খাঁচার ভিতর অচিন পাখি কেমনে আসে যায়।

in আমার বাংলা ব্লগlast year

আমার প্রিয় ভাই ও বন্ধুগন, সবাই কেমন আছেন?আশা করি সবাই ভাল আছেন। সবাইকে আমার তরফ থেকে আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Screenshot_20230812-183352_Chrome.jpg

বন্ধুরা আমি আজকে আপনাদের মাঝে একটি গান নিয়ে উপস্থিত হয়েছি।আর গানটির নাম হচ্ছে," খাঁচার ভিতর অচিন পাখি কেমনে আসে যায়।গেয়েছেনঃ লালন ফকির ।আর আমি এই গানটি কভার করতে যাচ্ছি। আসলে আপনাদের কেমন লাগবে আমি জানিনা তবে আশা করছি ভালো লাগতে পারে।

প্রতিদিন অন্যান্য বিষয়বস্তু নিয়ে পোস্ট করি। তবে চিন্তা করলাম সপ্তাহে একটি গান আপনাদের মাঝে তুলে ধরবো। সেই জন্য চিন্তা করে দেখলাম কোন গানটা মোটামুটি পারি, সেটাই তুলে ধরার প্রচেষ্টায় এই গানটি মাথায় আসলো। তখন এই গানটিকে গেয়ে আপনাদের মাঝে তুলে ধরলাম।

অনেক সময় গান গাইতে গেলে আগের লাইন পরে, পরের লাইন আগে হয়ে যায়। বুঝতেই পারছেন প্রফেশনাল গায়ক নয় তাই।আজকেও হয়তো বেমিল হতে পারে। তবে সেটা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আর কেমন লেগেছে সেটা মন্তব্যের মাধ্যমে জানাবেন।

আসলে আমি প্রফেশনাল গায়ক নই সেটা বলার বাকি থাকে না। কারণ আপনারা অবশ্যই জানেন যে, প্রফেশনাল গায়ক খুব কম সংখ্যক লোক রয়েছে আমার বাংলা ব্লগে। তবে একটা সময় অনেক গান গাইতাম, এখনো মাঝেমধ্যে গাই আর সেটি কয়েকটা কলি, পুরো গান গাওয়া সম্ভব হয়ে ওঠে না।তবে আজকে এই গানটি পুরো আপনাদের মাঝে তুলে ধরবো। তো বন্ধুরা চলুন শুরু করা যাক।


গানটির নাম হচ্ছেঃ
খাঁচার ভিতর অচিন পাখি
কেমনে আসে যায়।
গেয়েছেনঃ
লালন ফকির।
অ্যালবামঃ

কভারঃ
@nevlu123


গানটি শুনতে এখানে ক্লিক করুন।👇

এই গানটি একটা সময় অনেক বেশি শুনতাম। হঠাৎ করে গানটির কথা মনে পড়ে গেল তাই আপনাদের মাঝে গেয়ে শেয়ার করলাম।তবে গানটি গাইতে অনেক কষ্ট হয়েছে কারণ এই গানের সুরগুলো খুবই কঠিন। আশা করছি আপনাদের ভালো লাগবে।


গানের কথা 👇

খাঁচার ভিতর অচিন পাখি
কেমনে আসে যায়।
তারে ধরতে পারলে মন বেড়ি,
ধরতে পারলে মন বেড়ি
দিতাম পাখির পায়ে।
কেমনে আসে যায়,
খাঁচার ভিতর অচিন পাখি কেমনে আসে যায়।
আট কুঠুরী নয় দরজা আটা
মধ্যে মধ্যে ঝরকা কাঁটা।
তার উপরে সদর কোঠা,
তার উপরে সদর কোঠা,
আয়না মহল তায়।
কেমনে আসে যায়,
খাঁচার ভিতর অচিন পাখি কেমনে আসে যায়।
কপালের ফের নইলে কি আর
পাখিটির এমন ব্যবহার।
খাঁচা ভেঙ্গে পাখি আমার,
খাঁচা ভেঙ্গে পাখি আমার কোন খানে পালায়।
কেমনে আসে যায়,
খাঁচার ভিতর অচিন পাখি কেমনে আসে যায়।
মন তুই রইলি খাঁচার আসে,
খাঁচা যে তোর কাঁচা বাঁশের।
কোন দিন খাঁচা পড়বে খসে,
কোন দিন খাঁচা পড়বে খসে
ফকির লালন কেঁদে কয়।
কেমনে আসে যায়,
খাঁচার ভেতর অচিন পাখি কেমনে আসে যায়।

♡♡♡ধন্যবাদ♡♡♡
❤❤❤❤❤❤❣
❤❤❤❤❤❣
❤❤❤❤❣
❤❤❤❣
❤❤❣
❤❣

তো বন্ধুরা আজকে এতটুকু ,আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিশদ বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
পোষ্টগান
মডেলM32
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাশুধু সেচুরেশন
অবস্থানবাংলাদেশ।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 last year 

