স্বরচিত কবিতা: আমার কোন বন্ধু নেই Original Poetry by @narocky71steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ11 months ago

ABB ১৮-০৯-২৩ সোমবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি কবিতা লিখার চেষ্টা করেছি। আজকের কবিতাটি পাষাণ বন্ধুদেরকে নিয়ে লিখেছি। একটা সময় স্কুল-কলেজের অসংখ্য বন্ধু ছিল। কিন্তু ধীরে ধীরে সবাই দূরে চলে যায়। মাঝে মাঝে অনেক স্মৃতি মনে পড়ে সবাইকে নিয়ে। কিছু কিছু স্মৃতি এখনো মনের কোনে অনেক বেশি ব্যথা দেয়। কিন্তু সময়ের সাথে সাথে যেন সবাই অনেক দূরে চলে যায়। এই দূরত্ব কখনো কাছে আসবে বলে মনে হয় না। জীবনের শেষ সময় হয়তো কিছু কিছু আসতে পারে। এরপরেও আমি খুব ভালো আছি। কারণ আমার প্রিয় সঙ্গে সবসময় আমার পাশে থাকে। তাকে নিয়ে জীবনের পুরো অংশ কাটিয়ে দিতে পারব।

স্বরচিত কবিতা: আমার কোন বন্ধু নেই


মনের মাঝে যন্ত্রণা
কেউই তো দেখে না
অনেক অনেক ছলনা
বলতে এখনো আমি পারি না।

বলতে গেলে ভয় হয়
ভুলটা যদি আমার হয়,
অনেক ভুল তোমারও আছে
জানো তুমি ভালো করে।

অনেক দিনের স্মৃতিগুলো
মনে পড়ে এখনো
দিন রাত কাটিয়েছি
স্মৃতি বাজে মনের কোণে।

মাঝে মাঝে কষ্ট লাগে
স্মৃতিগুলো মনে করে,
স্কুল কলেজের বন্ধু গুলো
স্মৃতি হয়ে থাকে মনের মাঝে।

আমার কোন বন্ধু নেই
বলি যখন সবার মাঝে
হাসে সবাই কথা শুনে
কষ্ট লাগে মনের মাঝে।

সবাইকে ছাড়া ভালো আছি
বলি এখন সবার মাঝে,
প্রিয় মানুষকে সঙ্গী পেয়ে
ভুলে থাকি বন্ধুদের।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ওয়াও অসাধারণ আপনি খুব সুন্দর করে আমার কোন বন্ধু নেই কবিতাটি লিখেছেন। তবে এটি ঠিক বলেছেন স্কুল এবং কলেজ জীবনে অনেক বন্ধু থাকে। সময়ের কারণে অনেক সময় সব বন্ধুগুলো কোথায় যেন হারিয়ে যায়। অনেক সময় বিপদের সময় বন্ধুগুলোকে পাওয়া যায় না। এ নিয়ে আপনি খুব চমৎকার কবিতা লিখেছেন। সত্যি বলতে আপনার কবিতা শুরু থেকে শেষ পর্যন্ত অসাধারণ ছিল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

সুন্দর করে এই টপিকটা নিয়ে আমি কবিতাটা তুলে ধরার চেষ্টা করেছি, আপনার কাছ থেকে মন্তব্যটা পেয়ে ভালো লাগলো।

 11 months ago 

ছোটবেলার কথা মনে করিয়ে দিলেন ভাইয়া। ছোটবেলায় অনেক বন্ধু ছিল যাদের সঙ্গে এখন ঠিকমতো যোগাযোগই হয় না। একেক জন একেক জায়গায় থাকি জন্য যোগাযোগ করা সম্ভব হয় না। সবাই যার যার জায়গা থেকে ব্যস্ত। যাই হোক সেই বন্ধুদের নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। ভালো লাগলো পড়ে।

 11 months ago 

আপনাকে ছোটবেলার কথা মনে করিয়ে দিয়ে আমার কাছেও ভালো লাগলো।

 11 months ago 

অনেক চমৎকার একটি কবিতা লিখেছ। আসলে বন্ধু নির্বাচন করা খুবই কঠিন। যাই হোক আমার মনের কিছু কথা কবিতায় তুলে ধরলাম।

আমরা যাকে বন্ধু বলি,
আসলে তারা কি বন্ধু হয়?
স্বার্থপর ঐ লোকগুলো সব,
কেমনে মোদের বন্ধু হয়?

