জন্ম

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


baby-1538342_1280.jpg

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট লিখতেছি। আজ আমি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে লিখতে বসলাম। সকাল থেকে কি পোস্ট করব তা খুঁজে পাচ্ছিলাম না। হঠাৎ করেই চিন্তা করলাম একটি নতুন বিষয় নিয়ে আপনাদের মাঝে লেখে। তখনই লিখতে বসে গেলাম।

সৃষ্টিকর্তা সকল কিছু সৃষ্টি করেছেন, তার মধ্যে অন্যতম হলো মানুষ। সকল প্রাণীর জন্ম এবং মৃত্যু রয়েছে। কিন্তু সৃষ্টিকর্তা কেন সৃষ্টি করেছেন তা আমরা সঠিকভাবে হয়তো জানি না। কিন্তু এটি বিশ্বাস করি, সৃষ্টিকর্তা অবশ্যই সবাইকে কোন না কোন উদ্দেশ্য করেই সৃষ্টি করেছেন । কিন্তু আমি মনে করি সৃষ্টির সেবা করা সবচেয়ে বড় এবাদত। অর্থাৎ সৃষ্টিকর্তা সৃষ্টিকর্তার এবাদত করার জন্য, এবং সৃষ্টিকর্তার সকল সৃষ্টিকে সেবা করার জন্যই হয়তো আমাদের সৃষ্টি করেছেন। এজন্য আমি সব সময় চেষ্টা করি সৃষ্টির সকল প্রাণীকে সেবা করার জন্য।

সৃষ্টিকর্তার সৃষ্টিকে যদি আমরা সেবা করতে পারি তাহলে সৃষ্টিকর্তাকেই সেবা করা হয়ে যায়। এজন্য যেকোনো ধর্মের মধ্যে সৃষ্টির সকল কিছুকেই সেবা করার মধ্যে কল্যাণ নিহিত রয়েছে। পৃথিবীতে এমন মানুষ রয়েছে যারা যে কোন কিছুকেই আঘাত করতে ভালোবাসে। কিন্তু এটি একেবারেই উচিত নয়। আমরা যদি সৃষ্টিকর্তার সৃষ্টিকে ভালবাসতে পারে তাহলে অবশ্যই সৃষ্টিকর্তাকে ভালোবাসা হয়ে যাবে। বিনা অপরাধে একটি গাছের পাতাও ছিড়া একদমই উচিত নয়। কারণ গাছের পাতার মধ্যেও জীবন রয়েছে। এজন্য বিনা অপরাধের গাছের পাতা একদমই উচিত নয়।

আমি সব সময় একটি বিষয় অনেক বেশি চিন্তা করি। সেটা হলো জন্ম। মানুষ জন্মগ্রহণ করে আবার জীবনটা নিঃশেষ হয়ে যায় যেমন মৃত্যু। এ দুটির সমীকরণটা কখনোই আমার মাথায় আসেনা। মানুষের জীবনে জন্মগ্রহণ করাটা একদমই স্বাভাবিক। মায়ের কোল ধরে পৃথিবীতে আগমন করে সন্তান। এভাবেই মানুষ বংশবিস্তার করে আসতেছে। কিন্তু একটি সময়ে এসে যে জন্ম দিয়েছে তাকেই খুব সহজে ভুলে যায়। এই বিষয়গুলো আমার মাথায় আসেনা।

মাঝে মাঝে চিন্তা করে আমরা যদি পৃথিবীতে জন্মগ্রহণ না করতাম তাহলে কি হয়ে জন্মতাম। এতে এমনটাই বুঝায় হয়তো অন্য কীটপতঙ্গ হয়ে। কিন্তু সৃষ্টিকর্তা আমাদের সর্বশ্রেষ্ঠ প্রাণী হিসেবে সৃষ্টি করেছেন মায়ের কোলে। আসলে এ জন্মের অর্থটা কি তা আমরা কেউ জানিনা। তা জানলে অবশ্যই বাবা-মায়ের প্রতি শ্রদ্ধা সম্মান ভালোবাসা থাকতো আমাদের। এজন্য আমাদের আশেপাশে এমন কুসন্তান রয়েছে যারা মা-বাবার নাম একদমই ডুবিয়ে দিয়েছে। আমি মনে করি তাদেরকে জন্ম দিয়ে তার মা-বাবা অবশ্যই কোন পাপ কাজ করেছে। তাহলে এদের জন্মের মানে কি।

