এক বন্ধুর আবেগ জড়ানো প্রথম প্রেমের একটি গল্প পর্ব-১

in আমার বাংলা ব্লগlast month
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

এক বন্ধুর আবেগ জড়ানো প্রথম প্রেমের একটি গল্প।

woman-7691013_1280.webp
Source

আজকে আমি আমার এক বন্ধুর প্রথম প্রেমের একটি গল্প শেয়ার করতে যাচ্ছি।হয়তো এক পর্বে তুলে ধরা সম্ভব নয় তাই কয়েক পর্বে শেয়ার করবো।তবে গল্পটা আমি তার আবেগ জড়ানো নিজ কন্ঠে শুনেছি। তো কথা না বাড়িয়ে শুরু করি বন্ধুর প্রথম প্রেমের গল্প।প্রেম নিয়ে প্রথমেই দু-চারটা লাইনে নিজের মত করে কবিতা লিখি, তারপর গল্পতে ফিরে যাবো।

প্রেম সে তো মরীচিকা,
ধরা নাহি যায়।
যার নসিবে রাখে বিধাতা,
সেই শুধু পায়।
কেউবা আবার প্রেম করে,
সদ্য প্রেম হারায়।
কেউবা আবার প্রেম করে,
বিয়ের কাঠগড়ায়।

আমার বন্ধুর প্রেমের কথা বলতে গেলে কোথায় থেকে শুরু করবো, কোথায় শেষ করবো সেটা আসলে বলা মুশকিল। তাই চিন্তা করলাম একপাশ থেকে শুরু করি যেখানে গিয়ে শেষ হয়।তবে গল্পের আকর্ষণ বজায় রাখতে বন্ধুর জায়গাতে আমি নিজেকেই কল্পনা করে গল্পটি লিখছি চলুন শুরু করা যাক।

সবাই বলে মানুষের জীবনে প্রেম আসে একবার এ কথাটা আমিও বিশ্বাস করি। কেননা প্রথম প্রেম সফল হোক বা না হোক তারপরে যেটাই আসবে সেটা আর প্রেম হবে না।কেননা মন প্রাণ উজাড় করে একজনকে ভালোবাসা যায় দশ জনকে নয়।আর সেই একজনের অবর্তমানে যদি আরেকজনকে ভালোবাসা হয়,সেটি ভালোবাসা নয়, বরং ভালোবাসার নামে প্রতারণা।

আমি এমন এক ব্যক্তি ছিলাম রাস্তায় বের হলে কোন মেয়ের দিকে তাকাতাম না।রিক্সায় করে বা হেটে যখন মেয়েরা যেত তখন মেয়েদের দিকে ভুলেও তাকাতাম না।কেননা মেয়েরা যদি আমার দিকে একবার তাকায় বা কোনভাবে চোখে চোখ পড়ে, অথবা হাসে তখন তো আমার দম বন্ধ হওয়ার অবস্থা হয়ে যাবে।যার কারণে চুপচাপ হেটে চলে যেতাম,কোন মেয়ের সাথে কথা বলা তো দূরে থাক তাকানো ও হতো না।

ক্লাস নাইনে পড়া কালীন একদিন আমার এক বন্ধুর সাথে মেয়েদের কমন রুমে গিয়েছিলাম। বন্ধুটি তার বোনকে টিফিন দেওয়ার জন্য গিয়েছিল, সাথে আমাকে নিয়ে গিয়েছিল। সেখানে যাওয়ার পরে বড় আপুরা আমাকে দেখে মুখটা টেনে দিল সেই যে বিশাল লজ্জা পেলাম, তখন থেকেই কোন মেয়ের দিকে তাকাতে লজ্জা হতো।

যখন ক্লাস টেন এ পড়ি তখন মনের ভেতর কিছুটা রোমান্স কাজ করতো। মনে হতো প্রেম জিনিসটা কি একটু উপলব্ধি করি। ভাবতে পারছেন যে ছেলেটা এত লাজুক সেই ছেলেটার মধ্যেও বিধাতা কি ঢুকিয়ে দিল,ভালবাসার অনুভূতি। সেই অনুভূতি মনের ভিতরে হাসপাশ করতো এবং তখনই একদিন হঠাৎ একটি চমক এসে পড়লো আমার চোখের সামনে।

