ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগlast month

ABB 26 জুলাই 2024 শুক্রবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

রাস্তার ছবি

  • আজ আমি একটি রাস্তার ফটোগ্রাফি করেছি। রাস্তার ফটোগ্রাফি গুলো দেখতে অনেক বেশি সুন্দর হয়। বিশেষ করে যখন আকাশের কালার খুব সুন্দর থাকে তখন। আমি নিজেও অনেক বেশি পছন্দ করি এ ধরনের ফটোগ্রাফি গুলো। কিছুদিন আগে আমি যখন রাস্তা দিয়ে মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলাম তখনই ফটোগ্রাফিটি করেছি। আসলে রাস্তা যদি সোজা থাকে তাহলে দেখতে খুবই সুন্দর লাগে। এবং রাস্তার আশেপাশে গাছগুলো দেখতে অনেক বেশি সুন্দর হয়। বিশেষ করে সাদা সাদা মেঘ গুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগতেছে। আশা করি আপনাদের সবার কাছেও অনেক বেশি ভালো লাগবে।

নৌকা

  • ছোট একটি নদীতে নৌকার ফটোগ্রাফি। নৌকার ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। যার কারণে সব সময় আমি নৌকার ফটোগ্রাফি করার চেষ্টা করি। নদী দেখতে ঘুরাঘুরি করতে আমার ভালো লাগে। সপ্তাহে কয়েকবার আমি বিভিন্ন নদী দেখতে চলে যায়। আসলে নদী এবং পাহাড় আমার খুবই পছন্দের তালিকায় রয়েছে। আমাদের আশেপাশে পাহাড় না থাকলেও নদী খুবই দেখা যায়। যার কারণে মন খারাপ লাগলেই আমি নদীর কাছে ছুটে যাই। নদীর পাড়ে বসে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। আর তখনই আমি নৌকার ফটোগ্রাফি গুলো করে থাকি। আমি আশা করি আপনাদের সবার আজকের এই নৌকার ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

  • খুবই চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। যার কারণে আমি সব সময় প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করার চেষ্টা করি। কারণ তাকে যে দেশের ফটোগ্রাফি করলে সবাই অনেক বেশি পছন্দ করে। আসলে সবুজ শ্যামল গাছপালা আমরা সবাই অনেক বেশি পছন্দ করি। আমরা যখন সত্যিকার অর্থে প্রাকৃতিক দৃশ্য দেখে তখন এত ভালো না লাগলেও যখন ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করা হয় তখন খুবই ভালো লাগে। সাদা এবং নীল কালারের আকাশটির দেখতেও অনেক বেশি সুন্দর দেখাচ্ছিল। আশা করি আপনাদের ভালো লাগবে অনেক বেশি।

প্রজাপতি

  • খুবই সুন্দর একটি প্রজাপতির ফটোগ্রাফি করেছি আজ। প্রজাপতির ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। প্রায় সময় আমি অনেক কাছ থেকে প্রজাপতির ফটোগ্রাফি করে থাকি। কিন্তু আজ অনেক দূর থেকে ফটোগ্রাফি করার চেষ্টা করেছে। সাদা কালারের এই প্রজাপতিটি দেখতে ভীষণ সুন্দর। যার কারনে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। মাঝে মাঝে যখন সুন্দর কোন ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে পারি তখন অনেক বেশি ভালো লাগে। ‌ বিশেষ করে প্রজাপতি আমাদের সবারই খুব প্রিয় একটি প্রাণে। প্রজাপতি কাছ থেকে ছবি তুলতে অনেক বেশি কষ্টকর। আশা করি আপনাদের সবার আজকের এই প্রজাপতির ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

সাগর

  • খুবই সুন্দরভাবে আমি সাগরের ফটোগ্রাফি করেছি। আমরা সবাই সাগর পছন্দ করি। সাগরের পাড়ে বসে সময় কাটাতে অনেক পছন্দ করি। যখন সাগরের ঢেউ থাকে অর্থাৎ জোয়ার আসে তখন আরো বেশি ভালো লাগে। কিছুদিন আগে মুছাপুর সমুদ্র সৈকত গিয়েছিলাম। আমরা যাওয়ার কিছুক্ষণ পরেই দেখলাম জোয়ার আস্তে শুরু করল। অনেক সুন্দর সুন্দর ঢেউ আসতেছিল। ঢেউ গুলো দেখে মন ভালো হয়ে যাচ্ছে । দূর থেকে দেখতে সাগরের ঢেউ গুলো অনেক চমৎকার লাগতেছিল। আমরা কয়েকজন মোটরসাইকেল নিয়ে গিয়েছিলাম সাগর দেখার জন্য। আশা করি আপনাদের সবার কাছেও আজকের সাগরের ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে।

##সূর্যাস্ত

  • ফেনী ছোট নদী দেখতে গিয়ে আমি এই চমৎকার সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফিটি করেছি। সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ছবিগুলো আমরা সবাই অনেক বেশি পছন্দ করি। এজন্য আমি প্রত্যেকটি ফটোগ্রাফি পোস্ট এর মধ্যে সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ফটোগ্রাফির রাখার চেষ্টা করি। বিশেষ করে যখন নদীর পানিতে সূর্যাস্তের প্রতিচ্ছবি ভেসে উঠে। তখন অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে আমি যখন ফটোগ্রাফি দেখতে বসি তখন সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো বেশি খোঁজার চেষ্টা করি। এ ছবির মধ্যে যেন শিল্প লুকিয়ে থাকে। মাঝে মাঝে মনে হয় যেন সৃষ্টিকর্তা নিজেই আর্ট করে রেখেছে। পুরো দুনিয়াটাকে সৃষ্টিকর্তা খুব সুন্দরভাবে সৃষ্টি করেছেন। সূর্যাস্ত যাওয়ার মুহূর্তের ছবি আপনাদের মাঝে শেয়ার করে আমার কাছে অনেক বেশি ভালো লাগতেছে। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

