সাতটি ফটোগ্রাফি নিয়ে বেস্ট একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, আপনাদের সামনে উপস্থিত হয়েছি, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। যেখানে সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম আপনাদের সামনে তুলে ধরব।আশা করি আপনাদের ভাল লাগবে।

প্রথমে দেখতে পাচ্ছেন একটি জবা ফুলের ফটোগ্রাফি। তবে এটি হলুদ জবা এবং অনেক বড় জাতের জবা।আসলে জবা ফুলের মধ্যে অনেক জাত হয়ে থাকে। তার মধ্যে আমি এই হলুদ কালারের জবাটি দেখতে পেয়েছি একটি নার্সারিতে, তখন আমি সেটির ফটোগ্রাফি করি। আর নার্সারিটি ছিল আমাদের পাশের গ্রামে দুধমুখা নামে একটি বাজারের মধ্যে।সেখান থেকে ফটোগ্রাফি করা আর সেটাই আপনাদের সামনে তুলে ধরলাম।
20220727_162302.jpg
Location

এখন আপনারা যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে আপন পাতা গাছের ফুলের ফটোগ্রাফি।আর সেখানে বসে রয়েছে বা মধু সংগ্রহ করছে একটি ভ্রমর। আর এটি অনেক কাকতালীয় ভাবে ফটোগ্রাফি করা। এই ফটোগ্রাফিটি আমাদের বাড়ির পাশেই করা। তবে কাকতালীয় বিষয় হচ্ছে যখন আপন পাতা গাছের ফুলের ফটোগ্রাফি করতে যাচ্ছিলাম, এমন অবস্থায় ভ্রমর এসে হাজির। আর সে অবস্থায় ক্লিক করলাম এবং ভ্রমরের ফটোগ্রাফিটা তৎক্ষণাৎ করতে পারলাম। এটা আসলে অনেক ভালো লেগেছিল তখন। যাই হোক সেই ফটোটি আপনাদের সামনে তুলে ধরলাম।

20220607_095604.jpg
Location

ফুলের মধ্যে গন্ধে যেমন সেরা, তেমনি রুপেও সেরা একটি ফুল,আর সেটি হলো গন্ধরাজ ফুল। সেই গন্ধরাজের ফুলের একটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম।আর এই গন্ধরাজ ফুলের গাছটি আমাদের পুকুর পাড়ে অবস্থিত। যেখানে প্রতিনিয়ত গেলে একটা না একটা ফুল দেখতে পাওয়া যায়। সেই ফুল গাছ থেকে একটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম।
20220814_103848.jpg
Location

এখন আপনারা যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে চাল কুমড়ার ফুল। আর এটি আমাদের বাড়ি থেকে একটু দূরে অবস্থিত। সকালবেলা রিকশা পাচ্ছিলাম না, তখন হেঁটে হেঁটে কিছুদূর যেতে দেখতে পাই এই ফুল ফুটে রয়েছে,আর বেশ চমৎকার লাগছিল। তখন আমি ফটোগ্রাফি করি আর সেটাই আপনাদের সামনে তুলে ধরলাম।
20220615_151621.jpg
Location

মাঠে-ঘাটে মাঝেমধ্যে হাঁটতে বের হই, আর যখনই হাঁটি তখন অনেক কিছু চোখের সামনে পড়ে। যেমনটি এ বন্য গাছটি চোখের সামনে পড়েছিল এবং এটিকে পোর্ট্রেট মোডে ফটোগ্রাফি করেছিলাম। আর সেই সেরা একটি ফটো আপনাদের সামনে তুলে ধরলাম।
20220501_141324.jpg
Location

এটি একটি গোলাপ ফুল যেটা সবাই চেনেন। আর এই গোলাপ ফুলটি অবস্থিত আমাদের পুকুরপাড়ে। সেখানে হরেক রকম ফুলের গাছ রয়েছে, তার মধ্যে গোলাপ ফুল গাছ ও বিদ্যমান।আর এই গোলাপটি সেখানে ফুটেছিল তখন আমি ফটোগ্রাফি করি। আর আপনাদের সামনে তুলে ধরলাম।
20220502_123450.jpg
Location