লালন ফকির অনেক জনপ্রিয় একজন শিল্পী তার গানগুলো অনেক ভালো লাগে। খাঁচার ভিতর অচিন পাখি গানটি আপনার মধুর কন্ঠে
শুনতে অনেক ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে গানটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

জি আপু লালন ফকির অনেক জনপ্রিয় একজন শিল্পী আর তার গানগুলো আমার ও অনেক ভালো লাগে।

 last year 

আসলে এই প্লাটফর্মের অনেকেই রয়েছে অনেক সুন্দর সুন্দর গান করে তারা প্রফেশনাল গায়ক না হলেও। আপনার গানগুলোও অনেক সুন্দর হয় এবং কি আমার কাছে খুব ভালো লাগে। আপনার গাওয়া অন্য গান গুলোর মত এই গানটিও আমার কাছে খুব ভালো লেগেছে ভাইয়া। আপনার কন্ঠে এরকম সুন্দর গানগুলো পরবর্তীতেও শোনার অপেক্ষায় থাকলাম। আশা করছি পরবর্তীতেও এরকম গান শুনতে পাবো।

 last year 

জি পরবর্তীতেও এরকম গান শুনতে পাবেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

❤❤🙏💐▶💐

 last year 

,❣❤💐🙏🙏

 last year 

ঠিক বলেছেন ভাইয়া এই ব্লগে প্রফেশনাল গান গায় এমন লোক নেই বললেই চলে। কিন্তু অনেকে বেশ সুন্দর গান করে। তাছাড়া গান না জানলে গান গাইতে গেলে লাইনের এরকম ওলটপালট হয়ে যায়। আপনি প্রফেশনাল গান না গাইলেও আপনার আজকের গানটি কিন্তু খুব সুন্দর হয়েছে। বেশ ভালোই গেয়েছেন আপনি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

জি আপু গান গাইতে গেলে লাইনের এরকম ওলটপালট হয়ে যায়।।

 last year 

প্রতি সপ্তাহে ভিন্ন ভিন্ন গান নিয়ে আপনি আমাদের মাঝে হাজির হচ্ছেন। আপনার গানগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে আপনি এমন একটা গান গেয়েছেন যে গানটা আমার মনে হয় প্রত্যেকটা মানুষের কাছে খুব ভালো লাগে। আপনার গাওয়া গানের শুনলাম ভাই খুবই ভালো লেগেছে। এত সুন্দর করে গেয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

জি ভাই প্রতি সপ্তাহে ভিন্ন ভিন্ন গান নিয়ে আপনাদের মাঝে হাজির হই।

 last year 

আমার খুবই প্রিয় একটি গান। লালন শাইয়ের প্রতিটি গানই অনেক গভীর অর্থযুক্ত।আপনি নন প্রফেশনাল হিসেবেও দারুন গেয়েছেন ভাইয়া। মনেই হয়নি আপনি নন প্রফেশনাল। ধন্যবাদ আমার প্রিয় গানটি সুন্দরভাবে কভার করার জন্য।

 last year 

১০০ ভাগ সহমত লালন শাইয়ের প্রতিটি গানই অনেক গভীর অর্থযুক্ত।

 last year 

ভীষণ সুন্দর একটি গান এই গান শুনলে বেশ অনুভূতি আসে মনের মধ্যে। আপনার গান গুলো সব সময় ভালো লাগে আপনার মিষ্টি কন্ঠে গান কভার অসাধারণ হয়। আজকের গানটি ও আপনি সুন্দর ভাবে কভার করেছেন লালন ফকিরের গান গুলো খুব সুন্দর হয়। ধন্যবাদ এত সুন্দর একটি গান আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

একদম ঠিক আপু লালন ফকিরের গান গুলো খুব সুন্দর হয়।

 last year 

লালন ফকিরের গান আমার খুবই পছন্দের। আপনি আজকে আমার পছন্দের একটা গান কভার করেছেন যা শুনে খুব ভালো লেগেছে। লালন ফকিরের এই গানটা আমি বেশিরভাগ সময় শুনে থাকি কারণ এটি আমার খুব পছন্দের। আজকে আপনার খালি গলায় গানটি শুনে আরো বেশি ভালো লেগেছে। আসলে গানের লাইনগুলো মনে রাখা যায় না। যার কারণে ই লাইনগুলো আগে পরে হয়ে যায়। তবুও আপনি সম্পূর্ণটা অনেক সুন্দর করে কভার করেছেন দেখে ভালো লেগেছে।

 last year 

জি ঠিক গানের লাইনগুলো মনে রাখা যায় না যার কারণে ই লাইনগুলো আগে পরে হয়ে যায়।

 last year 

লালন ফকির এর গান গুলো যত শুনি ততই বেশি ভালো লাগে। খাঁচার ভিতর অচিন পাখি কেমনে আসে যায়। এই গানটি এক সময় অনেক শুনতাম। আজকে আপনার কন্ঠে গানটি শুনে ভীষণ ভালো লাগলো। প্রতিনিয়ত চমৎকার চমৎকার গান কভার করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

আমিও এই গানটি এক সময় অনেক শুনতাম ভাই।❤

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57726.29
ETH 2446.50
USDT 1.00
SBD 2.39