মজা করতে করতে আনার কাটার গল্প।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2022111918336942.jpg
Location
#Device:S.G-M32

মজা করতে করতে আনার কাটা।

বন্ধুরা অনেক সময় ফ্যামিলির লোকজন যখন দাওয়াতে চলে যায় এবং ঘরের মধ্যে যদি একা একা থাকা হয়। তখনকার অবস্থাটা একটু ব্যতিক্রম হয়ে থাকে, স্বাভাবিকের চাইতে। সেই রকম একটি ঘটনা থেকে আজকের এই পোস্টটি তৈরি করলাম। আশা করি পুরো পোস্ট পড়ে আপনাদের ভালো লাগবে।

20221103_111535.jpg

একদিন আমার এক কাজিনের বাসায় একটি ছোটখাট অনুষ্ঠান ছিল। আর সেই অনুষ্ঠানে আমাদের ফ্যামিলির সকলকে দাওয়াত করেছিল। যদিও সর্বপ্রথম সবাই ভেবেছে কেউই যাবে না, কারণ আমি একটু অসুস্থ ছিলাম।তবে পরবর্তীতে আমি সবাইকে রিকোয়েস্ট করলাম,বললাম আপনারা যান আমি আছি বাড়িতে। আর আমি বাড়ির সবদিক খেয়াল রাখব।

তারপর ফ্যামিলির সবাই দাওয়াতে গিয়েছে শুধু আমি ব্যতিরেকে। কারণ আমি কিছুটা অসুস্থ ছিলাম, তাই আমাকে রেখে সবাই চলে গিয়েছে।তবে তারা জাওয়ার আগেই, আমার জন্য রান্নাবান্না করে দিয়ে, তারপরে সবাই আমার কাজিনের বাসায় দাওয়াতে গিয়েছিল।

তখন দুপুরে হঠাৎ মন চাইলে একটি আনার খাওয়ার। কিন্তু আমি তো আনার কেটে তেমন একটা খাইনি। কারন ফ্যামিলিতে যারাই থাকে তারাই সব সময় কেটে পরিবেশন করে। তখন চিন্তা করলাম ফ্রিজ থেকে একটা আনার নিয়ে নিজে নিজে কেটে খাই।

তখন খেতে গিয়ে চিন্তা করলাম কিভাবে না কিভাবে কাটবো। পরে হঠাৎ মাথায় আসলো এই বিষয়টাকে নিয়ে একটি গল্প লিখব। আর সেজন্য মজা করতে করতে আনারটা কাটবো।তাই মজা করতে করতে আনারটা কাটলাম। আর আপনাদের সামনে তুলে ধরলাম।

আসলে আমি যেভাবে আনারটি কেটেছি এটি আমি ফেসবুকে একটা ভিডিওতে অনেক আগে দেখেছিলাম।আর হঠাৎ করে সেই বিষয়টি মাথায় এলো, তখন মজা করতে করতে আনারটি কাটলাম। তবে আপনারাও চাইলে এই ভাবে কাটতে পারেন আর সেটি খুব সহজ উপায়ে।

প্রথমত একটি ছুরি নিয়ে আনারটির উপরের অংশে ছোট ছোট করে চারটি দাগ দিয়ে নিবেন।
20221103_110530.jpg

20221103_110702.jpg

তারপর সেই আনারের চারটি দাগ থেকে নিচের দিকে আলতো ভাবে কেটে নিবেন।

20221103_110803.jpg

তারপর প্রথমত উপরের যে খোসাটি সেটি ছুরি দিয়ে টেনে তুলে ফেলবেন।
20221103_110835.jpg

এরপর হাত দিয়ে চার অংশকে চারদিকে টেনে নিবেন।
20221103_110931.jpg

20221103_110936.jpg

তখন দেখতে পাবেন আনারটি অনেকটা ফুলের আকৃতি হয়ে গেছে। আর এইভাবে খুব সহজেই আনার গুলো খোসা থেকে ছাড়িয়ে নিতে পারবেন।
20221103_111544.jpg

20221103_111603.jpg

আপনারা চাইলে সহজ পদ্ধতিতে আনার কাটতে পারেন যদিও আমি বাড়িতে কেউ না থাকাতে নিজে মজা করতে করতে কেটেছিলাম।আর আজকে সেই গল্পটি আপনাদের সামনে ছোট্ট পরিবেশে তুলে ধরলাম। কেমন লেগেছে সেটা জানাবেন।

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে নতুন কিছু নিয়ে আপনাদের সাথে হাজির হবো আবার। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

♥️আল্লাহ হাফেজ♥️

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিশদ বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
বিভাগব্লগ (ফুড)
মডেলM32
ফটোগ্রাফার@nevlu123
সম্পাদনাশুধু সেচুরেশন
অবস্থানবাংলাদেশ।

