আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

Beige Handmade Sisters Photo Collage Social Media _20231211_133945_0000.png


ছবিটি canva দিয়ে তৈরি ৷

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , প্রতিদিনের মতোই নতুন কিছু শেয়ার করার চেষ্টা করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷


আজও আপনাদের মাঝে চলে এসেছি , আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷ ফটোগ্রাফি করতে বরাবরই আমার ভীষণ ভালো লাগে ৷ আর যদি সেটা হয় ফুলের ফটোগ্রাফি করার কথা , তাহলে একটু বেশিই ভালো লাগে ৷ ফুল'কে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবেনা ৷ ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক , ভালোবাসা প্রতীক ৷ তাই ফুলের ফটোগ্রাফি করতে একটু বেশি ভালো লাগে আমার ৷ অনেক দিন ধরেই কিছু ছোট ফুল চোখে পড়েছে আমার ৷ কিন্তু সঠিক সময় না পাওয়াতে ফুল গুলোর ফটোগ্রাফি করতে পারছি না ৷ তাই আজ দুপুরে সময় বের করে ফুল গুলোর ফটোগ্রাফি করেই ফেললাম ৷ আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে ৷ তো চলুন দেখে আসি , ছোট ফুল গুলোর রেনডম ফটোগ্রাফি ৷


ফুলের ফটোগ্রাফি


IMG20230423134912_00.jpg

IMG20230423134856_00.jpg

পেয়ারা ফুলের ফটোগ্রাফি


শুরুতে যে দু'টি ফুল দেখতে পাচ্ছেন , এগুলো পেয়ারা ফুল ৷ পেয়ারা ফল হয়তো সবাই চিনবেন ৷ গাছে ফল হওয়ার আগে এই ফুলগুলো ফুটে ৷ আমাদের পেয়ারা গাছে এই ফুল গুলো ফুটে ছিলো ৷ শীত কাল এসে গেছে খুব শীঘ্রই ফুল থেকে এগুলো এখন ফল হয়ে যাবে ৷ অনেক সুন্দর ভাবে ফুটে আছে এখন পেয়ারা গাছে গাছে এই ফুলগুলো ৷ দেখতে ভীষণ সুন্দর এই ফুলগুলো ৷ দেখলেই ভালো লেগে যায় ৷ আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের সবার ভালো লাগবে ৷



IMG20231209151240_00.jpg

IMG20231209151327_00.jpg

উচুন্টি ফুলের ফটোগ্রাফি


উপরে যে দু'টি ফুল দেখতে পাচ্ছেন সে ফুল গুলোর নাম উচুন্টি ফুল ৷ এগুলো একধরনের বন্য ফুল ৷ ছোট বন কিংবা রাস্তার সাইডে এই ফুল গুলো আমাদের এদিকে দেখা যায় ৷ এই ফুল গুলো দেখতে অনেক ছোট ৷ কিন্তু ভীষণ রকমের সুন্দর ৷ আপনারা হয়তো ছবিতে সেই সৌন্দর্য উপভোগ করতে পারছেন ৷ আমি আমার বাড়ির পাশ থেকে এই ফুলগুলো ফটোগ্রাফি করলাম একটু আগে ৷ আমার কাছে এই ফুল গুলো দেখতে বেশ ভালো লাগে ৷ আপনাদের কাছে কেমন লাগে অবশ্যই মন্তব্য করে জানাবেন ৷



IMG20231209150634_00.jpg

IMG20231209151846_00.jpg

কলমি ফুলের ফটোগ্রাফি


উপরে যে দুটি ফুল দেখতে পাচ্ছেন , সে ফুল গুলোর নাম কলমি ফুল ৷ কলমি শাক হয়তো সবাই চিনবেন ৷ কলমি শাক গাছের এই ফুল গুলো ৷ দেখতে ভীষণ রকমের সুন্দর ৷ কলমি শাক লাগানোর বেশ কিছু দিন পর এই ফুলগুলো কলমি শাক গাছে দেখা যায় ৷ সাদা রঙেন এই ফুলগুলো দেখতে অনেক সুন্দর হয় ৷ আমাদের লাগানো সবজি বাগান থেকে আমি এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম ৷ আমার কাছে ভীষণ ভালো লেগেছে এই ফুলটির ফটোগ্রাফি করতে পেরে ৷ আপনার কাছে কলমি ফুলের ফটোগ্রাফি কেমন লেগেছে , আশা করি সবাই মন্তব্য করে জানাবেন ৷



IMG20231209143757_00.jpg

IMG20231209143835_00.jpg

সাদা টগর ফুলের ফটোগ্রাফি


এই ফুল গুলোর নাম সাদা টগর ফুল ৷ দেখতে অনেক সুন্দর ৷ আমাদের এদিকে এই ফুলগুলো গাছ প্রায় সব জায়গায় দেখা যায় ৷ কম বেশি সব জায়গায় এই ফুল গুলোর গাছ আছে ৷ সারা বছর এই ফুল গুলো ফুটতে দেখা যায় ৷ অসম্ভব ভালো লাগে আমার এই ফুল গুলো ৷ বেশি ভাগ সময় গাছ ভর্তি হয়ে ফুটে থাকে এই সাদা টগর ফুল গুলো ৷ আর দেখতে অসম্ভব সুন্দর লাগে ৷ আমাদের বাড়ির পাশে লাগানো ছোট একটি টগর গাছ থেকে তোলা এই টগর ফুলোর ফটোগ্রাফি ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে , সাদা টগর ফুলে ফটোগ্রাফি ৷



