ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ10 months ago

Blue White Simple Modern Travel Vlog YouTube Thumbnail_20231115_184051_0000.png


ছবিটি canva দিয়ে তৈরি ৷

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , আমার একটি আর্ট শেয়ার করার জন্য ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷


আজ আমি আপনাদের মাঝে একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করতে এসেছি ৷ আসলে ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে ৷ তাই নিজেও মাঝে মাঝে এই ম্যান্ডেলা আর্ট ডিজাইন করতে চেষ্টা করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি ৷ আজ আমি খুব সহজ এবং সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে শেয়ার করবো ৷ আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ৷ তবে এই আর্ট গুলো করতে কিছুটা সময়ের প্রয়োজন হয় ৷ আর সব থেকে মজার বিষয় হলো , এই আর্ট গুলো করতে তেমন কোনো কিছুর প্রয়োজন হয় না ৷ অল্প উপকরন ব্যবহার করে সুন্দর এই আর্ট গুলো করা যায় , আর দেখতেও ভীষণ সুন্দর লাগে ৷ যাই হোক , আশা করি আজকের ম্যান্ডেলা আর্টটি আপনাদের সবার কাছে ভালো লাগবে ৷ আর্ট টি কিভাবে করেছি আমি , তা আপনাদের বোঝার সুবিধার্থে আর্টের ধাপ গুলো নিচে সুন্দর ভাবে দেওয়ার চেষ্টা করেছি ৷ আপনি চাইলে দেখতে পারনে ৷ চলুন তাহলে এবার শুরু করি...


ম্যান্ডেলা আর্ট



প্রয়োজনীয় উপকরণঃ

  • আর্ট পেপার
  • পেন্সিল এবং
  • মার্কার পেন৷

IMG20231114170647_00.jpg


আর্টের প্রক্রিয়া


IMG20231114171108_00.jpg

শুরুতে একটি বৃত্ত এঁকে নিয়েছি ৷ এবং ফুলের ডিজাইন করার চেষ্টা করেছি ৷

IMG20231114171419_00.jpg



IMG20231114171638_00.jpg

এরপর আরো কিছু ডিজাইন এঁকে নিয়েছি ৷ যা আপনারা ছবিতে দেখতে পাচ্ছেন ৷

IMG20231115082250_00.jpg



IMG20231115083115_00.jpg

বিভিন্ন ডিজাইনের মাধ্যমে অনেকটাই এঁকে নিয়েছি ৷

IMG20231115083836_00.jpg



IMG20231115180550_00.jpg

সবার শেষে আরো একটি ডিজাইনের মাধ্যমে আর্টটি সম্পূর্ণ করি ৷

IMG20231115180634_00.jpg



IMG20231115180648_00.jpg

সব শেষে আমার আর্টটি দেখতে এমন হয় ৷

IMG20231115180712_00.jpg



IMG20231115180756_00.jpg

আশা করি আপনাদের সবার কাছে ভালো লেগেছে ৷

IMG20231115180634_00.jpg



তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আশা করি আমার এই পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে, সময় নিয়ে পোস্টটি দেখার জন্য ৷


ছবিঃ ম্যান্ডেলা আর্ট/ ১৪ নং ডিজাইন
ক্যামেরাঃ realme C11
ক্যাপচারঃ 𝙽 𝚒 𝚛 𝚘 𝚋 7 0
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 15 Nov , 2023


ধন্যবাদ সবাইকে


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 10 months ago 

আপনার মত আমারও ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপনি অসাধারণ একটি মেন্ডেলা আর্ট করেছেন ভাইয়া। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 10 months ago 

মেন্ডেলা আর্ট করতে আমিও অনেক বেশি পরিমাণে পছন্দ করি। আর আজকে যেভাবে আপনি খাতার মধ্যে এরকম সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন তা দেখে খুবই ভালো লাগলো৷ আর এর মধ্যে খুবই সুন্দর সুন্দর কিছু ডিজাইন দিয়েছেন এবং এটি তৈরি করতে আপনি অনেক কষ্ট করেছেন তা দেখেই বুঝা যাচ্ছে।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

যাষ্ট ওয়াও বন্ধু ৷ দেখার মতো ম্যান্ডেলা আর্ট করেছিস ৷ এসব আর্ট করতে বেশ সময় লাগে ৷ যা হোক ভালো লাগলো দেখে ৷ ধন্যবাদ বন্ধু

 10 months ago 

তোকেও অসংখ্য ধন্যবাদ বন্ধু তোর এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

 10 months ago 

আপনার কাছে মেন্ডেলের আর্ট করতে ভালো লাগে বলেই খুব সুন্দর করে মেন্ডেলার চিত্র অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেছেন। যে কাজটি ক্ষুদ্র ক্ষুদ্র ভাবে শুরু করতে হয় নিখুঁতভাবে করলে খুবই সুন্দর লাগে দেখতে। সেটাই আপনি করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই আপনার মেন্ডেলেরা আর্ট।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে , আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

 10 months ago 

খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া। এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় লাগে। আপনি সম্পূর্ণ আর্ট টি খুব সুন্দর ভাবে করেছেন। মার্কার পিন দিয়ে করার কারণে কিছুটা কম সময় লেগেছে নিশ্চয়ই। আমি সাধারণত ম্যান্ডেলা আর্টগুলো জেল পেন দিয়ে করি। যাই হোক ভালো লাগেছে আর্ট টি।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে , আমার এই আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ৷

 10 months ago 

খুবই সুন্দর একটি ম্যান্ডেল আর্ট করেছেন আপনি। এ ধরনের আর্টগুলো করার সময় অনেকটা সময় দিয়ে করতে হয়। আপনার আর্ট দেখে বোঝা যাচ্ছে অনেকটা সময় দিয়ে করেছেন। খুবই সুন্দর হয়েছে।

 10 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ৷

 10 months ago 

ভাই আপনার মত আমার কাছেও ম্যান্ডেলা গুলো দেখতে দারুণ লাগে। আপনার আজকের এই ম্যান্ডেলা টি দারুণ লেগেছে আমার। আপনি সুন্দর ভাবে ধাপে ধাপে ম্যান্ডেলা আর্ট টি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই ৷

 10 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের আর্ট করতে আমার কাছে সবসময়ই ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54180.99
ETH 2273.17
USDT 1.00
SBD 2.35