বল ভাই আমি মানুষ- মানবতার জন্য জীবন আমারsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ11 months ago

ABB 16 সেপ্টেম্বর ২০২৩ ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


alkoghol-2714488_1280.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

বল ভাই আমি মানুষ- মানবতার জন্য জীবন আমার - ইমাম হায়াত

আজ আমি আরও একটি রাইটিং পোস্ট লিখতে বসলাম। আসলে মাঝে মাঝে যখন আপনাদের মাঝে সুন্দর সুন্দর বিষয় নিয়ে লিখতে বসি তখন অনেক বেশি ভালো লাগে। কারণ আমি সব সময় চেষ্টা করি সুন্দর কোন বিষয় নিয়ে লিখার জন্য। আর লেখার মধ্যে সুন্দর কিছু গুরুত্বপূর্ণ কথা উপস্থাপন করার জন্য। আর এই কথাগুলোর মাধ্যমে আমাদের জীবনটা যেন সুন্দর হয়। সবার জীবন যদি সুন্দর হয় তাহলেই সবাই সুখে থাকতে পারবে। আর পৃথিবীতে সুখে থাকা খুবই গুরুত্বপূর্ণ। আমরা সবাই সুখে থাকতে চাই। আর সুখে থাকার জন্য আমাদের জীবনটা মানবতা পক্ষে থাকা দরকার।

আমার দেশ বাংলাদেশ। বাংলাদেশের প্রায় ১৯ কোটি মানুষ রয়েছে। তার সাথে পুরো দুনিয়াতে প্রায় ৭২০ কোটি মানুষ রয়েছে। দুনিয়াতে ২০০ টার বেশি দেশ রয়েছে। কোটি কোটি মানুষের মধ্যে আমি মানুষ। আমি প্রকৃত মানুষ। আমার মধ্যে মনুষত্ব রয়েছে। আমার মধ্যে মানবতা রয়েছে। আমি অন্য মানুষের সম্পদ লুট করে খাই না। আমি অন্য মানুষের জীবন নষ্ট করি না। আমি অন্য কারো অর্থ-সম্পদ নিজের নামে চালিয়ে দিই না। আমি মিথ্যা অবিচার জুলুম শোষণের মধ্যে নেই। পৃথিবীতে ৭২০ কোটি মানুষের মধ্যে কয়জন মানুষ রয়েছে বুকে হাত দিয়ে এই কথাগুলো বলতে পারবে।

শুধু একটি শব্দ বুকে লালন করলে তাহলে দুনিয়ার প্রত্যেকটি মানুষ সুখ পাবে। এজন্য আজকের টাইটেলে লিখেছি বল ভাই আমি মানুষ- মানবতার জন্য জীবন আমার। এভাবে কয়জন মানুষ রয়েছে যারা বলতে পারে? আর এভাবে যদি বলতে পারে তাহলে অবশ্যই আমাদের এই দুনিয়াটা একদিন মানবতার দুনিয়া গড়ে উঠবে। মানবতার দুনিয়া গড়ে ওঠার আগে মানবিক মানুষগুলো গড়ে ওঠা প্রয়োজন। মানবিক মানুষগুলো যদি ঘরে ওঠে তাহলে দুনিয়াটা অটোমেটিক মানবিক হয়ে যাবে।

পৃথিবীতে এখনো হাজার হাজার মানুষ মানবিক রয়েছে। যারা অন্যের সম্পদ নিজের বলে চালিয়ে দেয় না। অন্যের দুঃখ দেখে নিজে দুঃখ পায়। অর্থাৎ হৃদয় টা মানবিক হয়ে আছে। কিন্তু ভালো কিছু করতে পারে না। এভাবে যদি প্রত্যেকটি জীবন, সুন্দর হয়ে থাকে তাহলে মানবতার বিশ্ব গড়ে উঠবে। আর মানবিক মানুষগুলোর জন্য সবাই মানবিক হবে। মানুষের পক্ষে দাঁড়াবে। অসহায় মানুষের পাশে দাঁড়াবে। যারা খেতে পারেনা তাদের মুখে খাবার তুলে দিবে। যাদের অর্থ-সম্পদ ঘর বাড়ি নেই তাদেরকে অর্থ সম্পদ ঘরবাড়ি করে দিবে।

যাদের শিক্ষা চিকিৎসা সমস্যা রয়েছে তাদের শিক্ষা চিকিৎসার ব্যবস্থা করে দিবে। আর এভাবেই প্রত্যেকটি মানুষ প্রত্যেকটি মানুষকে মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে সহযোগিতা করবে। বর্তমানে তো কেউ অন্য কারো উপকার করলে, অনেক বেশি ঝামেলা পোহাতে হয়। কারণ উপকারের নামটি রাখেনা। উপকারের মান যদি না রাখে তাহলে সবাই যদি উপকার করা বন্ধ করে দেয় তাহলে দুনিয়াটা কিভাবে মানবিক দুনিয়া গড়ে উঠবে। এজন্য ভালো মানুষগুলো যেভাবে অন্য মানুষের পাশে দাঁড়ানো প্রয়োজন। আর যাদের পাশে দাঁড়াবে তারাও কৃতজ্ঞতা থাকা প্রয়োজন।

