পান্ডার ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ5 months ago

1_20240130_170300_0000.png

ছবিটি canva দিয়ে তৈরি ৷

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , আমার সিম্পল একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

আসলে অবসর সময়ে কাগজ দিয়ে কোনো কিছু তৈরি কিংবা আর্ট করতে আমার অসম্ভব ভালো লাগে ৷ আমি সময় পেলেই আর্ট , ফটোগ্রাফি নয়তো অন্য কিছু করার চেষ্টা করি ৷ টুকটাক ব্যস্ততার মাঝে অবসর সময়টা এসবের মাঝে কাটাতে বেশ ভালোই লাগে ৷ আর সময়টাও বেশ ভালো যায় ৷ আজও একটু খানি ব্যস্ত ছিলাম নিজের টুকটাক কাজে ৷ যখন কাজ শেষ হলো তখন বসে পড়লাম আর্ট করতে ৷ আগেই ভেবে রেখেছি আর্টের কথা ৷ কারণ প্রত্যেক সপ্তাহে অন্তত একটি করে আর্ট আমি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি ৷ তাই আজও বসে পড়েছি আর্ট করতে ৷ আসলে অন্যান্য আর্টের মাঝে ম্যান্ডেলা আর্ট গুলো আমার একটু বেশিই ভালো লাগে ৷ এই আর্ট গুলোর মাঝে অন্যরকম একটা সৌন্দর্য থাকে ৷ দেখলেই ভালো লাগে আমার এই আর্ট গুলো ৷ তাই আমি এই আর্ট গুলো করার চেষ্টা করি ৷ যদিও এই আর্ট গুলো করতে একটু বেশিই সময় লাগে ৷ যাই হোক , আজ আমি সিম্পল একটি ম্যান্ডেলা আর্ট করেছি ৷ পান্ডার ম্যান্ডেলা আর্ট ৷ এটি খুবই সহজ এবং সুন্দর ভাবে আর্ট করার চেষ্টা করেছি ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ তো চলুন এবার আর্টের প্রক্রিয়া গুলো ধাপে ধাপে দেখানোর চেষ্টা করি ৷



পান্ডার ম্যান্ডেলা আর্ট


প্রয়োজনীয় উপকরণঃ

  • আর্ট খাতা ,
  • পেন্সিল ,
  • রুল কম্পাস ,
  • ইরেজার এবং
  • মার্কার পেন ৷


আর্টের প্রক্রিয়াঃ

IMG20240130142000_00.jpg

শুরুতে আমি পেন্সিল দিয়ে পান্ডার আর্ট করেছি ৷


IMG20240130142527_00.jpg

এরপর সেটি পুনরায় মার্কার পেন দিয়ে সুন্দর ভাবে এঁকে নিয়েছি ৷


IMG20240130142913_00.jpg

এরপর রুল কম্পাস দিয়ে পান্ডার নিচে কিছু বৃত্ত একে নিয়েছি ৷


IMG20240130143214_00.jpg

এবং সেগুলো ম্যান্ডেলা ডিজাইন করার চেষ্টা করেছি ৷


IMG20240130143446_00.jpg

একটার পর একটা সুন্দর ভাবে ডিজাইন করার চেষ্টা করেছি ৷


IMG20240130143850_00.jpg

ধীরে ধীরে আমি তিনটি ঘর মার্কার পেন দিয়ে ডিজাইন সম্পূর্ণ করি ৷


IMG20240130144055_00.jpg

এরপর আরো একটি ঘর সুন্দর ভাবে ডিজাইন করি ৷


IMG20240130145201_00.jpg

সব শেষে আরো একটি ডিজাইনের মাধ্যমে আর্টটি সম্পূর্ণ করি ৷


IMG20240130145221_00.jpg

আমার আর্টটি দেখতে এমন ৷ এরপর কিছু ফটোগ্রাফি করে নেই ৷


IMG20240130145235_00.jpg

IMG20240130145417_00.jpg

IMG20240130145437_00.jpg

IMG20240130145455_00.jpg


ফাইনাল আউটপুট ৷

Picsart_24-01-30_16-51-28-313.jpg

Picsart_24-01-30_16-52-48-596.jpg

তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আশা করি আমার এই ম্যান্ডেলা আর্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে পোস্টটি দেখার জন্য ৷



পান্ডার ম্যান্ডেলা আর্ট
ক্যামেরাঃ realme C11
আর্ট/ক্যাপচারঃ nirob70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 30 January 2024


ধন্যবাদ সবাইকে



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


20230619_2027351.gif


Sort:  
 5 months ago 

খুব সুন্দর একটি পান্ডার ম্যান্ডেলা আর্ট আজ শেয়ার করলেন ভাইয়া। আপনার ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে। আপনি ধারাবাহিক ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে চমৎকার এই আর্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আপনার অংকন করা পান্ডার ম্যান্ডেলা আর্ট অসম্ভব সুন্দর হয়েছে। আপনি খুব নিখুঁতভাবে ম্যান্ডেলা আর্টটি করেছেন। আপনার মত আমারও অবসর সময়ে অংকন করতে বেশ ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 5 months ago 

পান্ডার ম্যান্ডেলা আর্ট টি দারুন হয়েছে। দেখতে খুবই কিউট লাগছে। ম্যান্ডেলা আর্ট এর মধ্যে ডিজাইনগুলো নিখুঁত হলে দেখতে খুবই আকর্ষণীয় লাগে।আপনার তৈরি আজকের ম্যান্ডেলাটি খুবই নিখুঁত হয়েছে। অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পান্ডার ম্যান্ডেলা আর্ট তৈরি। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আসলে ম্যান্ডেলা আর্ট তৈরি করার প্রথমে দেখতে তেমন ভালো লাগলে না। কিন্তু তৈরি করা শেষে বেশ অসাধারণ লাগে। জেল পেন দিয়ে এত সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে স্টেপ বাই স্টেপ শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে

 5 months ago 

পান্ডার খুব সুন্দর একটি আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। পান্ডাটা দেখতে অনেক কিউট লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 5 months ago 

অনেক ভালো লাগার মত একটি পান্ডার দৃশ্য অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই ভালো লেগেছে আমার কাছে আপনার সুন্দর এই পান্ডার দৃশ্য অঙ্কন করা দেখে। আর এরই মধ্য দিয়ে আপনার একটা প্রতিভার বিকাশ ঘটেছে।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ম্যান্ডেলা আর্টগুলো তৈরি করতে অনেক বেশি সময় লাগলেও এগুলো তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি আমাদের মাঝে ভান্ডার যে ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন সেটা আমার কাছে খুবই ভালো লেগেছে। বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করার কারণে এটা দেখতে খুবই সুন্দর লাগছে।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে , আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছ জেনে ভীষণ ভালো লাগলো ৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36