ভ্রমণ : চট্টগ্রাম মহামায়া লেকে ঘুরতে যাওয়ার মুহূর্ত

in আমার বাংলা ব্লগlast month (edited)

Abb ১০ এপ্রিল 2024 বুধবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

20240220_093406.jpg

আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আজ আমি আপনাদের মাঝে ভ্রমণ করার একটি পোস্ট নিয়ে হাজির হলাম। প্রায় সময় বিভিন্ন জায়গায় ঘুরতে যেতে আমার ভীষণ ভালো লাগে। আজ ও আমি একটি জায়গায় ঘুরতে গিয়েছি। ‌মাঝে মাঝে ঘুরতে গেলে মন এবং শরীর দুটোই ভালো থাকে। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

20240220_105721.jpg

আপনারা সবাই ইতিমধ্যেই জানেন আমি ঘুরাঘুরি করতে অনেক বেশি পছন্দ করি। তাই জন্য একেক সময় একেক জায়গায় চলে যাই। বিশেষ করে পরিবারের সবাইকে নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করতে আমি সবচেয়ে বেশি পছন্দ করি। কিছুদিন আগে সিদ্ধান্ত নিলাম কোথাও ঘুরতে যাব। কিন্তু কোথায় ঘুরতে যাবো তা খুঁজে পাচ্ছিলাম না। নিবলু ভাইয়ের সাথে কথা বললাম কোথায় যাওয়া যায়। আমাদের আশেপাশে কোথাও যাওয়ার জায়গা নেই, সব জায়গা আমাদের ঘুরা হয়ে গিয়েছে।

20240220_093416.jpg

তাই জন্য চিন্তা করলাম দূরে কোথাও যাবো। দুই পরিবারের লোকজনকে নিয়ে যাব। তাই জন্য পরিবারের সবার সাথে কথা বললাম । সবাই খুব সহজেই রাজি হয়ে গিয়েছে। এ বিষয়টা অনেক বেশি ভালো লাগলো। ভাইয়ার সাথে কথা বলার পর ভাইয়াও রাজি হলো যাওয়ার জন্য। পরে আমরা সবাই একসাথে যাওয়ার সিদ্ধান্ত নিলাম। কিন্তু কোথায় যাব তা সিলেক্ট করতে করতে আমাদের অনেক সময় নষ্ট হয়ে যায়। সব সময় তো আমরা সাগর নদী দেখতে যাই।

20240220_093047.jpg

এজন্য ভাবলাম এবার পাহাড় দেখতে যাব। কিন্তু পাহাড়ের ভিতর লেক রয়েছে। তাহলে একসাথে দুইটা উপভোগ করা যাবে ‌। তাই জন্য আমরা চট্টগ্রাম মহামায়া লেক সিলেক্ট করলাম। এবং পরিবারের সবাইকে নিয়ে রওনা দিলাম। আমরা যাওয়ার জন্য একটি গাড়ি নিয়েছিলাম। গাড়ি করে যে কোথাও যেতে অনেক বেশি ভালো লাগে। কারণ গাড়িতে সবাই একসাথে থাকা যায়। যখন আমরা মহামায়া লেকে গিয়ে পৌঁছালাম তখন অনেক বেশি ভালো লাগলো।

20240220_093049.jpg

প্রথমত ৩০ টাকা করে টিকিট কেটেছিলাম। এর আগে আমি যখন গিয়েছিলাম তখন টিকিট মূল্য ছিল ১০ টাকা। কিন্তু কয়েক বছর পর যাওয়ার পরে দেখি টিকিটের মূল্য ৩০ টাকা করে ফেলেছে। কিন্তু ভিতরে প্রবেশ করার পর অনেক বেশি ভালো লেগেছিল। বিশেষ করে লেকের মধ্যে বিভিন্ন নৌকা গুলো অনেক বেশি ভালো লেগেছিল। বিভিন্ন রংবেরঙের নৌকা হওয়ার কারণে দেখতে অনেক বেশি ভালো দেখাচ্ছে। লেক, নৌকা এবং তার পাশে পাহাড় সবমিলিয়ে খুবই মনোমুগ্ধকর পরিবেশ ছিল।

20240220_093356.jpg

অনেকক্ষণ পর্যন্ত বসে আমরা উপভোগ করেছিলাম। কিন্তু সময়ে স্বল্পতার কারণে আমরা পাহাড়ের উপরে উঠি নাই। তাই জন্য একটু খারাপ লাগলেও নিচে ঘোরাঘুরি করে অনেক বেশি ভালো লেগেছিল। কারণ লেকসহ নৌকাগুলো দেখতেও অনেক বেশি ভালো দেখাচ্ছে। নৌকার মধ্যে বসিয়ে মেয়েটার কয়েকটি ছবি তুলেছিলাম। এবং অনেকগুলো ছবি তুললাম সোনিয়ার। সোনিয়ার ছবিগুলো আমার অনেক বেশি ভালো লেগেছিল।

