নারিকেলের ডাব খাওয়ার অনুভূতি।🏝

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20210102_121204.jpg
Location
#Device:S-G,M32

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে নারিকেলের ডাব খাওয়ার অনুভূতি শেয়ার করতে যাচ্ছি। আসলে বর্তমানে ডাব তেমন একটা পাওয়াই যায় না। আর বাজার থেকে কিনতে গেলে ৮০ থেকে ৯০ টাকা হচ্ছে একদম ছোট গুলো, ১২০ থেকে ১৪০ টাকার মধ্যে ভালো একটি ডাব পাওয়া যায়।তাই ডাব পাওয়াটা মুশকিল।আমাদের যে গাছগুলো ছিল সবগুলোই ঘর দেয়ার সময় কাটা পড়ে গেছে আর বর্তমানে যা আছে সবগুলোই ছোট ছোট। যাই হোক আশা করছি আপনাদের ভালো লাগবে।

প্রথমেই বলে রাখি আমার ডাব খাওয়ার যে নিয়ম সে বিষয়ে। প্রথমত আমি একটানা তিনটে ডাব খাই।তারপর কিছুক্ষণ রেস্ট নিয়ে আরো দুটো ডাব খাই।এরপর আবার কিছুক্ষণ রেস্ট নিয়ে, আবার একটা ডাব খাই। তারমানে অল্প কিছু সময়ের মধ্যে ছয়টা ডাব খাই। আর প্রত্যেক ধাপে পাঁচ থেকে সাত মিনিটের ব্যবধান থাকে। যদিও ডাবের সাইজ হিসেবে আবার রুল পরিবর্তন হতে পারে। যেমন ছোট ডাব হলে একরকম রুল আর বড় ডাব হলে এক রকম রুল।
20210102_121312.jpg
Location
#Device:S-G,M32

যাই হোক বন্ধুরা সে ধারাবাহিকতায় ডাব খাওয়ার জন্য একটা প্ল্যান করলাম। আসলে আমি প্রবাস থেকে যখন দেশে এসেছি, তখন ডাব খাওয়ার জন্য আদরের ছোট ভাই রকি কে বললাম।তাকে বললাম কোথায় ডাব আছে বা এমন কেউ কি আছে পুরো গাছের ডাব বিক্রি করবে? চলো কিনে খাই।

20210102_121159.jpg
Location
#Device:S-G,M32

রকি বলল ডাব তো এখন সচরাচর পাওয়া যায় না। তারপরও দেখি কোথাও ম্যানেজ করা যায় কিনা। তখন সে তার শ্বশুর বাড়িতে দাওয়াত দিল ডাব খাওয়ার জন্য।তখন আমি তো আবার ডাবের জন্য অনেক বেশি পাগল, তাই ডাব খাওয়ার জন্য চলে গেলাম তার শ্বশুর বাড়িতে। সেখানে একটা লোক কর্তৃক গাছ থেকে অনেকগুলা ডাব পেড়েছে।

তখন ডাব গুলোকে তাদের বাসায় আনলো। রীতিমতো আমার রুল আমার সহপাঠীরা জানতো। কারণ তারা এটাও জানে যে আমরা দুইজনে মিলে চুরি করে ৪১ টা ডাব খেয়েছিলাম কোন এক রাতে। পুরো গ্রামে হাইয়েস্ট রেকর্ড আমরা দুজনে করেছিলাম,আর সেই রেকর্ডটা তাদের জানা রয়েছে।

20210102_121326.jpg
Location
#Device:S-G,M32

যাক ওদিকে যাচ্ছি না ওটা অন্য একদিন, পুরো গল্প খুলে বলবো। তবে আমার রুলসটা তারা জানত তাই আমাকে প্রথমেই তিনটে ডাব কেটে দিল।আমি তিনটে ডাব শেষ করে তাদের সোফায় গিয়ে অনেকক্ষণ বসে ছিলাম অনেকক্ষণ বলতে ১০ মিনিটের মত বসে ছিলাম।এদিকে তারা খাচ্ছিল তাদের মত করে।তারপর বললাম দ্বিতীয় রাউন্ড শুরু করো। তখন আরো দুইটা ডাব দিল।তখন সে দুইটা ডাব আবার খেলাম এবং সে ধারাবাহিকতায় তৃতীয়বার আরো দুইটা খেয়ে ফেললাম। যদিও খাওয়ার কথা ছিল একটা। ওই যে খান্দান বলে কথা যেখানে ৪১ টা ডাব খেলাম সেখানে ৭ টা ডাব তো কোনো ব্যাপারই না।

20210102_121321.jpg
Location
#Device:S-G,M32

যাক খেতে খেতে অনেক মজা করলাম সেখানে। এরপর আমরা আবার পুনরায় ডাব খাওয়া শেষে ব্যাক করলাম আমাদের যার যার গন্তব্যে। যদিও বিষয়টি এতটা মজার নয় তারপরও আপনাদের সাথে অনুভূতিগুলো শেয়ার করলাম। আর হ্যাঁ কোন একদিন আপনাদের সাথে শেয়ার করব ৪১টা ডাব চুরি করে খাওয়ার গল্প। এখানে শেষ করলাম।

