রেসিপি: সুজির ডিম পিঠা রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

ABB ২৩ - মে ২০২৩ মঙ্গলবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সুজির ডিম পিঠা রেসিপি ভালো লাগবে।

1684605074546.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
সুজি200 গ্রাম
ডিম১ টা
চিনিহাপ কাপ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

1684603902196.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটি বাটির মধ্যে একটি ডিম ভেঙে নিলাম। এরপর পরিমাণ মতো চিনি দিয়ে দিলাম।

1684603919015.jpg

ধাপ 2️⃣

তারপরে ইলেকট্রিক বিটার দিয়ে ভালোভাবে মিক্স করে নিলাম।

1684603937186.jpg

ধাপ 3️⃣

এরপর পরিমাণমতো সুজি দিয়ে দিলাম।

1684604019889.jpg

ধাপ 4️⃣

এরপর সুজি গুলো খুবই সুন্দর ভাবে ভালোভাবে মিক্স করে নিলাম ‌।

IMG_20230518_172939.jpg

ধাপ 5️⃣

এরপর পাইপেন চুলায় বসিয়ে তেল দিয়ে তেল গরম করতে লাগলাম।

IMG_20230518_173215.jpg

ধাপ 6️⃣

তারপরে চামচ দিয়ে সুজি গুলো খুবই সুন্দর ভাবে দিয়ে দিলাম তেলের মধ্যে।

IMG_20230518_173602.jpg

ধাপ 7️⃣

কিছুক্ষণ হওয়ার পরে সুজি গুলো উল্টে নিলাম। এভাবেই তৈরি হয়ে গেল সুজির পিঠা। আশা করছি আপনাদের কাছে দেখতে ভীষণ ভালো লাগবে।

IMG_20230518_173832.jpg

ফাইনাল আউটপুট

1684605074565.jpg

1684605074546.jpg

1684605074525.jpg

1684605074498.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

সুজি এবং ডিম একত্রিত করে দারুন একটা পিঠা তৈরীর পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। এ ধরনের পিঠাগুলো খেতে যেন অন্য রকমের একটা ভালো লাগা কাজ করে নিজের মনের মধ্যে।

 last year 

এত সুন্দর মন্তব্য করেছেন দেখে ভালো লেগেছে।

 last year 

সুজি, ডিম ও চিনিরর সমন্বয়ে খুবই সুস্বাদু একটি পিঠা তৈরি করেছেন আপনি। পিঠা তৈরির প্রক্রিয়াটি খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এধরনের তেলে ভাজা পিঠাগুলো খেতে খুবই মজাদার লাগে।

 last year 

ঠিকই বলেছেন এই ধরনের তেলে ভাজা পিঠাগুলো খেতে ভীষণ ভালো লাগে

 last year 

সুজির ডিম পিঠা রেসিপি যেটা দারুন খাবার
সত্যিই ছোট্টবেলা অনেক খেয়েছি আপনি দেখছি খুব সুন্দর করে রেসিপিটি করেছেন দেখে ভালো লাগলো ।এমনিতেই ভাজি জাতীয় খাবার আবার খুবই পছন্দের।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

খুব সহজেই ডিম এবং সুজি দিয়ে সুন্দর একটি পিঠা তৈরি করে ফেলেছেন। এভাবে ডিম সুজি মিক্সড করে পিঠা তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। তাছাড়া পিঠা তৈরির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। দেখতেও বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ ভাইয়া মজাদার একটি পিঠা রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

ঠিকই বলেছেন এভাবে পিঠা তৈরি করলে খুবই ভালো লাগে খেতে।

 last year 

পিঠা খেতে আমার ভীষণ ভালো লাগে। যেকোনো তেলে ভাজা পিঠা হলে আর কোন কথা নেই। চুপচাপ গরম গরম খেতে শুরু করে দেই। সুজির ডিম পিঠা রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। নতুন একটি রেসিপি শিখলাম ভাইয়া। আমি অবশ্যই বাসায় ট্রাই করে দেখব।

 last year 

পিঠা খেতে আপনার ভালো লাগে জেনে খুশি হলাম। এই রেসিপিটা আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সুজির ডিম পিঠা রেসিপি। আসলে এই রেসিপির সাথে আমরা গ্রাম অঞ্চলের মানুষ বেশ পরিচিত। কিছুদিন আগে আমার আম্মু বাড়িতে তৈরি করেছিল এই রেসিপি খেতে বেশ সুস্বাদু লেগেছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

কিছুদিন আগে আপনার আম্মু এটি তৈরি করেছিল জেনে ভালো লেগেছে খুবই মজা করে খেয়েছেন তাহলে

 last year 

সুজির পিঠা এভাবে কখনো তৈরি করা হয়। তাই মজাটা এখনো জানা যায়নি। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আর ধাপগুলো দেখে শিখে নিলাম, পরবর্তীতে তৈরি করবে ইনশাল্লাহ।

 last year 

অবশ্যই তৈরি করে দেখবেন অনেক সুস্বাদু

 last year 

আমার অনেক পছন্দের একটি রেসিপি আপনি আজ তৈরি করেছেন ভাইয়া। অনেকদিন আগে আমিও সুজির পিঠার রেসিপি তৈরি করেছিলাম তবে এভাবে করিনি। সুজির পিঠার একদম নতুন একটি রেসিপি দেখতে পেলাম। পিঠা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে

 last year 

হ্যাঁ আপু অনেক সুস্বাদু হয়েছিল খেতে

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

সুজির ডিম পিঠা খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এলো ।রেসিপিটি দেখে ইচ্ছা করছে ছবির ভিতরে গিয়ে একটু খেয়ে আসি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

এতই যদি খেতে ইচ্ছা করে তৈরি করে খেতে পারেন আপু। আমার আবার পেট ব্যথা করবে না হলে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59013.49
ETH 2516.64
USDT 1.00
SBD 2.48