আর্ট : একটি কালারফুল মাছের আর্ট।

in আমার বাংলা ব্লগ11 months ago

ABB 11 অক্টোবর 2k23 শনিবার ❤️

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG20231106120838.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব একটি কালারফুল মাছের আর্ট। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে একটি কালারফুল মাছের আর্ট ভালো লাগবে।

আজকে আমি বিভিন্ন রকমের রঙিন কলমগুলো ব্যবহার করে অনেক সুন্দর একটা কালারফুল মাছের আর্ট করেছি। এই ধরনের আর্টগুলো করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে, তাই তো সময় পেলে করার জন্য বসে যাই। গত সপ্তাহে আমি যে গোলাপ ফুলটির আর্ট করেছিলাম, এটার জন্য আপনাদের কাছ থেকে অনেক প্রশংসা পেয়েছিলাম। বিশেষ করে দাদার কাছ থেকে প্রশংসা পাওয়ার পরে, আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। আশা করছি এই আর্টটিও আপনাদের কাছে অনেক বেশি ভালো লাগবে। উপস্থাপনার মাধ্যমে সুন্দর করে তুলে ধরার চেষ্টা করলাম। চলুন তাহলে দেখে নেওয়া যাক।

IMG20231106120845.jpg

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি পেন্সিল দিয়ে একটা মাছের স্কেচ এঁকে নিলাম অনেক সুন্দর করে।

IMG20231106115333.jpg

IMG20231106115439.jpg

ধাপ 2️⃣

তারপরে লাল কলম দিয়ে মাছের চারপাশে দাগ দিয়ে কালার করে নিলাম। এরপর মাছের ঠোঁট এঁকে নিলাম।

IMG20231106115838.jpg

IMG20231106115838.jpg

ধাপ 3️⃣

এরপর অন্য একটা কালার সিলেক্ট করে দাগগুলোর ভেতরে এই কালারটা দিয়ে রং করতে লাগলাম।

IMG20231106115942.jpg

IMG20231106115942.jpg

ধাপ 4️⃣

এভাবে অনেক সুন্দর করে এই কালারটা দিয়ে কয়েকটা দাগের ভেতরে কালার করে নিলাম।

IMG20231106120111.jpg

IMG20231106120111.jpg

ধাপ 5️⃣

এরপর অন্য আরেকটা কালার দিয়ে আরো কিছু দাগের ভেতরে কালার করে নিলাম।

IMG20231106120527.jpg

IMG20231106120527.jpg

ধাপ 6️⃣

এভাবে সবগুলোর ভিতরে রং করার পর, মাছের শরীরের ভেতরে বিভিন্ন কালার দিয়ে ফোঁটা দিয়ে দিলাম।

IMG20231106120633.jpg

IMG20231106120633.jpg

ধাপ 7️⃣

তারপরে মাছটার শরীর মাঝখানের অংশে অন্য আরেকটা কালার করে নিলাম। এভাবে সম্পূর্ণ মাছ অঙ্কন করা শেষ করলাম। আশা করছি আপনাদের কাছে দেখতে ভালো লাগবে।

IMG20231106120808.jpg

IMG20231106120808.jpg

ফাইনাল আউটপুট

IMG20231106120838.jpg

IMG20231106120845.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 11 months ago 

তুমি অনেক সুন্দর একটা কালারফুল মাছের আর্ট করেছ, যেটা দেখতে অনেক সুন্দর লেগেছে আমার কাছে। বিভিন্ন কালার হওয়ার কারণে এটা দেখতে অনেক বেশী সুন্দর লাগছে। আসলে এরকম আর্টগুলো করতে আমিও অনেক বেশি পছন্দ করি। তোমার গোলাপ ফুলের আর্টের প্রশংসা দাদা করেছিল শুনেছিলাম। তোমার আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে সব সময়।

 11 months ago 

তুমিও এরকম আর্টগুলো পছন্দ করো এটা জেনে ভালো লাগলো।

 11 months ago 

কালারফুল মাছের আর্ট অনেক সুন্দর হয়েছে। মাছটাকে একটু বেশি কিউট লাগছে। এই সুন্দর কিউট মাছটিকে আপনি বিভিন্ন ধরনের কালার দিয়ে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

