সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগlast year
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

পোস্টের ভেরিয়েশন ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। তবে আজকের ফটোগ্রাফিতে আপনারা দেখতে পারবেন সাত টাইপের রেনডম ফটোগ্রাফি।আশা করছি আমার আজকের এই রেনডম ফটোগ্রাফি অ্যালবামটি আপনাদের ভালো লাগবে।

প্রথমে যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি একটি ল্যান্ডস্কেপ ফটোগ্রাফি। আর এই ফটোগ্রাফিটি করেছিলাম যখন কক্সবাজার থেকে মহেশখালী যাচ্ছিলাম তখন।আমি এবং আমার ওয়াইফ @bristy1 ভ্রমনে গিয়েছিলাম। তখন মহেশখালী যাওয়ার পথে স্টিমার এর জন্য অপেক্ষারত অবস্থায় ফটোগ্রাফিটি করলাম। আর আজকে সেখান থেকে একটা ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

১নং-ফটোগ্রাফি

20211117_072357.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন, এই ফটোগ্রাফিটি আমি করেছি বাইক নিয়ে একটা জায়গাতে যাওয়ার সময় পথে একটি ব্রিজ পড়ে এবং সেই ব্রিজের উপর থেকে আকাশটি খুব চমৎকার কালার দেখা যাচ্ছিল।আর বাইক থেকেও অনেক চমৎকার লাগছিল আকাশটি তাই পোর্ট্রেট মোডে একটি ফটোগ্রাফি করলাম। সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।

২নং -ফটোগ্রাফি

IMG-20221206-WA0066.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি একটি নার্সারি থেকে ফটোগ্রাফি করা। যখন ফুলের ফটোগ্রাফি করেছিলাম তখন একটি ছোট প্রজাপতি এসে ফুলের উপরে বসে। আর তখন সেই প্রজাপতি সহ অনেকগুলো ফটোগ্রাফি করি। সেখান থেকে একটি ফটোগ্রাফি আজকে আপনাদের মাঝে তুলে ধরলাম।

৩নং-ফটোগ্রাফি

20221124_102334.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি ও একটি পর্তুলিকা ফুলের ভিন্ন জাত । তবে এই ফুলের সাইন্টিফিক নাম আমার জানা নেই এবং এটি নার্সারিতে দেখতে পাই, তখন আমি এই ফুলের ফটোগ্রাফি করি। আর সেখান থেকে একটি ফটোগ্রাফি রেখে দিলাম এবং সেটাই আজকে আপনাদের মাঝে তুলে ধরলাম।

৪নং-ফটোগ্রাফি

20221030_114911.jpg
Location
#Device:S-G,M32
এখন দেখতে পাচ্ছেন একটি মাছির ফটোগ্রাফি আর এটি আসলে ম্যাক্রো ফটোগ্রাফি। মোবাইলের ম্যাক্রো অপশন দিয়ে এই ফটোগ্রাফিটি করেছি। যার কারণে ছোট একটি মাছিকে বড় দেখাচ্ছে।তবে ফটোগ্রাফিটি করেছি আমাদের বাড়ি থেকে একটু সামনে হাঁটাহাঁটি করতে গিয়ে।তখন দেখতে পাই পাতার উপরে মাছিটি বসে আছে আর তখনই এই ফটোগ্রাফিটি করা।

৫নং-ফটোগ্রাফি

20221230_121241.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি আসলে ঘাসের ফটোগ্রাফি। যদি ও আপনারা দেখে ভাববেন যে এখানে ধানক্ষেত। আসলে তেমন কিছুই না এটাও ম্যাক্রো ফটোগ্রাফি করার কারণে সামান্য ঘাসকে অনেক বড় দেখাচ্ছে। আর এটাও করেছিলাম বিকেল বেলায় হাঁটাহাঁটি করতে গিয়ে। আর সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।

৬নং-ফটোগ্রাফি

20220728_173800.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এ ফুলটি চেনে না এমন কোন লোক আছে বলে আমার মনে হয় না।কারণ এই ফুলটির সাথে সবাই পরিচিত। আর এটি হল গোলাপ ফুল। তবে গোলাপের মধ্যে ২৬৩টি জাত রয়েছে, যেটা আমার জানা মতে। তার মধ্যে একটি মাত্র জাতের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম। আর সেটি আমি একই নার্সারি থেকে ফটোগ্রাফি করেছি।