রুহু জগৎ থেকে জন্মগ্রহণ করে আমরা পৃথিবীতে আসি একমাত্র শুধু সৃষ্টিকর্তার এবাদত করার জন্য। তার সাথে সৃষ্টিকর্তার প্রত্যেকটা সৃষ্টিকে আমরা অবশ্যই সম্মান শ্রদ্ধা ভালবাসা থাকা দরকার। এরমধ্যে অন্যতম হলো মানুষ। আমরা মানুষ হয়ে এখনো জানিনা আমাদের গন্তব্য কোথায়। কোথায় থেকে এসেছি। এবং কোথায় যাব। এই দুটি শব্দ যদি আমরা চিন্তা করি তাহলে আমাদের জীবনটা খুবই সহজ হয়ে যেত।

আসলে জন্ম নিয়ে লিখতে গেলে অনেক কিছু লিখা যায়। কিন্তু আজ ব্যস্ততার কারণে অনেক বড় লেখালেখতে পারলাম না। আসলে আমি সবাইকে বলব আমরা আজ যারা সৃষ্টিকর্তার সৃষ্টিকে ভালবাসি তাদেরকে সব সময় সৃষ্টিকর্তার সৃষ্টিকে ভালোবাসার জন্য। এর মধ্য দিয়ে আমরা সৃষ্টিকর্তা দেখা পাব। এবং সৃষ্টিকর্তাকে ভালোবাসবো। আশা করি আপনাদের সবার আজকের লেখাটি অনেক ভালো লাগবে। অন্যরকম একটা লেখা লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের সবার অনেক বেশি ভালো লাগবে।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 last year 

আপনি কিন্তু আজ আমাদের মাঝে দারুন একটা বিষয় নিয়ে উপস্থিত হয়েছেন এবং সেই বিষয় বিস্তারিত আমাদের মাঝে আলোচনা করেছেন আসলে সৃষ্টি জগৎ নিয়ে যদি আমরা চিন্তা ভাবনা করে তার শেষ নেই। সৃষ্টিকর্তা যে এত সুন্দর সৃষ্টি জগত তা বলে শেষ করা যাবে না। তুমি যাই হোক কেমন সুন্দর একটা বিষয় নিয়ে আপনি যে আলোচনা করেছেন আর আপনার মধ্যে যে এমন ধ্যান ধারণা রয়েছে তা জেনে ভালো লাগলো। বংশ বিস্তারের বিষয়টা ও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনি ঠিক বলেছেন সৃষ্টির সেবা করা অবশ্যই এবাদত। সৃষ্টিকর্তার এবাদত করার জন্য সৃষ্টিকর্তা প্রত্যেকটা প্রাণে সৃষ্টি করেছেন। ভাইয়া প্রতিনিয়ত আপনার পোস্টগুলো ভীষণ ভালো লাগে। চমৎকার লেখনি ছিল আপনার।

 last year 

আপনার মন্তব্য পেয়ে ভালো লেগেছে। আমার প্রতিনিয়ত পোস্টগুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

আমি মনে করি মানুষকে সৃষ্টিকর্তা সৃষ্টি করেছেন আল্লাহর ইবাদত করার জন্য। মানুষের জন্ম যখন আছে সাথে মৃত্যুর স্বাদ ও গ্রহণ করতে হবে সেটা স্বাভাবিক। এই দুনিয়াতে মানুষের জন্মগ্রহণ কর রহস্যজনক মনে হয় আমার কাছে। আপনি অসাধারণ লিখেছেন এই জন্ম নিয়ে ধন্যবাদ পড়ে অনেক ভালো লেগেছে

 last year 

ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। ছোট্ট মন্তব্যের সাহায্যে এভাবে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 last year 

আসলে ঠিক, সৃষ্টিকর্তা আমাদের দুনিয়াতে পাঠিয়েছেন অবশ্যই কিছু করার জন্য। এটি আসলেই সৃষ্টিকর্তার এবাদত এবং সৃষ্টিকর্তার সকল সৃষ্টিকে ভালোবাসার জন্য। আমরা মানুষ সর্বশ্রেষ্ঠ জীব হিসাবে হলেও আমাদের কার্যক্রম পশু পাখিদের মতো। তোমার এই লেখাগুলো আমার ভীষণ ভালো লাগে । এই পোস্টের টপিক সত্যি খুবই ভালো ছিল।

 last year 

চেষ্টা করি সব সময় ভিন্ন ধরনের পোস্ট করার। তোমার কাছে এই লেখাগুলো ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। এভাবে সব সময় পাশে থেকো ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61620.03
ETH 3394.18
USDT 1.00
SBD 2.50