ফটোগ্রাফি | বিভিন্ন জাতের গোলাপ ফুল

in আমার বাংলা ব্লগlast year

IMG20230613125711_00.jpg


হ্যালো বন্ধুরা..

কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ আজ বহুদিন পর আপনাদের মাঝে আমার তোলা কিছু গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করতে আসলাম ৷ আসলে এতো দিন নিজের নানান সমস্যা আর ব্যস্ততার জন্য তেমন সময় দিতে পারিনি ৷ আজ সপ্তাহ দু-এক পর আবারও আপনাদের মাঝে আসলাম ৷ ভালো লাগার জায়গায় এতো দিন থাকতে না পেরে সত্যিই অনেক খারাপ লেগেছে আমার , সব কিছুই বড্ড মনে পড়েছে ৷ আসলে মাঝে মাঝে এমন কিছু পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয় , চাইলেও কিছু করা সম্ভব হয় না ৷ যাই হোক জীবনে সব কিছু থাকবে , আর সব কিছুই মেনে নিয়ে আমাদের চলতে হয় ৷ তো যাই হোক , আজ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো ৷ বেশি কিছু দিন আগে আমি একটি ফুলের নার্সারিতে খানিকটা সময় কাটিয়েছি ৷ আর নার্সারিটা ভালো ভাবে ঘুরে ঘুরে দেখেছি আর সেই সাথে কিছু ফটোগ্রাফিও করতে ভুলিনি কিন্তু ৷ নার্সারী তে সাধারণত বিভিন্ন প্রকার চারা গাছ পাওয়া যায় ৷ একটি নার্সারী মানেই বিভিন্ন প্রকার গাছগাছালি সমারোহ ৷


IMG20230613125757_00.jpg

IMG20230613125726_00.jpg

সেদিন কলেজে থেকে ফেরার পথে আমি আর আমার বন্ধু এই নার্সারীতে ঘুরতে যাই ৷ একটা বকুল ফুলের গাছও নেওয়ার চিন্তাভাবনা ছিলো আমাদের ৷ তো সেই জন্যই যাওয়া সেখানে ৷ রোডের পাশেই বড় এই নার্সারি বাগান ৷ নানার রকম চারা গাছে ভরা সম্পূর্ণ বাগান ৷ আমরা গিয়েই গাছ দেখতে শুরু করি ৷ প্রায় অনেক প্রকার গাছ ছিলো সেই নার্সারিতে ৷ চারপাশটা ঘুরে দেখতে দেখতে আমরা অবশ্য কিছু ফটোগ্রাফি করে নিয়েছি ৷ আসলে এখন ফটোগ্রাফি করাটা অনেকটা নেশা হয়ে গেছে ৷

IMG20230613130817_00.jpg

IMG20230613130810_00.jpg

IMG20230613130805_00.jpg

নার্সারিতে গিয়ে আমার চোখ দুটো শুধু ফুলের বাগানের দিকে যাচ্ছে বারবার ৷ কারণ সেই নার্সারিতে অনেক প্রকার গাছ ছিলো ৷ আর ফুলের গাছ গুলো আলাদা ভাবে আলাদা সাইডে লাগিয়েছে তারা ৷ আর ফুলের বাগানের দিকটা দেখতে হয়েছে মনোরম সৌন্দর্যে ভরা ৷ রঙ্গিন দৃশ্যের একটি অপরূপ পরিবেশ তৈরি করেছে নানার রঙের বিভিন্ন প্রকার ফুল ৷

IMG20230613125815_00.jpg

IMG20230613125827_00.jpg

IMG20230613125957_00.jpg

যদিও সময়টা একটু অসময় ছিলো তবুও ফুল গুলো দেখতে ছিলো মুগ্ধ করার মতো ৷ চমৎকার ভাবে ফুটে আছে নানার রকমের নানার রঙের ফুল ৷ আমি সেখানে গিয়ে প্রকৃতির দারুণ কিছু সৌন্দর্য উপভোগ করি ৷ চারপাশের রঙিন মোহ ফুল মনে মুগ্ধতা এনে দেয় ৷ প্রকৃতির অপরুপ সৌন্দর্যতা সত্যিই মুগ্ধ করার মতো ৷ যাই হোক সেই নার্সারীতে প্রায় অনেক প্রকার এবং অনেক জাতের ফুলের গাছ ছিলো ৷ আমি অবশ্য কিছু ফটোগ্রাফি করে নিয়েছি ৷ এর মধ্যে গোলাপ ফুল দেখলাম কয়েক জাতের ৷ এতো দিন শুধু লাল গোলাপ আর সাদা গোলাপ ফুল দেখে আসছি ৷ কিন্তু সেদিন নার্সারিতে গিয়ে আমি আরো কয়েক প্রকার গোলাপ ফুল দেখতে পাই ৷

