গরম মুড়ি মাখা

in আমার বাংলা ব্লগ7 months ago

Brown Aesthetic Bestfriend Photo Collage_20240113_191920_0000.png

ছবিটি canva দিয়ে তৈরি ৷


হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , প্রতিদিনের মতোই নতুন কিছু শেয়ার করার চেষ্টা করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷


আজকে একটু ভিন্নরকম কিছু শেয়ার করবো ৷ প্রতিদিনই আপনাদের মাঝে নতুন কিছু শেয়ার করার চেষ্টা করি ৷ আজও আসলাম তেমনই ভাবে নতুন কিছু শেয়ার করার জন্য ৷ আসলে আমি তেমন একটা রান্না-বান্না পারি না ৷ যার জন্য আপনাদের মাঝে তেমন একটা রেসিপিও শেয়ার করার হয় না ৷ তবে আজকের পর থেকে চেষ্টা করবো একটি করে রেসিপি পোস্ট শেয়ার করার ৷ শুরুটা হয়তো সিম্পল কিছু রেসিপি দিয়েই শুরু হবে ৷ এরপর ধীরে ধীরে রেসিপি গুলো আয়ত্ত করে ভালো কিছু শেয়ার করার চেষ্টা করবো ৷ আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের প্রতিনিয়ত শেখাচ্ছ এবং নতুন কিছু করার অনুপ্রেরণা দিচ্ছে ৷ হয়তো এখান থেকেই আমার শেখা হবে আরো নতুন কিছু ৷ তো যাই হোক , আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো গরম মুড়ি মাখা রেসিপি ৷ মুড়ি খেতে আমরা সবাই পছন্দ করি ৷ এবং অনেক ভাবে খেয়েও থাকি ৷ আজকে আমি মুড়ি মাখা করে দেখবো অল্প কিছু উপকরণ ব্যবহার করে ৷ তবে সিম্পল মুড়ি মাখার নাম আমি গরম মুড়ি মাখা এজন্যই দিয়েছি , কারণ মুড়ি গুলো ছিলো গরম ৷ এই মুড়ি গুলো আমরা বাড়িতেই ভেজেছি ৷ বাজার থেকেও মুড়ি পাওয়া যায় এবং বাড়িতে চাল দিয়ে মুড়ি ভাজা যায় ৷ আমাদের এই মুড়ি গুলো ছিলো বাড়ির তৈরি নিজেদেরই ৷ মা আজ মুড়ি ভাঁজচ্ছিলো আর আমার গরম গরম মুড়ি দেখে মুড়ি মাখা খাওয়ার ইচ্ছে হয় ৷ তাই এভাবে মুড়ি মাখা করি..এবং কিছু ছবি তুলি আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য ৷ তো চলুন আর বক বক না করে , গরম মুড়ি মাখা আমি কিভাবে করেছি দেখে আসি ৷


প্রয়োজনীয় উপকরণঃ গরম মুড়ি মাখার জন্য আমি গরম মুড়ি , কয়েকটা পেয়াঁজ , কয়েকটা কাচা মরিচ , ধুনিয়া পাতা , চানাচুর , ভাজা বাদাম , লেবু এবং সরিষার তেল নিয়েছি ৷ যেসব উপকরণ ঘরে ছিলো সে সবই নিয়েছি আর কী ৷


IMG20240113165252_00.jpg

মুড়ি মাখার জন্য এসবই ব্যবহার করেছি ৷ যদিও লেবু আর সরিষার তেলের ফটোগ্রাফি করা হয়নি ভুলবসত ৷


IMG20240113171012_00.jpg

এই মুড়ি গুলো যেহেতু নিজেদেরই ভাজা এজন্য বাজারের মুড়ির মতো তেমন একটা ফ্রেশ না ৷ তবে খেতে কিন্তু বাজারের মুড়ির থেকেও অনেক গুনে বেশি মজার ৷


IMG20240113171141_00.jpg

তো যাই হোক , প্রথমে সব উপকরণ গুলো আগে প্রস্তুত করে নিয়েছি ৷ এরপর মুড়ি মাখা করেছি ৷

