স্টিম এর প্রাইজ কে কেন্দ্র করে নয়, বরং ভালোলাগা থেকে এ প্লাটফর্মে কাজ করা উচিত।

in আমার বাংলা ব্লগ9 months ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

স্টিম এর প্রাইজ কে কেন্দ্র করে নয়, বরং ভালোলাগা থেকে এ প্লাটফর্মে কাজ করা উচিত।

20231104_210947.jpg

স্টিম এর প্রাইজ কে কেন্দ্র করে এই প্ল্যাটফর্মে কাজ করা আসলেই বোকামি। অসংখ্য লোক রয়েছে যারা স্টিমিটে কাজ করে এবং যখন স্টিম এর রেট বেশি দেখে তখন কাজ চালিয়ে যায়। আবার যখন রেট কম থাকে তখন কাজ করা বন্ধ করে দেয়।মূলত এরা কিছুটা স্বার্থপর টাইপের হতে পারে। যাই হোক সেটা যার যার অভ্যন্তরীণ ব্যাপার। তবে আমার মতে এই প্লাটফর্ম এত মজার একটি প্লাটফর্ম এখানে সময় দিতে অন্যরকম ভালোলাগা কাজ করে।

আর ভালো লাগে সে জন্যই ২০১৮ সাল থেকে এখনো লেগে আছি। কত টাকা ইনকাম করেছি, কতটুকু রেট আপ হয়েছে,কতটুকু ডাউন হয়েছে, এটার হিসেব করে এতদিন লেগে থাকিনি। এ প্ল্যাটফর্মের সাথে লেগে আছি একান্তই নিজের ভালো লাগার দিক থেকে। ২০১৮ সাল থেকে এ পর্যন্ত অনেক ঝড়ঝাপড়া এসেছে। অনেক সময় অনেক রাগ হয়েছে। কোন উপকার ইনকাম ছিল না তবুও এই প্লাটফর্ম ছাড়েনি।যাক সেদিকে না হয় বিশ্লেষণ নাই করলাম।

কারণ এর আগে একটা পোস্টে আপনাদের মাঝে আমার এই প্লাটফর্মে কিভাবে এসেছি বা কত কষ্ট করে এসেছি সেটা শেয়ার করেছিলাম।যাই হোক তবুও পিছপা হইনি নিজের এক্টিভিটি শেয়ার করতে। আসলে ভালোলাগার বিষয়গুলো এরকমই হয়। সেখানে লাভ-লস হিসাব করে নয় বরং নিজের ভালোলাগাকেই প্রাধান্য বেশি দেয়া হয়। আমার সাথে অনেককেই দেখেছি এসেছে আবার গিয়েছে।

এখন তাদের খোঁজ নেই। কিন্তু আমি এখনো টিকে আছি এবং আমি চাই যত দিন স্টিমিট প্ল্যাটফর্ম থাকবে ততদিন আমিও থাকব। যদি উপরওয়ালা বাঁচিয়ে রাখে।অনেকেই দেখলাম আবার কিছুদিন কাজ করে, কিছু টাকা পয়সা ইনকাম করে, এরপর পাওয়ার ডাউন দিয়েই তারা উধাও হয়ে যায়। এরপর ওই টাকা পয়সা খরচ করে আবার আসে কাজ করার জন্য। এতে করে কোন প্রকার আনন্দই থাকে না।

ধারাবাহিকতার মাধ্যমে কাজ করে যাওয়া আর ভেঙ্গে ভেঙ্গে মাঝে মাঝে কাজ করার মধ্যে অনেক তফাৎ রয়েছে। সেজন্য আমি মনে করি সবারই উচিত ভাললাগা থেকে এই প্লাটফর্মে কাজ করা।এই প্লাটফর্মে কি নেই? আমি মনে করি সবই আছে।নিজের ভালোলাগা মন্দলাগা শেয়ার করার ওয়ে আছে। অন্য কেউ ভালোলাগা মন্দলাকে শেয়ার করলে সেটা পড়ে নিজের ও অনেক কিছু শেখা ও বোঝার আছে।

