পেপার কাটিং ডিজাইন।

in আমার বাংলা ব্লগ3 days ago (edited)

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আজকের নতুন ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কয়েকদিন যাবত পোস্ট করতে খুবই ঝামেলা পোহাতে হচ্ছে। কারণ ছবিগুলো আমি ঠিকমত আপলোড করতে পারছি না। ছবি আপলোড করতে গেলেই বারবার ফেইলড দেখাচ্ছে। তাই খুবই অল্প সংখ্যক ছবি দিয়ে এই কয়েকদিন আমার পোস্ট করতে হচ্ছে। আজকে আমি আপনাদের সাথে একটি পেপার কাটিং ডিজাইন শেয়ার করব। পেপার কেটে এই ধরনের ডিজাইনগুলো তৈরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। যদিও এই ডিজাইনগুলো তৈরি করা সহজ এবং খুবই কম সময় লাগে। তারপরও ডিজাইনগুলো তৈরি করার জন্য খুবই সাবধানতা অবলম্বন করতে হয়। তা না হলে এই পেপার কাটিং ডিজাইনগুলো নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাহলে চলুন পেপার কাটিং ডিজাইনটি দেখে নেওয়া যাক।



IMG_20240618_193448_957@676808602-01.jpeg



উপকরণ সমূহ :

• পেপার
• কেঁচি
• পেন



ধাপ-১

পেপার কাটিং ডিজাইন করার জন্য প্রথম ধাপই হল পেপারটি পারফেক্ট উপায়ে ভাঁজ করা। এজন্য একটি সাদা পেপার কোনাকুনি ভাবে কয়েকবার ভাঁজ করে নিব।

IMG_20240618_192856_168.jpgIMG_20240618_192934_042.jpg
ধাপ-২

পেপারটি ভাঁজ করার পর বাড়তি অংশটুকু কেঁচির সাহায্যে কেটে ফেলবো।তারপর একটি কালো পেনের সাহায্য নিয়ে পছন্দ মতো ডিজাইন আঁকিয়ে নিবো।

ধাপ-৩

এই পর্যায়ে কলম দিয়ে আঁকানো ডিজাইন অনুযায়ী পেপারটি কেঁচির সাহায্যে কাটিং করে নিব।

IMG_20240618_193302_804@186218872-01.jpeg

ধাপ-৪

এখন কাটিং করে পেপারটির ভাঁজ আস্তে আস্তে খুব সাবধানতা অবলম্বন করে খুলতে হবে।

IMG_20240618_193328_068@-796226190-01.jpegIMG_20240618_193341_284.jpg
ধাপ-৫

সম্পূর্ণ পেপারটির ভাঁজ খোলার পর দেখব সুন্দর একটি পেপার ডিজাইন তৈরি হয়ে গিয়েছে।

IMG_20240618_193453_363@-77486903-01.jpeg

এই ছিল আমার আজকের পেপার কাটিং ডিজাইন পোস্ট । পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য গুলো আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 3 days ago 

পেপার কাটিং ডিজাইন খুবই সুন্দর হয়েছে।দেখতে পেয়ে মুগ্ধ হলাম। এত সুন্দর ডিজাইন করেছেন। সত্যিই অসাধারণ ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। দেখে আমার অনেক ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

ঈদের সময় নেটওয়ার্কের অবস্থা অনেক খারাপ হয়ে যায়। ছবি আপলোড করতে গিয়ে অনেক সময় নিতে হয়। আপু আপনার শেয়ার করা পেপার কাটিং খুবই সুন্দর হয়েছে। সাদা রঙের পেপার কাটিং করাতে দেখতে আরো বেশি সুন্দর হয়েছে আপু।

 3 days ago 

পেপার কাটিং ডিজাইন টি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কেননা এই পেপার কাটিং ডিজাইন টি দেখতে কিছুটা আমাদের বাংলাদেশের কিশোরগঞ্জের হাওড়ের রাস্তায় আলপনা করার মতো দৃশ্য। আপনি দেখছি একটি সাদা পেপার কেটে খুবই সুন্দর করে একটি ডিজাইন তৈরি করেছেন। আপনার তৈরি করা ডিজাইন টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 2 days ago 

আজকে আপনি পেপার কাটিং করে খুব সুন্দর ডিজাইন বানিয়েছেন। আসলে পেপার কাটিং করে ডিজাইন করলে দেখতে বেশ ভালোই লাগে। আগে বিভিন্ন বিয়ে অনুষ্ঠানে এই পেপার কাটিং ডিজাইনগুলো দেখা যেত। আর পেপার কাটিং ডিজাইনগুলো ঘরের মধ্যে সাজানো দেখতে বেশ ভালোই লাগে। যদিও পেপার কাটিং ডিজাইন গুলো কাটতে খুব সাবধানে কাটতে হয়। চমৎকার ভাবে পেপার কাটিং ডিজাইন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

চমৎকার বানিয়েছেন আপু। আপনার কাগজের ফুল টি ভীষণ সুন্দর হয়েছে। এরকম কাগজের ফুল গুলো তৈরি করতে অনেক দক্ষতার প্রয়োজন হয় কারণ একটু কাটতে ভুল হলে ফুল বানানো সম্ভব হয় না।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে ফুল বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

ছবি আপলোডের এই সমস্যাটা আমারও কয়েকদিন ধরেই হচ্ছে। পোস্ট করতে এখন অনেকটা সময় লেগে যায়। যাইহোক আপনার পেপার কাটিং টা দেখে খুবই ভালো লাগলো। ডিজাইন টা দারুন হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পেপার কাটিং ডিজাইন শেয়ার করার জন্য।

 2 days ago 

আপু, আমি তো পোস্ট রিলেটেড ফটোগুলো বেশ ভালোভাবে আপলোড করতে পারছি, আপনি কেন করতে পারছেন না তার সঠিক কারণটা ঠিক বুঝতে পারলাম না। যাইহোক, আপনার শেয়ার করা এই পেপার কাটিং ডিজাইনটি দেখে বেশ ভালো লাগলো। যদিও বেশ সাধারণভাবে এগুলো তৈরি করা যায়। তবে এই কাজগুলো করার সময় একটু সতর্কতার সাথে করতে হয়, না হলে ডিজাইনটা ঠিকঠাক ভাবে হয় না। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু, এই পেপার কাটিং ডিজাইনটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 yesterday 

পেপার কাটিং করে অনেক সুন্দর একটি ডিজাইন তৈরি করেছেন। এধরনের ডিজাইন গুলো দেখতে দারুন লাগে। তাছাড়া এধরনের ডিজাইন কাটিং করার সময় খুবই দক্ষতার সাথে কাটিং করতে হয় তানা হলে একটু এদিক সেদিক হলে ডিজাইনটি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 13 hours ago 

আপনি সবসময় এত সুন্দর সুন্দর কিছু পোস্ট শেয়ার করে আসছেন যা দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে যাই৷ আজকেও খুবই সুন্দর একটি পেপার কাটিং ডিজাইন শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগছে। খুব সুন্দর ভাবে আপনি এখানে সবকিছু দিয়েছেন ৷ একইসাথে এটি তৈরি করতে আপনি প্রচুর সময় দিয়েছেন যা দেখেই বোঝা যাচ্ছে৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 63624.94
ETH 3481.95
USDT 1.00
SBD 2.54