স্বরচিত কবিতা: প্রাণটা কাঁদে আমার Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগ5 months ago

ABB 29 জানুয়ারি ২০২৪ রবিবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আসলে আমরা প্রিয় মানুষকে সবাই পেতে চাই। প্রিয় মানুষকে চোখের আড়াল হতে দেয় না কেউই। কেউ যদি প্রিয় মানুষকে হারিয়ে ফেলে এবং প্রিয় মানুষকে না পায় সে কষ্ট অনেক বেশি হয়। একজন মানুষ যদি ভালোবাসা বুঝে আর প্রিয় মানুষটি যদি না বুঝে তাহলে এই কষ্ট হয় অনেক। কারণ বর্তমানে এক তরফা ভালোবাসার মধ্যে কোন মূল্য নেই। এজন্য পৃথিবীতে অনেক মানুষ রয়েছে যারা একতরফা ভালোবেসে কষ্ট পাচ্ছে এবং অতীতে অনেকে পেয়েছে। সেই চিন্তা থেকে আমি এই কবিতাটি লিখার চেষ্টা করেছি। এই কবিতার কয়েকটি লাইন আমি একটি অনু কবিতার মধ্যেও শেয়ার করেছে। অনু কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে আমি পুরো কবিতাটি লিখার চেষ্টা করেছি। মাঝে মাঝে নিজের লেখা কবিতাগুলো অনেক বেশি ভালো লাগে। আমি মনে করি আপনাদের কাছেও আজকের প্রাণটা কাঁদে আমার এই কবিতাটি অনেক বেশি ভালো লাগবে।

স্বরচিত কবিতা: প্রাণটা কাঁদে আমার


ভেবেছি ভালো বাসবো না,
ভুলে থাকতে পারিনা।
অন্তরের অন্তর দিয়ে ,
অনুভবে রাখে শুধু তোমাকে।

ভালোবাসা তুই বুঝিস না,
তাইতো আমায় খুঁজিস না।
আমি তো খুঁজে বেড়াই
ভালোবাসা বুঝি তাই।

মায়ার আগুনে - পুড়ে হচ্ছি ছাই,
নিরবে ভাবি তোমায়।
ভালোবাসা তুই বুঝিস না কেন ,
দিনরাত সেই কথা ভেবে কাটাই।

বুঝবি যখন ভালোবাসা,
খুঁজে পাবেনা আমায়।
নিরবে নিভৃতে কাঁদবে তুমি
বলবে তুমি হায় হায় ।

এখন কেন শুধু শুধু,
মায়া বাড়াও তোমার।
তোমার কথা মনে হলে,
প্রাণটা কাঁদে আমার।

ইচ্ছে করে হারিয়ে যাই,
সাথে শুধু তোমায় চাই।
তুমি পাশে থাকলে আমার,
স্বর্গের সুখ যেন পাই।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  
 5 months ago 

ভালোবাসা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে প্রিয় মানুষকে সবাই কাছে পেতে চায়। তাকে হারাতে চাই না। আর এই প্রিয় মানুষকে কেন্দ্র করেই অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করলেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ সেই মানুষটাকে কেউই হারাতে চাই না আমরা। আপনার সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগলো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই। আপনার লেখা কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। কবিতাটির মাঝে প্রেম বিরহের রুপটি দারুন ভাবে ফুটে উঠেছে। আসলে এ ধরনের কবিতা গুলো পড়তে আমার খুবই ভালো লাগে। চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার লেখা কবিতা পড়ে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 5 months ago 

দারুন অনুভূতি প্রকাশিত হয়েছে আপনার আজকের এই কবিতার মধ্য দিয়ে। আবৃত্তি করতে অনেক ভালো লাগলো। আসলে জাতীয় কবিতাগুলো একদম মন ছুঁয়ে যায়।

 5 months ago 

আমার লেখা কবিতা আবৃত্তি করতে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 5 months ago 

ভালো একটা কবিতা লিখেছেন তো। আবৃত্তি করতে বেশ ভালো লাগলো ভাইয়া। আমিও মোটামুটি কবিতা লেখা শিখে গেছি। আপনাদের মত আপনার ভাই ও কবিতা লিখে। আর আপনাদের সবার কবিতা লেখা দেখার পাশাপাশি আমার কবিতা লেখার প্রতিবেশ মনোযোগ সৃষ্টি হয়েছে।

 5 months ago 

আপনিও ভালো কবিতা লেখা শিখে গিয়েছেন শুনে ভালো লাগলো।

 5 months ago 

আমার কাছে কবিতা লিখতে এবং কবিতা পড়তে দুটোই ভালো লাগে। প্রাণটা কাঁদে আমার আজকে তুমি এই টপিক নিয়ে খুব সুন্দর একটা কবিতা লিখেছো। প্রিয় মানুষটাকে প্রত্যেকটা মানুষ পেতে চায়। আর প্রিয় মানুষটাকে নিয়ে অনেক কিছুই মনের ভেতর থাকে। আর সেই মানুষটাকে হারিয়ে ফেললে অথবা না পেলে সত্যি অনেক কষ্ট লাগে। সেই কষ্ট কখনোই ভুলা যায় না।

ইচ্ছে করে হারিয়ে যাই,
সাথে শুধু তোমায় চাই।
তুমি পাশে থাকলে আমার,
স্বর্গের সুখ যেন পাই।

তোমার কবিতার উপরের এই লাইনগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে।

 5 months ago 

আসলেই অনেক কিছু মনের ভেতরে থাকে মানুষটাকে নিয়ে। তোমার কাছে এই কবিতা এত ভালো লেগেছে ভাবতেই ভালো লাগতেছে।

 5 months ago 

এক তরফা ভালোবাসার অনুভূতিটা খুবই তিক্ত আবার ভালো! নীরবে ভালোবেসে যায় কিন্তু প্রিয় মানুষটাই জানলো না। এমনও হয়, সে জানে কিন্তু ভালোবাসে না। আজকের কবিতাটি দারুণ লিখেছেন ভাইয়া 😍

 5 months ago 

হ্যাঁ ঠিক বলেছেন তিক্ত হলেও ভালো।

 5 months ago 

ওয়াও অসাধারন আজকে আপনার কবিতাটি। আজকে আপনি অনেক সুন্দর করে প্রাণটা কাঁদে আমার কবিতাটি লিখেছেন। কবিতার মাধ্যমে ভালোবাসা খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। আসলে ভালোবাসার মানুষকে যদি না পাই মানুষের জীবন নষ্ট হয়ে যায়। সবাই চাই প্রিয় মানুষকে জীবন সাথী হিসেবে পেতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন সবাই চায় প্রিয় মানুষটাকে জীবনসঙ্গী হিসেবে পেতে। পুরো কবিতা পড়ে সুন্দর মন্তব্য করলেন দেখে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57400.65
ETH 3108.60
USDT 1.00
SBD 2.42