রেনডম ফটোগ্রাফি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ10 months ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাহিরে , কিছু রেনডম ফটোগ্রাফি । আশা করছি আমার আজকের এই রেনডম ফটোগ্রাফি অ্যালবামটি আপনাদের ভালো লাগবে। আজকের রেনডম ফটোগ্রাফি অ্যালবামে দেখতে পারবেন কয়েকটি ফুলের ফটোগ্রাফি।রংবেরঙের দুইটি গোলাপ ফুল আজকে আপনাদের সাথে শেয়ার করবো । তো বন্ধুরা চলুন ভিজিট করা যাক আজকের ফটোগ্রাফি।

১নং-ফটোগ্রাফি

20230117_145420.jpg

Location
#Device:S-G,M32
প্রথমে যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি একটি চন্দ্রমল্লিকা ফুল। এই চন্দ্রমল্লিকা ফুলের মধ্যে কয়েকটি জাত ও কয়েকটি কালার রয়েছে । তবে সবগুলা জাতের ফটোগ্রাফি একসাথে তুলে ধরা সম্ভব নয়। তাই আজকে একটি জাতের ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।তবে এই জাতের বা কালারের চন্দ্রমল্লিকা খুব সুন্দর লাগে।আর এটি আমার অনেক পছন্দের একটি ফুল। আমি এই চন্দ্রমল্লিকার ফটোগ্রাফিটি করেছি একটি নার্সারি থেকে।আসলে আপনারা ভালো করেই জানেন আমি মাঝে মাঝে ঘুরে ঘুরে বিভিন্ন নার্সারিতে গিয়ে ফটোগ্রাফি করি । আর সেখান থেকে একটি ফটো আজকে আপনাদের মাঝে তুলে ধরলাম।

২নং -ফটোগ্রাফি

IMG-20220909-WA0002.jpg

Location
#Device:S-G,M32
এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটির নাম ফেন্সি ফুল।এই ফুলটি সচরাচর দেখা যায় না। আর ফেন্সি ফুলের মধ্যেও অসংখ্য জাত ও কালার রয়েছে।তবে এ ফুলগুলো খুব কম দেখতে পাওয়া যায় তবে শীতকালে নার্সারিতে অল্প কিছুদিনের জন্য দেখতে পাওয়া যায়।এই ফটোগ্রাফিটিও একটি নার্সারি থেকে করা।আর সেখান থেকে একটি ফুল আজকে আপনাদের মাঝে তুলে ধরলাম। আশা করছি আপনাদেরও মনোভূত হবে।

৩নং-ফটোগ্রাফি

20230117_145659.jpg

Location
#Device:S-G,M32

এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি চন্দ্রমল্লিকা ফুলের আরো একটি জাত।এই ফুলের বৈশিষ্ট্য হল ফুলটির পাপড়িগুলো সাদা কালার এবং মাঝখানের অংশটি হলুদ কালার হওয়াতে ফুলটা খুব আকর্ষণীয় লাগছে।আসলে কোন নার্সারিতে গেলে সেখানে অনেক গুলো ফুলের ফটোগ্রাফি করা যায়। কারণ নার্সারিতে গেলে ফুলের অসংখ্য জাত দেখা যায় যেটা সচরাচর অন্য কোথাও পাওয়া যায় না ।যাই হোক সেখানে অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম তবে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

৪নং-ফটোগ্রাফি

20230119_120822.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি হল গাঁদা ফুল ও পিটুনিয়া ফুলের একটি লম্বা সারি।আমি দূর থেকে এই ফটোগ্রাফিটি করেছিলাম এবং এটিও একই নার্সারি থেকে ফটোগ্রাফি করা। তবে এখানে যে গাঁদা ফুল গুলো দেখতে পাচ্ছেন এগুলো সবগুলো হাইব্রিড জাতের গাঁদা ফুল। আর পিটুনিয়া ফুলের কথা কি বলবো শীতকালের অন্যতম রংবেরঙের বাহারি ফুল হচ্ছে পিটুনিয়া ফুল।আমি মনে করি শীতকালে বাগান সাজানোর জন্য পিটুনিয়া ফুলের তুলনা নেই। কারণ অসংখ্য কালার রয়েছে এই ফুলের মধ্যে এবং মিশ্র প্রজাতিরও অসংখ্য কালার রয়েছে। যার কারণে পুরো বাগান সুসজ্জিত করা যায় এই পিটুনিয়া ফুল দিয়ে।

৫নং-ফটোগ্রাফি

20230123_160319.jpg

Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি গোলাপ ফুলের মধ্যে অন্যতম সুন্দর্যময় একটি জাত। আপনারা ভালো করেই জানেন গোলাপ ফুলের অসংখ্য জাত রয়েছে।আর আমার জানামতে ২৬৩ টি জাতের গোলাপ ফুল রয়েছে।এই গোলাপ ফুলের বৈশিষ্ট্য হলো ক্রিম কালার ও পিংক কালারের সমন্বয়ে এই ফুলটিকে খুব চমৎকার একটি আকর্ষণীয় করে তুলেছে।এই গোলাপটি দেখতে বেশ ভালোই লেগেছিল তাই কয়েকটি এঙ্গেল থেকে ফটোগ্রাফি করে নিলাম। আর আজকে আপনাদের মাঝে একটি উপস্থাপন করলাম।

