আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ7 months ago

Neutral Aesthetic Friendship Photo Collage_20231225_173734_0000.png

ছবিটি canva দিয়ে তৈরি ৷

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও মাঝে চলে আসলাম , আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷


আজকে আমি আপনাদের মাঝে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো ৷ আসলে ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ বিশেষ করে ফুলের ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি ৷ এছাড়াও প্রকৃতির দৃশ্য অথবা কাটানো যেকোনো সুন্দর মুহূর্ত ক্যামেরা বন্দি করে রাখতে আমার প্রচুর ভালো লাগে ৷ এই প্ল্যাটফর্মে কাজ শুরুর পর থেকে সেই ভালো লাগা আরো কয়েক গুন বেড়ে গেছে ৷ এখন সব সময় ফটোগ্রাফি করার চেষ্টা করি ৷ এবং আপনাদের মাঝে সপ্তাহে অন্তত একটি করে ফটোগ্রাফি ব্লগ শেয়ার করার চেষ্টা করি ৷ সেই ধারাবাহিকতায় আজও আপনাদের মাঝে এই ফটোগ্রাফি ব্লগটি নিয়ে উপস্তিত হলাম ৷ আজকে আমি কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো ৷ যেগুলো আমি দিন আগে একটি ফুলের দোকান থেকে ক্যাপচার করেছি ৷ আশা করি আমার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে ৷ তো চলুন শুরু করা যাক ...

ফুলের ফটোগ্রাফি


IMG20221222154428_00.jpg

IMG20221222154647_00.jpg

ডালিয়া ফুল


উপরের ছবিতে যে ফুল গুলো দেখতে পাচ্ছেন , সেই ফুল গুলোর নাম ডালিয়া ফুল ৷ ডালিয়া ফুল দেখতে কিন্তু অনেক সুন্দর ৷ ছবি গুলি দেখে হয়তো সবাই সেই সৌন্দর্য্য উপভোগ করতে পারছেন ৷ আমার কাছে কিন্তু ভীষণ ভালো লেগেছে ৷ ফুল গুলো দোকানের সামনে সুন্দর ভাবে সাজিয়ে রেখেছে ফুল বিক্রেতা ৷ তাঁজা ডালিয়া ফুল গুলোর সৌন্দর্যতা ছিলো মুগ্ধ করার মতো ৷ আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে ৷



IMG20221222154539_00.jpg

IMG20221222154625_00.jpg

গাঁদা ফুল


উপরের এই দু'টি ফুলের নাম গাঁদা ফুল ৷ গাঁদা ফুলও দেখতে কিন্তু অসম্ভব সুন্দর একটি ফুল ৷ ফুল গুলো দেখতেই ভীষণ ভালো লাগছে ৷ ফুল বিক্রেতার দোকানে বেশ কয়েক প্রকার গাঁদা ফুলের জাত দেখলাম ৷ তার মধ্যে এই হলুদ রঙের গাঁদা ফুলের ফুল গুলো অনেক বড় বড় ছিলো ৷ বেশ সুন্দর লাগছে ফুল গুলো দেখতে ৷ আমার অনেক বেশি ভালো লেগেছে গাঁদা ফুলের ফটোগ্রাফি করে ৷ আপনাদের কাছে গাঁদা ফুলের ফটোগ্রাফি কেমন লেগেছে , আশা করি মন্তব্য করে জানাবেন ৷



IMG20221222154359_00.jpg

IMG20221222154354_00.jpg

জিনিয়া ফুল


উপরের যে দুটি ফুল দেখতে পাচ্ছেন , সেই ফুল গুলোর নাম জিনিয়া ফুল ৷ হয়তো সবাই চিনে থাকবেন এই ফুলটি , আর এই ফুলের সৌন্দর্য্যতাও আশা করি আপনাদের সবার জানা আছে ৷ তারপরও বলি , জিনিয়া ফুল দেখতে অসম্ভব সুন্দর একটি ফুল ৷ আমার কাছে ভীষণ ভালো লাগে এই ফুলটি ৷ আপনাদের কাছে জিনিয়া ফুল কেমন লাগে , আশা করি সবাই মন্তব্য করে জানাবেন ৷