এখন যে ল্যান্ডস্কেপ ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন, এটি হচ্ছে ফেনী লালদীঘির পাড়ে ফটোগ্রাফি। সেখানে একটি কাজে গিয়েছিলাম এবং কাজ শেষে যখন ঘুরতেছিলাম তখন এই ফটোগ্রাফিটি করি। আর সেটাই আপনাদের সামনে শেয়ার করলাম।
20220716_172303-01.jpeg
Location

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আপন পাতা গাছের ফুলের ফটোগ্রাফি দারুন হয়েছে ভাইয়া। একটি ভ্রমর ফুলের উপর বসে আছে দেখে ভালো লাগলো। আসলে এই ধরনের ফটোগ্রাফি করতে বেশ কিছু সময় অপেক্ষা করতে হয়। এছাড়া হলুদ জবা ফুল এই প্রথম দেখলাম। হলুদ জবা ফুল দেখতে সত্যিই অনেক সুন্দর। প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন ছিল।

 2 years ago 

সত্যি বলতে জবা ফুলের মধ্যে অনেক কালার রয়েছে।আমি অনেক ধরনের ফুল শেয়ার করেছিলাম। সামনে হয়তো আরো ভিন্ন কালার আপনাদের সামনে তুলে ধরবো ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

প্রতিনিয়ত সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ🌱🌱

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে সব সময় ভালো লাগে। আপনার ভেতর অন্যরকম একটা দক্ষতা রয়েছে। যা প্রতিনিয়ত আমাদের মাঝে তুলে ধরেন। গন্ধরাজ ফুল আমার খুবই প্রিয় যার ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে। সাদা হওয়ার কারণে খুবই সুন্দরভাবে ফুটে উঠে সব সময় ফটোগ্রাফি গুলো। এক কথায় অসাধারণ ছিল প্রত্যেকটি ফটোগ্রাফি।

 2 years ago 

প্রশংসা মূলক মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে হলুদ জবা ফুলের ফটোগ্রাফিটি। অনেকদিন পর এই ফুলটি দেখতে পেলাম। গন্ধরাজ ফুলের ঘ্রাণ আসলেই অনেক সুন্দর লাগে। অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি পোস্টটি।ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে চমৎকার ও সাবলীল ভাষায় মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করার সময় ফুলের উপর ভ্রমর এসে হাজির, আসলে মাঝে মাঝে এরকম কাকতালীয় ভাবে ঘটনা ঘটলে ভালই লাগে। চমৎকার হয়েছে ফটোগ্রাফিটি। আপনার সবগুলো ফটোগ্রাফিই অসাধারণ। হলুদ জবা ফুল কেও খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। সর্বশেষ ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি টি ও দারুন হয়েছে। আপনার আসলেই অনেক দক্ষতা রয়েছে ফটোগ্রাফি নিয়ে। সব সময় আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হই।

 2 years ago 

আসলে এই রকম ফটোশুট করা খুবই কঠিন যেভাবে হঠাৎ করে সামনে এসে পৌঁছে গেছে। যাই হোক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আশা করি ভাইয়া, ভালো আছেন? ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখলে মন জুড়ে যায়। আপনি খুবই দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা অনেক অনেক বেশি। আসলে আমি কোনটির সৌন্দর্য বর্ণনা করবো তাই ভেবে পাচ্ছি না । সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অত্যন্ত অসাধারণ লাগছে। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সবসময় সুন্দর মতামত প্রদানের জন্য।

 2 years ago 

ভাই আপনার ছবি তোলার হাত সত্যিই অসাধারণ। মনে হচ্ছে যেন একজন প্রফেশনাল ক্যামেরাম্যানের হাতের ছবি। ছবি গুলো দূর্দান্ত। আমার সব ছবিই ভালো লেগেছে, তবে যদি বলেন কোনটা বেশি ভালো লেগেছে তাহলে বলতে হয় শেষের ছবিটা। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর সুন্দর ছবি আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

সুন্দর ও প্রশংসা মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

 2 years ago 

আজকে খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, বিশেষ করে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমার মন ছুঁয়ে গেছে।

 2 years ago 

প্রশংসা মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65