ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবামsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ11 months ago

ABB ২২-৯-২৩ শুক্রবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1693720161553.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

আকাশ

IMG20230624181603.jpg

এটি হচ্ছে নীল আকাশের অসম্ভব সুন্দর একটা ফটোগ্রাফি। আমার কাছে এরকম ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। এই ধরনের ফটোগ্রাফি করলে অনেক সুন্দর হয়, আর যদি হয় আকাশের তাহলে তো কোন কথা নেই। নীল আকাশের মধ্যে যখন সাদা মেঘ ভেসে বেড়ায় তখন দৃশ্যটা দেখতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। কয়েকদিন আগে আমি ইট ভাটার ওখানে গিয়েছিলাম। যাওয়ার পরে ওখানকার দৃশ্য এবং আকাশের দৃশ্যটা আমার কাছে খুব ভালো লাগছিল, তাই সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

জিনিয়া ফুল

IMG20221017154015.jpg

আমাদের সবারই অনেক বেশি পরিচিত এবং পছন্দের একটা ফুল হচ্ছে জিনিয়া ফুল। জিনিয়া ফুল তো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। জিনিয়া ফুলের সৌন্দর্য দেখলেই আমি অনেক বেশি মুগ্ধ হই। আর এই সুন্দর ফুলটির যদি ফটোগ্রাফি করা হয় তখন তো আরো বেশি ভালো লাগে দেখতে। কয়েকদিন আগে আমি অনেক বড় একটা ফুলবাগানে গিয়েছিলাম, যেখানে এক পাশে শুধু ছিল জিনিয়া ফুল। তখন আমি ঘোরাঘুরি করার সময় এই ফুলটার ফটোগ্রাফি করেছিলাম।

পাতা

IMG20230712161201.jpg

বিভিন্ন রকম পাতার সাথে আমরা সবাই অনেক বেশি পরিচিত। আর এই ফটোগ্রাফিটি হচ্ছে চিকন চিকন ছোট ছোট অনেক সুন্দর পাতার। এই পাতাগুলো অনেক বেশি সুন্দর। আর এই ধরনের পাতা দেখলে আমি মাঝে মাঝেই ফটোগ্রাফি করে থাকি। কয়েকদিন আগে আমি বাড়ির চারপাশে এমনিতে ঘোরাঘুরি করছিলাম, তখন হঠাৎ করে এই পাতার গাছটা দেখি। এই কথাগুলো দেখার পরে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। যার কারনে ফটোগ্রাফি না করে এক মুহূর্ত থাকতে পারিনি।

সাদা অপরাজিতা

IMG20221223154813.jpg

ভিন্ন ভিন্ন ফুলের মাঝে অনেক সুন্দর একটা ফুল হচ্ছে সাদা অপরাজিতা ফুল। এই অপরাজিতা ফুলগুলো কম বেশি সবাই অনেক পছন্দ করে। আর ফুল পছন্দ করে না এরকম মানুষ অনেক কম রয়েছে। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য সবাইকে অনেক বেশি মুগ্ধ করে, আর প্রত্যেকটা ফুল সবাই অনেক পছন্দ করে। সাদা অপরাজিতা ফুলটা আমার অনেক বেশি পছন্দের, যার কারণে দেখা মাত্রই ফটোগ্রাফি করেছিলাম। আমি তো ফটোগ্রাফি সব সময় করে থাকি, আর ফুল হলে তো কোন কথা নেই। আর এই ফুলটার ফটোগ্রাফি আমি করেছিলাম নার্সারি থেকে।

সাদা গোলাপ

IMG20221124105217.jpg

গোলাপ ফুল পছন্দ করে না এরকম মানুষ অনেক কম রয়েছে। গোলাপ ফুল আমার খুবই পছন্দের। শুধু আমার না গোলাপ ফুল সবাই অনেক বেশি পছন্দ করে। আর গোলাপ ফুলকে ফুলের রানী এবং সৌন্দর্যের প্রতীক বলা হয়। গোলাপ ফুলের অনেক রকমের জাত রয়েছে।যার ভিন্ন ভিন্ন কালার, যেগুলোর মধ্য থেকে সাদা কালার অনেক ভালো লাগে। আর আমি বেশিরভাগ সময় নার্সারিতে গিয়ে থাকি ,কারণ নার্সারি আমার অনেক বেশি পছন্দের। আর এই ফটোগ্রাফি টাও আমি নার্সারি থেকে করেছিলাম, সাদা অপরাজিতা ফুলের ফটোগ্রাফি যেখান থেকে করেছিলাম সেখান থেকে।

