ফটোগ্রাফি :- রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

ABB 08-11-23 শুক্রবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1699607654111.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

পিটুনিয়া ফুল

IMG-20231110-WA0002.jpg

আমাদের সবার খুব পরিচিত একটি ফুলের নাম পিটুনিয়া। পিটুনিয়া ফুল আমার কাছে অসম্ভব সুন্দর লাগে দেখতে। কারণ পিটুনিয়া ফুলের সৌন্দর্য আমাকে অনেক বেশি মুগ্ধ করে। আমি গত বছর অসংখ্য পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম। এবং রংবেরঙের অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করেছি। পিটুরিয়া ফুলের অনেক জাত রয়েছে। পিটুনিয়া ফুল মূলত শীতকালীন একটি ফুল। শীতকাল ব্যতীত এই ফুল একদমই দেখা যায় না। কিছুদিন আগে একটি নার্সারি থেকে আমি এই পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি করেছি। আজ আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভীষণ ভালো লাগতেছে। আশা করি আপনাদের কাছেও অনেক বেশি ভালো লাগবে।

রংধনু

IMG20230514182050.jpg

রংধনু দেখতে কার না ভালো লাগে। রংধনু সব সময় দেখা যায় না। কিন্তু মাঝে মাঝে মনের অজান্তেই যেন চোখের সামনে ভেসে উঠে। হঠাৎ করেই বিভিন্ন জায়গার মধ্যে রংধনু দেখতে পারে। হঠাৎ করে রাস্তা দিয়ে বাইক নিয়ে যাচ্ছিলাম এমত অবস্থায় রংধনু টি দেখি। দেখে কি আর চলে যেতে পারি। সঙ্গে সঙ্গে দাঁড়িয়ে ফটোগ্রাফি করে নিলাম। এত চমৎকারভাবে ফটোগ্রাফি করতে পেরেও আমার অনেক বেশি আনন্দ লেগেছিল। যা আমাকেও মুগ্ধ করেছে। আশা করি আপনাদের সবার কাছেও রংধনুর ফটোগ্রাফি টা অনেক বেশি ভালো লাগবে। কারণ এটি সব সময় দেখা যায় না।

সরিষা ফুল

IMG20230115164616.jpg

সরিষা ফুলের ফটোগ্রাফি। আসলে বেশ কিছুদিন আগেই আমি এই সরিষা ফুলের ফটোগ্রাফিটি করেছিলাম। আমরা সাধারণত সরিষা ফুলের ফুলগুলোকে হলুদ আকারের দেখতে পাই। সাদা কালারের সরিষা ফুল সব সময় দেখা যায় না। রাস্তার পাশেই আমি কয়েকটি গাছ দেখেছিলাম সরিষা ফুলের। যেন দেখেই আমাকে মুগ্ধ করেছে। এজন্য চিন্তা করলাম ফটোগ্রাফি করার কথা। ফটোগ্রাফি করতে পেরেও অনেক বেশি ভালো লেগেছিল। মাঝে মাঝে যখন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করতে পারি তখন অনেক বেশি ভালো লাগে। ভালোলাগার কারণে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদেরও অনেক বেশি ভালো লাগবে পোস্ট করছো নাকি

নৌকা

IMG20220106145930.jpg

আজ অনেকদিন পর নৌকার ফটোগ্রাফি করলাম। নৌকার ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগে দেখতে । আসলে বর্তমানে নৌকার ফটোগ্রাফি গুলা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এজন্য অনেকদিন যাবত চেষ্টা করি ফটোগ্রাফি পোস্ট এর মধ্যে নৌকার ফটোগ্রাফি রাখার জন্য। কিন্তু গত কয়েক সপ্তাহ যাবত আমি নৌকার কোন ফটোগ্রাফি করতে পারি নাই। এজন্য কয়েকদিন আগে কয়েকটি জায়গায় গিয়ে নৌকার ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। মাঝে মাঝে বিকেলবেলা বিভিন্ন নদী দেখতে যা হয় আমার। কিন্তু ব্যস্ততার জন্য আজ কয়েক সপ্তাহ যাবত কোথাও যাওয়ার সময় পাচ্ছিনা। কয়েকদিন আগে ঘুরতে গিয়ে এই ফটোগ্রাফিটি করেছি।

অপরাজিতা

IMG20221003161946.jpg

সাদা অপরাজিতা ফুলের ফটোগ্রাফি। সাদা কালারের অপরাজিতা ফুল সব সময় সব জায়গায় দেখা যায় না। আমি সব সময় নীল কালারের অপরাজিতা ফুল দেখে আসতেছি। মাঝে মাঝে বিভিন্ন নার্সারিতে যখন সাদা কালারের অপরাজিতা ফুল দেখি তখন ভীষণ ভালো লাগে। যার কারনে আমি এই ফটোগ্রাফিতে করেছি। আসলে অপরাজিতা ফুলের অনেক জাত রয়েছে আমাদের দেশে। এর মধ্যে সাদা এবং নীল কালারের অপরাজিতা ফুলটির জনপ্রিয়তা অনেক বেশি। এজন্য সব জায়গায় সাদা এবং নীল কালারের অপরাজিতা দেখা যায়। আমি আশা করি আপনাদের সবার সাদা কালারের অপরাজিতা ফুলের ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে।