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

প্রথমে আপনার জন্য অনেক অনেক সুস্থতা কামনা করছি। আশা করছি আল্লাহর রহমতে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন। বাসার সবাই আপনাকে রেখে দাওয়াতে চলে গেল নিশ্চয় খুব মিস করছেন দাওয়াত টা। আমি আপনার মতই আনার কাটি ভাইয়া। খুব ভালো লাগলো।

 2 years ago 

আপনি আমার মত আনার কাটেন এটা জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, সবসময় সাপোর্ট করে যাওয়ার জন্য।।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

প্রতিনিয়ত সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ, ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

শেষ অব্দি আনার কাটাও শেখালেন😂😂,ভাইয়া কিভাবে খেতে হয় এটা তো দেখালেন না😝।এখন আপনাকে জরিমানা করা হবে,সবাইকে একটা একটা করে আনার পাঠিয়ে দিবেন তারপর আমরা কেটে আপনাকে দেখিয়ে দিব কাটা হয়েছে কিনা🤭।যাই হোক আপনার সুস্থ্যতা কামনা করছি।ধন্যবাদ

 2 years ago 

একদিন চলে আসুন তাহলে সরাসরি কিভাবে খাচ্ছি সেটাও দেখাতে পারব। আবার আপনাকে এবং খাওয়াতে ও পারব। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পরিবারের সবাই ঘুরতে যাওয়ার কারণে আপনি বাসায় একা থেকে থেকে আনার কাটা শিখে গেলেন। আমিও এভাবে আনার কাটা ফেসবুকে দেখেছিলাম। এভাবে আনার কাটলে খুব সহজে আনার ছিলা যায়। তা না হলে এমনি কাটতে গেলে অনেক সময় এবং কষ্টকর। অন্যরকম একটি পোস্ট করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

আহা ভাই চমক দিয়ে দিলেন তো 😅। তবে বিশ্বাস করেন ভাই, আমি নিজেও আনার কাটতে পারি না। মা কেটে ছুলে না দেওয়া পর্যন্ত আমি কখনোই খাই না। এটা নিয়ে কত কথা শুনছি 😊 আজ আপনার লেখা টা পড়তে পড়তে সেই সব মজার মুহূর্ত গুলোর কথা খুব মনে পড়ছিল। তবে ভাই আপনার দেখানো কিছু টেকনিক সত্যিই ভালো লাগলো। এরপর তো একদিন অ্যাপ্লাই করে দেখতেই হয় 😊। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

একদম ঠিক আসলে নিজে নিজে খেতে এমনিতে মন চায় না। যাই হোক একদিন চেষ্টা করে দেখেন।

 2 years ago 

সব ধরনের অভিজ্ঞতা কিছু না কিছু থাকা ভালো। তবে আপনি ফেসবুক থেকে দেখে আনার কেটেছেন এবং কি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছে। তবে আনার কাটার সিস্টেম এটাই, হ্যাঁ তবে হয়তো সবাই জানে না। আবার কেউ কেউ আছে যে কোন জিনিস সুন্দর করে নতুনভাবে উপস্থাপন করতে। গল্পে গল্পে আনার কাটা শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

খুব সুন্দর একটি অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করলেন ভাই। আসলে ইচ্ছে থাকলে সব কিছুই করা সম্ভব। এর আগে আপনার বাসার কেউ আনার কেটে দিত, সেজন্য কখনো চেষ্টা করেননি। কিন্তু সবাই দাওয়াতে চলে যাওয়ার পর, আপনি বাসায় একা ছিলেন বিধায়, নিজেই চেষ্টা করে আনার কেটেছেন। এতো সুন্দর একটি অভিজ্ঞতা, আমাদের সাথে শেয়ার করার জন্য, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ পুরো পোস্টে পড়ে, চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

যাক, সবাই আপনাকে একা রেখে চলে গেল। যদিও আপনি অসুস্থ থাকার কারণে গেলেন না। কিন্তু একা একা আনার কেটে খেলেন। আসলে আপনি আনার কাটতে যে টেকনিক ব্যবহার করেছেন এটা আমার কাছে দুর্দান্ত লাগলো। মনে হচ্ছে এই টেকনিক ব্যবহার করে আনার কাটলে আর নষ্ট হবে না। দেখতে সত্যিই ফুলের মত লাগছিল। ফেসবুকে এসব বিষয়গুলো নিয়ে খুব সুন্দর সুন্দর ভিডিও দেখা যায়।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ফেসবুকে অনেক টিপস পাওয়া যায়, ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64103.87
ETH 2762.96
USDT 1.00
SBD 2.65