এসো নিজে করি" সপ্তাহ-1(নিজের লেখা ও নিজের সুরারোপিত মানবিক সংগীত।

in আমার বাংলা ব্লগ6 months ago

আমার প্রিয় ভাই ও বন্ধুগন, সবাই কেমন আছেন?আশা করি সবাই ভাল আছেন। সবাইকে আমার তরফ থেকে আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Photo_1711994997618.png

বন্ধুরা আমি আজকে আপনাদের মাঝে আমার লেখা একটি মানবিক সংগীত নিয়ে উপস্থিত হয়েছি।আর মানবিক সংগীতটির নাম হচ্ছেঃ- মানবতা মানবিক অধিকার,সব মানুষের বড়ই দরকার।আর আমি এই মানবিক সংগীতটি কভার করতে যাচ্ছি। আসলে আপনাদের কেমন লাগবে আমি জানিনা তবে আশা করছি ভালো লাগতে পারে।

প্রতিদিন অন্যান্য বিষয়বস্তু নিয়ে পোস্ট করি। তবে চিন্তা করলাম আজকে একটি মানবিক সংগীত আপনাদের মাঝে তুলে ধরবো। সেই জন্য চিন্তা করে দেখলাম কোন মানবিক সংগীত গাওয়া যায়। পরে আমার লেখা এই মানবিক সংগীত মনে পড়লো তাই সেটাই তুলে ধরার প্রচেষ্টা করলাম। আসলে আমি মনে করি গান হচ্ছে মনের তৃপ্তি, মনের খোরাকি। মাঝে মাঝে গান গাইলে মনে প্রশান্তি মেলে। তাই কখনো কখনো আনমনেও গান গেয়ে থাকি।আর আজকে গান নয় বরং এটি মানবিক সংগীত শেয়ার করছি।

তবে একটা মজার ব্যাপার হলো অনেক সময় গান গাইতে গেলে আগের লাইন পরে, পরের লাইন আগে হয়ে যায়। বুঝতেই পারছেন প্রফেশনাল গায়ক নয় তাই।আজকেও হয়তো বেমিল হতে পারে। তবে সেটা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আর কেমন লেগেছে সেটা মন্তব্যের মাধ্যমে জানাবেন।

আসলে আমি প্রফেশনাল গায়ক নই সেটা বলার বাকি থাকে না।আর আপনারা অবশ্যই জানেন যে, আমার বাংলা ব্লগে প্রফেশনাল গায়ক খুব কম সংখ্যক লোক রয়েছে।তবুও গান গাইতে থাকি যদি কখনো ভালো কিছু করা যায় । তবে একটা সময় অনেক গান গাইতাম, এখনো মাঝেমধ্যে গাই আর সেটি কয়েকটা কলি, পুরো গান গাওয়া সম্ভব হয়ে ওঠে না।তবে আজকে এই মানবিক সংগীতটি পুরো আপনাদের মাঝে তুলে ধরবো। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।


গানটির নাম হচ্ছেঃ
মানবতা মানবিক অধিকার,সব মানুষের বড়ই দরকার।
গেয়েছেনঃ
নচিকেতা।
কভারঃ
@nevlu123


মানবতা মানবিক অধিকার,সব মানুষের বড়ই দরকার।👇

এই গানটি একটা সময় অনেক বেশি শুনতাম। হঠাৎ করে গানটির কথা মনে পড়ে গেল, আর তাই আপনাদের মাঝে গেয়ে শেয়ার করলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে।


মানবিক সংগীতের কথা 👇

মানবতা মানবিক অধিকার,
সব মানুষের বড়ই দরকার।
রাজনীতির নামে অপরাজনীতি,
এটা কেবলই দস্যু রাজনীতি।
মানবতা মানবিক অধিকার,
সব মানুষের বড়ই দরকার।
মানবিক সত্তার আর্তনাদ,
শুনতে পান ইমাম হায়াত।
ইমাম হায়াতের আহবান,
মানবতার কাজে হও আগুয়ান।
মানবতা মানবিক অধিকার,
সব মানুষের বড়ই দরকার।
মানবতা ছাড়া নেইকো উপায়,
তাই বিশ্ব রাষ্ট্রে চাই মানবতার জয়।
ধর্মের নামে অপরাজনীতি,
এটা কেবলই ঈমানীয়তের ক্ষতি।
মানবতা মানবিক অধিকার,
সব মানুষের বড়ই দরকার।
ব্যথিত মানবতার আর্তনাদ,
শুনতে পান ইমাম হায়াত।
তাই মানবতার ডাকে হও বলিয়ান
সব মানুষ ভাই ভাই, সবাই সমান।
মানবতা মানবিক অধিকার,
সব মানুষের বড়ই দরকার।