বিঃ ফটোগ্রাফি করা একটি শিল্প। যা সবার দ্বারা সম্ভব হয় না। ভালো ফটোগ্রাফি করার জন্য অভিজ্ঞতার খুব প্রয়োজন। অভিজ্ঞতা আপনা আপনি আসে না। অভিজ্ঞতা অর্জন করে নিতে হয়। কয়েকটি বিষয় খেয়াল রাখলে ভালো ফটোগ্রাফি করা যায়। বিশেষ করে ফটোগ্রাফি করার জন্য ক্যামেরার গাইডলাইন ব্যবহার করা খুবই প্রয়োজন। গাইডলাইন সম্পর্কে কিছু জ্ঞান থাকতে হবে। এবং কোন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করলে ছবিগুলো সুন্দর দেখাচ্ছে তা দেখতে হবে। ভালো ছবি তোলার জন্য একটা ছবিকে কয়েক অ্যাঙ্গেল থেকে তুলতে হবে। যে অ্যাঙ্গেলটি আপনার কাছে সেরা মনে হয় সেটি সবার মাঝে শেয়ার করতে হবে। বিশেষ করে যখন ছবি তুলবেন অর্থাৎ ক্যামেরায় ক্লিক করবেন তখন নিঃশ্বাস বন্ধ রেখে ক্লিক করতে হবে। যখন নিঃশ্বাস বন্ধ থাকবে তখন ক্যামেরা নড়াচড়া করবে না। আর তখনই খুবই পরিষ্কার ছবি পাওয়া যাবে। আশা করি এই কয়েকটি বিষয় খেয়াল রাখলে খুব ভালো ফটোগ্রাফি করতে পারবেন। আমি আশা করি রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 Samsung S23 Ultra
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

রতত.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে হৃদয় জুড়িয়ে গেল। খুবই ভালো ফটোগ্রাফি করেন আপনি। সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত দেখে মুগ্ধ হয়েছি। চমৎকার ছিল ফটোগ্রাফি গুলো।

 last month 

আপনার সুন্দর মন্তব্যটি আমাকে অনেক উৎসাহিত করেছে ভাই। অনেক ভালো লাগলো আমার কাছে।

 last month 

ঠিক বলেছেন এই ব্লগে কাজগুলো শেয়ার করতে আসলেই ভালো লাগে। আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো সব সময় খুব চমৎকার হয়। বিশেষ করে নদী ,নৌকা এবং প্রজাপতির ফটোগ্রাফিটা অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। জায়গাগুলো দেখেই ঘুরতে যেতে মন চাচ্ছে।

 last month 

নদীর নৌকা এবং প্রজাপতির ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ‌ আপনাকে অনেক ধন্যবাদ আপু

 last month 

তোমার তোলা এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে তো আমি জাস্ট মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়েছে। এই ধরনের ফটোগ্রাফি গুলো দেখলে চোখ ফেরানো যায় না। তুমি সবগুলো ফটোগ্রাফি বর্ণনা সহকারে সুন্দরভাবে শেয়ার করার পর বিঃদ্রঃ টা তুলে ধরেছ। এইটা দেখলে সবাই অনেক কিছু শিখতে পারবে। বর্ণনা সহকারে তুমি প্রত্যেকটা ফটোগ্রাফি শেয়ার করার কারণে ফটোগ্রাফি সম্পর্কে অনেক ধারণা নিতে পেরেছি।

 last month 

আমি চেষ্টা করি সব সময় ভালো ছবিগুলো সবার মাঝে শেয়ার করার জন্য। তোমার সুন্দর মন্তব্যটি আমাকে অনেক বেশি উৎসাহিত করেছে। অনেক অনেক ধন্যবাদ

 last month 

বর্তমান সময়ে আর কোন কাজ পারি বা না পারি কিন্তু ফটোগ্রাফি করতে ভুল করি না। ফটোগ্রাফি করতে পারলে বেশ ভালো লাগে যেকোনো সময় বাইরে বের হলে। বিশেষ করে ঘোরাঘুরির ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করি। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে দেখতে।

 last month 

আমি নিজেও চেষ্টা করি সব সময় প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করার জন্য। আপনার মন্তব্যটি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ

 last month 

আপনার ফটোগ্রাফি বরাবরই অসাধারণ হয়। আজকেও তার ব্যতিক্রম নয়। অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি। আমার কাছে রাস্তা এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি টা অনেক ভালো লেগেছে। প্রজাপতির ফটোগ্রাফি তো অনেক বেশি সুন্দর হয়েছে। সবুজ পাতার মাঝখানে সাদা প্রজাপতি দারুন লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। ‌

 last month 

রাস্তার ছবিটা আমার নিজের কাছেও অনেক ভালো লেগেছে আপু। আপনাকে অনেক ধন্যবাদ জানাই আমাকে এত সুন্দর করে একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57913.08
ETH 2452.28
USDT 1.00
SBD 2.36