প্রাণের প্রিয় সখাসখীর প্রেমের কথপোকথন পড়বেন আসুন || ক্রিয়েটিভ রাইটিং

in আমার বাংলা ব্লগ9 hours ago

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,


সমস্ত ভারতবাসী এবং বাংলাদেশের বাঙালি সহযাত্রীদের আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।


1000238847.webp
সোর্স






আশা করি আপনারা ঈশ্বরের কৃপায় সুস্থ আছেন, সব দিক থেকে ভালোও আছেন। আপনাদের সবার ভালো থাকা কামনা করে শুরু করছি আজকের ব্লগ।



  • জ্বরে যে গা পুড়ে যাচ্ছে রাজামশাই, ওষুধ খাবে না? অসুখ নিয়ে তোমার এই আলসেমি আমার একটুও ভালো লাগে না।

  • নীল একটা কবিতা শোনাবে?

  • কী কবিতা? 'অবনী বাড়ি আছো?'

  • হুম

  • দুয়ার এঁটে ঘুমিয়ে আছে পাড়া
    কেবল শুনি রাতের কড়ানাড়া
    'অবনী বাড়ি আছো ?'

  • না না, নীল শুরু না। শেষটা ওই যেখানে শক্তিবাবু ব্যথায় ঘুমিয়ে পড়লেন, আজ ভারী ঘুমোতে ইচ্ছে করছে।

  • "আধেকলীন হৃদয়ে দূরগামী
    ব্যথার মাঝে ঘুমিয়ে পড়ি আমি
    সহসা শুনি রাতের কড়ানাড়া
    'অবনী বাড়ি আছ ?'....... রাজামশাই, কোথায় ব্যথা করছে? আলো জ্বালি?

  • না নীল না। এই অন্ধকারটুকুনি থাক। তুমি মুখের সামনে বসো। আমি আকাশ দেখি। আকাশে আজ পাখি ওড়ার দিন।

  • তোমার অসুখ করলে আলো জ্বালাতে দাও না কেন রাজামশাই?

  • অসুস্থতা মানে কি জানো? থেমে যাওয়া। এই থেমে যাওয়া মানুষটাকে দেখে তোমার মনে হবে আগামী কয়েক বছর জমিতে দানা শস্য হবে না৷

  • আমি তোমায় সব রকম দেখতে চাই রাজামশাই। এই প্রচন্ড জ্বরের আগুনে পুড়তে পুড়তে মায়াবী হয়ে যাও৷

  • না নীল অন্ধকারে মায়া, কায়া সব মিথ্যে। এইটুকু সময় তুমি ধরে নাও রাজামশাই হাতেটানা রিক্সায় বসে গঙ্গা ঘাটে ফিরেছেন ৷ সেখানে একটু আগেই আগুন নিভে গেছে৷ ছাই এর ভিড়ে অস্থি গড়াগড়ি খাচ্ছে গোপনে।

  • জ্বর হলে এসব বলতে হয়? ওষুধটা খাও না৷

  • আমার মাথায় হাত বুলিয়ে দাও৷ প্লিস। তুমি পুড়বে না৷ আর পুড়লেই বা কি হবে? আমার জন্য এইটুকু পোড়া দাগ ঠিক বইতে পারবে৷ তাছাড়া, সারাদিনই তো ভালোবাসার চিহ্ন চেয়ে মাথা খাও।

  • রাজামশাই আমি কিভাবে পুড়ি তুমি জানো? নাও এদিকে ঘোরো। জলপট্টি তে হবে না৷ একটু ধুইয়ে দিই৷

  • আমি তলিয়ে গেলে?

  • মুক্তো তুলে আনবে৷

  • দেব নীল। তোমাকে অদেয় কিছুই নেই। সবেতেই তোমার পূর্ণ অধিকার আছে৷ হাত পাতো, এই নাও গৃহস্থের চাবি।

  • পারব রাজা? এই চাবির ভার আমি কি করে বইবো?

  • নীল, তুমি আমার অপরাজিতা, তুমি না পারলে কে পারবে? এই নাও চাবি নাও৷

  • রাজামশাই , আমি------

  • চুপ , "বৃষ্টি পড়ে এখানে বারোমাস
    এখানে মেঘ গাভীর মতো চরে"

  • অবনী বাড়ি আছো?