অনেক ভালো ভালো ফটোগ্রাফারের অনেক ভালো ভালো ফটোগ্রাফি আছে। যেটা বিশ্লেষণ করে নিজে অনেক কিছু শেখা যায়। অনেক ভালো ভালো রাইটারের কবিতা আছে, ভালো ভালো উপন্যাস আছে, অনেক কিছুই আছে।আবার এমন এমন কনটেন্ট মাঝে মাঝে পাওয়া যায়, যেগুলো ভুলেও আমরা সোশ্যাল মিডিয়াতে পাবো না।

তাই আমি মনে করি এক কথায় সবাইকে এই প্লাটফর্মে ভালোলাগা থেকে কাজ করাই সর্বোত্তম। রেট আপ হোক ডাউন হোক সেটা বিষয় নয়। আর আমি এটাও মনে করি এভাবে ভালোলাগা থেকে কাজ করতে করতে একটা সময় ভালো কিছুও এখান থেকে অর্জন করা সম্ভব হবে।যাই হোক বেশি কথা না বাড়িয়ে নিজের মনের কিছু অগোছালো কথা আপনাদের মাঝে তুলে ধরলাম। কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্য করে জানাবেন।

তো বন্ধুরা এই ছিল আজকের ব্লগ যেটি আমার মত করে আপনাদের মাঝে শেয়ার করলাম। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন।আর কষ্ট করে ব্লগটা যারা পড়েছেন তাদেরকে মনের অন্তস্থল থেকে জানাই অনেক অনেক ধন্যবাদ।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণজেনারেল রাইটিং।
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

💐💥💥💐🙏🙏

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

ধন্যবাদ পাশে থাকার জন্য।💐💥

 9 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া স্টিমের প্রাইজ নয় ভালো লাগাকে কেন্দ্র করে কাজ করতে হবে এখানে। ২০২০ সাল থেকে এখন পর্যন্ত ধারাবাহিকভাবে রয়েছে স্টিমেট প্ল্যাটফর্মে। বিশেষ করে আমার বাংলা ব্লগে কাজ করার পর থেকে আর কখনো কিছু তাকাতে হয়নি।
দাম বাড়লো কি কমলো সেটা কখনো ভেবেও দেখিনি।
ভালোলাগা থেকে এখন পর্যন্ত স্টিমিটে রয়েছি। আর আশা করছি আপনার মত আমিও দীর্ঘদিন এভাবেই থাকতে পারবো।

 9 months ago 

জি ভাই একদম ঠিক বলেছেন ধন্যবাদ মন্তব্য ও মতামত প্রকাশের জন্য।

 9 months ago 

চমৎকার একটি বিষয় নিয়ে পোস্ট সাজিয়েছেন ভাইয়া। একদম ঠিক বলেছেন এ প্ল্যাটফর্মের সাথে লেগে আছি একান্তই নিজের ভালো লাগার দিক থেকে। আমিও এই প্ল্যাটফর্মে লেগে আছি প্রায় তিন বছর হচ্ছে। এখানে ব্লগিং করতে আমার ভীষণ ভালো লাগে। এখানে পরিবারের মতো তৈরি হয়েছে। এক ঘন্টা থাকতে না পারলে ভীষণ খারাপ লাগে। এখানে আমি কাজ করে ভীষণ আনন্দ উপভোগ করি। আপনার লেখা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 9 months ago 