আর সেটি হল একটি মেয়ে আমাদের ঘরে দেখতে পাই।সেদিন ছিল বৃহস্পতিবার স্কুল থেকে যখন বাড়ি ফিরলাম, দুপুরবেলা দেখতে পাই মেয়েটি আমাদের টিউবওয়েল আঙ্গিনায় গোসল করেছিল। যদিও আমি হেঁটে চলে গিয়েছি আমার রুমের দিকে, তবে হালকা চোখ পড়ছিলো বা মন বলছিল কোন সুন্দর একটি মেয়ে সেখানে ছিল।

যাইহোক আমি নিজেও ফ্রেশ হওয়ার জন্য জামা কাপড় পরিবর্তন করে পুকুর থেকে গোসল করে আসলাম। তবে মেয়েটিকে দেখতে পেলাম না আর।তখন মনে হলো কোন একটি রুমে সে লুকিয়ে আছে লাজুক লতার মত।আজ এই পর্যন্ত বাকিটা আগামী পর্বে।

তো বন্ধুরা এই ছিল আজকের ব্লগ যেটি আমার মত করে আপনাদের মাঝে শেয়ার করলাম। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন।আর কষ্ট করে ব্লগটা যারা পড়েছেন তাদেরকে মনের অন্তস্থল থেকে জানাই অনেক অনেক ধন্যবাদ।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণঅনুভূতি।
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

IMG-20231214-WA0050.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার।২০১৮ সালের জানুয়ারি মাস থেকে আমি স্টিমিট এ কাজ করি।আর এই প্লাটফর্মে জয়েন করি শখের বসে। আর সে থেকেই আজ অব্দি ভালোলাগা থেকেই কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি,আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @nevlu123,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 last month 

আপনার লেখা আজকের গল্পের প্রথম পর্বটা আমার অনেক ভালো লেগেছে। আপনার বন্ধুর জায়গায় আপনি নিজেকে দাঁড় করিয়ে অনেক সুন্দর করে গল্পটা লিখেছেন। লাজুক ছেলেটার মনের মধ্যে দেখছি আস্তে আস্তে প্রেম করার ভাব জাগছিল। আসলে একটা মানুষ মন প্রাণ দিয়ে শুধুমাত্র একজনকেই ভালো বাসতে পারে। দ্বিতীয় ব্যক্তিকে কখনোই ওরকম ভাবে ভালোবাসতে পারে না এটা একেবারেই সত্য কথা। অপেক্ষায় থাকলাম এই গল্পটার পরবর্তী পর্বের জন্য। আশা করছি তাড়াতাড়ি শেয়ার করবেন।

 last month 

এরকম প্রেমের গল্পগুলো পড়তে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে ভালোবাসা পূর্ণতা পেলে একটু বেশি ভালো লাগে। যাই হোক অনেক সুন্দর একটি গল্প পড়লাম আজকে। প্রথম পর্ব টা অনেক দারুন ছিল। আশা করছি পরবর্তী পর্বটা আরো ভালো লাগবে। আপনার বন্ধুর প্রেমের গল্পটা অনেক সুন্দর। দ্বিতীয় পর্বের আশা করছি আরো বিস্তারিত জানতে পারবো সবকিছু। মেয়েটাকে পরবর্তীতে খোঁজার পর আর তিনি দেখতে পাননি। তারপর দেখতে পেয়েছিল কিনা, আর কি হয়েছিল এগুলো জানার আগ্রহ জন্মেছে। অপেক্ষায় থাকলাম।

 last month 

তোমার সেই বন্ধুর প্রথম প্রেমের গল্পটা আমি অনেক আগে তোমার মুখ থেকে শুনেছি। আজকে তোমার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে অনেক বেশি ভালো লাগলো। গল্পটা বেশ মজার আশা করছি সবাই উপভোগ করবে। ধন্যবাদ তোমাকে সবার উদ্দেশ্যে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61328.01
ETH 2752.11
USDT 1.00
SBD 2.45