৬নং-ফটোগ্রাফি

20221026_101522.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি আমাদের নতুন গাছে কামরাঙ্গা ধরার পটচিত্র। অনেক আগে এই গাছটি রোপন করেছিলাম তবে ফল দিয়েছে অনেক পরে ।যাক তবুও রাগ করার কিছু নেই শত হলেও ফল তো দিয়েছে যদিও অনেক পরে।নতুন গাছের কামরাঙ্গা স্মৃতিময় করে রাখার জন্য ফটোগ্রাফি করে নিলাম ।আর সেই ফটোটি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

৭নং-ফটোগ্রাফি

20221124_103307.jpg

Location
#Device:S-G,M32
এখন যেগুলো গোলাপ ফুলটি দেখতে পাচ্ছেন এটি গোলাপ ফুলের মধ্যে আরেকটি সৌন্দর্যময় জাত ।এই কালারের গোলাপ ফুলটি খুবই সুপরিচিত এবং সবাই এই ফুলটি পছন্দ করে।এই ফুলটি সচরাচর দেখতে পাওয়া যায় এবং খুবই কমন জাতের একটি গোলাপ ফুল। আমাদের বাড়ি থেকে কিছুটা দূরে একটি নার্সারি রয়েছে সেখান থেকে গোলাপ ফুলটির ফটো তুলেছিলাম। আর আজকে আপনাদের মাঝে তুলে ধরলাম। যাইহোক আজকে আর বেশি কথা না বাড়িয়ে এখানে সমাপ্ত ঘোষণা করছি। আশা করছি আজকের এই ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 10 months ago 

আপনার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লেগেছে। বিশেষ করে গোলাপ ফুল এবং চন্দ্র মল্লিকা ফুল গুলো যথেষ্ট পরিমাণ সুন্দর ছিল। অনেক ভালো লেগেছে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ফটোগ্রাফি গুলো।

 10 months ago 

শুভেচ্ছা রইলো আপু আপনার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

ভালো লাগে সাপোর্ট পেলে।।

 10 months ago 

💐💐🦄❣❤💐💐

 10 months ago 

খুব সকালে এমন ফটোগ্রাফি পোস্ট দেখে খুবই ভালো লাগলো ভাইয়া।
প্রথম থেকে যখন ফটোগ্রাফি গুলা দেখছিলাম মনে হচ্ছে যেন কোন ফুলের বাগান দিয়ে হেটে যাচ্ছি।
ফুলের ফটোগ্রাফি গুলো সম্পর্কে খুব সুন্দর উপস্থাপন করেছেন।
বিশেষ করে গোলাপ ফুল চন্দ্রমল্লিকা এবং হলুদ গাধা অসাধারণ ছিল।

 10 months ago 

হাহাহা।।শুভেচ্ছা রইলো ভাই আপনার জন্য।💐

 10 months ago 

রেনডম ফটোগ্রাফি পোস্ট গুলো সত্যি আমি ভীষণ পছন্দ করি। বিশেষ করে এক পোস্টের মাধ্যমে বিভিন্ন ধরণের ফটোগ্রাফি দেখা যায়। ফেন্সি ফুল আমি এই প্রথমবারের মতো দেখলাম। সত্যি ফুলটি যে কেউ দেখলে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকবে। সব গুলো ফটোগ্রাফি দেখতে অসাধারন লাগতেছে ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 10 months ago 

শুভকামনা রইল পাশে থাকার জন্য।।

 10 months ago 

রেনডম ফটোগ্রাফি আমার প্রচন্ড ভালো লাগে ভাই। আপনার তোলা ক্লোজ শট এর ছবি গুলো দারুন হয়েছে ভাই। প্রতিটা ছবি অসাধারন লাগছে৷ শুভেচ্ছা রইলো ভাই আপনার জন্য।

 10 months ago 

অনেক অনেক ভালোবাসা রইলো প্রিয় ভাই।।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

আশা করছি এভাবেই সাপোর্ট করে যাবে লন।,🦄

 10 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো দারুন লাগলো ভাইয়া। ফুল আমরা সবাই খুব ভালোবাসি। তবে ফুলের পাশাপাশি আপনাদের কামরাঙা গাছের ফটোগ্রাফিটি ও দারুন লেগেছে।চন্দ্রমল্লিকা ফুলটিও অসাধারণ লাগছে। খুব ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার ও কামরাঙা গাছের ফটোগ্রাফিটি দারুন লেগেছিলো।

Nevlu ভাই, আপনি এমনিও অনেক সুন্দর ফটোগ্রাফি করেন। সুতরাং সেটা নিয়ে আর নতুন করে কিছু বলার নেই। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটো খুব সুন্দর হয়েছে। বিশেষ করে গোলাপ ফুল এবং চন্দ্রমল্লিকা ফুল।

 10 months ago 

ভালো লাগলো আপনার প্রশংসা মূলক মন্তব্য পেয়ে। ভালোবাসা রইলো ভাই।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66053.51
ETH 3482.63
USDT 1.00
SBD 3.17