প্রজাপতির ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ4 months ago

Dark Brown Polaroid Frames Photo Collage_20240131_153511_0000.png

ছবিটি canva দিয়ে তৈরি ৷


হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম ৷ আজ আমি আপনাদের মাঝে আমার সিম্পল একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো ৷ আশা করি আর্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷

আসলে আর্ট করতে আমার ভীষণ ভালো লাগে ৷ আমি একটু সময় পেলেই আর্ট করার চেষ্টা করি ৷ যদিও আজ একটু ব্যস্ত ছিলাম তার মাঝেই সিম্পল একটি ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করেছি ৷ প্রজাপতির খুবই সহজ এবং সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট , আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো ৷ আসলে আর্ট করার জন্য একটু বেশিই সময় নিয়ে বসতে হয় ৷ সময় নিয়ে এই আর্ট গুলো করলে দেখতে অনেক সুন্দর লাগে ৷ যদিও আমি সময় দিয়ে আর্টটি সম্পূর্ণ করার চেষ্টা করেছি , তবে আর্টের হাত আমার মোটেও ভালো নয় ৷ আমি কেবল চেষ্টা করছি ভালো কিছু করার ৷ তো যাই হোক , আশা করবো আমার এই ক্ষুদ্র চেষ্টা আপনাদের সবার ভালো লাগবে ৷ তো চলুন এবার আর্টের ধাপ গুলো দেখে আসা যাক ৷



খুবই সিম্পল একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট

প্রয়োজনীয় উপকরণঃ

  • আর্ট খাতা ,
  • পেন্সিল ,
  • ইরেজার এবং
  • সাইন পেন ৷


আর্টের ধাপঃ

Picsart_24-01-31_15-08-07-871.jpg

Picsart_24-01-31_15-08-48-417.jpg

শুরুতে আমি পেন্সিল দিয়ে প্রজাপতি এঁকে নিয়েছি ৷


Picsart_24-01-31_15-09-48-425.jpg

Picsart_24-01-31_15-10-23-290.jpg

এরপর পুনরায় পেন দিয়ে প্রজাপতি এঁকে নিয়ে ম্যান্ডেলা ডিজাইন করার চেষ্টা করেছি ৷


Picsart_24-01-31_15-11-08-789.jpg

Picsart_24-01-31_15-12-17-453.jpg

বিভিন্ন ম্যান্ডেলা ডিজাইনের মাধ্যমে আর্টটি সাজিয়ে তোলার চেষ্টা করেছি ৷


Picsart_24-01-31_15-13-10-673.jpg

Picsart_24-01-31_15-13-49-566.jpg

আস্তে আস্তে আমি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করি ৷


Picsart_24-01-31_15-14-44-724.jpg

Picsart_24-01-31_15-15-47-802.jpg

আমার আর্টটি দেখতে এমন হয় ৷ আর্টটি সম্পূর্ণ করার পর আমি কয়েকটা ফটোগ্রাফি করে নেই ৷


Picsart_24-01-31_15-16-59-436.jpg

Picsart_24-01-31_15-18-11-066.jpg

প্রজাপতির ম্যান্ডেলা আর্ট

Picsart_24-01-31_15-19-06-383.jpg

Picsart_24-01-31_15-30-55-789.jpg

তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আশা করি আমার ম্যান্ডেলা আর্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে পোস্টটি দেখার জন্য ৷



প্রজাপতির ম্যান্ডেলা আর্ট
ক্যামেরাঃ realme C11
আর্ট/ক্যাপচারঃ nirob70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 02/02/2024


ধন্যবাদ সবাইকে



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


20230619_2027351.gif


Sort:  
 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে শেয়ার করেছেন প্রজাপতির ম্যান্ডেলা আর্ট তৈরি। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এমনিতেই ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে ধন্যবাদ , আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

এটা ঠিক আর্ট করতে সময় নিয়ে বসতে হয় । তবেই তা সুন্দর হয়। আর ম্যান্ডালা আর্ট এর ক্ষেত্রে তা আরও জ্রুরী। কেননা ম্যান্ডালা আর্ট এ ছোট ছোট ডিজাইন এঁকে করতে হয় বলে সময় বেশি লাগে। আপনার আজকের প্রজাপতির ম্যান্ডালা আর্টটি বেশ সুন্দর হয়েছে। বেশ নিঁখুত ডিজাইন করেছেন। ধন্যবাদ সুন্দর একটি ম্যান্ডালা শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 4 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি অনেক সুন্দর করে একটা প্রজাপতির ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনার আঁকা এই প্রজাপতিটাকে দেখতে কিন্তু সত্যি খুবই কিউট লাগতেছে। প্রজাপতির ডানার মধ্যে নিখুঁত নিখুঁত ডিজাইন এঁকেছেন দেখে ভালো লাগলো। নিশ্চয়ই সময় ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়েছিল এটা অঙ্কন করতে। এই ধরনের আর্ট গুলো করতে সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় অনেক বেশি। কিন্তু অঙ্কন করার পর নিজের কাছেই খুব ভালো লাগে দেখতে।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 4 months ago 

প্রজাপতির খুবই চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। চিত্রটি অঙ্কন করার ক্ষেত্রে আপনি বিভিন্ন ধরনের ছোট ছোট ডিজাইন তৈরি করেছেন তাই এটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আপনার প্রজাপতির ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। সত্যি আপনার আর্ট করার দক্ষতা বেশ অসাধারণ। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁত ভাবে প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। আমাদের মাঝে আর্ট করার প্রক্রিয়া ধাপে ধাপে উপস্থাপন করেছেন। প্রজাপতির আর্ট দেখতে খুবই সুন্দর লাগছে। এত দুর্দান্ত আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 4 months ago 

অনেক সুন্দর একটি প্রজাপতি ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে বেশ কিউট লাগছে ছোট্ট প্রজাপতিটি। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 4 months ago 

আপনার আঁকা ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে। আপনি চমৎকার আঁকেন।প্রজাপতি এঁকে তার মধ্যে সুন্দর সুন্দর ডিজাইন এঁকে শেয়ার করলেন।এ ধরনের আর্ট করতে সময় ও ধৈর্যের দরকার হয়। আপনি সময় নিয়ে দারুন এই প্রজাপতির ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন।ধন্যবাদ আপনাকে চমৎকার এই আর্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68526.92
ETH 3726.80
USDT 1.00
SBD 3.73