রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি। (ডাই পোষ্ট)

in আমার বাংলা ব্লগlast month

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

Photoshop_.jpg

এই ডাই প্রজেক্টটি তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • কাঁচি
  • আঠা

20240320_212532.jpg

প্রথম ধাপ

প্রথমে আমি রঙিন কাগজ গুলোকে কাঁচি দিয়ে ৪x৪ করে স্কয়ার সেপে কেটে নিলাম।একই প্রক্রিয়ায় বাকি কাগজগুলোও কেটে নিলাম।
20240424_221703.jpg

দ্বিতীয় ধাপ

এই ধাপে আমি কাগজ গুলোকে মাঝখানে ভাঁজ করে ফুলের আকৃতির জন্য রেডি করে নিলাম। এরপর সেগুলো থেকে একটি কেটে ফুল তৈরির উপযুক্ত করে নিলাম।

20240424_221720.jpg

তৃতীয় ধাপ

এই ধাপে এক এক করে প্রতিটি কালারের কাগজ গুলোকে ভাঁজ করে ফুলের আকৃতি করে সেগুলো কেটে নিলাম। এরপর দেখতে পাচ্ছেন খুব সুন্দর ফুলে পরিণত হলো।
20240424_221736.jpg

চতুর্থ ধাপ

এই ধাপে ফুল গুলোর বিভিন্ন আকৃতি দেওয়ার জন্য এক একটা ফুল থেকে কিছু অংশ কেটে নিলাম। যেমন একটি ফুল থেকে একটি পাতা কেটে নিলাম, আরেকটি থেকে দুইটি আবার আরও একটি থেকে তিনটা।

20240424_221750.jpg

পঞ্চম ধাপ

তারপর আঠা দিয়ে ধীরে ধীরে একটি ফুলকে জোড়া দিয়ে দিলাম। একইভাবে সবগুলো জোড়া লাগিয়ে নিলাম ।
20240424_221836.jpg

ষষ্ঠ ধাপ

এই ধাপে আমি ফুলগুলোকে একটি পাপড়ির উপরে আরেকটি পাপড়ি দিয়ে আঠা দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। একইভাবে সবগুলো ফুলকে জোড়া লাগিয়ে সেটার উপরে কাটা অংশগুলোও লাগিয়ে নিলাম।

20240424_221937.jpg

সপ্তম ধাপ

এই ধাপে আমি একটি ফ্রেম বানানোর জন্য সাদা কাগজকে কেটে সেগুলোকে লম্বা করে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।এরপর সেগুলো দিয়ে একটি ফ্রেম তৈরি করে নিলাম।

20240424_221959.jpg

অষ্টম ধাপ

এখন ফুলের পাতা তৈরি করার জন্য কাগজ কেটে সেগুলোকে ভাজ করে পাতা তৈরি করে নিলাম।
20240424_222030.jpg

নবম ধাপ

এরপর ফুলগুলোকে ফ্রেমের মধ্যে এক এক করে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।
20240424_222049.jpg

দশম ধাপ

তারপর পাতাগুলোও এক এক করে ফুল গুলোর আশেপাশে লাগিয়ে নিলাম।
20240424_222106.jpg

ফাইনাল আউটলুক

20240320_210246.jpg

20240320_205213.jpg

20240320_204835.jpg

20240320_204719.jpg

20240320_204428.jpg

Photoshop.jpg

আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের ভালো লাগবে। আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডাইপ্রজেক্ট ।
ক্যামেরা.মডেলএম ৩২
সম্পাদনারিসাইজ & সেচুরেশন

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 last month 

অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ওয়ালমেট তৈরিতে রঙ্গিন কাগজ ভাজ করে ফুল তৈরি করে নেওয়াটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। রঙ্গিন কাগজের ফুল গুলো দেখতে অত্যন্ত সুন্দর লাগছে। দারুন একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

অনেক অনেক ধন্যবাদ ভাইজান, ভালো থাকুন সব সময়।,

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

💥🌿💥🌿

Hi @nevlu123,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 last month 

🌿💦🌿💦

 last month 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করা যায়। ওয়ালমেট গুলো তৈরি করলে দেখতে খুবই ভালো লাগে। এরকম সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করে যদি ঘরের দেয়ালে লাগানো হয়, তাহলে অসম্ভব ভালো লাগে দেখতে। আপনি অনেক সুন্দর করে আজকে ওয়ালমেট তৈরি করেছেন। ভিন্ন কালারের তিনটা ফুল দেওয়ার কারনে আমার কাছে দেখতে বেশি সুন্দর লেগেছে। আর অনেক সুন্দর করে কয়েকটা পাতাও দিয়েছেন, যেটা আমাকে মুগ্ধ করেছে। আপনি যদি এই ওয়ালমেট দেয়ালে লাগান তাহলে তো অনেক ভালো লাগবে।

 last month 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।।

 last month 

রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করেছেন দেখতে অসাধারণ সুন্দর লাগছে। বিশেষ করে ফুলগুলো যেন সৌন্দর্য দ্বিগুণ বৃদ্ধি করেছে। আপনার নিখুঁত কাজের দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

কাজি রায়হান ভাই,ধন্যবাদ আপনাকে সবসময় পাশে থাকার জন্য এভাবে পাশে থাকবেন এই কামনা করছি।

 last month 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের ওয়ালমেট বানিয়েছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের ওয়ালমেট দেয়ালে ঝুলিয়ে রাখলে দেখতে খুব সুন্দর দেখাবে। ফুলগুলো দেখতে বেশ সুন্দর হয়েছে। বিভিন্ন কালার দেওয়াতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

সুন্দর ও সাবলীল মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।🌿

 last month 

দেয়ালে ঝুলানোর পর ওয়ালমেট টা খুবই সুন্দর লাগছে দেখতে। রঙিন কাগজের তৈরি এই জিনিসগুলো দেখতে যেমন সুন্দর তেমন অনেকটা সময় এবং ধৈর্য নিয়ে করতে হয়। ওয়ালমেটের ফ্রেম টা ‌ খুবই সুন্দর লাগছে দেখতে। ফুলগুলো দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে তৈরি করেছেন। বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া সবগুলো ধাপ সুন্দরভাবে উপস্থাপন করার জন্য ।

 last month 

জি আপু দেওয়ালে লাগানোর পরে সুন্দর লেগেছিল।

 last month 

খুব দারুন একটি ওয়ালমেট বানিয়েছেন ভাই।রঙিন কাগজের সংমিশ্রণে এই ওয়ালমেট টা খুব ভাল হয়েছে।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করার জন্য।

 last month 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে। 🌿

 last month 

রঙিন কাগজ দিয়ে খুবই দক্ষতার সাথে ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। আপনার এই ফুলের ওয়ালমেট দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর ও দক্ষতা দিয়ে আপনি তৈরি করেছেন দেখে মুগ্ধ হলাম।

 last month 

ভাই সব সময় সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ। এভাবে পাশে থাকবেন এই কামনা করছি

 last month 

রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয়। আজকে আপনি দারুন একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। এই ধরনের তৈরি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। যেটা প্রতিনিয়ত তৈরি করে চলেছেন অনেক সুন্দর লাগছে দেখতে। ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে এগুলো ভালই ব্যবহার করা যায় ।আমাদের সাথে এত সুন্দর কাজের দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

রিপন ভাই সবসময় পাশে থেকে সাপোর্ট করার জন্য ধন্যবাদ ভালো থাকুন। 🌹

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67599.37
ETH 3782.24
USDT 1.00
SBD 3.49