বন্ধু মানে মহাসম্পদ,
বন্ধু মানে খুব নিরাপদ।
বন্ধু মানে স্বার্থ ছাড়া,
যেন এক অভিবাবক।

যার অন্তরে স্বার্থ রয়,
তাকে বন্ধু বলতে ভয় হয়।
স্বার্থ নিয়ে যারা আসে,
তারা কখনো বন্ধু নয়।

 11 months ago 

আপনি আপনার মনের অনুভূতিগুলো অনেক সুন্দর করে কবিতার মতো করে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো।

 11 months ago 

মানুষের জীবনটা ঠিক এমনই ভাই যখন একটা সময় ছিল অনেক বন্ধু-বান্ধবী ছিল কিন্তু এখন আশেপাশের তাকে দেখলে মনে হয় সব কিছুই শূন্য। আর এই শূন্যতা মাঝেমধ্যে মনের ভিতর পীড়া দেয়। যাহোক আপনি আজকে আমার কোন বন্ধু নেই নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনি কবিতার মধ্যে আপনার মনের কথা গুলো চমৎকার ভাবে তুলে ধরেছেন। আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার কবিতাটি ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 11 months ago 

আমার কোন বন্ধু নেইকবিতাটি খুব ভালো লাগলো। আসলে বড় হওয়ার সাথে সাথে বন্ধুর সংখ্যা কমতে থাকে। স্কুলের বন্ধুরাই বন্ধু। নতুন আর বন্ধু হয়না।আজকাল সমাজে বন্ধু সুলভ মানুষ পওয়া বেশ দুষ্কর।ধন্যবাদ ভাইয়া সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য ।

 11 months ago 

ঠিক বলেছেন সুলভ মানুষ পাওয়া এখন বেশ দুষ্কর।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা পোস্ট শেয়ার করেছেন, সেটি হচ্ছে আমার কোন বন্ধু নেই। কবিতার প্রতিটি চরণ অনেক সুন্দর এবং আকর্ষণীয় ছিল। কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য। আপনার কাছ থেকে আরও সুন্দর সুন্দর কবিতার আশায় রইলাম।

 11 months ago 

জানিনা কি রকম সুন্দর এবং আকর্ষণীয় ছিল, তবে সুন্দরভাবে লেখার চেষ্টা করলাম।

 11 months ago 

আজকে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আমার কোন বন্ধু নেই কবিতাটি খুব অসাধারণ হয়েছে। বর্তমান সময়ে বেশিরভাগ বন্ধু গুলো এরকম। তবে আপনি ঠিক বলেছেন স্কুল কলেজ জীবনে অনেক বন্ধু থাকে। সময়ের কারণে এই বন্ধুগুলো এখন অনেক দূর চলে গেল। আবার এই বন্ধুগুলো কখনো আসবে কিনা সেটিও ঠিক নেই। যাইহোক চমৎকার কবিতা লেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

ঠিক বলেছেন বর্তমান সময়ে বন্ধুগুলো এরকম হয়।

 11 months ago 

বন্ধু ছাড়াই ভালো ভাইয়া। শৈশবে যে বন্ধু ছিল এখন তারা সবাই ব্যস্ত! সবচেয়ে বেস্ট ফ্রেন্ড যে ছিল সেও হারিয়ে যায় একসময়! তবে প্রিয় কেউ পাশে থাকলে তাকে নিয়ে বাকি জীবন পার করিয়ে দেয়ায় যায়! যাক, মনের অনুভূতিগুলো কবিতার ছন্দে দারুণভাবে ফুটিয়ে তুলেছেন। ☘️🦋

 11 months ago 

আপনার মত আমিও এটাই মনে করি। বন্ধু ছাড়াই ভালো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48