বন্ধুরা কেমন লাগল রাজামশাই আর নীলের কথপোকথন? আমার প্রকাশিতব্য বই জোনাক সভ্যতার অন্তর্গত একটা অংশ৷ বিগত এক সপ্তাহ ধরে এই বইটিরই প্রুফ চেকিং এ ব্যস্ত হয়ে পড়েছিলাম। জানেন বইটি গত সেপ্টেম্বরে পান্ডুলিপি জমা করেছিলাম। প্রকাশক বলেছিলেন বইমেলায় বেরুবে৷ কিন্তু তা কত সালের বইমেলা তা উল্লেখ করেনি। আমি আশাহত হয়ে ভেবেছিলাম বইটা আসবেই না৷ কিন্তু এক বছর পর মনে হচ্ছে সে সত্যিই আসছে। যাইহোক প্রুফ চেকিং করতে করতে ভারী ভালো লাগছিল এই মিষ্টি প্রেমের কথাগুলো পড়ে৷ আর ভাবছিলাম আমিই কি এসব লিখেছি! কিভাবে লিখলাম?

আসলে প্রতিটা লেখার পর আমি এই কথাটাই ভাবি। লেখিকা নীলম কে আমি লিখে ফেলার পর আর চিনতে পারি না৷ কেন কি জানি৷ তাও যেমন অনুভূতি হয়ে সেটাই আপনাদের জানালাম৷

আচ্ছা কেমন লাগল এই কথপোকথন আপনাদের? এমন সহজ সরল মিষ্টি প্রেমের কথাগুলো পড়ে মনে হচ্ছে না মানুষদুটিকে আপনি দেখতে পাচ্ছেন?

অপেক্ষা করব আপনাদের মন্তব্যের৷

আজ তবে এই পর্যন্তই রইল।

টা টা।

1000205476.png


1000216462.png

পোস্টের ধরণক্রিয়েটিভ রাইটিং
ছবিপিক্স বে
লেখিকানীলম সামন্ত
লোকেশনপুণে,মহারাষ্ট্র
ব্যবহৃত অ্যাপক্যানভা, অনুলিখন


1000216466.jpg


৫% বেনেফিশিয়ারি এবিবি স্কুলকে এবং ১০% বেনেফিশিয়ারি লাজুকখ্যাঁককে


1000192865.png


~লেখক পরিচিতি~

1000162998.jpg

আমি নীলম সামন্ত। বেশ কিছু বছর কবিতা যাপনের পর মুক্তগদ্য, মুক্তপদ্য, পত্রসাহিত্য ইত্যাদিতে মনোনিবেশ করেছি৷ বর্তমানে 'কবিতার আলো' নামক ট্যাবলয়েডের ব্লগজিন ও প্রিন্টেড উভয় জায়গাতেই সহসম্পাদনার কাজে নিজের শাখা-প্রশাখা মেলে ধরেছি। কিছু গবেষণাধর্মী প্রবন্ধেরও কাজ করছি। পশ্চিমবঙ্গের নানান লিটিল ম্যাগাজিনে লিখে কবিতা জীবন এগিয়ে নিয়ে যাচ্ছি৷ ভারতবর্ষের পুনে-তে থাকি৷ যেখানে বাংলার কোন ছোঁয়াই নেই৷ তাও মনে প্রাণে বাংলাকে ধরে আনন্দেই বাঁচি৷ আমার প্রকাশিত একক কাব্যগ্রন্থ হল মোমবাতির কার্ণিশইক্যুয়াল টু অ্যাপল আর প্রকাশিতব্য গদ্য সিরিজ জোনাক সভ্যতা



কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ পরিবারের সব্বাইকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন৷ ভালো থাকুন বন্ধুরা। সৃষ্টিতে থাকুন।

🌾🌾🌾🌾🌾🌾🌾🌾


1000205458.png

1000205505.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 hours ago 

আজ এত রাতেও পোস্ট সেরে এই লেখা পড়ে তবে শুতে যাচ্ছি। এ লেখা না পড়লে দিন সম্পূর্ণ হয় না। রাজামশাই সিরিজ এক মাইলস্টোন। লেখাগুলি যত পড়ছি আবার, তত যেন ডুবে যাচ্ছি কোন তরঙ্গের গভীরে। অসাধারণ এর কম্পাঙ্ক। শুভরাত্রি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.032
BTC 60972.25
ETH 2632.93
USDT 1.00
SBD 2.57