স্বরচিত কবিতা: সব মানুষ এক মানুষ Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগyesterday

ABB 28.08 .2K24

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

ধনী কিংবা গরিব সব মানুষ আজ একসাথে রয়েছে। যখন বিভিন্ন আশ্রয়কেন্দ্রের মধ্যে যাওয়া হয়, কে ধনী কে গরিব তা বোঝা যায় না। আজ সব ধর্মের সব জাতির সব বর্ণের মানুষ একসাথে হয়ে গিয়েছে। সবাই সবাইকে সহযোগিতা করে আসছে। এক কথায় যেন পুরো দেশটা এক জাতিতে পরিণত হয়েছে। সে জাতির নাম হলো মানুষ জাতি। এই মানুষ জাতি যদি একসাথে সারা জীবন থাকতো, তাহলে দুনিয়াটা খুবই মানবিক দুনিয়া হয়ে যেতো। সবগুলো মানুষ এক মানুষে পরিণত হতো। অর্থাৎ একটি মানুষের গায়ে যদি আঘাত লাগে, দুনিয়ার যে কোনো প্রান্ত থেকে, এ প্রান্তে অন্য মানুষটির গায়ে লাগবে ওই আঘাত। তাহলে এক মানুষ অন্য মানুষকে কখনো আঘাত করবে না।

স্বরচিত কবিতা: সব মানুষ এক মানুষ


বুঝিয়ে দিল বন্যা ,
কিছুই না জীবন!
ধনী গরীব পার্থক্য নেই,
যায় বোঝা আশ্রয়কেন্দ্র।

গোলাবারুদের যুদ্ধ নয়,
বন্যার পানির ভয়।
আকাশে গিয়ে পারলে বসে,
শান্তি যেন হয়।

খাবার নেই পানি নেই ,
নেই তো গায়ের জামা।
পানির মাঝে ভেসে ,
জীবন করতে পারে।

হিন্দু মুসলিম একসাথে হয়ে,
থাকছে মন্দির মসজিদে।
জাত ধর্ম ভুলে গিয়ে ,
সবাই আজ একসাথে।

ধর্ম বর্ণ ভুলে গিয়ে,
থাকে যদি মানুষের জাতি।
পৃথিবীর সেরা জাতি হিসেবে ,
পরিচয় তারা পারবে দিতে।

সব মানুষ এক মানুষ ,
হলো আবার প্রমাণ ।
মানুষের বিপদে মানুষ পাশে
ঘটলো এক নতুন ইতিহাস।

(সমাপ্ত)

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

রতত.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  
 yesterday 

সাম্প্রতিক আপনাদের এলাকায় ভয়াবহ বন্যা হয়েছে আসলে সেটা নিয়ে আর বলার মত তেমন ভাষা নেই। জীবনের সাথে ঘটে যাওয়া বিষয় নিয়ে কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 yesterday 

চেষ্টা করলাম জীবনের সাথে ঘটে যাওয়া বিষয় নিয়ে সুন্দর একটা কবিতা লেখার জন্য।

 yesterday 

এমন বিপদের সময় যখন পুরো জাতি এক হয়ে যায় তখন বেশ গর্বিত মনে হয়। এভাবে ধনী, গরিব, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই একই কাতারে দাঁড়িয়ে দুঃখের সময় গুলো মোকাবেলা করতেছে। এটা আমাদের সবার জন্য প্রশংসনীয় এটা আমাদের সবার জন্য করনীয়। দারুণ কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো।

 yesterday 

হ্যাঁ এই সময় সবাই একসাথে হয়েছে। সবাই একে অপরের বিপদে এগিয়ে এসেছে। ধন্যবাদ পুরো কবিতা পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 yesterday 