IMG20221222154411_00.jpg

IMG20221222154416_00.jpg

ক্যালেন্ডুলা অফিসিনালিস ফুল


উপরের ছবিতে যে দু'টি ফুল দেখতে পাচ্ছেন , সেই ফুল গুলোর নাম ক্যালেন্ডুলা অফিসিনালিস ফুল ৷ আসলে সত্যি কথা বলতে আমি ফুলের নাম খুব একটা জানি না ৷ কিছু কিছু পরিচিতি ফুল বাদে আর অন্য কোনো ফুলের নাম আমার তেমন জানা নেই ৷ মাঝে মাঝে অন্যের কাছে অপরিচিত ফুব গুলোর নাম জেনে নিলেও পরে মনে থাকে না ৷ এই ফুলের বেলারও তাই হয়ে ৷ ফুল বিক্রেতার কাছে এই ফুলের নাম জেনে নিয়েছি কিন্তু এখন মনে পড়ছে না ৷ যাই হোক, গুগল সার্চ করে জানতে পারি এই ফুলের নাম ক্যালেন্ডুলা অফিসিনালিস ৷



IMG20221222154450_00.jpg

IMG20221222154444_00.jpg

ডালিয়া ফুল

উপরের ছবিতে যে ফুলটি দেখতে পাচ্ছেন , সেই ফুলটির নামও ডালিয়া ফুল ৷ ডালিয়া ফুলের আলাদা একটা জাত ৷ এই ডালিয়া ফুলের রঙ শুরু আলাদা , তাছাড়া সব ঠিক আছে ৷ লালা কালারের এই ডালিয়া ফুলটিও দেখতে কিন্তু অসম্ভব সুন্দর ৷ আমার কাছে ভীষন ভালো লেগেছে ফুলটি ৷ আশা করি আপনাদের ও সবার ভালো লাগবে লালা ডালিয়া ফুলের ফটোগ্রাফি ৷

তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আশা করি আমার তোলা ছবি গুলো আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে পোস্টটি দেখার জন্য ৷



এলোমেলো ফটোগ্রাফি
ক্যামেরাঃ realme C11
ক্যাপচারঃ nirob70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 25 Dec, 2023


ধন্যবাদ সবাইকে



Orange Black Photocentric Professional Digital Marketing Agency LinkedIn Ar_20231216_235937_0000.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


20230619_2027351.gif


Sort:  
 7 months ago 

প্রত্যেকটা ফুল আমার কাছে বেশ ভালো লেগেছে, তবে বিশেষ করে ডালিয়া ফুলের ছবিটা আমার সব থেকে বেশি পছন্দ হয়েছে। ফুলটিও খুব সুন্দর এবং ছবিটাও বেশ চমৎকার হয়েছে।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে। আসলে বিভিন্ন সময়ের করা ফটোগ্রাফি গুলো যখন একসাথে শেয়ার করা হয় তখন বেশ ভালো লাগে।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফুলগুলি দেখেত অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

সবগুলো ফুলের নাম দেখি ভাইয়া দাঁত ভাঙ্গা। উচ্চারণ করতে গেলেও দেখি দাঁত ভেঙে যায়। আপনি কিন্তু ভাইয়া একজন ভালো মানের ফটোগ্রাফার। বেশ সুন্দর করে আজকে আপনি আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনাকে ও ধন্যবাদ আপু , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

ফুল সবারই পছন্দ, আর বিশেষ করে ফুল আমি অনেক বেশি ভালোবাসি। মাঝে মাঝে বিভিন্ন নার্সারিতে গিয়ে ফটোগ্রাফি করি। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগলো ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

ডালিয়া ফুলের আকৃতি যেমন বড় হয় তেমনি এটা দেখতে অনেক সুন্দর। সত্য কথা বলতে ডালিয়া ফুলের সৌন্দর্য যে দেখলে যেন আমি মুগ্ধ হয়ে যাই। খুবই ভালো লাগলো আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

আজকে তো দেখছি আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন ফুলের। আমি রীতিমতো দেখে মুগ্ধ হলাম গাঁদা ফুল দেখে এবং জিনিয়া ফুলটি আরো সুন্দর ছিল। পাশাপাশি ফুলের সাথে আপনি বর্ণনা দিয়েছেন। চমৎকার ভাবে ডালিয়া ফুল অত্যন্ত সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 7 months ago 

আপনি ঠিক বলছেন ফুলের ফটোগ্রাফি গুলো করতে আমার কাছেও অনেক ভালো লাগে। এখন যেহেতু শীতকাল অনেক সুন্দর সুন্দর ফুল দেখা যাবে প্রকৃতির মাঝে। ফুলের দোকান থেকে নেওয়া ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু , আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45