ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ14 days ago

ABB 10 মে 2024 শুক্রবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1000118226.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

চন্দ্রমল্লিকা

20240118_162435.jpg

আজ আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। চন্দ্রমল্লিকা ফুলটি খুবই চমৎকার এবং আমার অনেক প্রিয় একটি ফুল। বর্তমানে চন্দ্রমল্লিকা ফুলের অসংখ্য জাত রয়েছে। প্রত্যেকটি জাতের চন্দ্রমল্লিকা ফুল অনেক বেশি জনপ্রিয়। বর্তমানে অনেক জায়গায় চন্দ্রমল্লিকা ফুল দেখা যায়। আজকের এই চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিটি আমি শীতের সময় করেছি। শীতের সময় চন্দ্রমল্লিকা ফুল অনেক বেশি দেখা যায়। বিশেষ করে বিভিন্ন নার্সারির মধ্যে চন্দ্রমল্লিকা ফুলের গাছ বিক্রি করা হয়। আজকের এই ফটোগ্রাফিটা আমি একটি নার্সারি সামনে থেকে করেছিলাম। খুবই সুন্দর কিছু ফুল ফুটে আছে দেখে, ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

কবুতর

20240222_135327.jpg

আমাদের সবারই খুব পরিচিত একটি প্রাণীর নাম কবুতর। শান্তির প্রতীক হিসেবে ও আমাদের সবার পরিচিত এই কবুতর। বর্তমানে কবুতর সবার কাছে অনেক প্রিয়। কারণ তারা যেমন সুন্দর তেমনি অনেক ছোট আকারের। বর্তমানে অসংখ্য প্রজাতির কবুতর দেখা যায়। এমন এমন কবুতর রয়েছে যেগুলোর দাম লক্ষ টাকার উপরে। বিশেষ করে বিভিন্ন দেশের মধ্যে অনেক দামী দামী কবুতর পাওয়া যায়। আমাদের দেশেও অনেক টাকা দামের কবুতর দেখা যায়। আবার এমন কিছু জায়গা রয়েছে যেগুলোতে শুধু কবুতর পালন করে থাকে। কবুতর অনেক লাভজনক একটি ব্যবসা। কবুতর পালন করলে খুব সহজেই লাভবান হওয়া যায়। আমি আশা করি আজকের এই কবুতরের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

প্রজাপতি

20240412_104724.jpg

আজ আমি আপনাদের মাঝে খুবই চমৎকার একটি প্রজাপতির ফটোগ্রাফি করেছি। প্রজাপতি আমার খুবই পছন্দের একটি ছোট প্রাণী। প্রায় সময় বিভিন্ন জায়গায় গেলে আমি প্রজাপতির ছবি তোলার চেষ্টা করি। আমার কাছে অনেক বেশি ভালো লাগে, যখন প্রজাপতির ছবি খুবই সুন্দরভাবে করতে পারি। কিছুদিন আগে একজন বড় ভাইয়ের সাথে দেখা করতে গিয়েছিলাম। তার সাথে কথা বলতে বলতে হঠাৎ করে প্রজাপতিটি আমার চোখের সামনে পড়লো। প্রথমে কিছুক্ষণ ছবি তুলতে চেষ্টা করেছিলাম কিন্তু এদিক ওদিক চলে যায় প্রজাপতিটি। এর কিছুক্ষণ পরেই দেখলাম একটি গাছের মধ্যে এসে বসল, আমি দূর থেকে ফটোগ্রাফি করে নিলাম। ফটোগ্রাফি করার পর আমার অনেক বেশি ভালো লেগেছিল যার কারণে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের সবার আজকের এই চমৎকার প্রজাপতির ফটোগ্রাফিতে অনেক বেশি ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

20240325_163048.jpg

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। প্রাকৃতিক দৃশ্যগুলো পছন্দ করে না এমন মানুষ পাওয়া যায় না। সবাই অনেক বেশি পছন্দ করে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। আমি সবসময় চেষ্টা করে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আমি যখন সুন্দর সুন্দর বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি তখন অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগে আমার একজন বড় ভাইকে নিয়ে আমি একটি ছোট নদীর পাড়ে গিয়েছিলাম। সেখানে যাওয়ার পর প্রাকৃতিক দৃশ্যটি আমার অনেক বেশি ভালো লেগেছিল। যার কারণে আজ আপনাদের মাঝে শেয়ার করলাম।

আগুনের পোড়া ছাই

20240204_160520.jpg

আগুনে পোড়া ছাই এর ফটোগ্রাফি। আসলে সাধারণ বিভিন্ন জিনিসপত্রকে সাবজেক্ট বানিয়ে ছবি তুলতে আমার অনেক বেশি ভালো লাগে। কয়েকদিন আগে একটি দোকানের সামনে বিভিন্ন বিস্কিটের প্যাকেট সহ অনেকগুলো পাতা একসাথে করে আগুন লাগিয়ে দিল। আগুন লাগিয়ে দেওয়ার পর প্রত্যেকটি পাতা এবং প্যাকেট পুড়ে ছাই হয়ে গেল। ছাই গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছিলো। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে যখন চমৎকার এই ফটোগ্রাফিটি করেছে। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে।

