কবিতা : গরমের ভীষণ প্যারা।

in আমার বাংলা ব্লগlast year (edited)

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20230509_224922.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের উদ্দেশ্যে শেয়ার করে থাকি। আর সেই ধারাবাহিকতায় আজকেও এই কবিতাটি নিয়ে উপস্থিত হলাম। তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে মাঝে মাঝে চেষ্টা করি কিছু কবিতা লেখার জন্য। কিছু কিছু সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি। আবার মাঝে মাঝে কবিতার ভাষা ও যেনো নিজে নিজে এসে ধরা দেয়।আর আজকে আরো একটি ছোট কবিতা নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

যদিও অনু কবিতা থেকে সকলে অনুপ্রেরণা পেয়েছি। তবে আমি কবিতা অনেক আগে থেকেই পছন্দ করতাম। আর সে ধারাবাহিকতায় ছোট ছোট কবিতা লিখতাম। আর আমি মনে করি চেষ্টা করতে তো কোন দোষ নেই। তাই আজকে এই কবিতাটি আপনাদের সামনে তুলে ধরলাম।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

কবিতা : গরমের ভীষণ প্যারা।

লিখেছেন : @nevlu123



গরমের এই ভীষণ প্যারায়,
দুঃখ কষ্টে হয়েছি একাকার
নির্ঘুম রাত ক্লান্ত দেহ,
এই যেন এক ভীষণ হাহাকার।

হাত পাখা যেন পরম বন্ধু,
সাথে থাকে সারাক্ষণ।
হাত অবশ হয়ে আসে,
ব্যবহার করে যদি কিছুক্ষণ।

কষ্টের কথা বলব কি আর,
এই গরমকে নিয়ে।
আফসোস করি মাঝে মাঝে,
ছাদের উপর গিয়ে।

বিদ্যুৎ হচ্ছে সিন্ডিকেট,
তাই পাচ্ছিনা আমরা জনগণ।
উপরমহলে যারা থাকে,
মনে হয় তারাই বিদ্যুতের আপনজন।

উপরমহলে যারা থাকে,
তাদের অনেক সুখ।
বিদ্যুৎ তাদের নৃত্য সঙ্গী,
আমাদের শুধু দুখ।

ছিল অনেক গাছপালা,
কেটে ফেলছে সব।
সে কারণে আজকের এই,
দুঃখের কলরব।

প্রতিনিয়ত গাছপালা কাটছে সারি সারি,
সেই কারণে আজকের এই সব আহাজারি।
সবাই মিলে গাছ লাগাও অনেক বেশি বেশি,
গাছপালা সব বাতাস দিয়ে হবে প্রতিবেশী।

কবিতার মর্ম কথা

গরমের এই ভীষণ প্যারায় দুঃখ কষ্টে একাকার হওয়ার বহিঃপ্রকাশ এই কবিতার মধ্যে তুলে ধরতে চেষ্টা করেছি।কেমন বা কতটুকু ফুটে উঠেছে জানিনা। তবে আমি আমার মত করে চেষ্টা করেছি সর্বোচ্চটা দিয়ে।আর আপনারা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাতে পারবেন। আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 last year 

অসাধারণ কবিতা লিখেছেন ভাই, আপনার কবিতা পড়ে খুবি ভালো লেগেছে আমার। বিশেষ করে এই লাইন গুলো অসাধারণ ছিলো।

কষ্টের কথা বলব কি আর,
এই গরমকে নিয়ে।
আফসোস করি মাঝে মাঝে,
ছাদের উপর গিয়ে।

 last year 

ভালো লাগে যখন আপনি মন্তব্য করেন ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

সবসময় সাপোর্টের আওতায় রেখে সাপোর্ট করে যাওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।।

 last year 

ভাইয়া খুবই বাস্তবসম্মত এবং সময় উপযোগী একটি কবিতা লিখেছেন আপনি। সত্যি ভাইয়া প্রচণ্ড গরমে আমরা এমনিতে অতিষ্ঠ হয়ে উঠেছি। আর গরমের সাথে পাল্লা দিয়ে লোডশেডিং এর কারনে সমস্ত জনগণ দিশেহারা হয়ে উঠেছে। কিন্তু উপর মহলের মানুষেরা ঠিকই কারেন্টের সুবিধা ভোগ করছে। অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

বিদ্যুৎ হচ্ছে সিন্ডিকেট,
তাই পাচ্ছিনা আমরা জনগণ।
উপরমহলে যারা থাকে,
মনে হয় তারাই বিদ্যুতের আপনজন।

 last year 

প্রিয় ভাই আপনার মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।।

 last year 

গরম নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন ভাই। কবিতার ভাষা ছিল অসাধারণ ছিলো। ছন্দে মিল ছিল যার কারণে কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো, শেয়ার করার জন্য অসংখ্য।

 last year 

সবসময় সুন্দরও সুগঠিত মন্তব্য করার জন্য ধন্যবাদ।,

 last year 

ভাইয়া গরম নিয়ে ধারুন একটি কবিতা সাজিয়েছেন। বর্তমানে গরমের কারনে হাত পাখার কদর বেড়েছে। যাদের ঘরে হাত পাখা ছিল না তাদের ঘরেও এখন হাত পাখা দেখা যায়। ধন্যবাদ ভাইয়া।

 last year 

অসংখ্য ধন্যবাদ কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য।

 last year 

কবিতা লিখতে খুব সুন্দর একটি নিরব পরিবেশ এবং সুন্দর নিরবতা মন থাকলে বেশ সুন্দর কবিতা লেখা। আমার বাংলা ব্লগ কমিউনিটির সবার সুন্দর সুন্দর কবিতা দেখলে আমারও কবিতা লেখার অনুভূতি জাগে। আপনি কবিতা গরমের ভীষণ প্যারা নিয়ে কবিতা লিখেছেন। আসলে গরম আর সহ্য হচ্ছে না ইদানিং। অতিরিক্ত মাত্রায় গরম অনুভব করছি ইদানিং বেশ খারাপ অবস্থা।

 last year 

সবসময় সুন্দর মন্তব্য করে যান সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

বাস্তবধর্মী এবং সময়োপযোগী একটি কবিতা। গরমের প্যারায় এমন একটি কবিতা পড়ে অনেক আনন্দিত হলাম। ধন্যবাদ ভাইয়া দোয়া রইল

 last year 

নিজের অভিজ্ঞতা থেকে লেখা ধন্যবাদ মন্তব্য করার জন্য।।

 last year 

গরমের ভীষণ প্যারা কবিতাটি খুব সুন্দর হয়েছে ভাই। কবিতার প্রতিটি লাইন দুর্দান্ত হয়েছে। আপনি সবসময়ই আমাদেরকে খুব সুন্দর সুন্দর কবিতা উপহার দিয়ে থাকেন। আশা করি সামনেও অনেক সুন্দর সুন্দর কবিতা শেয়ার করবেন আমাদের সাথে। যাইহোক এমন সময়োপযোগী একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

বাস্তবতা কে কেন্দ্র করে কবিতাটি লিখলাম ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য।।

 last year 

আপনি গরমকে সম্মান জানিয়ে দারুন একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই কবিতা পড়ে আমি মুগ্ধ হয়েছি। আপনার মধ্যে যে কবিতা লেখার দারুণ একটি প্রতিভা রয়েছে এটা কিন্তু মেনে নেওয়া যায়। খুবই ভালো লাগলো আপনার কবিতা আবৃত্তি করতে।

 last year 

চমৎকার মন্তব্য করেছেন ভাই ভালো থাকবেন ❤।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59634.42
ETH 3191.92
USDT 1.00
SBD 2.45