সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ11 months ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। আশা করছি আমার আজকের এই রেনডম ফটোগ্রাফি অ্যালবামটি আপনাদের ভালো লাগবে।

১নং-ফটোগ্রাফি

20220809_183739.jpg

Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি একটি ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি ।আর এই ফটোগ্রাফিটি কোথায় করেছি সে বিষয়ে আপনাদের অবগত করছি ।একদিন বাইক নিয়ে ঘুরতে বের হয়েছিলাম। ঘুরতে ঘুরতে একটি ব্রিজের উপরে গিয়ে দাঁড়াই।সেখানে যখন সন্ধ্যা হয়ে আসছিল তখন এই ফটোগ্রাফিটি করা।আর এই জায়গাটা ছিল মিয়াজির ঘাট নামক একটি স্থানে। সেখানে দাঁড়িয়ে অনেকগুলা ফটোগ্রাফি করলাম ।আর সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।

২নং -ফটোগ্রাফি

20211222_174948.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি আরো একটি প্রাকৃতিক ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি।আর এই ফটোগ্রাফিটি করি আমাদের খামার বাড়ির সামনে। মাঝে মাঝে গায়ে বাতাস লাগানোর জন্য খামার বাড়িতে যেতাম। সেখানে গেলে প্রচুর বাতাস পেতাম যার কারণে ভালোলাগা থেকে সেখানে ঘুরতে যেতাম আর তখন এই ফটোগ্রাফি করা ।আর সেখান থেকে একটি ফটো তুলে ধরলাম।

৩নং-ফটোগ্রাফি

Screenshot_20230523-224159_Gallery.jpg
Location
#Device:S-G,M32

এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে একটি কাঁচা কাঁঠালের ফটোগ্রাফি ।তবে এই ফটোগ্রাফিটি আমি করেছি গোল্ডেন শিশু পার্কে যেটি ফেনীতে অবস্থিত । পার্কে বিভিন্ন গাছের পাশাপাশি কাঁঠাল গাছ ছিল।আর প্রথমে ঢুকতেই এটি দেখি তখন ফটোগ্রাফি করে নিলাম। আর সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

৪নং-ফটোগ্রাফি

Screenshot_20230523-224146_Gallery.jpg
Location
#Device:S-G,M32
সন্ধ্যা পেরিয়ে যখন রাতের দিকে সময় এগুতে থাকে। তখনকার একটি ফটোগ্রাফি তুলে ধরলাম।মাঝে মাঝে বিভিন্ন জায়গায় ঘুরতে গেলে আসার পথে বিভিন্ন রকম দৃশ্য দেখি । ঠিক তেমনি আকাশের এই কালার দেখে হঠাৎ করে ফটোগ্রাফি করতে মন চাইলো। তারপর সাথে সাথে পকেট থেকে মোবাইল বের করি আর ফটোগ্রাফি করি ।আর সেখান থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

৫নং-ফটোগ্রাফি

IMG-20220322-WA0059.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি একটি দিঘির ফটোগ্রাফি। আমাদের গ্রাম বাংলায় অনেকগুলো দিঘী রয়েছে।আমাদের বাড়ির আশেপাশে একটি দীঘি রয়েছে যার নাম কুরবার দিঘী।আর সে কুরবার দীঘিতে ঘুরতে গিয়ে এই ফটোগ্রাফিটি করা ।আর সেখান থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

৬নং-ফটোগ্রাফি

20201012_134837.jpg

Location
#Device:S-G,M32
এখন দেখতে পাচ্ছেন পরিচিত কিছু ফুলের ফটোগ্রাফি যেগুলোকে আমরা নয়টার ফুল বলে থাকি।এক ছোট ভাইয়ের শ্বশুরবাড়িতে ছাদের উপর এ ফুলগুলো রোপণ করেছিল। তখন আমি ছাদে উঠে এই ফুলগুলোর ফটোগ্রাফি করি।আর সেখান থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