বন্য ফুলের গাছে পোকা

20240325_165006.jpg

আজ আমি একটি বন্য গাছের মধ্যে থেকে পোকার ফটোগ্রাফি করেছে। প্রথমত আমি ফুলের ফটোগ্রাফি করতে গিয়েছিলাম। বন্যফুল গুলো আমার অনেক বেশি ভালো লাগে দেখতে। শীতের মৌসুমে বন্যফুল অনেক বেশি দেখা যায়। যার কারণে শীতের মৌসুমে আমি অনেক বেশি ফটোগ্রাফি করে থাকি। আমার এমন কিছু বন্য ফুল দেখা যায় যেগুলো দেখলে মন মুগ্ধ হয়ে যায়। আসলে এই পোকাটি দেখতে অনেক বেশি ভয়ংকর। মনে হচ্ছে যেন গাছের সবগুলো পাতা এখনই খেয়ে নিচ্ছে। এ ধরনের পোকা গুলো গায়ের মধ্যে লাগলে গা ফুলে যায়। এলার্জির মত হয়ে যায়। এ কারণে অনেক দূর থেকে আমি এই ফটোগ্রাফিটি করেছি। দেখতে সুন্দর দেখাচ্ছে তাই আপনাদের মাঝে শেয়ার করেছি।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 Samsung S23 Ultra
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

রতত.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 14 days ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রকৃতির দৃশ্যের ফটোগ্রাফি দেখে মন ভরে গেল। কবুতরের ফটোগ্রাফি আর প্রজাপতির ফটোগ্রাফি দেখে সত্যি অনেক ভালো লাগলো। এত সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 12 days ago 

চেষ্টা করলাম সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি বর্ণনাও তুলে ধরার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 14 days ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে প্রজাপতির ফটোগ্রাফি এবং কবুতরের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 12 days ago 

প্রজাপতি আর কবুতরের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 14 days ago 

আপনার চমৎকার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম ভাইয়া। যেখানে আপনি ফুল ফল পাখির ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করেছেন এই পোস্টের মাঝে। এ জাতীয় ফটোগ্রাফি আমি খুবই পছন্দ করে থাকি।

 12 days ago 

এরকম ফটোগ্রাফি আপনি পছন্দ করেন শুনে ভালো লাগলো।

 14 days ago 

অসাধারণ সুন্দর সুন্দর ফটোগ্রাফি দিয়ে চমৎকার একটি ফটোগ্রাফির পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। তবে কবুতরের ফটোগ্রাফিটি এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 12 days ago 

কবুতর এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি টি আপনার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 14 days ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি দেখে সত্যিই মুগ্ধ হলাম। কবুতরের ফটোগ্রাফি থেকে শুরু করে সবকিছুই চমৎকার ছিল। আপনার ফটোগ্রাফির দক্ষতা অনেক বেশি। চমৎকার সব ফটোগ্রাফি সবার মাঝে তুলে ধরেছেন এজন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 12 days ago 

চেষ্টা করি দক্ষতার সাথে ফটোগ্রাফি করার জন্য।

 14 days ago 

আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে মাঝে মাঝে খেয়াল করি প্রতি সপ্তাহে আপনি বেশ সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজকেও তার ব্যতিক্রম নয়। আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার।

 12 days ago 

সব সময় সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করি আর শেয়ার করার চেষ্টা করি।

 14 days ago 

ভাইয়া সতি কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখলে মুগ্ধ হয়ে যাই। আপনি বেশ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট করেছেন।আপনার ফটোগ্রাফি পোস্টের মধ্যে কোন টা রেখে কোনটার কথা বলবো সটাই ভাবছি। আমার কাছে প্রতিটি ফটোগ্রাফিই দারুন লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 12 days ago 

সবগুলো একসাথেই দেখতে থাকুন।

 14 days ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া ৷ আপনার তোলা ফটোগ্রাফি গুলো যতবার দেখি ততবারই মুগ্ধ হোই ৷ প্রত্যেকটা ফটোগ্রাফির মাঝে আলাদা আলাদা সৌন্দর্য ফুটে উঠেছে ৷ ভালোলাগা মতো কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন সুন্দর বিবরণের মাধ্যমে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে

 12 days ago 

আমার ফটোগ্রাফি যতই দেখেন ততই মুগ্ধ হন শুনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67241.02
ETH 3727.25
USDT 1.00
SBD 3.77