স্বরচিত কবিতা: শীতের প্রিয় কম্বল Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

শীতের সময় আমাদের সবারই খুব প্রিয়, একজন সঙ্গী থাকে। যখন আমরা বাসায় যাই সবাই প্রিয় সঙ্গী তাকে নিতে চায়। প্রিয় সঙ্গীতাকে জড়িয়ে শুয়ে থাকতে চাই। আর আমাদের সবারই প্রিয় একমাত্র কম্বল 😆😆। আসলে শীতের সময় কম্বল গায়ে দিয়ে রাখতেই অনেক বেশি ভালো লাগে। কেউ যদি একটুর জন্য , কম্বলটি নাড়িয়ে দেয় , তখন তার উপরে অনেক রাগ হয়। শীতের সময় গায়ে যখন কম্বল থাকে না তখন থরথর করে কাঁপ আসে। এটি সহ্য করার ক্ষমতা খুব কম মানুষেরই থাকে। কিন্তু কয়েকদিন আগে বৃষ্টি এসে সব নষ্ট করে দিল। বৃষ্টিটা এসে ঠান্ডা যেন আরো বাড়িয়ে দিল। যত দিন যাচ্ছে তত ঠান্ডা বেশি লাগতেছে। আর যখন ঠান্ডা বেশি লাগে তখনই কম্বলকে বুকে নিয়ে রাখি, এবং আরামে শুয়ে থাকতে ইচ্ছে করে। আমি আশা করি কম্বলকে নিয়ে কবিতাটি আপনাদের সবার অনেক ভালো লাগবে। সবাইকে অনেক ধন্যবাদ।

স্বরচিত কবিতা: শীতের প্রিয় কম্বল


শীতের প্রিয় কম্বল
শীতে আমার সম্ভব
তোমায় ছাড়া পারিনা থাকতে
ওগো প্রিয় কম্বল।

গায়ে থাকো যতক্ষণ
আরাম লাগে ততক্ষণ,
সরে গেলে তুমি
কাঁপছি আমি থর থর।

যখন শীতে কাঁপি থর থর
সুখ দাও সারাক্ষন,
গরমকালে তোমায় মিস
ওগো প্রিয় কম্বল।

শীতের সময় বৃষ্টি এসে
ভিজে দিল আমায়,
ঠান্ডা আমি কাঁপছি থর থর
পাশে চাই কম্বল।

শীতের সময় বৃষ্টি এসে
বাড়িয়ে দিল ঠান্ডা,
পারি কি লুকিয়ে রাখতে
ওগো প্রিয় কম্বল।

সময় যখন প্রয়োজন
ভালোবাসা বাড়ে ততক্ষণ
সময় শেষ লুকাই তোমায়
ওগো প্রিয় কম্বল।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 months ago 

আসলেই ভাই শীতে সবারই অনেক প্রিয় কম্বল। আপনার স্বরচিত কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ভাই। শীতের সময় যে শীত পড়ে কম্বল ছাড়া আসলে তখন কিছুই ভালো লাগেনা। কম্বল তখন সবার থেকে আপন হয়ে যায়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন ভাইয়া শীতের সময় কম বলি আমাদের সবচেয়ে বড় সম্বল

 8 months ago 

শীত নিয়ে মজার একটি কবিতা লিখেছেন ভাই। সত্যি কবিতা পড়ে খুবি ভালো লেগেছে আমার। ছন্দে মিল রয়েছে। বিশেষ করে এই লাইন গুলো আমার খুবি ভালো লেগেছে।

যখন শীতে কাঁপি থর থর
সুখ দাও সারাক্ষন,
গরমকালে তোমায় মিস
ওগো প্রিয় কম্বল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন ভাই খুব মজা করে কবিতাটি লিখেছি

 8 months ago 

সুন্দর কবিতা লিখেছেন ভাইয়া আসলে শীতের সময় কম্বল একমাত্র প্রিয় বন্ধু। যত শীত পড়ে কম্বল গায়ে জড়িয়ে রাখলে আসলেই শীত তত কম লাগে। বিভিন্ন ধরনের কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 8 months ago 

যত শীত তত বেশিক্ষণ প্রয়োজন কম্বল। আপনার মন্তব্যটি বেশ ভালো লেগেছে

 8 months ago 

দারুণ দারুণ ভাই একেবারে বাস্তবতা নির্ভর একটা কবিতা। আমি কিন্তু একেবারেই শীত সহ‍্য করতে পারি না। আর শীতের সময় কম্বলই আমাদের সম্বল। শীতের দিনে কম্বল নিয়ে আমাদের অনূভুতি ঠিক এইরকম যেমনটা আপনি কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন। বেশ ভালো ছিল কবিতা টা। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমারও একই অবস্থা ভাই। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ

 8 months ago 

দারুন একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলেই ভাই শীতের দিনে কম্বলটা সবার কাছে অনেক বেশি প্রিয় হয়। ঠান্ডার মধ্যে উষ্ণতা ভাব এনে দেয় কম্বল। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি ঠিক বলেছেন। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

শীতের সময় কম্বল নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। শীতের সময় সব সে আপন হচ্ছে কম্বল। এত রাগ অভিমান থাকুক কম্বল ছাড়া থাকা যায় না। তবে বৃষ্টির কারণে একটু ঠান্ডা পড়তেছে। তবে আপনার কবিতা বাসা অসাধারণ। কবিতাটি পড়ে সত্যি অনেক ভালো লাগলো। আর আপনি এমনিতে চমৎকার কবিতা লেখা থাকেন। শীতের প্রিয় কম্বল কবিতাটি উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

কি যে লিখলেন আপনি শীতের অনুভূতি নিয়ে। পড়ে তো ভীষণ হাসি পাচ্ছে। অনেক রোমান্টিক একটা কবিতা লিখলেন আপনি শীতের দিনের। চমৎকার লেগেছে আপনার কবিতাটি পড়ে। আসলে কবিতায় যা লিখছেন সেটা সত্যি কথা। কবিতা পড়ে ভীষণ ভালো লাগলো অনেক ধন্যবাদ।

 8 months ago 

লিখতে লিখতে আমি নিজেও অনেক মজা পেয়েছি। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

হাহাহা! খুব মজা পেলাম কবিতাটি পড়ে 😂। আসলেই ভাইয়া ঠিক বলেছেন শীতের কম্বলে কম্বলই একমাত্র শেষ ভরসা!

 8 months ago 

কবিতাটি পড়ে মজা পেয়েছেন ভালো লাগলো। হ্যাঁ ভাই, কম্বল হচ্ছে একমাত্র শেষ ভরসা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64074.25
ETH 3195.10
USDT 1.00
SBD 2.62