সচেতনতা ও অসচেতনতা দুটোই মানুষের উপর নির্ভর করে।১ম পর্ব

in আমার বাংলা ব্লগlast year (edited)

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2023829183810556.jpg

সচেতনতা ও অসচেতনতা দুটোই মানুষের উপর নির্ভর করে।

সচেতনতা ও অসচেতনতা দুটোই মানুষের উপর নির্ভর করে। আজকে আমি আপনাদের মাঝে একটি বাস্তবিক ঘটনা শেয়ার করতে যাচ্ছি। যেটি গত দুদিন আগে আমার সামনেই ঘটে গিয়েছে।আজকে আপনাদের মাঝে তুলে ধরবো অসচেতনতার কারণে একটি মানুষের হাত থেকে মোবাইল কেড়ে নিয়ে যাওয়ার একটি বাস্তবিক গল্প। চলুন বন্ধুরা বেশি ভূমিকায় না গিয়ে সরাসরি গল্পে ফিরে যাই।

এইতো গত দুই দিন আগে Uk এর জন্য মেডিকেল করতে ঢাকায় গিয়েছিলাম ট্রেনে করে।হুট করে যাব তাই অনলাইনে টিকেট কাটতে গিয়ে ফেনী থেকে কোন টিকেটে পেলাম না।কারণ সবগুলো বুকিং ছিল।আর ট্রেনের টিকিট কাটতে হলে পাঁচ দিন আগে কাটতে হয় তাহলে যথাযথভাবে সিট পাওয়ার সম্ভাবনা থাকে। এরপর চট্টগ্রাম থেকে যে ট্রেনগুলো ছাড়তেছে সেখান থেকে অনলাইনে টিকেট কেটে নিলাম।

মানে আমরা উঠবো ফেনী থেকে কিন্তু ট্রেনের টিকেট কেটে নিলাম চট্টগ্রাম থেকে। এতে করে আমাকে চট্টগ্রাম থেকে ফেনী আসার যে ভাড়া সেটা, আবার ফেনী থেকে ঢাকা যাওয়ার ভাড়া। দুটোরই ভাড়া পরিশোধ করতে হয়েছে বিকাশ পেমেন্টের মাধ্যমে।যাই হোক যথারীতি ট্রেনও এসেছিলো ফেনী রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে। তখন আমরা ট্রেনে উঠে গেলাম।

20230827_110130.jpg

ট্রেনে আমাদের চেয়ার ছিল শোভন চেয়ার। আর আমাদের সামনেও একটি শোভন চেয়ার ছিল।সামনের সিটে দুটো লোক বসা ছিল। একজন মোবাইল ফোনে কথা বলতে ছিল। আরেকজন বসে আছে। কিছুক্ষণ তাকে অবজার্ভ করে বুঝতে পারলাম সে হয়তো তার কোন গার্লফ্রেন্ডের সাথে কথা বলছে। কারণ তার কথাবার্তা ঐরকমই বোঝা যাচ্ছিল।

যাইহোক সে তার পার্সোনাল বিষয়ে কথা বলছিল। তাই আমার আর তাকে কিছু বলা হলো না। যখন সে ফোন কাটলো তখন তাকে বললাম ভাই আপনি আপনার ফোনটা যেভাবে ট্রেনের জানালার পাশে রেখে কথা বলছেন যে কেউ আপনার ফোনটি কেড়ে নিয়ে যেতে পারে। সেই লোকটি আমার কথা শুনে একটু হেসে চুপ করে কিছু না বলে বসে রইল।

20230827_132747.jpg

20230827_145856.jpg
যাই হোক ভাবলাম সে হয়তো বিষয়টি বুঝতে পেরেছে এবং সে সতর্ক হয়ে যাবে।কিন্তু না সে সতর্ক হলো না। সে পুনরায় আরেকটি কলে এনগেজ হয়ে গেল।আর যথারীতি কথা বলতে লাগলো।যাক তৎক্ষণাৎ চিন্তা করলাম তাকে আর কিছু না বলাই শ্রেয়।এদিকে ট্রেনও চলছে ট্রেনের গতিতে। চারদিকে সবুজের সমারহ আর ট্রেনের জানালা দিয়ে খুব সুন্দর সুন্দর দৃশ্য দেখছি। আর আমিও ভিতর থেকে পয়েন্ট টু জুম দিয়ে কিছু ফটোগ্রাফি করছি।