IMG20240113171205_00.jpg


গরম মুড়ি মাখা যেভাবে করেছিঃ

IMG20240113171229_00.jpg

শুরুতে গরম মুড়ির উপর ধুনিয়া পাতা দিয়েছি ৷


IMG20240113171246_00.jpg

এরপর পেয়াঁজ কুচি ৷


IMG20240113171309_00.jpg

অপূর্ব চানাচুর ৷


IMG20240113171332_00.jpg

ভাঁজা বাদাম ৷


IMG20240113171349_00.jpg

মরিচ কুচি ৷


IMG20240113171437_00.jpg

এবং শেষে সরিষার তেল এবং হালকা লেবুর রস ৷


IMG20240113171534_00.jpg

সব উপকরণ দিয়ে ভালো ভাবে মেখে নিতে হবে ৷


IMG20240113171653_00.jpg

আমি ভালোভাবে মুড়ি এবং অন্যসব উপকরণ মেখে নিয়েছি ৷ এবং আমার তৈরি হয়ে গেছে মুড়ি মাখা ৷


IMG20240113172432_00.jpg

যেহেতু গরম মুড়ি ছিলো এসব উপকরণ দিয়ে মেখে খেতে বেশ ভালোই লেগেছে ৷ অসম্ভব ভালো লেগেছে আমার ৷


IMG20240113172044_00.jpg

IMG20240113172017_00.jpg

IMG20240113172024_00.jpg

তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আশা করি আমার এই পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে, সময় নিয়ে পোস্টটি দেখার জন্য ৷


পোস্ট বিবরণঃ-
বিষয়ঃ রেসিপি গরম মুড়ি মাখা
ক্যামেরাঃ realme C11
মুড়ি মাখা/ক্যাপচারঃ 𝙽 𝚒 𝚛 𝚘 𝚋 7 0
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 17 January 2024


🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png

20230619_2027351.gif



Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

বাসার মধ্যে গরম গরম মুড়ি ভেজে তার পরে গরম মুড়ি মাখা বাহ্ দারুন। এভাবে মুড়ি মাখালে জমিয়ে খাওয়া দাওয়া করা যায়। অনেক সুন্দর করে সব কিছু উপকরণ দিয়ে গরম মুড়ি মাখা তৈরি করেছেন। এভাবে খেতে ভীষণ মজাদার লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 7 months ago 

মুড়ি মাখা খেতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। একসাথে কয়েকজন মিলে বসে মুড়ি মাখা খেতে আলাদা একটা অনুভূতি আসে। আজকে আপনি অনেক সুন্দর করে বিভিন্ন ধরনের আইটেম দিয়ে মুড়ি মাখা রেসিপি খেয়েছেন। তবে মুড়ি মাখার মধ্যে ধনিয়া পাতা কাঁচা মরিচ এবং টমাটো দিলে খেতে খুব ভালো লাগে।। আর শীতকালে মুড়ি মাখা খাওয়ার মজাই আলাদা। আমার মন চাইতেছে মুড়ি মাখা গুলো খেতে। খুব সুন্দর করে মুড়ি মাখা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 7 months ago 

একটু বিভিন্ন উপাদানের সমন্বয়ে মুড়ি মাখলে খেতে বেশ ভালো লাগে। চমৎকার মুড়ি মাখানো আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে লোভ সামলানো বেশ কঠিন ভাইজান। এমনিতেই আমি মুড়ি খেতে বেশি পছন্দ করি। আর যদি হয় ঘরোয়া পদ্ধতিতে তাহলে তো কথাই নেই।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 7 months ago 

ভাই এত সুন্দর গরম গরম ঝাল মুড়ির রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। এরকম সুন্দর মুখরোচক খাবার আমার ভীষণ প্রিয়। অসংখ্য ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ দাদা আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 7 months ago 

আপনি তো অনেক সুন্দর করে কুড়ি মাথা রেসিপি করেছেন। মুড়ি মাখা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এই ধরনের মুড়ি মাখার মধ্যে চানাচুর, বাদাম,ধনিয়া পাতা এবং পেঁয়াজ দিলে খেতে খুব মজা লাগে। আর যদি মুড়িগুলো বাড়িতে ভেজে রেসিপি করা হয় তাহলে সেটা আরো বেশি মজা লাগে। সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মুড়ি মাখা রেসিপি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39