স্বরচিত এক গুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20230424_203441.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে কিছু অনু কবিতা নিয়ে হাজির হলাম।আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের উদ্দেশ্যে শেয়ার করে থাকি।তবে আজকে কিছু অনু কবিতা নিয়ে উপস্থিত হলাম।আসলে একটা কথা বলি আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে।

আমি মাঝে মাঝে চেষ্টা করি কিছু কবিতা লেখার জন্য। কিছু কিছু সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি। আবার মাঝে মাঝে কবিতার ভাষা যেনো নিজে নিজে এসে ধরা দেয়।আর আজকে কিছু ছোট ছোট অনু কবিতা নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

যদিও অনু কবিতা থেকে সকলে অনুপ্রেরণা পেয়েছি। তবে আমি কবিতা অনেক আগে থেকেই পছন্দ করতাম। আর সে ধারাবাহিকতায় ছোট ছোট কবিতা লিখতাম। আর আমি মনে করি চেষ্টা করতে তো কোন দোষ নেই। তাই আজকে এই কবিতাটি আপনাদের সামনে তুলে ধরলাম।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

এক গুচ্ছ অনু কবিতা :

লিখেছেন : @nevlu123


অনু কবিতা-১
স্বার্থের কাঠগড়ায় সবাই যেন প্রার্থী।
আপনত্বের দোহাই দিয়ে চলছে দিবারাত্রি।
দিনে দিনে সম্পর্ক যেন বিদায় বেলার যাত্রী।
তবে স্বার্থন্বেষী মানুষকেই সবাই,করে শুধু আরতি



অনু কবিতা-২

ব্যস্ততায় মোড়ানো আমার শহর
মুক্তির দিশা খুঁজতে,গুণে যাই প্রহর।
সাধ্যের বাইরে যেন চলছে জীবন।
পৃথিবীতে কত লোক,কয়জন হয় আপন।



অনু কবিতা-৩
আজ কেন যেন মনে হয়
নির্জনতার মাঝে আমার বসবাস।
যার কারণে নির্জনে,দেই আমি দীর্ঘশ্বাস।
মনের কষ্ট মনে রাখি বোঝেনা কেউ তার আভাস।



অনু কবিতা-৪
কেন আমি আজ সবার চোখের কাঁটা।
সবার জীবনেই তো আছে জোয়ার ভাটা।
বিষন্নতা কেন আজ আমায় আগলে রাখে।
আমিও মাঝে মাঝে হারিয়ে যাই,অজানা কোনো বাঁকে।



অনু কবিতা-৫
শক্তের বাহুডোরে ভক্তরা সব থাকে।
আপন মানুষ পর হয় স্বার্থের ফাঁকে।
মনের কষ্ট আজ আমি বলবো খুলে কাকে।
যাকে বলবো সেই তো থাকে শক্তের বাহুডোরে।

ভিন্ন আঙ্গিকে কিছু অনু কবিতা আপনাদের মাঝে তুলে ধরতে চেষ্টা করেছি।কেমন বা কতটুকু ফুটে উঠেছে জানিনা। তবে আমি আমার মত করে চেষ্টা করেছি সর্বোচ্চটা দিয়ে।আর আপনারা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাতে পারবেন। আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমার তিনটি প্রতিষ্ঠান রয়েছে, আর সেই তিনটি প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।

images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
পোস্টের ধরণঅনু কবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

প্রত্যেকটা কবিতায় ছিল অসম্ভব রকম সুন্দর তবে আমি বেশি কানেক্ট করতে পেরেছি প্রথম তৃতীয় এবং পঞ্চম কবিতার তুলনায়, এগুলো মনে হয়েছে আমার নিজের মনের কথাগুলো প্রতিচ্ছবি দেখতে পাচ্ছি আপনার পোস্টে, খুব সুন্দর হয়েছে আপনার প্রতিটা কবিতা।