৭নং-ফটোগ্রাফি

20230123_160129.jpg
Location
#Device:S-G,M32
তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 last year 

আপনি এবং আপনার স্ত্রী মহেশখালী ঘুরতে গিয়ে স্টিমারের অপেক্ষায় থাকাকালীন সময়ে চমৎকার একটি ফটোগ্রাফি করেছিলেন সত্যিই ফটোগ্রাফিটি অসাধারণ লেগেছে। নতুন করে আপনার ফটোগ্রাফির আর কি প্রশংসা করবো বলুন আপনি বরাবরই অনেক সুন্দর ফটোগ্রাফি করেন এটা আমরা সকলেই জানি। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে আপনার এই ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেক ভালো লাগলো ভাই আপনার মন্তব্যটি পড়ে অনেক অনেক দোয়া রইলো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সব সময় আমার পোস্টটি সাপোর্ট করে যাওয়ার জন্য, ভালো থাকবেন।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সব সময় আমার পোস্ট সাপোর্ট করে যাওয়ার জন্য, ভালো থাকবেন।

 last year 

সুন্দর ফটোগ্রাফি পর্ব শেয়ার করেছেন ভাইয়া।৩ এবং ৫নং ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। একদম নিখুঁত ফটোগ্রাফি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো। ধন্যবাদ ভাই মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 last year 

সকাল সকাল ঘুম থেকে উঠে অনেক সুন্দর কিছু আলোচিত্র এভাবে দেখতে পাবো ভাবি নি খুবই ভালো লাগলো প্রত্যেকটা ফটো।।
বিশেষ করে নীল আকাশ প্রজাপতি মৌমাছি গোলাপ ফুল অসাধারণ ছিল।।
ফটোগ্রাফি গুলা সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 last year 

আপনাদের এত সুন্দর প্রশংসা মূলক মন্তব্য পেলে খুবই ভালো লাগে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় ভালো লাগে। আজকে আপনি খুবই সুন্দর সাতটি ফটোগ্রাফি নিয়ে অসাধারণ একটি অ্যালবাম তৈরি করেছেন। এরকম ফটোগ্রাফি গুলো দেখলে মনটা একেবারে ভালো হয়ে যায়। আপনার ফটোগ্রাফি দেখলে আমি চোখ ফেরাতে পারি না ইচ্ছে করে তাকিয়ে থাকতে। আজকের ফটোগ্রাফি গুলো ও অসাধারণ ছিল।

 last year 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন সবসময় ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

 last year 

বাহ্ খুবই মন মুগ্ধকর ফটোগ্রাফি করেছেন তো। বলতে হয় খুবই মনমুগ্ধকর এবং চমৎকার ছিল আপনাদের একটি ফটোগ্রাফি। যেগুলো দেখে তো আমি একেবারে মুগ্ধ। আপনি সব সময় প্রফেশনাল ভাবে ফটোগ্রাফি করে থাকেন যার জন্য একটু বেশি ভালো লাগে আমার কাছে। বর্ণনা সহকারে শেয়ার করেছেন দেখে একটু বেশি ভালো লেগেছে আমার কাছে।

 last year 

অনেক ধন্যবাদ ফটোগ্রাফির প্রশংসা করার জন্য। ভালো থেকো সবসময় এই কামনা করি।

 last year 

সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট এ্যালবামের প্রতিটি ছবি দেখতে অসাধারণ লেগেছে আমার কাছে।প্রকৃতির অপরূপ দৃশ্য কে সুন্দর করে তুলে ধরার যে দক্ষতা আপনার মধ্যে রয়েছে যা দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি ভাইয়া।আপনার প্রতিটি পোস্ট অনেক ভালো লাগে।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 last year 

আপনাদের এরকম সাপোর্ট এবং প্রশংসা পেলে অনেক বেশি ভালো লাগে ধন্যবাদ ভালো থাকবেন।

 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে।আপনার প্রথম ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধনধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে এবং সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59190.13
ETH 3187.58
USDT 1.00
SBD 2.45