সূর্যাস্ত

IMG20230727181832.jpg

সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি। আসলে আমি সব সময় চেষ্টা করে সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি করার জন্য। আসলে সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফি করার জন্য আমি বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় যাই। আসলে এই সময় সুন্দর ফটোগ্রাফি করতে হলে সুন্দর জায়গার প্রয়োজন হয়। এজন্য প্রায় সময় বিভিন্ন জায়গা সিলেক্ট করে রাখিস সূর্যাস্ত যাওয়ার সময় ফটোগ্রাফি করার জন্য। আসলে নৌকার সাথে সূর্যাস্তের ছবিও আমার কাছে অনেক ভালো লাগে কিন্তু অনেকদিন যাবত খুঁজেও পাচ্ছিলাম না। সূর্যকে পেলেও নৌকা পাওয়া যায় না। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
📸 Samsung S23 Ultra
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 7 months ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। ফুলের ফটোগ্রাফি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি বিশেষ করে রংধনুর এই বিষয়টি অনেকদিন মিস করি, নিজ চোখে উপভোগ করা হয় না। সেটা আপনার ফটোগ্রাফির মাধ্যমে উপভোগ করলাম। খুবই ভালো লাগলো সে জন্যই ফটোগ্রাফিকে অনেক ভালোবাসি।

Posted using SteemPro Mobile

 7 months ago 

রংধনুর বিষয়টা বেশিরভাগ মানুষই অনেক বেশি মিস করে। কারণ সবাই তো আর সব সময় এটা দেখে না।

 7 months ago 

সাতটি রঙের সমৃদ্ধ রংধনুর ফটোগ্রাফিটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এছাড়া আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। প্রাকৃতিক সৌন্দর্য পরিপূর্ণ চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আসলে আমি যখন এই রংধনু সরাসরি দেখেছিলাম তখন অনেক বেশি মুগ্ধ হয়েছিলাম।

 7 months ago 

অনেক সুন্দর হয়েছে তো তোমার সবগুলো ফটোগ্রাফি। আপনি প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর করে করেছেন। সব কিছুর সৌন্দর্য দারুন ভাবে ফুটে উঠেছে। ফটোগ্রাফি গুলোর বর্ণনা সুন্দর করে তুলে ধরার কারনে আরো বেশি ভালো লেগেছে। তুমি সবসময় অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকো। পিটুনিয়া ফুল, রংধনু, সরিষা ফুল, নৌকা, অপরাজিতা ফুল এবং সূর্যাস্তের ফটোগ্রাফি সব কিছুই জাস্ট অসাধারণ ছিল। সবকিছুর ফটোগ্রাফি অনেক সুন্দর করে করে শেয়ার করেছেন দেখে ভালো লেগেছে।

 7 months ago 

সবকিছুর সৌন্দর্য সুন্দর করেই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ফটোগ্রাফির মাধ্যমে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

ও ভুলেই তো গিয়েছিলাম যে আজ আপনাদের আবার ফটোগ্রাফি দিবস। তাই তো সকাল সকাল ঘুম থেকে উঠে এমন সুন্দর নজরকারা কিছু ফটোগ্রাপি দেখতে হলো। দারুন ছিল আজকের প্রতিটি ফটোগ্রাফি। এক কথায়ে চোখে লেগে থাকার মত। ফুল আর প্রকৃতির অসাধারণ মিলন ঘটিয়েছেন দেখছি আপনি আপনার আজকের ফটোগ্রাফি পোস্টে। দারুন ছিল ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 7 months ago 

আমি তো ভাবছি আপনি কিভাবে আমাদের ফটোগ্রাফির পোস্টের কথা ভুলে গেলেন? যাই হোক আপনার কাছ থেকে সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগলো।

 7 months ago 

চমৎকার সব ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে দারুণ একটি পোস্ট শেয়ার করেছেন ভাইজান। ভালো লাগলো ফুলের ফটোগ্রাফি পাশাপাশি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো। চমৎকার ভাবে আপনি ফটোগ্রাফি গুলো ক্যামেরা বন্দি করেছেন এবং আজকের ব্লগে সাজিয়ে তুলেছেন।

 7 months ago 

ফুলের পাশাপাশি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আমার কাছেও।

 7 months ago 

আজকের ফটোগ্রাফি পার্বে ফুলের সৌন্দর্যগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে বিশেষ করে পিটমিয়া ফুল আর সর্বশেষে শেয়ার করা সাদা ফুলের সৌন্দর্য অসাধারণ ছিল। স্বচ্ছ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

স্বচ্ছ এবং সুন্দর ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে সুন্দর করে তুলে ধরার চেষ্টা করলাম ভাই।

 7 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলোর দিকে তাকালেই মুগ্ধতা ছড়িয়ে পড়ছে। আসলে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আকাশের রংধনুর ফটোগ্রাফি। এমনিতেই আমিও বেশ ফটোগ্রাফি করতে বেশ পছন্দ করি। ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার কাছে আকাশের রংধনুর ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67241.85
ETH 3492.89
USDT 1.00
SBD 2.68