 9 months ago 

আপনার সাথে মিলে গেছে যেন খুব আনন্দিত হলাম ধন্যবাদ।

 9 months ago 

প্রতি সপ্তাহে আপনি আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর অনু কবিতা শেয়ার করে থাকেন। আপনার এই অনু কবিতাগুলো কিন্তু আমার কাছে অনেক অনেক ভালো লাগে ভাইয়া। আজকের অনু কবিতাগুলো আমার কাছে বেশ দারুন লেগেছে। আশা করি এভাবে আপনি আপনার এই অনু কবিতা লেখার ধারা অব্যাহত রাখবেন।

 9 months ago 

আপনাদের এরকম সাপোর্ট পেলে অনেক বেশি ভালো লাগে ভাই। সব সময় এভাবে পাশে থাকবেন এই কামনা করছি।

 9 months ago 

ভাই আপনি আজকে খুব চমৎকার অনু কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সর্বোপরি আপনি পাঁচটি অণু কবিতা লিখেছেন। এর মধ্যে প্রথম অনু কবিতাটি জাস্ট অসাধারণ। কথা গুলোর অনেক মহত্ব রয়েছে। এই কথা গুলো বিশ্লেষণ করলে অনেক কিছু পাওয়া যায়। কবিতা গুলো খুবই ভালো লেগেছে ভাই ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

তুহিন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত প্রদানের জন্য। ❤

 9 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে একগুচ্ছ অনু কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা অনু কবিতা আমার কাছে বেশ ভালো লেগেছে ভাই। আসলে ভাই মানুষ প্রতিটা মানুষের কাছে পারফেক্ট হয় না তাই হয়তো আপনি কিছু মানুষের কাছে চোখের কাঁটা হয়ে আছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago (edited)

অসংখ্য ধন্যবাদ চমৎকার সাবলীল মন্তব্য করার জন্য। 💐,❣❤

Upvoted! Thank you for supporting witness @jswit.

 9 months ago 

💐🙏🙏🦄💐

 9 months ago 

অনেক সুন্দর পাঁচটি অণু কবিতা লিখলেন ভাইয়া। পড়ে অনেক ভালো লেগেছে। আপনার শেয়ার করা অনু কবিতাগুলো আমার সব সময় ভালো লাগে। তাছাড়া আপনি অনু কবিতা লেখার মধ্যে অনেক বেশি দক্ষ হয়ে উঠেছেন।

কেন আমি আজ সবার চোখের কাঁটা।
সবার জীবনেই তো আছে জোয়ার ভাটা।
বিষন্নতা কেন আজ আমায় আগলে রাখে।
আমিও মাঝে মাঝে হারিয়ে যাই,অজানা কোনো বাঁকে।

দারুণ ছিল ভাইয়া।

 9 months ago 

হাহাহ।।।তাই নাকি আপু।অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনার কবিতা গুলো পড়তে যেরকম আমার ভালো লাগে একই সাথে সবগুলো কবিতা একসাথে দেখতে আমার অনেক বেশি পরিমাণে ভালো লাগে।
আজকে আবারো আপনি আপনার অনেকগুলো কবিতা একসাথে নিয়ে চলে আসলেন। অসংখ্য ধন্যবাদ সবগুলো কবিতা একসাথে শেয়ার করার জন্য৷

 9 months ago 

তেমার কাছে ভালো লেগেছে যেনে ভালো লাগলো।💐

 9 months ago 

কবিতার লাইনগুলো তো এমনই। যখন এদের মন চায় তখনই এসে ধরা যায়। বেশিরভাগ সময় আমার কাছে কবিতার লাইন ধরা দেয় না। কিন্তু মাঝেমধ্যে যখন ধরা দেয় তখন আর মিস করি না লিখে রাখি। যাই হোক আপনার আজকের অনু কবিতাগুলো খুব সুন্দর হয়েছে। দুই নম্বর অনু কবিতাটি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 9 months ago 

হাহাহা আমারও বেশিরভাগ সময় কবিতার লাইন ধরা দেয় না।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67441.24
ETH 3492.03
USDT 1.00
SBD 2.81