স্বরচিত কবিতা: ঈদের খুশি Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগ2 months ago

ABB 24.06. 2K24 ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

ঈদ মানে আনন্দ। আর এর মানে খুশি। যখন আমাদের দুটি ঈদের খুশি আছে তখন অনেক বেশি ভালো লাগে আমার কাছে। তেমনি প্রত্যেকটি নর-নারীর কাছে এদের আনন্দ বেশে বেড়ায়। এছাড়াও আমি আরও একটি ঈদ উদযাপন করি। সেটি হচ্ছে ঈদে আজম। অর্থাৎ আমাদের প্রিয় নবী যেদিন পৃথিবীতে আগমন করেছেন। যাই হোক, আসলে আমাদের যখন ঈদ আসে তখন প্রত্যেকটি ধনী গরিবের ঘরে আনন্দ ভেসে ওঠে। সবার ঘরে ঘরে মুখে হাসিখুশি থাকে। আবার কিছু কিছু মানুষের হাসির জন্য , মানুষের দ্বারে দ্বারে যায়। কারণ খাবার সবারই খুব প্রয়োজনীয়। যখন প্রিয় কিছু খাবার বছরে দুই একবার খাওয়া যায় তখন ওই খাবারের জন্য সবাই ছুটে যায়। আর যখন একটুখানি খাবার পেয়ে যায় তখন আনন্দের আর শেষ থাকে না। সবার মাঝে আনন্দ লাগে। ঈদুল ফিতর যখন আসে তখন সবাই নতুন জামা কাপড় জন্য বায়না করে। আর যখন ঈদুল আযহা আসে তখন ভালো কিছু খাওয়ার জন্য আশা করে। দুটি ঈদ দুইভাবে সাজিয়েছেন সৃষ্টিকর্তা। আশা করি কবিতাটি ভালো লাগবে।

স্বরচিত কবিতা: ঈদের খুশি


ঈদ এলো খুশী এলো,
সবার ঘরে ঘরে।
হাসিমুখে ঈদ পালন
সবাই করতে পারে?

ঈদের হাসি ঈদের খুশি
সবার মুখে কি থাকে?
অনেক শিশু খাবারের জন্য
ঘুরে ধার ধারে।

একটুখানি খাবার খেলে
মুখে থাকে হাসি।
ইচ্ছে করে এখনই
সবাইকে খাবার খাইয়ে ফেলি।

রোজার ঈদে রঙিন কাপড়
পড়তে ইচ্ছে করে।
পরের ঈদে পেট ভরে
খাওয়ার ইচ্ছে জাগে।

ঈদের খুশি সবার মাঝে
ধনী কিংবা গরিব।
হাসিমুখটা থাকে সবার
আনন্দে মেতে উঠে আবার।

থাকে ঈদের আমেজ
সবার ঘরে ঘরে,
ভালো খাবার পেলে
গলা ডুবিয়ে খেতে পারে।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

রতত.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  
 2 months ago 

ঈদ মানে আনন্দ , ঈদ মানেই খুশি।আপনি ঈদের খুশি নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন ।খুবই ভালো লাগলো আপনার কবিতাটি।হৃদয় ছুঁয়ে যাওয়া একটি কবিতা।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে ঈদ মানেই হচ্ছে আনন্দ আর ঈদ মানেই হচ্ছে খুশি।

 2 months ago 

বাহ্ দারুন তো ঈদের খুশি নিয়ে তো দেখি ছন্দে ছন্দে বেশ সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা কবিতা পড়ে আমার কাছে বেশ আনন্দই লাগছে। আপনি কিন্তু খুব সুন্দর করে কবিতার প্রতিটি লাইন আমাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার কবিতা পড়ে আপনার কাছে আনন্দ লাগছে শুনে খুশি হলাম।

 2 months ago 

ঈদ মানেই আনন্দ ঈদ মানে খুশি। ঈদের এই আনন্দ সবার মাঝে ছড়িয়ে যাক। আপনার লেখা কবিতাগুলো পড়তে আমার ভালো লাগে। আপনি খুব চমৎকার লিখে থাকেন। আজকেও ঈদের খুশি নিয়ে খুবই দারুণ একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটা লাইন খুব চমৎকার ভাবে লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

চেষ্টা করলাম সুন্দর করে এই কবিতাটা লেখার জন্য।

 2 months ago 

ঈদের খুশি নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। এই কবিতাটি আমার অনেক ভালো লেগেছে, এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ঈদের খুশি টাকে তুলে ধরার চেষ্টা করলাম।

 2 months ago 

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। ভাইয়া আপনি তো দেখছি ঈদের খুশিকে কেন্দ্রীয় করে খুব সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। না লেখা কবিতাটি বেশ চমৎকার হয়েছে। এই কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আমার কবিতা পড়ে সুন্দর একটা মন্তব্য করেছেন এজন্য ধন্যবাদ।

 2 months ago 

জি ভাই আপনার লেখা কবিতাটি অনেক সুন্দর হয়েছে। সুস্বাগতম আপনাকে।

 2 months ago 

কবিতা যে আপনি ভালো লেখেনে সেটা আমি জানি। আর আজকের কবিতাটি তো অসাধারণ হয়েছে। ঈদের খুশি নিয়ে যে এমন সুন্দর করে মনের আবেগ দিয়ে কবিতা লেখা যায় সেটাই দেখলাম। কবিতার প্রতিটি লাইন ছিল অসাধারন। ধন্যবাদ এমন সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার কবিতার প্রতিটি লাইন অসাধারণ ছিল শুনে ভালো লাগলো।

 2 months ago 

ঈদে আজম সম্পর্কেতো জানা ছিল না। আপনার মাধ্যমে আজকে জানতে পারলাম। তাছাড়া ঠিকই বলেছেন ঈদের আনন্দ একেবারে ভিন্ন রকম হয় আমাদের জন্য। এই আনন্দের কোন ভেদাভেদ থাকে না। এই ঈদের আনন্দকে নিয়ে আজকে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটির প্রতিটি লাইন খুব ভালো লেগেছে আমার কাছে।

 2 months ago 

আসলেই ঈদের আনন্দের কোনো ভেদাভেদ থাকে না।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ঈদের খুশি নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। বছরের দুইটা ঈদে সত্যি আমরা অনেক আনন্দ করি। খুবই ভালো লাগলো আপনার কবিতাটা পড়ে। দারুন লিখেছেন প্রত্যেকটা লাইন। ঈদের সময় ছোট ছোট খুশির কারণ গুলো কবিতা লাইনে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আসলেই বছরের দুই ঈদে অনেক আনন্দ করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58440.50
ETH 2618.70
USDT 1.00
SBD 2.39