DIY পোষ্ট :রঙিন কাগজ দিয়ে রঙিন গাছ।

in আমার বাংলা ব্লগ10 months ago

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

আজ আপনাদের সাথে শেয়ার করব একটি রঙিন গাছের ডাই প্রজেক্ট। আসলে সময় সল্পতার কারণে ডাই প্রজেক্ট করতে বসা হয় না। সত্যি বলতে ডাই প্রজেক্ট এর জন্য অনেক বেশি সময়ের প্রয়োজন হয়।আর এক্ষেত্রে একটানা বসে কাজ করতে হয়,কিন্তু তেমন একটা সময় হয়ে উঠে না বলেই ডাই প্রজেক্ট বা রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করতে বসা হয় না। তবে যাইহোক আজ ভাবলাম আপনাদের সাথে কিছু একটা শেয়ার করব।তাই কাল রাতে বসেই এই রঙিন গাছটি তৈরি করে নিলাম।

যাইহোক এখন তো আপনাদের সাথে শেয়ার করার পালা।তাই চলে এলাম কিভাবে এই রঙিন গাছ তৈরি করলাম সেটার প্রসেসিং নিয়ে।আশা করি সবারই ভালো লাগবে।

20231010_210011.jpg

এই ডাই প্রজেক্টটি তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ(লাল, হলুদ,কমলা)
  • কাঁচি
  • আঠা
  • শক্ত সাদা কাগজ
  • তুলি

20231010_201517.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি হলুদ রঙের কাগজ নিলাম।তারপর ছোট ছোট করে কেটে নিলাম।এক এক করে কমলা আর লাল রঙের কাগজ কেটে নিলাম ছোট বড় করে।

IMG-20231010-WA0012.jpg

দ্বিতীয় ধাপ

মার্কার কলমের সাহায্যে প্রথমে গাছের একটা অবয়ব এঁকে নিয়েছি শক্ত সাদা কাগজটার উপরে।তারপর উপরের দিকে শাখা প্রশাখা ছড়িয়ে এঁকে নিলাম।

IMG-20231010-WA0011.jpg

তৃতীয় ধাপ

এখন গাছের নিচের দিকের অংশ ধীরে ধীরে কালো রঙ করে নিয়েছি।তারপর শাখা প্রশাখাগুলোকে ধীরে ধীরে কালো করে ভরাট করে দিলাম।

IMG-20231010-WA0009.jpg

চতুর্থ ধাপ

এই ধাপে পুরো গাছের রঙ শেষ করেছি।তারপর আবার ছোট ছোট প্রশাখাগুলো একে আবার রঙ করলাম।এখানে গাছের সব কাজ শেষ করে নিলাম।

IMG-20231010-WA0008.jpg

পঞ্চম ধাপ

এখন হলুদ রঙের একটা ছোট কাগজ নিলাম।তারপর তুলির পিছনের দিকের সাহায্যে হাতে নিয়ে কুচকে দিয়ে আঠা লাগালাম।

IMG-20231010-WA0013.jpg

ষষ্ঠ ধাপ

এখন সেই হলুদ রঙের কাগজটাকে এরপর গাছের ডালের মধ্যে বসিয়ে দিলাম।এভাবে এক এক করে কমলা আর লাল রঙের কাগজগুলোকে এভাবে ভাজ ভাজ করে বসিয়ে দিলাম।

IMG-20231010-WA0010.jpg

সপ্তম ধাপ

একপাশে বসানোর পর অন্য পাশেও একইভাবে বসালাম।ছোট বড় সবগুলো এক এক করে ডাল আর শাখা প্রশাখায় বসিয়ে
IMG-20231010-WA0014.jpg

সর্বশেষ ছবি

20231010_210011.jpg

20231010_210041.jpg

20231010_210015.jpg

আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের ভালো লাগবে। আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাইপ্রজেক্ট ।
ক্যামেরা.মডেলএম ৩২
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 10 months ago 

ভাই আপনি আজকে খুবই চমৎকার একটি ডাই পোস্ট তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতেই ভীষণ ভালো লাগে। আপনি রঙিন কাগজ রঙিন গাছের ডাইপোস্ট তৈরি করেছেন এবং তৈরি প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

তুহিন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

💐❤❤

Upvoted! Thank you for supporting witness @jswit.

 10 months ago 

💐🤗🤗💐🤗

 10 months ago 

রঙিন কাগজের যেকোন জিনিস তৈরি করলে চমৎকার দেখায়। সত্যি বলতে কাজগুলো শেষ করার পর একটা অদ্ভুত আনন্দ কাজ করে।
ইদানিং সময়ের অভাবে আমিও তেমন ডাই প্রজেক্ট করতে পারছিনা। যাইহোক আপনার তৈরি প্রজেক্ট বেশ সুন্দর দেখাচ্ছে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সময়টা খুব দরকার।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে কত কিছু তৈরি করতে আমার কাছে খুব ভালো লাগে। কিন্তু এগুলো একটু সময় সাপেক্ষ তাই সব সময় করতে পারিনা। কিন্তু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি রঙিন গাছ তৈরি করেছেন। বাংলাদেশের বাহিরে বিভিন্ন দেশে এসব গাছ দেখা যায়। রঙিন গাছের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আমার কাছেও খুব ভালো লাগে।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে বেশ চমৎকার একটি গাছ তৈরি করেছেন ভাইয়া। গাছটি দেখতে সত্যি অসাধারণ লাগছে। গাছের পাতাগুলো রঙিন দেওয়ার কারণে দেখতে আরো বেশি ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

ধন্যবাদ ধন্যবাদ খুব সুন্দর মতামত প্রদানের জন্য। ্

 10 months ago 

অনেকদিন পর আপনার সাথে দেখা ভাই। সত্যিই অনেক ভালো লাগছে। আপনার রঙিন কাগজ দিয়ে রঙিন গাছ এটা অনেক মাধুর্যপূর্ণ। আশাকরি সামনে আরো ভালো কিছু দেখতে পাবো এবং আপনাদের সাথে কাজ করতে পেরে আমি আবারো নিজেকে ধন্য মনে করছি। অনেক ভালো লাগলো ভাইয়া

 10 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

ওয়াও ভাইয়া, আপনি রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি রঙিন গাছ তৈরি করেছেন তো। দেখতে খুবই সুন্দর লাগছে। এই ধরনের ডাইগুলো সময়সাপেক্ষ হলেও তৈরি করার পর অনেক সুন্দর দেখায়।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ডাইপোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

মন্তব্য পেয়ে খুব খুশি হলাম আপু।

 10 months ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটা রঙিন গাছ তৈরি করেছেন। আমার কাছে আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই গাছটা দেখতে খুবই ভালো লেগেছে। এরকম গাছ গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সময় ব্যবহার করে এবং নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটি তৈরি করেছেন যা দেখেই বুঝতে পারছি। আমি তো মনে করি আপনার দক্ষতার প্রশংসা যত করব ততই কম হবে।

 10 months ago 

শুভকামনা রইলো তোমার জন্য।ভালো থেকো সবসময়। ্

 10 months ago 

আসলেই এ ধরনের কাজগুলো করতে অনেক বেশি সময়ের প্রয়োজন। আপনার আজকের কাজটি বেশ ভালো লাগলো দেখে। রঙিন কাগজ দিয়ে তৈরি গাছটি সত্যিই খুব সুন্দর হয়েছে। কয়েকটি কালারের কাগজ ব্যবহার কারণে ভালো লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সাপোর্ট করার জন্য ভালো থাকুন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39