আর্ট : একটি বাঁশির ম্যান্ডেলা আর্টsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ11 months ago

ABB 09 সেপ্টেম্বর 2k23 শনিবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

CamScanner 08-23-2023 12.52_2.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব একটি বাঁশির ম্যান্ডেলা আর্ট । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে একটি বাঁশির ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আজকে আমি অনেক সুন্দর একটা বাঁশির ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছি। আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি ভালো লাগে। তাইতো সময় পেলে আমি ম্যান্ডেলা আর্ট করার জন্য বসে পড়ি। আর এই ম্যান্ডেলা আর্ট করতে আমার অনেক বেশি সময় লেগেছিল। কিন্তু তৈরি করার পর আমার কাছেই দেখতে অনেক বেশি ভালো লেগেছিল। আমি ধাপে ধাপে সুন্দর করে এটি শেয়ার করার চেষ্টা করলাম। আর আমার ধাপগুলো দেখে যে কেউ এটা অঙ্কন করতে পারবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক আমার করা এই ম্যান্ডেলা আর্ট এর উপস্থাপনা।

উপকরণ

আঁকার খাতা
কলম
মার্কার
স্কেল

IMG_20220312_002424.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি একটা বাঁশির স্কেচ এঁকে নিলাম। তারপরে পেন্সিল দিয়ে আঁকা স্কেচ টি কলম দিয়ে এঁকে নিলাম।

IMG20230823123602.jpg

IMG20230823123602.jpg

ধাপ 2️⃣

তারপরে অর্ধ বৃত্ত গুলোর ভেতরে নিখুঁতভাবে ডিজাইন এঁকে নিলাম।

IMG20230823123900.jpg

IMG20230823123900.jpg

ধাপ 3️⃣

এভাবে আরও একটি অর্ধ বৃত্তর ভেতরে ডিজাইন এঁকে নিলাম।

IMG20230823124230.jpg

IMG20230823124230.jpg

ধাপ 4️⃣

এরপর একেবারে শেষের অর্ধবৃত্তের ভেতরে নিখুঁতভাবে ফুলের ডিজাইন আঁকতে লাগলাম।

IMG20230823124923.jpg

IMG20230823124923.jpg

ধাপ 5️⃣

এভাবে ডিজাইন এঁকে নিলাম। তারপরে বাঁশির ভেতরে ডিজাইন আঁকতে লাগলাম।

IMG20230823125620.jpg

IMG20230823125620.jpg

ধাপ 6️⃣

এভাবে বাঁশিটির অর্ধেক অংশ পর্যন্ত ডিজাইন এঁকে নিলাম।

IMG20230823125632.jpg

IMG20230823125632.jpg

ধাপ 7️⃣

এভাবে পুরো বাঁশির ভেতরে ডিজাইন এঁকে নিয়ে একপাশে দুটি দাগ দিয়ে লাভ এঁকে নিলাম। এভাবে সম্পূর্ণ ম্যান্ডেলা আর্ট শেষ করলাম। আশা করছি আপনাদের কাছে দেখতে ভালো লাগবে।

IMG20230823130505.jpg

IMG20230823130505.jpg

ফাইনাল আউটপুট

CamScanner 08-23-2023 12.52_2.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরারিয়েলমি ৭আই
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আমরা যারা ম্যান্ডেলা আর্ট তৈরি করি আমরা সবাই জানি ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। আপনি সময় নিয়ে এত সুন্দর একটি বাঁশির ম্যান্ডেলা আর্ট আমাদের উপহার দিয়েছেন দেখে খুব ভালো লাগলো। অসাধারণ এই ম্যান্ডেলা আর্টের সাথে উপস্থাপনাটা ও দারুন ছিল। সব মিলিয়ে অনেক ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