৭নং-ফটোগ্রাফি

IMG_20200711_112617.jpg
Location
#Device:S-G,M32
এখন দেখতে পাচ্ছেন কাঠগোলা ফুলের ফটোগ্রাফি। এই কাঠগোলা ফুল আমার অনেক পছন্দের এবং এই ফুল অনেক সৌরভ ছড়ায়।বাড়ির পাশে কাকাদের ঘরের সামনে এই ফুলটি দেখতে পাই তখন কয়েকটি ফটোগ্রাফি করলাম ।আর একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ সাপোর্ট করার জন্য ভালো থাকবেন।,।.

 11 months ago 

অসাধারণ ফটোগ্রাফি আর আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যি আপনার ফটোগ্রাফি গুলো আমি প্রতিনিয়ত দেখে থাকি আমার কাছে খুবই ভালো লাগে।।
আজকের ফটোগ্রাফির মধ্যে বিশেষ করে প্রথম দ্বিতীয় এবং চতুর্থ নম্বর ফটো সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে।।
এরমধ্যে দ্বিতীয় নাম্বার ফটোতে নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘের ভেলা অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন।।

 11 months ago 

ফটোগ্রাফির প্রশংসা করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাল থাকবেন।।

 11 months ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

সাবলীল ও সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য সবসময় ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো সত্যি আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে। অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে আপনি আজকে আমাদের মাঝে হাজির হয়েছেন দেখে ভীষণ ভালো লাগলো আমার কাছে। আপনার ফটোগ্রাফি আমি ভীষণ পছন্দ করি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় ভীষণ ভালো লাগে দেখতে। আজকে অসম্ভব সুন্দর সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম তৈরি করেছেন দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। আমার কাছে প্রথম ফটোগ্রাফি টা অসম্ভব ভালো লেগেছে দেখতে। যা দেখে সত্যি চোখ ফেরাতে পারছিলাম না। সত্যি আপনি একেবারে প্রফেশনাল ফটোগ্রাফার বলতে হয়।

 11 months ago 

খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা রইলো সব সময়।

 11 months ago 

ভাই আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আপনি চমৎকারভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। ভাই আমার কাছে কাটগোলা ফুলটি খুবই প্রিয় একটি ফুল। তবে আমরা এই ফুলকে আমরা কাটগোলাপ ফুল বলে থাকি। অনেক ধন্যবাদ সুন্দর ফুল গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

গোছালো একটি মন্তব্য করেছেন ভাই ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।,।

 11 months ago 

আপনার তোলা ৭ টি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অত্যন্ত দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করতে সক্ষম হয়েছেন। আপনার তোলা সাতটি ফটোগ্রাফির মধ্যে দুই নাম্বার এবং তিন নাম্বার ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। দুর্দান্ত একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

প্রতিনিয়ত সুন্দর ও সাবলীল ব্যাখ্যার মাধ্যমে মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

জাস্ট অসাধারন হয়েছে ভাইয়া প্রতিটি ফটোগ্রাফি। সাতটি ফটোগ্রাফি নিয়ে আপনি দারুন একটি অ্যালবাম তৈরি করেছেন। কোনটি থেকে কোনটি দেখব বসে বসে তাই ভাবছি। আমার কাছে প্রথম দুটি ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 11 months ago 

খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা।।

 11 months ago 

এক কথায় বলতে হয় অসাধারন। আপনার তোলা সাতটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে কিছু ফটোগ্রাফি দেখে মন ছুঁয়ে গেছে । 1 নং ফটোগ্রাফি ও 2 নং ফটোগ্রাফি আমার অনেক ভাল লেগেছে। ধন্যবাদ ভাই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 11 months ago 

খুব চমৎকার একটি মন্তব্য করেছেন আপু খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ্। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.032
BTC 63617.36
ETH 3070.79
USDT 1.00
SBD 3.82