সূর্যাস্ত

IMG20230817182123.jpg

সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটা আমরা সবাই অনেক বেশি পছন্দ করি, উপভোগ করতে এবং তার ফটোগ্রাফি দেখতেও খুব ভালো লাগে। আমিতো সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটা সবথেকে বেশি পছন্দ করি, তাইতো সেই মুহূর্তের বেশিরভাগ সময় ফটোগ্রাফি করে থাকি, এবং অনেক সুন্দর ভাবে সেই মুহূর্তটা উপভোগ করে থাকি। কয়েকদিন আগে আমি অনেক সুন্দর একটা জায়গায় গিয়েছিলাম। আর বিকেলের পর মুহূর্তে আমি সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটা উপভোগ করেছিলাম সেখানে। তারপরে এই ফটোগ্রাফি টা করা হয়েছিল। আশা করেছি এই ফটোগ্রাফিটা আপনাদের ভালো লাগবে।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 smartphone
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আমি রীতিমত মুগ্ধ হয়ে যাই আপনার ফটোগ্রাফি দেখে কারণ আপনার ফটোগ্রাফি এত বেশি সুন্দর হয় যে যে কেউ অনেক বেশি পছন্দ করবে বলে আমার মনে হয়। ঠিক তেমনি ভাবে আজকের ফটোগ্রাফি গুলো দুর্দান্ত ছিল কোনটা রেখে কোনটার প্রশংসা করবো ভেবেই পাচ্ছিনা। যেহেতু আমি একজন প্রকৃতিপ্রেমী মানুষ তাই সূর্যাস্তের ফটো ফটোগ্রাফিটা সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে আমি সবসময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার জন্য, যেন আপনাদের কাছে ভালো লাগে।

 11 months ago 

আপনি আজকে বেশ দারুন দারুন কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি বেশ কালারফুল এবং দারুন। তবে আমার কাছে আপনার ফটোগ্রাফির মধ্যে জিনিয়া ফুলের ফটোগ্রাফিটা সব থেকে বেশি ভালো লেগেছে। যাইহোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জিনিয়া ফুলের ফটোগ্রাফিটা সব থেকে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 11 months ago 

ভাই আপনি আজকে বেশ কিছু সুন্দর ফটোগ্রাফি করেছেন। যেকোনো কিছু প্রাকৃতিক সৌন্দর্য দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছা করে। আপনার তোলা বেশ কিছু ফটোগ্রাফি দারুণ লেগেছে তার মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছে সূর্যাস্তের সময় যে ফটোগ্রাফটা করেছেন। অসাধারণ একটি ফটোগ্রাফি যতই দেখি ততই দেখতে ইচ্ছে করছে। এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার তোলা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি আমি আনন্দিত।

 11 months ago 

আপনি আজকে খুবই চমৎকার কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার শেয়ার করা ফটোগ্রাফির মধ্যে জিনিয়া ফুল এবং গোলাপ ফুলটি দেখতে দারুন লাগছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার কাছে ও জিনিয়া এবং গোলাপ ফুল দেখতে দারুন লেগেছিল।

 11 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। তবে বিশ্বাস করে, জিনিয়া ফুলের ফটোগ্রাফি ও সূর্যাস্তের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

আপনি আমার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 11 months ago 

অসাধারণ অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। এগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার সবগুলো ফটোগ্রাফিই আমার কাছে খুব ভালো লেগেছে। এর মধ্যে আমার জিনিয়া ফুল ও সূর্যাস্তের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 11 months ago 

জিনিয়া ফুল এবং সূর্যাস্তের ফটোগ্রাফি আমার কাছেও অনেক ভালো লেগেছিল।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

বাহ চমৎকার ভাই। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো এককথায় দারুণ ছিল। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ইট ভাটা এবং নীল আকশ সবুজ পাতা একেবারে শেষ বিকেলের দৃশ্য সবমিলিয়ে দারুণ। এবং সাদা গোলাপ আর জিনিয়া ফুলটাও চমৎকার ছিল। সবমিলিয়ে চমৎকার ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনারা আমার ফটোগ্রাফির সব সময় সুন্দর মন্তব্য করেন যা আমার অনেক ভালো লাগে।

 11 months ago 

তোমার তোলা এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। তুমি অনেক সুন্দর করে রেনডম ফটোগ্রাফি গুলো করেছ। এবং রেনডম ফটোগ্রাফি গুলো দিয়ে বেস্ট একটা অ্যালবাম তৈরি করেছ, যা দেখে ইচ্ছে করছে এভাবে এক নজরে তাকিয়ে থাকতে। বর্ণনা গুলো অনেক সুন্দর করে শেয়ার করা হয়েছে, যা দেখে যে কেউ এগুলোর সম্পর্কে পড়তে পারবে এবং কিছু কিছু বিষয় জানতে পারবে।

 11 months ago 

তুমি আমার ফটোগ্রাফি গুলো দেখলে মুগ্ধ হও এটা শুনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47