উপস্থাপনা সুন্দর করে করার চেষ্টা করলাম।

 11 months ago 

বাঁশির ম্যান্ডেলা আর্ট ভিন্ন রকম দেখতে হয়েছে। আসলে এধরনের কাজ গুলো দেখলে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি। সম্পুর্ন কাজটি এত বেশি সুন্দর লাগতেছে যে আপনাকে বলে বোঝাতে পারবো না। লাভ তৈরি করাতে আরো আকর্ষণীয় লাগতেছে ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 11 months ago 

বুঝতেই পারছি আপনার অনেক ভালো লেগেছে এটা।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট বরাবরই দেখতে দারুণ হয়। কিন্তু কাজটি সম্পূর্ন করতে ধৈর্যের প্রয়োজন হয়। আপনি একদম নিখুঁতভাবে বাশিঁর ম্যান্ডেলা আর্টটি করেছেন। ভালো হয়েছে ভাইয়া 🌼

 11 months ago 

ঠিক বলেছেন কাজগুলো সম্পূর্ণ করতে ধৈর্যের প্রয়োজন হয়।

 11 months ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো চমৎকার হয় আজও তার ব্যতিক্রম হয়নি।সত্যি ভাইয়া এই ধরনের আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। আপনি অনেক নিঁখুত ভাবে পুরো ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে নিখুঁতভাবে করার চেষ্টা করি যেন সুন্দর হয়।

 11 months ago 

অনেক সুন্দর একটি বাঁশির ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন ভাইয়া। বাঁশির সঙ্গে ম্যান্ডেলা টি দেখতে বেশ চমৎকার লাগছে। ধাপগুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

বাঁশির ম্যান্ডেলাটি চমৎকার লেগেছে জেনে সত্যি খুশি হলাম।

 11 months ago 

একটি বাঁশির ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। বাঁশির উপরে ম্যান্ডেলা আর্টের ডিজাইনটি আপনি খুবই চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে বাঁশির উপরের ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইনগুলোর জন্য আর্ট টি আরও বেশি সুন্দর দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

আসলে সম্পূর্ণটাই সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। ম্যান্ডেলা করতে অনেক সময় লাগে, তবুও করতে ভালো লাগে।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট তৈরি করতে আমার কাছেও অনেক ভালো লাগে ভাই ,তবে এটি বেশ সময় সাপেক্ষ। আর আপনার আর্ট টি দেখেই বোঝা যাচ্ছে এটি তৈরি করতে আপনার অনেক বেশি সময় লেগেছে। তবে বাঁশির ম্যান্ডেলা আর্ট টি দেখতে অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ঠিক বলেছেন এটি অনেক সময় সাপেক্ষ হয়। হ্যাঁ দিদি অনেক সময় দিয়ে করেছি।

 11 months ago 

আপনি খুব সুন্দর একটি ম্যাডেলা আর্ট করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। ম্যান্ডেলা আর্টগুলো করতে একটু সময় লাগলেও দেখতে খুবই সুন্দর লাগে। আপনি খুব নিখুঁতভাবে সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ঠিক বলেছেন সময় লাগলেও করার পরে দেখতে ভালো লাগে।

 11 months ago 

ঠিকই বলেছেন ভাইয়া ম্যান্ডেলা আর্টগুলো করার পরে দেখতে আমার কাছেও অনেক ভালো লাগে । আর ছোট ছোট ডিজাইনগুলো এত নিখুঁত লাগে দেখতে সত্যি খুব সুন্দর লাগে । আপনার বাসির ম্যান্ডেলা আর্ট কিন্তু অসম্ভব সুন্দর হয়েছে খুব ভালো লাগছে ।

 11 months ago (edited)

সুন্দর লাগার জন্যই তো নিখুঁত করে করার চেষ্টা করলাম আপু।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট একটি সময় সাপেক্ষ আর্ট। এই আর্ট করতে যেমন সময় প্রয়োজন হয় ঠিক তেমন অনেক ধৈর্যেরও প্রয়োজন হয়। আপনি খুবই সুন্দর একটি বাঁশির ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে এই কাজটা করতে সময়, ধৈর্য, দক্ষতা সবকিছুর প্রয়োজন হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48