কুয়াশাছন্ন সকাল

in আমার বাংলা ব্লগ8 months ago

IMG_20231210_174159.jpg

ছবিটি canva দিয়ে তৈরি ৷

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , প্রতিদিনের মতোই নতুন কিছু শেয়ার করার চেষ্টা করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷


আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো একটি কুয়াশাছন্ন সকালের কিছু আলোকচিত্র এবং আমার অনুভূতি ৷ শীত শুরু হয়েছে অনেক আগেই ৷ তবে আজকের দিনটা ছিলো অন্যরকম ৷ গ্রামের শীত সাধারণত অনেক আগে থেকেই শুরু হয় ৷ হালকা কুয়াশা আর হাল্কা ঠান্ডা দিয়ে শীতের শুরু ৷ এরপর ধীরে ধীরে তা বাড়তেই থাকে ৷ তারপর একটা সময় আসে যখন কয়েক দিন আর সূর্যের দেখা মেলে না ৷ কুয়াশা আর ঠান্ডায় জমে যায় প্রত্যেকটা দিন ৷ সেই দিন গুলো বোধহয় শুরু হতে যাচ্ছে আজকের পর থেকে ৷ প্রত্যেক দিনের মতো আজকেও বেলা করে ঘুম থেকে উঠি আমি ৷ আসলে একটা বাজে অভ্যাস হয়ে গেছে আমার ৷ দেরি করে ঘুম থেকে উঠি প্রতিদিন ৷ সকাল বেলার সূর্য কিংবা সকাল বেলার মনোরম পরিবেশ উপভোগ করা হয় না আমার ৷ প্রত্যেক দিন বেলা করে ঘুম থেকে উঠি আমি , চাইলেও সকাল বেলা ঘুম থেকে উঠতে পারিনা নিজের অলসতা জন্য ৷


IMG20231209093714_00.jpg

IMG20231209094120_00.jpg


আজও তাই হয়েছে ৷ প্রত্যেক দিনের মতোই আজও দেরি করে ঘুম থেকে উঠি আমি ৷ এরপর ঘর থেকে বের হয়ে দেখি এক অবাক করা দৃশ্য ৷ বৃষ্টির মতো কুশায়া পড়ছে ৷ বেলা তখন অনেকটাই হয়েছে অথচ সূর্যের দেখা নেই ৷ মনে হচ্ছে খুব ভোর বেলা আমি ঘুম থেকে উঠেছি ৷ ভোরের প্রথম আলো ফুটেছে কেবল এমনই মনে হচ্ছে আমার ৷ অথচ বেলা তখন অনেকটাই হয়েছে ৷ আমি ব্রাশ আর সঙ্গে সাথী মুঠোফোনটা নিয়ে বাইরে বের হলাম ৷ টুপটাপ ফোটা ফোটা কুয়াশা পড়ছে , সামনের কিছুই দেখা যাচ্ছে না ৷ সামান্য একটু বাদে মনে হচ্ছে আকাশ নেমে পড়েছে মাটিতে ৷ ছোট একটা পৃথিবীর তৈরি হয়েছে চোথে দৃষ্টিতে সাদা কুয়াশার আবরণে ৷


IMG20230119090715_00.jpg

IMG20230119090749_00.jpg


সময় যাচ্ছে বেলা বাড়ছে ৷ অথচ বোঝার কোনো উপায় নেই বাইরের পরিবেশ দেখে ৷ সকাল বেলা যেমন দেখেছি কুয়াশাছন্ন সকাল তেমনই আছে ৷ সূর্য মামার দেখা নেই ৷ আর কুয়াশারও থামার কোনো নামগন্ধ নেই ৷ বেলা তখন দুপুরের শেষ প্রান্তে এসে গেছে , অথচ মনে হচ্ছে কেবল ভোরে আলো ফুটেছে ৷ হয়তো আর কিছুক্ষণ পর সূর্য উঠবে পূর্ব দিকের আকাশে লালচে আলোর আভা নিয়ে ৷ আমি ঘোরাঘুরি আর বসে থেকে সময়টা পার করে ফেললাম ৷ অথচ দুপুর পেরিয়ে বিকাল হলো বুঝতেই পারলাম না ৷ মুঠোফোনের ঘড়ির দিকে না তাকালে বোঝার ক্ষমতা নেই কারো তখন কয়টা বাজে ৷ এভাবেই পেরিয়ে গেল আজকের দুপুর ৷


IMG20221223084101_00.jpg

IMG20221223084149_00.jpg


বিকেল বেলাও একই অবস্থা ৷ দুপুর বেলা হালকা আলোকিত লাগলেও বিকেল বেলা ধীরে ধীরে আরো কুয়াশায় মুড়িয়ে ফেলছে প্রকৃতি তার পরিবেশ ৷ কুয়াশাছন্ন ভাবেই কেটে গেলো আজকের সারা দিন ৷ বুঝার উপায় নেই বেলা তখন কয়টা বাজে ৷ ঘুম আর টুকটাক ঘোরাঘুরি মাঝেই কাটিয়ে ফেললাম আজকের এই কুয়াাশছন্ন দিনটি ৷ আসলে ঠান্ডা কুয়াশা আমার ভালো লাগে ৷ তবে এমন দিন গুলো অসহ্য ৷ এতো ঠান্ডা আর কুয়াশায় মোড়ানো দিন গুলো ভালো লাগে না ৷ বিরক্ত লেগে যায় দিনটা আরামে পার করার উপায় থাকে না ৷