IMG20230613131518_00.jpg

IMG20230613130932_00.jpg

IMG20230613130927_00.jpg

আজ আমি এখন বেশ কয়েক প্রকার গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো আপনাদের মাঝে ৷ এগুলো সব গোলাপ ফুল কিন্তু বিভিন্ন জাত এবং বিভিন্ন রঙের ৷ গোলাপ ফুলের এতো জাত আমার আগে তেমন দেখা হয়নি ৷ তবে সেদিন আমি বেশ কিছু গোলাপ ফুলের জাত দেখেছি ৷ তবে এর বাইরেও নাকি আরো অনেক প্রকার গোলাপ ফুল পাওয়া যায় সেদিন সেই নার্সারীর মালিক বলেছিলো ৷ যাই হোক প্রত্যেকটি গোলাপ ফুল দেখতে কিন্তু চমৎকার ৷ বিভিন্ন জাতের গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের কেমন লেগেছ্ ৷ আশা করি সবাই তা মন্তব্য করে জানাবেন ৷

IMG20230613131322_00.jpg

IMG20230613131338_00.jpg

তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আশা করি আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে ৷ তো অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে পোস্টটি দেখার জন্য ৷

ছবিঃ গোলাপ ফুলের ফটোগ্রাফি
ক্যামেরাঃ realme C11
ক্যাপচারঃ 𝙽 𝚒 𝚛 𝚘 𝚋 7 0
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 04 Jul 2023


ধন্যবাদ সবাইকে


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

গোলাপ ফুলের সৌন্দর্য দেখে আমরা প্রতিনিয়তই মুগ্ধ হয়ে যাই।
এজন্যই গোলাপ ফুলকে বলা হয় ফুলের রানী।
বিভিন্ন জাতের গোলাপ ফুল রয়েছে ।আপনি বেশ কয়েক জাতের গোলাপ ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
আপনার এই সুন্দর ফটোগ্রাফি গুলো দারুন ভাবে উপভোগ করলাম।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

অপরূপ সুন্দর এই গোলাপ ফুল গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। বিভিন্ন জাতের গোলাপ ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 last year 

গোলাপের সৌরভ এবং সৌন্দর্য দেখে সত্যি আমরা মুগ্ধ হয়ে যায়। গোলাপ হচ্ছে ভালবাসার প্রতীক। আপনার গোলাপের ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বেশ দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন । বিশেষ করে সাদা রঙ্গের গোলাপ দেখে খুব ভালো লাগলো । এত চমৎকার ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

অনেক দিন পর আপনার পোস্ট দেখলাম।ব্যস্ত ছিলেন।যাক ব্যস্ততা কমিয়ে আবার আমাদের মাঝে এসেছেন জেনে খুব ভালো লাগলো। আপনি আজ বিভিন্ন জাতের গোলাপ ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলেন,খুব ভালো লাগলো আপনার করা ফটোগ্রাফি গুলো দেখে।ফুল সব সময় তার সৌন্দর্যে মানুষকে মুগ্ধ করে।অনেক ভালো লাগলো ভাইয়া। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 last year 

অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি করেছেন। দেখে বোঝা যাচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। এই গোলাপ ফুল আমার অনেক পছন্দের। আর বিভিন্ন কালারের গোলাপ ফুল দেখতে আমার খুবই ভালো লাগে। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 last year 

বিভিন্ন জাতের গোলাপ ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। গোলাপ সবারই পছন্দ তার জন্যই তো গোলাপকে ফুলের রানী বলা হয়। আপনার ফটোগ্রাফিতে এত সুন্দর ও বিভিন্ন জাতের গোলাপ দেখে অনেক ভালো লাগলো। আমার কাছে গোলাপি কালারের গোলাপ সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 last year 

ভাইয়া আপনি গোলাপ ফুলে দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লেগেছে। আসলে গোলাপ ফুল আমার অনেক প্রিয় একটি ফুল। আর গোলাপ ফুল আমার নয় সবারই খুব প্রিয় একটি ফুল। বিভিন্ন রকমের গোলাপ ফুলগুলো আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 last year 

আপনার বিভিন্ন জাতের গোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে আমি তো মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। আসলে গোলাপ ফুলের অনেক রকমের জাত রয়েছে যেগুলোর ভিন্ন ভিন্ন কালার। আর প্রত্যেকটা কালার দেখতে আমার কাছে খুব ভালো লাগে। গোলাপ ফুল আমার অনেক বেশি পছন্দের, যা দেখতে খুব ভালো লাগে আমার কাছে। ভিন্ন ভিন্ন প্রজাতির গোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন দেখে ভালো লাগলো।

 last year 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30