♡♡♡ধন্যবাদ♡♡♡
❤❤❤❤❤❤❣
❤❤❤❤❤❣
❤❤❤❤❣
❤❤❤❣
❤❤❣
❤❣

তো বন্ধুরা আজকে এতটুকু ,আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিশদ বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
পোষ্টগান
মডেলM32
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাশুধু সেচুরেশন
অবস্থানবাংলাদেশ।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

IMG-20231214-WA0050.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

💦🙏💤

 6 months ago 

এ সমস্ত ক্রিয়েটিভিটি গুলো আমার খুবই ভালো লাগে ভাইজান। আজকে আপনি আমাদের মাঝে বেশ চমৎকার ইসলামিক সংগীত রচনা করে সুর করে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো আশা করব এভাবেই কিন্তু ভালো একটি পর্যায়ে সৃষ্টি করা সম্ভব যদি চেষ্টা চালিয়ে যাওয়া যায়। আরো নতুন নতুন ইসলামিক সংগীত আপনার কন্ঠে শুনতে চাই।

 6 months ago 

সুমন ভাই ধন্যবাদ আপনাকে ভালো থাকুন।

 6 months ago 

দারুন তো আপনি ও তো দেখছি আবার গান লেখে ফেললেন। আপনার লেখা মানবিক গানটির কথাগুলো যেমন সুন্দর তেমনি করে আপনার কণ্ঠও বেশ দারুন। সব মিলিয়ে আপনার স্ব গাওয়া নিজের লেখা মানবিক সঙ্গীতটি বেশ দারুন ছিল। ধন্যবাদ এমন সুন্দর একটি গান কভার করার জন্য।

 6 months ago 

অসাধারণ মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 6 months ago 

খুব সুন্দর একটি গান লিখলেন ভাইয়া নিজের লেখা নিজের সুর করা নিজের কন্ঠে খুব সুন্দর একটি গান আছে আপনি আমাদের মাঝে পরিবেশন করলেন। সত্যিই আপনার ট্যালেন্ট আছে বলতে হয়। খুব সুন্দর করে পুরোটা গান কভার করেছেন সত্যিই শুনতে খুব ভালো লেগেছে। গানের প্রত্যেকটা লাইনগুলো খুব সুন্দর
ছিল। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গান আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপু পাশে থাকার জন্য।।

 6 months ago 

চমৎকার একটি গানের কভার আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার সুন্দর কন্ঠে এই গানটি শুনতে আমার বেশ ভালো লেগেছে। তবে এ ধরনের গানগুলো আজকাল খুব কম মানুষই শুনে থাকে। আমাদের সকলের উচিত এ ধরনের গানগুলো শুনে নিজেদের মানবিক গুণাবলী জাগ্রত করা এবং অপরের মানবিক অধিকারগুলো প্রতিষ্ঠিত করতে সহযোগিতা করা।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এটা আমার নিজের লেখা ভাই।।

 6 months ago 

দারুন একটি সংগীত কভার করে শেয়ার করলেন। সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনার স্বরচিত মানবিক সংগীত। আজকাল মানবতা নেই বললেই চলে। সবকিছু রাজনীতির কবলে পড়ে আজ বেহাল দশা। অনেক সুন্দর একটি সংগীত আপনি নিজেই লিখলেন। সেটাতে আপনি আবার সুর দিলেন ভীষণ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আরও সুন্দর সুন্দর স্বরচিত সংগীত শুনতে চাই।

 6 months ago 

জি আপু এটা আমার স্বরচিত মানবিক সংগীত।

 6 months ago 

নিজে গানটি লিখে আবার নিজেই গানটির সুর দিয়েছেন। আপনার সৃজনশীলতা দেখে আজ মুগ্ধ হয়ে গেলাম। তবে গানের নামটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। পুরো গানটা খুব সুন্দর ভাবেই গেয়েছেন আপনি। ধন্যবাদ ভাইয়া নিজের লেখা গানের মধ্যে সুর দিয়ে এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 6 months ago 

জি আপু এটা নিজের লেখা আবার নিজের গাওয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61547.52
ETH 2377.14
USDT 1.00
SBD 2.58