IMG20231209104146_00.jpg

IMG20231209103957_00.jpg


সন্ধ্যা বেলাও কুয়াশায় মোড়ানো ছিলো আজকের প্রকৃতি ৷ সারা বেলা এভাবেই কেটে গেলো , কুয়াশাছন্ন প্রকৃতিতে ৷ সারা দিন ঘুম আর খাওয়া মাঝেই কেটে গেলো কুশায়াছন্ন এইদিনটি ৷ টুকটাক ঘোরাঘুরি আর ফটোগ্রাফিও করেছি মাঝে মাঝে ৷ যাই হোক , গোটা দিনটা আমার আজকের ভালো কেটেছে ৷ যদিও এমন ঘন কুয়াশাছন্ন দিন আমার মোটেও তেমন ভালো লাগে না ৷ অন্যান্য দিনের তুলনায় আজকের এই দিনটা ছিলো একদমি অন্যরকম , কুয়াশায় ভরা সারা বেলা ৷ এমন কুয়াশাছন্ন দিন এবার এর আগে দেখা যায়নি ৷ হয়তো এই থেকে শুরু কনকনে শীত আর ঠান্ডার দিন ৷ যাই হোক , আজকের গোটা দিনটা আমার ভালো কেটেছে , উপভোগ করেছি প্রত্যেকটা মুহূর্ত ৷ আশা করি আপনাদেরও সবার ভালো কেটেছে , আজকের এই কুয়াশাছন্ন দিনটি ৷


IMG20231210095544_00.jpg

IMG20231210095443_00.jpg


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আশা করি আমার এই পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে পোস্টটি দেখার জন্য ৷


ছবিঃ কুয়াশাছন্ন সকাল
ক্যামেরাঃ realme C11
ক্যাপচারঃ 𝙽 𝚒 𝚛 𝚘 𝚋 7 0
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 10 Dec , 2023



ধন্যবাদ সবাইকে



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 8 months ago 

গ্রামের হালকা শীত থাকলেও গত দুই দিন যাবত শীতের প্রকোপ বেড়ে গিয়েছে। সকালে ঘুম থেকে ওঠা হয় না। আপনি আজকে শীতের সকালের যে দৃশ্য গুলো শেয়ার করলেন খুবই ভালো লাগলো । কুয়াশাচ্ছন্ন পরিবেশ শিশির ভেজা সরিষা সব মিলিয়ে সকালের মুহূর্ত টা দারুন ছিল। অনেক সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরলেন খুবই ভালো লাগলো ভাই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

অনেক সুন্দর কিছু দৃশ্য দেখলাম আপনার ফটোগ্রাফির মাধ্যমে। অনেক ভালো লেগেছে দেখে কুয়াশার দৃশ্য। শীতের সকালে এমন দৃশ্য গুলো দেখতে হলে খুব সকাল সকাল উঠতে হয়। যেহেতু দেরিতে উঠেন তাই মিস করেন আপনি। আমরা তো শহরে আছি রাত দিন বুঝতে পারি না তেমন। বের হলে বুঝা যায় আরকি। আপনি গ্রামে আছেন অনেক সুন্দর মুহূর্ত কাটাচ্ছেন শীতের দিনের।

 8 months ago 

হ্যাঁ আপু আসলেই অনেক সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করেছি ৷ আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

সকালবেলা ঘুম থেকে উঠলে শরীর ও মন দুটোই বেশ ভালো থাকে।তবে আপনি যেহেতু উঠতে পারেন না,তাই মনোরম দৃশ্য দেখার সুযোগ আপনার হয়ে উঠে না।তবে সেদিন বেলা করে উঠেও কুয়াশাচ্ছন্ন দিনের খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। চমৎকার লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো। আমাদের এখানেও কুয়াশা। তবে এতোটা নয়।আপনাদের ওখানে কুয়াশা বৃষ্টি হয়ে ঝরছে।সুন্দর ফটোগ্রাফি ও সুন্দর বর্ননায় ভীষণ ভালো লেগেছে।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু , আপনার এতো সুন্দর মন্তব্যের জন্য ৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

অলসতা দূর করেন, আর সকাল সকাল ঘুম থেকে ওঠার চেষ্টা করেন ভাই। যাই হোক শীতের সকালে ঘন কুয়াশার মাত্রাটা এতটাই বেশি থাকে যে, সূর্য মামার সহজে দেখা মেলে না। আসলে ঘন কুয়াশা ভেদ করে সূর্যের আলো পৌছাতে বেশ সময় লেগে যায়। যার কারণে সকালবেলায় সময় বাড়ার পরেও ঘন কুয়াশা বেশ কিছুক্ষণ থেকে যায়। আবার বিকেল হওয়ার সাথে সাথে আমাদের প্রকৃতি যেন ঘন কুয়াশার চাদরে ঢেকে যায়। আর এটাই হলো শীতকালের অন্যতম প্রধান বৈশিষ্ট্য। কুয়াশাচ্ছন্ন সকাল নিয়ে আপনার লেখাগুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে।

 8 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার লেখা গুলো পড়ে আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43