স্বরচিত কবিতা: ওগো প্রিয় - প্রিয়তমা Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগ5 months ago

ABB 30 .3.24 2K24 শনিবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আজ আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি কবিতা নিয়ে হাজির হলাম। কবিতার নাম দিয়েছি ওগো প্রিয়তমা। আমরা সব সময় আমাদের প্রিয় মানুষটাকে বিভিন্ন নামে ডেকে থাকে। এরমধ্যে প্রিয়তমা নামটি অন্যতম। সবারই প্রিয় মানুষটি তার হৃদয়ে বসবাস করে। প্রিয় মানুষকে আড়াল হলেই খুঁজে বেড়ায় । প্রিয় মানুষকে চোখের আড়াল হতে কেউই দিতে চায় না। আমারও একই অবস্থা। প্রিয় মানুষকে স্মরণ করে আজকের এই কবিতাটি লেখার চেষ্টা করেছি। মাঝে মাঝে যখন আপনাদের মাঝে প্রিয় মানুষকে নিয়ে কবিতা লিখি তখন অনেক বেশি ভালো লাগে আমার কাছে। আমি আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

স্বরচিত কবিতা: ওগো প্রিয় - প্রিয়তমা


মধুর সুরে ডাকি তোমায়,
ওগো প্রিয় - প্রিয়তমা।
কত ভালোবাসি তোমায়,
তোমার মনে কি হয় না আমায়।

মনের ঘরে বসত কর,
মনের বাহিরে খুঁজে তোমায়।
একটু দেখা দিয়ে তুমি,
বহুদূরে চলে যাও।

অপেক্ষা করে কাটিয়ে যায়,
আমার দিন রাত।
সারাক্ষণই খুঁজে বেড়াই,
কখন ধরবো দুই হাত।

চোখ ভিজে যায় তোমায় ভেবে,
দিন চলে যায়- রাত আসে।
ঠোঁটের কোণে ফুটবে হাসি,
যখন দেখবো চাঁদ মাখা মুখ।

চাঁদ মাখা মুখ দেখলে আমি,
দেওয়া না হব তোমার।
আমার প্রেমে হাবুডুবু,
দেখবে আমায় যখন।

তোমায় ভেবে এই কবিতা,
বসেছিলাম লিখতে।
শেষ হলো কবিতা আমার,
দেখতে আমি পেলাম না তোমায়।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

রতত.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  
 5 months ago 

দারুন একটি কবিতা লিখেছেন ভাই কবিতা পড়ে মনে প্রেম জাগ্রত হওয়া কিন্তু স্বাভাবিক। এই কবিতা পড়লে এমনিতেই প্রেমিকার প্রতি ভালোবাসা তৈরি হবে হা হা হা। চমৎকার কবিতা লিখে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এই কবিতা পড়লে এমনিতেই প্রেমিকার প্রতি ভালোবাসা তৈরি হবে

ও তাই নাকি। যাইহোক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 5 months ago (edited)

প্রিয়তোমাকে নিয়ে বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন। প্রতিটা লাইন আমাকে মুগ্ধ করলো। মনের ঘরে বসত কর, মনের বাহিরে খুজি তোমায়। কি দারুন কবিতা। আপনি বরাবরের মতোই বেশ সুন্দর কবিতা লিখতে পারেন। ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করেছি সুন্দর করে এই কবিতাটা লেখার জন্য।

 5 months ago 

দারুণ আকুতি মিনতি করলেন কবিতার মাধ্যমে। ঠিক তো আপনি চোখে হারাতে চান না তা আপনার কবিতার মাধ্যমে বুঝতে পেরেছি। প্রিয় মানুষকে আপনি সব সময় পাশে রাখেন সেটা বেশ ভালই বোঝা যাচ্ছে হি হি হি। খুব সুন্দর একটি কবিতা লিখলেন অনেক ভালো লেগেছে। প্রতিনিয়ত আপনার কবিতা গুলো পড়তে বেশ ভালই লাগে আমার।

 5 months ago 

আপনি কি বুঝেছেন এটা যদিও আমি বুঝতে পারলাম না। তবে আমি যা বুঝাতে চাচ্ছিলাম তা কবিতার মাধ্যমেই বুঝিয়েছি।

 5 months ago 

বাহ্ ! বেশ দারুণ লিখেছেন ভাইয়া ৷ আসলে প্রিয়তমা নামটা অনেক বেশি সুন্দর এবং ভালোবাসার মিষ্টি একটা নাম ৷ প্রিয় মানুষকে এই নামে ডাকতে বেশ ভালোই লাগে ৷ সবাই ডেকেও থাকে ৷ আপনি অনেক সুন্দর একটি ভালোবাসার কবিতা লিখেছেন ৷ আর কবিতার নামটাও বেশ দারুণ দিয়েছেন ৷ ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন প্রিয়তমা নামটা অনেক সুন্দর আর ভালোবাসার মিষ্টি একটা নাম।

 5 months ago 

আমি মনে করি জীবনের সকল অনুভূতি খুব সুন্দর করে কবিতার মধ্যে ফুটিয়ে তোলা যায়। আমাদের কমিউনিটিতে অনেকেই অনেক সুন্দর কবিতা লিখে থাকে। আপনার লেখা কবিতাটি যেখানে ভালোবাসার অনুভূতি খুব সুন্দর ভাবে প্রকাশ করেছেন । কবিতার ছন্দময় লাইনগুলো ভালো লেগেছে।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ কবিতার মাধ্যমে সব রকমের অনুভূতি ফুটিয়ে তোলা যায় অনেক বেশি সুন্দর ভাবে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণ একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়তে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটি মানুষ তার ভালোবাসার মানুষকে না পেয়ে সারা জীবন অপেক্ষা করে কাটিয়ে দিতে চাই। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে বেশিরভাগ মানুষ ভালোবাসার মানুষের জন্য অপেক্ষা করে কাটিয়ে দেয়।

 5 months ago 

বাহ্ দারুণ হয়েছে আপনার স্বরচিত কবিতা টি।আসলে আমরা সবাই নিজের প্রিয় মানুষকে বিভিন্ন ধরনের নামে ডাকি।যাইহোক আপনি প্রিয় মানুষের উপলক্ষে আজকে সুন্দর একটা স্বরচিত কবিতা শেয়ার করেছেন। প্রতি টা লাইন দারুণ ছিল ভাই। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার এই কবিতার সবকয়টা লাইন দারুন ছিল শুনে খুশি হলাম।

 5 months ago 

আপনি প্রিয় মানুষকে স্মরণ করে অনেক সুন্দর একটি প্রিয়তমা কবিতা লিখে আমাদের মাঝে উপহার দিয়েছেন। ভাইয়া আপনার কবিতাটির এই লাইনটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে
চোখ ভিজে যায় তোমায় ভেবে,
দিন চলে যায়- রাত আসে।
ঠোঁটের কোণে ফুটবে হাসি,
যখন দেখবো চাঁদ মাখা মুখ।
ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কবিতার এই লাইনগুলো আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে শুনে খুশি হয়েছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59184.02
ETH 2530.26
USDT 1.00
SBD 2.46