প্রাকৃতিক দুর্যোগ মানুষকে শিক্ষা দেয়। তারপরে মানুষজন শিক্ষা গ্রহণ করে না। দুইদিন পরে সবই ভুলে যায়। তবু তার মধ্য থেকে অনেকের বিবেক আসে। দারুন লিখেছেন কিন্তু। বেশ ভালো লাগলো আপনার লেখা কবিতাটা। আসলে হে সমস্ত কবিতাগুলো মানুষের বিবেককে নাড়া দেয়।

 yesterday 

ঠিক বলেছেন প্রাকৃতিক দুর্যোগ মানুষকে শিক্ষা দিয়ে থাকে। হ্যাঁ অনেকের বিবেক জাগ্রত হয়।

 yesterday 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। প্রতিনিয়ত আপনার লেখা কবিতা গুলো পড়তে সত্যি আমার কাছে বেশ ভালো লাগে। আশ্রয় কেন্দ্রে যখন সব মানুষ একসাথে থাকে তখন বোঝা যায় না কে ধনী কে গরিব এটা বাস্তবতা সাক্ষী। সত্যি ভাই কবিতাটি পড়তে নিজের কাছে বেশ কষ্ট হচ্ছিল তাও চেষ্টা করেছি কবিতাটি শেষ পর্যন্ত পড়ার। আশা করি আপনারা খুব দ্রুত আবারও সুন্দর জীবনে ফিরে আসতে পারবেন সকলের জন্য শুভকামনা রইল।

 yesterday 

ধনী গরিব এগুলো কেউই দেখেনা এরকম মুহূর্তে। সবকিছুর ভেদাভেদ ভুলে সবাই এগিয়ে আসে একে অপরের সাহায্যে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

মানুষের মানুষের সব ভেদাভেদ ভুলে গিয়ে আজ আমরা সকলে একটি প্ল্যাটফর্মে আবদ্ধ হয়েছি। এই বন্যার কারণে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়েছি। কে ধনী, কে গরিব,কে মুসলিম,কে হিন্দুসব জাতি বর্ণ ধর্ম নির্বিশেষে আমরা সবাই অপরের হাত ধরেছি।এভাবেই তো এ বাংলাকে সোনার বাংলায় গড়ে তুলতে হবে।যে জাতির মধ্যে মানুষে মানুষের ভেদাভেদ আছে সে জাতি কখনো উন্নতি লাভ করতে পারে না। যাইহোক আজকে আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। সমসাময়িক বিষয় নিয়ে এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 yesterday 

মানুষে মানুষে ভেদাভেদ সৃষ্টি না করে, ভেদাভেদ ভুলে গিয়ে সবাই একসাথে থাকা দরকার। ধন্যবাদ আমার কবিতা পড়ে এত সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য।

 yesterday 

দারুন একটা কবিতা লিখেছেন আপনি। কবিতার প্রত্যেকটা লাইনে বাস্তব কথাগুলো তুলে ধরেছেন। আসলেই দেশের প্রত্যেকটা ধর্মের বর্ণের মানুষ এগিয়ে এসেছে বন্যার্তদের সাহায্য করার জন্য। ভালো লাগলো আপনার কবিতার লাইন গুলো পড়ে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য।

 yesterday 

হ্যাঁ প্রত্যেকটা ধর্মের বর্ণের মানুষ এগিয়ে এসেছে বন্যার্তকদের সাহায্য করার জন্য। আপনার মন্তব্য পড়ে ভালো লেগেছে আপু।

 yesterday 

মানুষ নিয়ে অনেক সুন্দর কবিতা লিখেছেন ভাইয়া। আমরা ধনী গরিব জাত ভেদাভেদ না করে সবাই যদি একসাথে এক কথায় চলি তাহলে হয়তোবা আমাদের মধ্যেকার মানবিকতা টা আরো বেশি বৃদ্ধি পায়। বন্যায় কবলিত মানুষ জন ধনী গরিব এমনকি জাতি সবকিছু ভেদাভেদ না করে আশ্রয় কেন্দ্রে একসাথে থাকছে। যাই হোক আপনার কবিতাটি আজকে ভীষণ ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ।

 19 hours ago 

আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এই বন্যার কারণে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়েছি। আপনার লেখা কবিতাগুলো আমি সব সময় পড়ে থাকি আমার কছে অনেক ভালো লাগে।পিতার প্রতিটি লাইন অসাধারণ ছিল। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59519.52
ETH 2532.82
USDT 1.00
SBD 2.52