ভালো লাগলো জেনে যে আপনি তিন বছর হচ্ছে ব্লগিং করছেন।

 9 months ago 

খুবই চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন ভাইয়া,বর্তমান সময়ের সঙ্গে এই পোস্টের আসলেই অনেক বেশি মিল রয়েছে গুরুত্বপূর্ণ। আমরা অনেকেই হয়তোবা স্টিমের প্রাইস কে কেন্দ্র করে কাজ বন্ধ করে দিয়েছি আবার অনেকেই এখন পর্যন্ত কোন কিছুর তোয়াক্কা না করে লেগেই আছি। আসলে এ প্লাটফর্ম আমাদেরকে অনেক কিছু দিয়েছে বিনিময়ে আমরা এই প্লাটফর্মকে কিছুই দিতে পারেনি, এখানে আমাদেরকে অনেক রকম বিনোদনের ব্যবস্থা করা হয়েছে তারপরেও আমরা এসব বিষয়ে বরাবরই উদাসীন। ভালোলাগা থেকে কাজ করা উচিত বলে আমি মনে করি। ভালোলাগা থেকে কাজ করলেই কোন কিছু বিরক্তিকর মনে হয় না। সুন্দর এই পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

জি ভাই সুন্দর উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনি তো মোটামুটি আমার আগে থেকে আছেন ভাই। আমি মোটামুটি ২০২০ সাল থেকেই আছি। স্টিম এর দাম বেশি বা কম সেটা আমার কাজের উপর খুব একটা প্রভাব কখনোই ফেলেনি। সত্যি বলতে একটা ভালোলাগা তৈরি হয়ে গিয়েছে। সেখান থেকেই এই কাজ করা বলতে পারেন। আপনার পোস্ট টা পড়ে বেশ ভালো লাগল। আশাকরি অন‍্যরা কিছুটা উৎসাহ অনুপ্রেরণা পাবে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভালো লাগলো আপনার ব্লগিংয়ের যাত্রা জেনে।

 9 months ago 

বাহ্ ভাই আপনার এই পোস্টটি পড়ে বেশ দারুন লাগলো আমার কাছে। স্টিমের প্রাইস কখন কি রকম যাছে সেটা নিয়ে যদি আমরা মাথা ঘামায় তাহলে সঠিকভাবে কাজ করা সম্ভব হবে না। সত্যি বলতে আমি নিজেও স্টিমের প্রাইস নিয়ে কখনোই মাথা ঘামায় না। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অনেক ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশের জন্য ভালো থাকবেন।।

 9 months ago 

আসলে ভাই আমাদের দেশে সুযোগ সন্ধানী মানুষের সংখ্যা অনেক। তারা প্রতিনিয়ত নিজের স্বার্থের কথাই চিন্তা করে। কিন্তু আমি বুঝিনা এই প্লাটফর্মে কিছুদিন কাজ করার পর, কিভাবে পাওয়ার ডাউন দিয়ে উইথড্র করে এখান থেকে চলে যায়। কারণ আমি বেশ কয়েক মাস ধরে এই প্লাটফর্মে নিয়মিত কাজ করছি। সত্যি বলতে এই প্লাটফর্ম আমার রক্তের সাথে মিশে গিয়েছে। স্টিম এর দাম যদি ১ টাকাতেও নেমে যায়, তখনও আমি এই প্লাটফর্ম ছেড়ে দূরে যেতে পারবো না। কারণ আমি এই প্লাটফর্মটাকে অনেক ভালোবেসে ফেলেছি এবং শখ করেই এখানে কাজ করে থাকি। আমি মনে করি টাকা পয়সার চেয়ে, নিজের ভালো লাগার দাম অনেক বেশি। যাইহোক দারুণ লিখেছেন ভাই। পোস্টটি পড়ে খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

জি ভাই আমিও মনে করি টাকা পয়সার চেয়ে, নিজের ভালো লাগার দাম অনেক বেশি।

 9 months ago 

ভাইয়া ঠিক বলেছেন। এখানে কাজ করতে হলে ভালোলাগা থেকে কাজ করতে হবে। কারন স্টিমের দাম কখন বাড়বে কখন কমবে সেটা চিন্তা করলে এখানে টিকে থাকা যাবে না। মনের আনন্দ থেকেই কাজ করতে হবে। তাহলেই কাজ করতে ভালো লাগবে। আমিও ২০১৭ সাল থেকেই এখানে লেগে আছি। ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

ভালো লাগলো জেনে ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67978.59
ETH 3270.89
USDT 1.00
SBD 2.65