IMG20230418095318_00.jpg

IMG20230418095300_00.jpg

লজ্জাবতী ফুলের ফটোগ্রাফি


উপরে যে দু'টি ফুল দেখতে পাচ্ছেন , এই ফুল গুলোর নাম লজ্জাবতী ফুল ৷ এগুলোও একধরনের বন্য ফুল ৷ তবে দেখতে অসম্ভব সুন্দর এই ফুল গুলো ৷ আমাদের এই দিকে ছোট বন কিংবা রাস্তার সাইডে ছোট জঙ্গলে এই ফুল গুলো দেখা যায় ৷ ভীষণ রকমের সুন্দর এই ফুল গুলো দেখতে ৷ আমাদের এদিকে ছোট একটি জঙ্গল থেকে আমি এই ফুল গুলোর ফটোগ্রাফি করেছিলাম ৷ এই ফুল গুলোর পাতায় একটু ছোঁয়া দিলেই লুকিয়ে নেয় নিজেকে ৷ তাই হয়তো এই ফুল গুলোর নাম লজ্জাবতী ফুল ৷



যাই হোক , আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আবার কথা হবে অন্য কোনো নতুন ব্লগে ৷ আর আমার তোলা আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে , আশা করি সবাই তা মন্তব্য করে জানাবেন ৷ এবং অসংখ্য ধন্যবাদ সবাইকে ,সময় নিয়ে আমার এই ফটোগ্রাফি পোষ্টটি দেখার জন্য ৷ ভালো থাকবেন সবাই- টা টা

ছবিঃ এলোমেলো ফুলের ফটোগ্রাফি
ক্যামেরাঃ realme C11
ক্যাপচারঃ 𝙽 𝚒 𝚛 𝚘 𝚋 7 0
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 11 Dec , 2023


ধন্যবাদ সবাইকে


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 8 months ago 

আসলে ফুল সবাই অনেক পছন্দ করে। আর ফুল সৌন্দর্য ও ভালোবাসার প্রতিক। ফুলের ফটোগ্রাফি করতে আমি নিজেও খুব ভালোবাসি। ছোট ছোট অপরূপ সৌন্দর্যময় কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। সবগুলো ফুলের সৌন্দর্য এতটাই সুন্দর লাগতেছে, যা বলে বোঝাতে পারবো না আপনাকে। আপনি যে ফুল গুলোর ফটোগ্রাফি করেছেন, এগুলোর সবগুলোর সাথে আমি পরিচিত। যার কারণে ফটোগ্রাফি গুলো একটু বেশি ভালো লেগেছে। পেয়ারা ফুল, উচুন্টি ফুল, কলমি ফুল, সাদা টগর ফুল এবং লজ্জাবতি ফুল সবগুলোর সৌন্দর্য দারুন ভাবে ফুটে উঠেছে।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু , আমার তোলা ফুলের ছবি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো আমার ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া আজকে আপনি। কলমি ফুল যে এত সুন্দর হয় আগে কখনো বুঝিনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে আজ বুঝতে পারলাম। এত সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। তাছাড়া লজ্জাবতী ফুলটা অসম্ভব সুন্দর লাগছে। এক কথায় সবগুলো ফুলের ফটোগ্রাফি চমৎকার হয়েছে।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু , আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আমার খুব ভালো লাগে। আর লজ্জাবতী গাছ সহ ফুল অনেকদিন পর দেখলাম।সেই ছোটবেলায় লজ্জাবতী ফুলগাছ দেখেছিলাম। এখন তো দেখাই যায় না এসব ফুল গাছ। আপনার পোষ্টের মাধ্যমে লজ্জাবতী ফুলের গাছ দেখতে পেয়ে খুব ভালো লাগলো। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

ফটোগ্রাফি পোস্টগুলি দেখে এর সৌন্দর্য উপভোগ করতে বরাবরই আমার অনেক ভালো লাগে।
আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন বিশেষ করে লজ্জাবতী ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লাগলো।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

সাধারণ ফুলকে বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করে আপনি অসাধারণ করে তুলেছেন। এ ফুলগুলো আমাদের অনেক পরিচিত। লজ্জাবতী ফুল ও পেয়ারার ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে দারুন লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

এধরনের ফুলের ফটোগ্রাফি করতেও দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে পেয়ারার ফুল অনেক দিন হলো দেখা হয় না। আজকে আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। তবে উচুন্টি এই ফুলের নাম আমার জানা ছিলোনা। ফুলটির সাথে পরিচিত হতে পেরে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো।

 8 months ago 

ধন্যবাদ আপনাকে আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

ফুল সৌন্দর্যের প্রতীক।এই ফুলের ফটোগ্রাফি কার না ভালো লাগবে।আমার তো ভীষন ভালো লাগলো আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে।ছোট ছোট ফুলগুলোর সৌন্দর্য আপনি চমৎকার ভাবে ক্যাপচার করলেন।লজ্জাবতী গাছের ফুল,টগর ফুল ও পেয়ারা ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি সুন্দর বর্ননার মাধ্যমে শেয়ার করলেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

ওমা ফটোগ্রাফিগুলোতো অনেক সুন্দর লাগছে। অনেক চেনা অচেনা ফুলের ফটোগ্রাফি দেখলাম ভাইয়া। দেখে অনেক ভালো লাগলো।এখানে বেশীরভাগ ফুল আমি চিনি না। তবে সবগুলো ফুল আমার ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু ৷ ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ৷

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60777.85
ETH 2609.63
USDT 1.00
SBD 2.65