শৈশবের স্মৃতিময় গল্প - ২

in আমার বাংলা ব্লগ5 months ago

Screenshot_2024-01-14-21-56-36-70_c0d35d5c8ea536686f7fb1c9f2f8f274.jpg

ছবিটি canva দিয়ে তৈরি ৷


হ্যালো..বন্ধুরা কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম ৷ আজ আমি আপনাদের মাঝে আমার ছোট বেলার একটি স্মৃতিময় গল্প শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

আসলে ছোটবেলার সেই ফেলে আসা দিন গুলো ভীষণ রঙিন ছিলো ৷ কত কিছুই না করেছি ছোটবেলার ৷ কত মজার ঘটনাই না ঘটেছে ছোটবেলার সেই ফেলে আসা দিন গুলোতে ৷ এখনো মাঝে মাঝেই সেই মজার স্মৃতি গুলো মনে পড়ে ৷ আজ আমি আমার ছোটবেলার তেমনই কিছু স্মৃতি আপনাদের সাথে শেয়ার করবো ৷ আমার ছোট বেলায় বেশ কিছু মজার ঘটনা ঘটেছে সাইকেল চালা শিখতে গিয়ে ৷ ছোটবেলায় সাইকেলের প্রতি আমার অনেক বেশি নেশা ছিলো ৷ সুযোগ পেলেই সাইকেল নিয়ে ছুটাছুটি করতাম ৷ যদিও সাইকেল চালাতে পারতাম না ৷ প্রথম প্রথম শুধু সাইকেল ধরে ঘুরতাম , এরপর আস্তে আস্তে সাইকেলে এক পা দিতে শিখি ৷ এরপর অনেক দিন ই এক পায়ে সাইকেল চালিয়েছি ৷ বেশ মজার ছিলো এটা ৷ এক পা সাইকেলের প্যাডেলে রেখে অন্য পা দিয়ে মাটি ঠেলে ঠেলে সাইকেল চালাতাম ৷ বেশ চলতো , এভাবে সাইকেল চালাতে নিজের কোনো রিস্কি ছিল না ৷ বিপদ মনে হলেই সাইকেল ছেড়ে দিয়ে মাটিতে দারিয়ে পড়তাম ৷ নিজে সব সময় ঠিকঠাক থেকে যেতাম , যা হবার সাইকেলের হতো ৷

এভাবে সাইকেল চালাতে চালাতে একদিন একটা বেশ মজার ঘটনা ঘটে যায় আমার সাথে ৷ প্রতিদিনের মতোই সেদিনও সাইকেল নিয়ে বের হয়েছি ৷ যদিও পরিবার থেকে সাইকেল ধরা বাধা ছিলো ৷ এরপরও সাইকেল নিয়ে বের হয়েছি , আর এক পা দিয়ে গ্রামের রাস্তায় রাস্তায় সাইকেল চালিয়ে ঘুরছি ৷ অনেক দিন ধরেই এভাবে সাইকেল চালানোর জন্য এই নিয়মে সাইকেল চালানোটা বেশ আয়ত্ত করে ফেলেছি ৷ বেশ ভালো গতিতে সাইকেল চালাতে পারি এক পা প্যাডেলের রেখে ৷ একদিন এভাবে সাইকেল চালানোর সময় হঠাৎ সামনে কুকুর চলে আসে ৷ কুকুরকে সাইট দিতে দিয়ে কন্ট্রোল হারিয়ে ফেলি , আর সাইকেলও ছিলো বেশ গতিতে ৷ সবটা সামলাতে না পেরে সাইকেল থেকে আস্তে করে নেমে পড়ি ৷ আর সাইকেল একা একা গিয়ে সোজা পুকুরে পড়ে যায় ৷ ভরা পুকুরে সাইকেল পড়ে ডুবে যায় ৷ পরে বাবা এসে পুকুর থেকে সাইকেল তুলে নিয়ে আসে ৷ এই ঘটনাটা আমার ছোটবেলায় বেশ মজার ছিলো ৷ এখনো মনে পড়ে ছোটবেলার এই কাহিনি আর বেশ হাসি পায় ৷ এরপর থেকে বাড়ির সাইকেল ধরতেই দিতো না ৷ তবে কে শুনে কার কথা ৷ আমি ঠিকই সাইকলে নিয়ে বের হতাম ৷ তবে মাঝে মাঝে যদি অন্যের সাইকেল চালানোর জন্য চেতাম , তখন এই ঘটনার কথা মনে করিয়ে দিতো ৷ আর আমার বেশ রাগ হতো , মাঝে মাঝে হেঁসে ফেলতাম ৷

