DIY : রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

ABB ১৯ ফেব্রুয়ারি ২০২৩

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20230211152854.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি ভালো লাগবে। আমার কাছে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে খুব ভালো লাগে। প্রতি সপ্তাহে আমি রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করার চেষ্টা করি। কাগজের তৈরি জিনিসপত্র গুলো আমার ভীষণ ভালো লাগে। এরমধ্যে অন্যতম হল রঙিন কাগজের ওয়ালমেট। অলমাইট দেখতে আমার ভীষণ ভালো লাগে। এছাড়াও রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে আমার মেয়ে অনেক খুশি হয়। কারণ সে জিনিসপত্রগুলো দিয়ে খেলাধুলা করে। এ বিষয়টা আমার খুবই ভালো লাগে।

IMG20230211152949.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20221117121351.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি কয়েলের প্যাকেট নিয়ে কেটে নিলাম এরপর দাগ দিয়ে গোল বৃত্তের মতো করে কেটে নিলাম।

IMG-20230217-WA0010.jpg

IMG-20230217-WA0012.jpg

ধাপ 2️⃣

তারপরে একটি কালো কাগজ নিয়ে গোল করে কাগজ টি খুবই সুন্দরভাবে কেটে নিলাম।

IMG-20230217-WA0013.jpg

IMG-20230217-WA0014.jpg

ধাপ 3️⃣

এরপর কয়েলের প্যাকেটের সাথে কালো কাগজটি গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। এরপর কাছে দিয়ে কেটে একপাশ জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20230217_203504.jpg

IMG-20230217-WA0009.jpg

ধাপ 4️⃣

এভাবে খুবই সুন্দর ভাবে কাগজটি জোড়া লাগানো শেষ করলাম। তারপরে ভিন্ন একটি রঙিন কাগজ নিয়ে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিলাম।

IMG-20230217-WA0016.jpg

IMG-20230217-WA0008.jpg

ধাপ 5️⃣

তারপরে কাঁচি নিয়ে দাগ বরাবর কাগজগুলো খুবই সুন্দরভাবে কেটে নিলাম। এরপর কাগজগুলোর মাঝখান বরাবর করে কেটে নিলাম।

IMG-20230217-WA0017.jpg

IMG-20230217-WA0018.jpg

ধাপ 6️⃣

এরপর কাগজগুলোর দুইপাশ গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। এরপর কয়েলের প্যাকেটের সাথে কাগজের জোড়া লাগানো কাগজ টির উপরে এই কাগজগুলো লাগাতে লাগলাম।

IMG-20230217-WA0019.jpg

IMG-20230217-WA0022.jpg

ধাপ 7️⃣

এভাবে চারপাশে গাম দিয়ে এই কাগজগুলো এক এক করে সবগুলো কাগজ জোড়া লাগিয়ে নিলাম।

IMG-20230217-WA0023.jpg

IMG-20230217-WA0024.jpg

ধাপ 8

এরপর এর উপরের অংশে আরো কাগজ জোড়া লাগিয়ে নিলাম। তারপরে আরেকটি কাগজ নিয়ে চিকন চিকন করে ভাঁজ করে নিলাম।

IMG-20230217-WA0025.jpg

IMG-20230217-WA0026.jpg

ধাপ 9

এরপর কাগজটি গোল করে গাম দিয়ে খুবই সুন্দর ভাবে জোড়া লাগিয়ে নিয়ে আগের কাগজ গুলোর মাঝখানের অংশে জোড়া লাগিয়ে নিলাম। এভাবেই আমি আমার রঙিন কাগজের তৈরি ওয়ালমেট শেষ করি। আশা করছি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

IMG-20230217-WA0027.jpg

IMG-20230217-WA0004.jpg

ফাইনাল আউটপুট

IMG20230211153012.jpg

IMG20230211152936.jpg

IMG20230211152949.jpg

IMG20230211152854.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীDIY
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। আপনার এই ধরনের কাজ গুলো অনেক ভালো লাগে।এই ওয়ালমেট গুলো ঘরের দেওয়ালে ঝুলিয়ে রাখলে অনেক সুন্দর দেখায়। কালার কম্বিনেশন থেকে শুরু করে সবকিছুই পারফেক্ট ছিল ভাইয়া। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া আপনাকে।

 2 years ago 

আমার এই ধরনের কাজগুলো আপনার কাছে ভালো লাগে এটা জেনে খুবই খুশি হয়েছি। এরকম সুন্দর সুন্দর কাজগুলো চেষ্টা করব আপনাদের উপহার দেওয়ার। আপনাকেও ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