20230827_150921.jpg

20230827_113026.jpg

ফটোগ্রাফি করার ঠিক ওই সময়ে নিভৃত অনেক ডিস্টার্ব করছিলো আমাকে। তার জন্য ফটোগ্রাফি ও করতে পারিনি ঠিকমত। ট্রেনে আসার পথে খুব সুন্দর সুন্দর দৃশ্য চোখে পড়েছিল। কি আর করার ওই যে বললাম বাচ্চার জন্য ফটোগ্রাফি করতে পারলাম না। এই ফাঁকে ট্রেনটি আরেকটি স্টেশন এসে পৌঁছে যায় ।আর সেই স্টেশনে ট্রেনটি থামল কিন্তু সেই লোকটার ফোনে কথা বলা থামল না।যাই হোক বাকিটা আগামি পর্বে।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও ভিন্ন কিছু নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক
***

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণবাস্তবিক গল্প
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ সাপোর্ট করার জন্য।।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

অসংখ্য ধন্যবাদ🙏🙏❤

 11 months ago 

🙏💐❣❤

 last year 

মাঝেমধ্যে এমন দৃশ্য আমারও চোখে পড়ে। কিছু কিছু মানুষ ফোনে কথা বলা নিয়ে এতোটাই ব্যস্ত থাকে যে,কোনোকিছুরই খেয়াল থাকে না। সতর্ক করার পরও তোয়াক্কা করে না। পরবর্তীতে ঠিকই বিপদে পড়ে। আমার মনে হয় এই লোকটির মোবাইল টান দিয়ে নিয়ে চলে যাবে। যাইহোক আগামী পর্বে সেটা জানতে পারবো। পোস্টটি পড়ে এবং ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ভাই। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জি ঠিক ভাই কিছু কিছু মানুষ ফোনে কথা বলা নিয়ে এতোটাই ব্যস্ত থাকে যে,কোনোকিছুরই খেয়াল থাকে না।

 last year 

আমাদের সব সময় সচেতন হয়ে থাকাটাই ভালো। কেননা কোন সময় কি ঘটে যায় তার গ্যারান্টি কেউই দিতে পারেনা। মানুষ মাঝে মাঝে মোবাইলে কথা বলা বা কিছু করার সময় অসচেতন হয়ে যায় তখন যে কোন বিপদ হয়ে যেতে পারে। তাই সচেতন ও অসচেতন দুটোই মানুষের ওপরই নির্ভর করে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

জি সচেতন ও অসচেতন দুটোই মানুষের ওপরই নির্ভর করে।।

 last year 

প্রথমে একটা কথা বলতে হয় ভাই ভাগ্য বলে একটা কথা আছে আপনার ভাগ্যে যা আছে সেটা হবেই। আর এরপরে যদি কথা থাকে তাহলে সেটা সে সচেতনতা এবং অসচেতনতা। আপনি যদি সচেতনতা হন তাহলে আপনি অনেক কিছু থেকে নিজেকে মুক্ত রাখতে পারবেন। আর যদি অসচেতন হন যদি নিজের প্রতি কোন বোধ না থাকে তাহলে অনেক বিপদের সম্মুখীন হতে পারে। অনেক সুন্দর লিখেছেন ভাই ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জি ভাই ভাগ্য বলে একটা কথা আছে ভাগ্যে যা আছে সেটা হবেই।

 last year 

আসলেই লোকটাকে তুমি বলার পরেও লোকটি বিষয়টাকে মাথায় নেয় নাই। যার কারণে তার জন্য বিপদ এসে গেছে কিছুক্ষণ পরেই। বিষয়টি যেহেতু আমার চোখের সামনে ঘটেছে তাই আর বেশি কিছু বললাম না। তবে এটা সত্য সচেতনতা ও অসচেতনতা দুটোই মানুষের উপর নির্ভর করে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক লোকটাকে বলার পরেও লোকটি বিষয়টাকে মাথায় নেয় নাই। যার কারণে তার জন্য বিপদ এসে গেছে কিছুক্ষণ পরেই।

 last year 

আসলে ভাই আজ কেউ কাউকে দেখে কিছুই পরওয়া করে না। কারণ আমার একটা কাজে যদি অন্য কারোর সমস্যা হয় তাহলে সেই কাজ থেকে আমার বিরত থাকাই ভালো। আর অসচেতনার জন্যই আজ এই কাজগুলো হচ্ছে। তবে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

শুভকামনা রইল।💐

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48