সাইকেল চালাতে গিয়ে আরো অনেক মজার ঘটনা ঘটেছে আমার জীবনে ৷ তবে ছোটবেলার এই ঘটনাটি ছিলো বেশ মজার ৷ এক পা সাইকেলের প্যাডেলে রেখে অন্য পা দিয়ে মাটি ঠেলে ঠেলে সাইকেল চালানোর মজাটাও ছিলো দুর্দান্ত ৷ এভাবে সাইকেল চালিয়ে আমি কখনো আঘাত পাইনি ৷ যা হবার সাইকেলের হয়েছে কেবল ৷ এক পায়ে আমি অনেক দিন সাইকেল চালানোর পর হাফ-প্যাডেলে সাইকেল চালা শিখি ৷ হাফ-প্যাডেলে সাইকেল চালাতে গিয়েও অনেক মজার ঘটনা ঘটে আমার সাথে আমার ছোটবেলায় ৷ সে সব রঙিন স্মৃতি অন্য আরেকদিন শেয়ার করার চেষ্টা করবো ৷ আজ এ পর্যন্তই থাক ৷ আশা করি আমার ছোটবেলার এই স্মৃতিময় গল্পটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে পোষ্টটি দেখার জন্য ৷ ভালো থাকবেন , সুস্থ থাকবেন সবাই ৷ ধন্যবাদ সবাইকে ..


🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png

20230619_2027351.gif



Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

সাইকেল চালোনো নিয়ে ছোট বেলার মজার ঘটনা শেয়ার করেছেন ভাইয়া। বেশ ভালো লিখেছেন। আসলেই ফেলে আসা শৈশবের দিন গুলোই ছিল রঙ্গিন। ছোট বেলায় সাইকেল চালানো নিয়ে কম বেশি সবার মজার মজার ঘটনা আছে। আপনার ঘটনাটাও মজার।কুকুরকে সাইড দিয়ে যেয়ে সাইকেল একেবারে পুকুরে। আপনি আগেই সাইকেল থেকে নেমে যাওয়ায় পুকুরে ডুব দেয়া থেকে রক্ষা পেয়েছেন! ধন্যবাদ আপনাকে, পোস্টটি শেয়ার দেওয়ার জন্য।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 5 months ago 

ছোটবেলার এই জাতীয় ঘটনাগুলো স্মরণ করলেই যেন মনটা ভরে যায় আনন্দে। কতইনা মধুর ছিল আমাদের সেই শৈশবের দিনগুলো। সাইকেল চালানোর বিষয়টা তো অন্যরকম আনন্দ। মাঝে মাঝে মন চায় আপনাদের মত নিজের জীবনের সেই স্মৃতিটা তুলে ধরি। চেষ্টা করব।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 5 months ago 

আমাদের সকলেরই ছোটবেলার অনেক স্মৃতি রয়েছে। যা এখন মনে পড়লে অনেক হাসি পায় এবং অনেক কষ্টও লাগে৷ আজকে আপনার কাছ থেকে এই স্মৃতি পড়তে পেরে খুব ভালো লাগলো৷ ছোটবেলায় আপনি সাইকেল চালাতে চালাতে কুকুরকে সাইড দিতে গিয়ে একেবারে পুকুরে চলে গেলেন তা শুনে আসলে অনেক মজা পেলাম৷ আপনি যদি তখনই সাইকেল থেকে না নেমে যেতেন তাহলে পুকুরেই আপনার ডুব দিয়ে দিতে হতো৷ অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য৷

 5 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57809.89
ETH 3118.43
USDT 1.00
SBD 2.37