আর যদি তা না হয় ধীরে ধীরে দুনিয়া থেকে মানবতা শব্দটি উঠে যাবে। মানবতা শব্দটি যদি উঠে যায় তাহলে দুনিয়াটা একদিন যুদ্ধে যুদ্ধে ধ্বংস হয়ে যাবে। কারণ বর্তমানে প্রত্যেকটি দেশে আগুনে আগুনে অস্ত্র তৈরি করে। এমন এমন পারমাণবিক বোমা রয়েছে যেগুলো একবার নিক্ষেপ করলে দুনিয়ার প্রত্যেকটি মানুষ বিকলঙ্গ হয়ে যাবে। তাহলে বুঝুন কত শক্তিশালী পারমাণবিক বোমা তৈরি হয়ে গিয়েছে। আর যদি পৃথিবীতে মানবিক দুনিয়া গড়ে ওঠে তাহলে এ ধরনের আগুনে অস্ত্রগুলো সব ড্যামেজ হয়ে যাবে।

আর সারা দুনিয়াতে সবাই একজন অন্যজনের উপকার করা নিয়ে ব্যস্ত থাকবে। অর্থ সম্পদ সবগুলো বিভিন্ন জনের মধ্যে ভাগ করে দিবে। আর সবাই যদি সবার অর্থ সম্পদ সবার মাঝে ভাগ করে দেয় তাহলে সব মানুষগুলো সুন্দর একটি দুনিয়া খুঁজে পাবে। পৃথিবীতে এখনো অনেক ভালো মানুষ রয়েছে। ওই ভালো মানুষগুলোর জন্য এখনও পৃথিবী টিকে আছে। ভালো মানবিক মানুষগুলো যদি না থাকতো তাহলে অনেক আগেই পৃথিবীর ধ্বংস হয়ে যেত। ভালো ঈমানদার মানুষগুলোর জন্য দুনিয়াটা এত সুন্দর। আর এজন্যই সবার মুখে বলা প্রয়োজন বল ভাই আমি মানুষ- মানবতার জন্য জীবন আমার। আসলে আমাদের সবার জীবনটা মানবতার জন্য হওয়া উচিত।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

দারুন একটি পোস্ট পড়লাম। সত্যিই কিন্তু মানবতার জন্য জীবন আমাদের। কিন্তু আমাদের চারপাশে যেন অমানকিব মানুষের সংখ্যা দিনে দিনে বৃদ্ধি পেয়েই চলেছে। কিন্তু আমরা যদি আমাদের জ্ঞান আর বিবেক দিযে সমস্ত মানব জাতির কল্যাণে ব্যবহার করি তাহলে তো আমাদের মানবতার বহিঃ প্রকাশ গুলো সহজ হয়। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট করার জন্য।

 11 months ago 

ভাই কখনো কি শুনেছেন কোন জীব জন্তু জানোয়ারদেরকে বলে একে মানুষ করতে হবে। কিন্তু আমরা মানুষ হয়ে জন্ম নেয়ার পরেও আমাদেরকে বলে একে মানুষের মতো মানুষ করতে হবে। তাহলে এখানে বিষয়টা কি দাঁড়ালো? আমি মানুষ সত্যিকার অর্থেই যে আমি মানুষ এটা কেউ বলতে পারবে না। কারণ প্রত্যেকটা মানুষের মধ্যে গলদ রয়েছে। মানুষের মধ্যে দিন দিন মানবতা হারিয়ে যাচ্ছে, আর এর মূল কারণ হলো এই মানুষ। আপনি সব মিলে চমৎকার লিখেছেন ভাই খুব ভালো লেগেছে পড়ে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমরা শুধু নামই মানুষ আমাদের কর্মে মানুষের কোন কিছুই পাওয়া যায় না। পৃথিবীর বুকে একটা প্রানি আছে যাদেরকে বলা হয় মানুষের মত মানুষ হতে হবে। আমরা তো মানুষই তাহলে কেন এ কথা আমাদেরকে বলা হয়। আসলে আমরা মানুষ রূপ ধরে হিংস্র জানোয়ার।

 11 months ago 

মানুষের মানবতা আজ হারিয়ে গেছে! কেউ কখনো ভাবে না কারো উপকার করার কথা! বরং অপকার করতে পারলেই খুশি হয়। মানুষের মেন্টালিটি দিনকে দিন নিচের দিকে যাচ্ছে। তাইতো পৃথিবীতে এতো যুদ্ধবিগ্রহ, অন্যায় অত্যাচার।

 11 months ago 

সব মানুষের মানবতার জন্য নিজেকে বিলিয়ে দেবে এমন মানুষ খুঁজে পাওয়া যায় না। আসলে আমাদের সমাজে কিংবা আমাদের দেশে মাঝে মধ্যে এমন কিছু মানুষের সন্ধান পাওয়া যায়। তবে এরকম মানবতার মানুষ বেশিদিন টিকে থাকতে পারে না। তাদেরকে তৃতীয় পক্ষ এসে ধ্বংস করে দেয়। আজকাল পৃথিবীতে মানবতা বলতে কিছু খুঁজে পাওয়া যায় না। সবাই সব সম্পদ কিংবা টাকা আত্মসাৎ করে নিজের করে রাখতে চাই। অনেক সুন্দর লিখেছেন আপনি আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লেগেছে।

 11 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। সত্যি মানুষের মানবতা দিন দিন এই সমাজ থেকে উঠে চলেছে। আর কিছুদিন পরে হয়তো মানুষের মানবতা বলতে আর কিছুই থাকবে না এই পৃথিবীতে। সত্যিকার অর্থে নিজেকে যদি মানুষ হিসেবে প্রমাণ করতে হয় অন্যের দুঃখে নিজে গিয়ে তার পাশে দাঁড়াতে হবে। ধন্যবাদ ভাই বেশ দুর্দান্ত ছিল পোস্টটি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59377.35
ETH 2639.75
USDT 1.00
SBD 2.45