তুমি সব সময় এরকম কাজগুলো দেখিয়ে নিজের দক্ষতা প্রকাশ কর। যেগুলো দেখলে মনটা একেবারে ভরে যায়। এরকম কাজগুলো করতে তোমার অনেক সময়ের প্রয়োজন হয়। এমনিতে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে অনেক সময়ের প্রয়োজন হয়। খুবই নিখুঁত কাজ এগুলো। কালার কম্বিনেশনও খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। উপস্থাপনা দেখে যে কেউ খুবই সহজে এটি তৈরি করে নিতে পারবে।

 2 years ago 

তোমার কাছ থেকে উৎসাহ পেয়ে ভীষণ ভালো লাগছে। এভাবে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে এমনিতেই অনেক সুন্দর লাগে। রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনি এই ওয়ালমেটের মাধ্যমে আপনার নিজের কাজের দক্ষতা প্রকাশ করেছেন। ওয়ালমেট তৈরির জন্য যে কালার গুলো আপনি পছন্দ করেছেন এগুলো সুন্দর ছিল। তাই আরো সুন্দর হয়ে ফুটে উঠেছে। খুব সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

এটা কিন্তু ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনাকেও ধন্যবাদ এভাবে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাহ তুমি তো দেখছি রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি ফুলের ওয়ালমেট বানিয়েছো।এই কাজ করতে অনেক সময়ের প্রয়োজন হয়।আর আমার সময় স্বল্পতার কারণে এই রকম কাজ করা হয় না। তবে চেষ্টা করব ভাবছি ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন এই কাজ করতে অনেক সময়ের প্রয়োজন হয়। চেষ্টা করবেন দেখবেন অবশ্যই সফলতা অর্জন করবেন। ভালোই লাগলো পড়ে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোন জিনিস তৈরি করলে তা দেখতে বেশ ভালো লাগে। আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর দেখতে একটি ওয়ালমেট তৈরি করেছি। যা দেখতে আমার কাছে বেশ ভালই লেগেছে। দেখে মনে হচ্ছে এটা তৈরি করতে বেশ ভালই সময় লেগেছিল। যাই হোক ধন্যবাদ আপনাকে রঙিন কাগজ দিয়ে এই সুন্দর ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়াগুলো ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এই কাজ দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

বাচ্চারা তো এসমস্ত রঙ্গিন কাগজের জিনিস দেখলে অনেক বেশি পছন্দ করে। অনেক বেশি খুশি হয় কারণ খেলাধুলা করতে পারে তাই। তবে বলতে হয় ফুলটি কিন্তু দেখতে দারুন সুন্দর হয়েছে। আপনার রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে যেমন ভাল লাগে তৈরি করা জিনিসও দেখতে তেমন দারুন লাগে। অসাধারণ একটি ফুল বানিয়েছেন প্রতিটির ধাপ অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনার কাছ থেকে খুবই সুন্দর ভাবে উৎসাহ পেয়েছি এভাবে উৎসাহ ফেলে কাজের প্রতি আগ্রহ বেড়ে যায়। ভালই লাগলো পড়ে ধন্যবাদ এভাবে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাহ্ দারুন ওয়ালমেট করেছেন তো রঙিন কাগজ দিয়ে। খুব ভাল লাগলো দেখে। রঙিন কাগজ দিয়ে যা বানানো হয় দেখতে বেশ ভাল লাগে। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন এজন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। অনেক অভিনন্দন রইলো আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যা বানানো হয় দেখতে বেশ ভালো লাগে এটা কিন্তু সত্যি। আমার এই ওয়ালমেট তৈরি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজের ওয়ালমেটটি খুবই সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে বানানো যেকোন জিনিসই আকর্ষণীয় হয়, দেখতেও ভালো লাগে। দেয়ালে টাঙিয়ে রাখলে রুমের সৌন্দর্য ও বৃদ্ধি পাবে। ধাপে ধাপে খুব সুন্দর করে দেখালেন 🌼🦋

 2 years ago 

ঠিকই বলেছেন রঙিন কাগজ দিয়ে বানানো যেকোনো জিনিসই আকর্ষণীয় হয় এবং দেখতেও ভালো লাগে। আশা করছি সব সময় এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকবেন। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60140.96
ETH 2378.49
USDT 1.00
SBD 2.59