20240220_093358.jpg

মনে হচ্ছে যেন নৌকা নিয়ে এখনই বের হবে। সবার স্বল্পতার কারণে আমরা নৌকায় উঠতে পারিনি। কারণ আমরা সবাইকে নিয়ে খুব সুন্দর মুহূর্ত কাটিয়ে ভীষণ ভালো লেগেছিল। মাঝে মাঝে যখন সুন্দর সুন্দর জায়গা ঘুরে এবং আনন্দ করে তখন ভীষণ ভালো লাগে। কিন্তু সবাইকে নিয়ে কোন ছবি তুলতে পারলাম না। এ বিষয়টা খুবই খারাপ লেগেছিল। সবাইকে নিয়ে ছবি তুলতে পারলে আরো বেশি ভালো লাগতো।

20240220_103052.jpg

কারণ সেখানে যাওয়ার পর সবাই আলাদা আলাদা ভাবে ঘুরাঘুরি করেছিলাম। অনেকেই পাহাড়ের মধ্যে উঠেছিল। বিশেষ করে আমার মা থাকার কারণে আমরা পাহাড়ে উঠতে পারি নাই। আবার সোনিয়া সেখানে বসে একটা আর্ট করেছিল। সে পোস্ট আপনারা ইতিমধ্যেই দেখেছেন। অনেক বেশি ভালো লেগেছিল ওই মুহূর্তটা। লেকের সামনে বসে লেকের ছবি আঁকার মুহূর্ত আসলে খুব দারুণ।

20240220_103028.jpg

সেজন্য অনেক সময় আমরা কাটিয়েছি সেখানে। এবং সবাই আলাদা আলাদা অনেক বেশি মজা করেছিল। বিশেষ করে আমার রেললাইন অনেক বেশি পছন্দের। যাওয়ার সময় সেখানে একটি রেল লাইন দেখেছিলাম। মহামায়া থেকে খুবই কাছে এটি অবস্থিত। সেজন্য আমি রেললাইনের ফটো তুলেছিলাম। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। মাঝে মাঝে যখন সুন্দর ফটোগ্রাফি করতে পারি এবং আপনাদের মাঝে শেয়ার করতে পারি তখন অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে লেকের পাড়ে নাশিয়া অনেক বেশি মজা করেছিল।

20240220_102808.jpg

এ বিষয়টা আমার সবচেয়ে বেশি ভালো লেগেছিল। ‌ মেয়ের হাসি দেখলে আমার সবচাইতে বেশি ভালো লাগে। তাই জন্য অনেক জায়গায় যাওয়ার সময় তাকে নিয়ে যাই। অনেক বেশি দুষ্টামি করে। কয়েকদিন আগে নিয়ে গিয়েছিলাম একটি পার্কের মধ্যে শুধু আমি আর মেয়ে। তার কিছুদিন আগে নিয়ে গিয়েছিলাম নদী দেখতে। তাকে যখন নৌকায় তুলেছিলাম সে অনেক বেশি মজা করেছিল। ছোট ছোট এই মুহূর্তগুলো আমাকে অনেক বেশি আনন্দ দেয়।

20240220_110623.jpg

আজকের এই মহামায়া লেকে ঘুরাঘুরি মুহূর্তটা কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন। আমার অনেক বেশি ভালো লাগে যখন সুন্দর এই মুহূর্তগুলো আপনাদের মাঝে শেয়ার করি। এবং আপনাদের সুন্দর মন্তব্য গুলো আমাকে অনেক বেশি উৎসাহিত করে। আপনাদের ভালোবাসা পেয়ে সবসময় কাজ করে যাচ্ছি। আশা করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আজকের মতো ব্লগ এখানে শেষ করলাম। ফি আমানিল্লাহ ওয়া রাসুলিল্লাহ।

20240220_110621.jpg

20240220_105723.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীভ্রমণ
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last month 