বিভিন্ন কালার দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি সম্পূর্ণ মাছটি।

 11 months ago 

কালারফুল মাছের চিত্র অঙ্কনটি অসাধারণ লাগছে ভাইয়া। চিত্র অঙ্কন করতে আমার কাছেও অনেক ভালো লাগে। সময় পেলে আমিও খাতা পেন্সিল নিয়ে বসে যাই চিত্র অঙ্কন করার জন্য। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা পুরো চিত্রটি বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এরকম চিত্র অঙ্কন করতে আপনার কাছেও ভালো লাগে জেনে খুশি হলাম।

 11 months ago 

বিভিন্ন রকমের রঙিন কলম ব্যবহার করে খুবই চমৎকার একটি কালারফুল মাছের অংকন আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে আমি সত্যিই মুগ্ধ। এর আগে আপনি যেই গোলাপ ফুল অংকন করেছিলেন সেই গোলাপ ফুলটি দেখতেও অনেক বেশি সুন্দর ছিল। আবার আজকের এই মাছের অঙ্কন টা দেখতে আসলেই অনেক বেশি আকর্ষণীয় লেগেছে আমার কাছে। চমৎকার এই অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সুন্দর করে প্রতিনিয়ত আর্টগুলো করার চেষ্টা করছি। এভাবে উৎসাহিত মূলক মন্তব্য করে পাশে থাকবেন।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

একে তো দেখে মনে হচ্ছে পানিতে ছেড়ে দিলেই দৌড়াতে সাতার কাটতে শুরু করবে। অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আমার শুধুই মনে হচ্ছে এটা একটা মেয়ে মাছ,বয়ফ্রেন্ডের সাথে ঘুরতে যাবে তাই সেজেগুজে রয়েছে।হাহাহা। মজা করলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর চিত্র কর্মটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার কথাটা শুনে সত্যি হাসি পেল। তবে কথাটা কিন্তু মন্দ বলেননি, মাছটা দেখতে আমার কাছেও ওরকমটা লাগছে।

 11 months ago 

আপনার আর্টগুলি আমি বরাবরই দেখে থাকি। আমার কাছে ভীষণ ভালো লাগে ভাইয়া। আজকে আপনি রঙিন কলম গুলো ব্যবহার করে অনেক সুন্দর একটি কালারফুল মাছের আর্ট করেছেন।মাছটি দেখতে অনেক সুন্দর। অনেক সুন্দর ভাবে তাকিয়ে আছে এবং কালার কম্বিনেশনটি আমার কাছে ভীষণ ভালো লাগলো যেহেতু আপনি দাদার কাছ থেকে আর্টের প্রশংসা পেয়েছেন তাই আমিও প্রশংসা করতেছি অনেক ভালো ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন ভাইয়া। ভিতরের নকশাগুলো অনেক ভাল ছিল। আপনার কাজগুলো বরাবরের মতোই ভীষণ ভালো লাগে।

 11 months ago 

প্রশংসা মূলক মন্তব্য পেয়ে সত্যি অনেক আনন্দিত হলাম ভাই। এভাবে মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি।

 11 months ago 

ভাইয়া আপনি তো প্রশংসা পাওয়ার মতই ক্রেয়েটিভ মানুষ। তাই তো এত এত প্রশংসা পান। আজও কিন্তু দারুন একটি ক্রেয়েটিভ পোস্ট আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। এমন সুন্দর করে রঙিন মাছ অঙ্কন করেছেন যে দেখেই মনে হচ্ছে বিদেশী মাছ। ধন্যবাদ ভাইয়া এত ‍সুন্দর আর্ট করার জন্য।

 11 months ago 

ক্রিয়েটিভ মানুষ কিনা জানিনা, তবে সুন্দরভাবে যে কোন কাজ করার চেষ্টা করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60938.00
ETH 2386.38
USDT 1.00
SBD 2.57