20210102_121106.jpg

Location
#Device:S-G,M32

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম গল্প নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণগল্প ও ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আসলে সেদিনের কথা মনে পড়ে গেল আপনার আজকের পোস্ট দেখে। ভালোই লেগেছিল যখন আপনারা আমাদের বাড়িতে গিয়েছিলেন। আর আপনার পছন্দের জিনিস ডাব খাওয়াতে পেরেছি। আসলে ঠিকই বলেছেন, এখন সচরাচর ডাব খুঁজে পাওয়া যায় না। এই ডাব গুলা আমার কাকাদের গাছ থেকে পেড়েছিলাম। তবে আপনার ডাব খাওয়ার নিয়মটা জানা ছিল না সেটা আজকের পোস্টের মাধ্যমেই জানতে পারলাম। আর চুরি করে ৪১ টা ডাব খাওয়ার কথা শুনে তো অবাকই হলাম। পরবর্তীতে এই গল্পটা শেয়ার করবেন জেনে আরো ভালো লাগলো।। তাহলে পড়তে পারবো।

 2 years ago 

একদিন ৪১ টা ডাব খাওয়ার গল্প আপনাদের সামনে তুলে ধরব ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

সব সময় সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সর্বদায়।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

প্রতিনিয়ত ভোটের মাধ্যমে সাপোর্ট করে যাওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

দুইজনে মিলে ৪১ টা ডাব চুরি😱😱। এটাতো রেকর্ড হওয়ারই কথা,আমার মনে হয় আপনাদের গ্রামে কেন পুরো বাংলাদেশের এটি রেকর্ড করেছেন আপনারা।হুম ভাইয়া ডাব সব জায়গায় সচরাচর পাওয়া যায় না আমরা অনেক সময় ডাব কিনতে গেলে পাই না। এতগুলো ডাব আপনারা খেয়েছেন আমাদের জন্য পাঠালেও পারতেন 😁

 2 years ago 

পুরা বাংলাদেশে কিনা জানিনা, তবে আমরা আমাদের গ্রামের মধ্যে রেকর্ড করেছিলাম। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ও আল্লাহ!! ৪১ টা কেমনে! শুরুতে ৭ টার কথা শুনেই অবাক হয়েছিলাম আর পরে ৪১ টার কথা পড়ে তো চোখ কপালে উঠে গেছে🫠।গল্পটা শুনাইয়েন তাড়াতাড়ি 🥲।
অধীর আগ্রহে থাকলাম 😊

 2 years ago 

সমস্যা নাই ভাই খুব শীঘ্রই আপনাদের সাথে সেই গল্পটি শেয়ার করব।

 2 years ago 

আসলে ভাইয়া শহর অঞ্চলে একটি ডাবের দাম একটু বেশি নেয়। কিন্তু দাম যে ১২০ থেকে ১৪০ টাকা আসলে সেটা আমি জানতাম না। আমাদেরও নারিকেলের বাগান রয়েছে সেখান থেকে তো আমরা ডাব বিক্রি করি সর্বোচ্চ 20 টাকা পিস।

ডাব খেতে আমারও ভালো লাগে আমিও বাড়ি আসলে মাঝে মাঝে ডাব গাছের একদম উপরে বসে কাটার বস্তু নিয়ে সেখানে বসে ইচ্ছামত খেয়ে তারপরে নেমে আসি।।

 2 years ago 

কি বলেন ভাই এত সস্তা তাহলে একদিন আসতে হবে ইচ্ছামতো খাওয়া যাবে।

 2 years ago 

দুইজনে মিলে চুরি করে ৪১ টা ডাব খেয়েছিলেন কোন এক রাতে জেনে অবাক হলাম। আপনি তো দেখছি ভাই ডাব প্রেমিক। আমি ডাব তিনটার বেশি খেতে পারবো না। আপনাদের ডাব খাওয়ার মুহূর্ত দেখে ভীষণ ভালো লাগলো। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

একদিন সময় করে সেই গল্পটি আপনাদের সামনে শেয়ার করব।

 2 years ago 

ডাব পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে তবে শীতকালে আমি তেমন একটা ডাব খাই না তবে গরমকালে অনেক বেশি ডাব খাই, কারণ নিজেদের যেহেতু গাছ আছে। যাইহোক যদিও এখন তেমন একটা ডাব পাওয়া যায় না তবে রকি ভাইয়ের শ্বশুরবাড়িতে ডাব খাওয়ার দাওয়াত পেয়ে সেখানে গিয়ে সকলে মিলে ডাব খেয়েছেন এটা জেনে খুবই ভালো লাগলো। সকলে মিলে একত্রে এরকম ডাব খেতে খুবই ভালো লাগে এর আগে আমরা অনেকবার খেয়েছিলাম। ডাব খাওয়ার পাশাপাশি সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন এবং সেটা আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

নিজেদের গাছ থাকলে তো কোন কথাই নেই, যখন মন চায় তখন খাওয়া যায়। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

রকি ভাই তার শ্বশুরবাড়িতে আপনাকে ডাব খাওয়ার দাওয়াত দিত জেনে ভালো লাগলো। তাহলে তো একদিন আমাদেরও দাওয়াত নিতে পারে🤪। যাইহোক ভাইয়া ডাব খুব একটা খাওয়া হয় না। তবে মাঝে মাঝে খেতে ভালই লাগে। কিন্তু বর্তমানে যে পরিমাণে দাম বেড়েছে তাতে করে সবার সাধ্যের বাইরে চলে যাচ্ছে সবকিছু।

 2 years ago 

হ্যাঁ অবশ্যই একদিন আপনারা দাওয়াত নিতে পারেন ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62581.77
ETH 2546.73
USDT 1.00
SBD 2.75