সত্যি ঐ দিন খুব ভালো সময় কাটিয়েছিলাম সবাই মিলে। নিবলু ভাইয়ার পরিবারসহ যাওয়ার কারণে অনেক বেশি ভালো সময় কাটিয়েছিলাম। আর লেকটা অনেক বেশি সুন্দর ছিল। ওখানে বসে পেইন্টিং করতে পেরে সত্যি অনেক বেশি ভালো লেগেছে। আর সেই মুহূর্তটা অনেক সুন্দর ছিল। আর নাশিয়াও খুব ভালো সময় অতিবাহিত করেছিল সেখানে। নৌকায় বসেও অনেক আনন্দ পেয়েছিল। তুমি অনেক সুন্দর করে ঘুরতে যাওয়ার মুহূর্তটা সবার মাঝে ভাগ করে নিয়েছো খুব ভালো লাগলো।

 last month 

আসলেই ঐদিন সবাই মিলে ভালো সময় কাটিয়েছিলাম। আর তোমার পেইন্টিং করার মুহূর্তটা বেশি সুন্দর ছিল।

 last month 

চট্টগ্রামে ভ্রমণের সুন্দর একটি মুহূর্ত আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া। আপনার এই ভ্রমন বিষয়ে অনেক কিছু দেখতে পারলাম ও জানতে পারলাম। বেশ ভালো লাগলো অচেনা একটা জায়গা সম্পর্কে ধারণা পেয়ে এবং আপনাদের সুন্দর অনুভূতি পড়ে।

 last month 

আপনি ওখানে একটা জায়গা সম্পর্কে ধারণা পেয়েছেন শুনে ভালো লাগলো।

ভাই আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর একটি মুহূর্ত এবং শেয়ার করেছেন।চট্টগ্রাম মহামায়া লেকে ঘুরতে যাওয়ার মুহূর্ত, আপনি অনেক সুন্দর এবং মধুময় সময় কাটিয়েছেন দেখে অনেক ভালো লাগলো শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 last month 

চেষ্টা করেছি লেকে ঘুরতে যাওয়ার মুহূর্ত সুন্দর করে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 last month 

জীবনে ঘোরাঘুরি হলো বেচেঁ থাকার প্রানকেন্দ্র ৷ তাই ঘোরাঘরি করা সবার দরকার ৷ যা হোক নেবলু ভাইয়ের পরিবা আর আপনার পরিবার সবাই মিলে চট্টগ্রাম মহামায়া লেকে ঘুরতে যাওয়ার মুহূর্ত টা সত্যি দারুন ছিল ৷ সেই সাথে ফটোগ্রাফি গুলো দেখেও ভালো লাগলো ৷

Posted using SteemPro Mobile

 last month 

মহামায়া লেকে ঘুরতে যাওয়ার মুহূর্ত আসলেই দারুন ছিল।

 last month 

একটি প্রবাদ বাক্য রয়েছে, তোমরা যদি জ্ঞান অর্জন করতে চাও তাহলে ঘুরতে বের হও।আপনি একজন ভ্রমণ প্রিয় মানুষ। আপনি একটু সময় পেলেই কোথাও ঘুরতে বের হন। এটা দেখে বেশ ভালো লাগলো। আসলে ঘোরাঘুরি করলে মন একদম ফ্রেশ থাকে। আপনি আমাদের ভাবি সহ চট্টগ্রাম মহামায়া লেকে ঘুরতে গিয়েছিলেন।চট্টগ্রাম মহামায়া লেকে ঘুরতে গিয়ে বেশ ভালো সময় উপভোগ করেছেন।

 last month 

আপনার কথা একেবারে ঠিক। আমি একজন ভ্রমণ প্রিয় মানুষ।

 last month 

চট্টগ্রাম মহামায়া লেকটা নাকি অনেক বেশি সুন্দর অনেক ভিডিওতে দেখেছি আমার যাওয়ার ইচ্ছা আছে। আপনার পোষ্টটি পড়ার পর আরো ইচ্ছা তীব্র হলো। অনেক ভালো সময় পার করেছেন দেখছি। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 last month 

যাওয়ার ইচ্ছে থাকলে অবশ্যই যাবেন। জায়গাটা অনেক সুন্দর, বিশেষ করে লেকটা বেশি সুন্দর।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

চট্টগ্রাম মহামায়া লেক ভ্রমণ করে চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পোস্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। একই সাথে পোষ্টের ফটোগ্রাফি গুলো দেখতেও অনেক সুন্দর লাগছে। মনে হচ্ছে মহামায়া লেক এর পরিবেশটি অনেক সুন্দর। চমৎকার একটি ভ্রমণের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

ঘুরাঘুরি করার সময় কিছু ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।

 last month 

লেকের মধ্যে সময় কাটানোর অনুভূতি গুলো একটু ভিন্ন রকম হয়ে থাকে। মহামায়া লেকে ঘুরতে গিয়েছিলেন জেনে খুশি হলাম। আপনার লেখা এবং আপনার মেয়ের ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। আপনার মেয়ে দেখতে মাশাআল্লাহ অনেক কিউট। আর মেয়ের হাঁসি ও বেশ মাশাআল্লাহ। আপনার পরিবারের জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last month 

সব সময় দোয়া করবেন। আমাদের ঘুরতে যাওয়ার মুহূর্ত দেখে খুশি হয়েছেন শুনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69