কাগজের তৈরি নকশা কাটিং

in আমার বাংলা ব্লগ4 months ago

IMG20240226172112_00.jpg

কাগজের তৈরি নকশা ৷


হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , আজকে আমি আপনাদের মাঝে আমার তৈরি একটি নতুন নকশা কাটিং ডিজাইন শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

আসলে কাগজ কাটিং করতে আমার বেশ ভালোই লাগে ৷ আমি মাঝে মাঝেই এ ধরনের নকশা গুলো কাটিং করি ৷ এই নকশা গুলো দেখতেও আমার কাছে ভীষণ ভালো লাগে ৷ তাই ভালো লাগা থেকে মাঝে মাঝেই এ ধরনের নকশা গুলো করে থাকি ৷ আজ একটু ব্যস্ত ছিলাম ৷ নিজের কিছু টুকটাক কাজের ফাকে কমিউনিটিতে সময় দেওয়ার চেষ্টা করেছি ৷ আসলে দুদিন আগে একটু বেশিই ব্যস্ত ছিলাম ৷ কমিউনিটিতে তেমন সময় দেওয়া হয়নি ৷ যার জন্য আজ একটু কাজের চাপ বেশিই ছিলো ৷ আসলে সময়ের কাজ সময়ে করা উচিত ৷ আমি কয়েকদিন ধরে সময় মিলাতে পারছি না ৷ যার জন্য আমার সব কিছুই এলোমেলো হয়ে যাচ্ছে ৷ যাই হোক , আজকের দিনটা আমার বেশ ব্যস্ততাময় ছিলো ৷ এরপর সন্ধ্যায় সব ঝামেলা শেষ হলে কাগজ দিয়ে নকশা তৈরি করতে বসি ৷ আসলে আনমনে এই কাগজ গুলো করতে বেশ ভালোই লাগে ৷ সময়টাও বেশ ভালো যায় ৷ এই নকশা গুলো তৈরি করতে বেশি উপকরণও লাগে না ৷ একটা রঙিন কাগজ কাটিং করার জন্য কাঁচি এবং একটি পেন্সিল হলেই হয়ে যায় ৷ তবে এই নকশা গুলো তৈরি করতে সতর্কতা অবলম্বন করতে হয় ৷ নয়তো নকশাটি নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে ৷ যাই হোক , আজ আমি আপনাদের মাঝে আমার তৈরি নতুন একটি নকশা ডিজাইন কাটিং শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ তো চলুন আর কথা না বাড়িয়ে নকশা ডিজাইন কাটিং দেখে আসা যাক...



প্রয়োজনীয় উপকরণঃ

  • রঙিন কাগজ ,
  • পেন্সিল ,
  • রাবার এবং
  • কাঁচি ৷

কাটিং প্রক্রিয়াঃ

IMG20240204094913_00.jpgIMG20240204094938_00.jpg

প্রথমত একটি পেপার নিয়েছি ১৬ সে.মি x ১৬ সে.মি সাইজের ৷ এরপর সেটি সমান ভাবো ভাঁজ করে নেওয়ার চেষ্টা করেছি ৷

IMG20240204095030_00.jpgIMG20240204095041_00.jpg

উপরের ছবি গুলো দেখলে আশা করি কাগজের ভাঁজ গুলো বুঝে যাবেন ৷

IMG20240204095113_00.jpgIMG20240204095140_00.jpg

আমি কাগজের ভাঁজ গুলো সমান ভাবে ভাঁজ করে নিয়েছি ৷ এবং ভাঁজ করার পর উপরের বাড়তি কিছুটা অংশ কেটে নিয়েছি ৷

IMG20240226165638_00.jpgIMG20240226171751_00.jpg

এরপর পেন্সিল দিয়ে ডিজাইন এঁকে নিয়েছি ৷ এবং কাঁচি দিয়ে কাটিং করে নিয়েছি ৷

IMG20240226171810_00.jpgIMG20240226171828_00.jpg

কাগজ কাটিং শেষ হলে কাগজের ভাঁজ গুলো ধীরে ধীরে খুলে নিতে হবে ৷

IMG20240226171846_00.jpgIMG20240226172103_00.jpg

আমি আস্তে আস্তে কাগজের ভাঁজ গুলো খুলে নিয়েছি ৷

IMG20240226171908_00.jpgIMG20240226172112_00.jpg

কাগজের ভাঁজ গুলো খুলে নেওয়ার পর আমার তৈরি নকশা ডিজাইন টি দেখতে এমন হয়েছে ৷

IMG20240226172112_00.jpg

IMG20240226172053_00.jpg

তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আশা করি আমার তৈরি কাগজের নকশা ডিজাইন টি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে পোস্টটি দেখার জন্য ৷



পেপার কাটিং
ক্যামেরাঃ realme C11
কাটিং/ক্যাপচারঃ nirob70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || ২৬/০২/২০২৪


ধন্যবাদ সবাইকে



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


20230619_2027351.gif


Sort:  
 4 months ago 

কাগজের তৈরি নকশাটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনি খুব আকর্ষণীয় ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং আপনার তৈরি পদ্ধতি ধাপে ধাপে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

বাহ দারুন একটি নকশা শেয়ার করেছেন তো। আপনার কাটা খুবই সুন্দর হয়েছে।আমার সবসময়ই কাটতে গেলে যত সমস্যা হয়। সাদা কালারের কাগজ দিয়ে বানানো এত সুন্দর একটি নকশা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ধরনের নকশা আমি খুব পছন্দ করি। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর নকশা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

পেন্সিল দিয়ে অংকন করে পরবর্তীতে কাটিং করে দারুন একটি কাগজের নকশা তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে ভাইয়া। আপনার নিখুঁত কাজের দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি নকশা প্রস্তুত করেছেন শক্তির সৌন্দর্য দেখে অবাক হয়েছি।
বিশেষ করে কাটিং পদ্ধতি এবং অঙ্কন দুটি একসাথে হওয়াতে সৌন্দর্য টা বেশি গুণে প্রকাশ পেয়েছে।
সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

কাগজের নকশা ডিজাইন গুলো দেখতে আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার ভাবে কাগজ কেটে অনেক সুন্দর একটি নকশা ডিজাইন তৈরি করেছেন। এধরনের নকশা কাটিং খুব সময় এবং ধৈর্য নিয়ে করতে হয়। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাই আপনার নকশা কাটিং গুলো আমার ভীষণ ভালো লাগে। নকশা কাটিং এর ডিজাইনটি দেখতে অনেক ইউনিক লাগতেছে। বেশ সুন্দর করে ধাপে ধাপে গুছিয়ে পোস্ট উপহার দিয়েছেন। অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে কাগজ দিয়ে কোন কিছু কাটিং করে তৈরি করতে আপনার অনেক বেশি ভালো লাগে। কাগজ দিয়ে এরকম রঙিন নকশা তৈরি করার ব্যাপারে বর্তমান সময়ে কমিউনিটিতে অনেক সদস্য খুবই পারদর্শী আপনিও তাদের মাঝেই একজন। খুবই চমৎকার একটা রঙিন কাগজের নকশা কাটিং আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

কাগজের নকশাগুলো আপনি খুব চমৎকার করেন ভাইয়া।আজকের নকশাটিও দারুন হয়েছে দেখতে।এ ধরনের নকশাগুলো ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে। আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর এই নকশাটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

সাদা কাগজ কাঁচি দিয়ে কেটে অনেক সুন্দর নকশার ডিজাইন করেছেন দেখতে বেশ ভালো লাগলো ভাই। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ দাদা আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 55093.98
ETH 2894.76
USDT 1.00
SBD 2.22