রেসিপি: ডিমের পিঠা রেসিপি।

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

Abb 31.3.24 ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20240301-WA0022.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো ডিমের পিঠা রেসিপি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে ডিমের পিঠা রেসিপি ভালো লাগবে।

আজকে আমি আপনাদের মাঝে একটা রেসিপি নিয়ে হাজির হয়েছি। ডিমের পিঠা খেতে অনেকেই কিন্তু খুবই পছন্দ করে। বিশেষ করে আমার কাছে তো অনেক বেশি ভালো লাগে ডিমের পিঠা খেতে। মুচমুচে ডিমের পিঠা খাওয়ার মজাটাই আলাদা হয়। শীতের দিনে এই পিঠাগুলো খেতে একটু বেশি ভালো লাগে, আর বৃষ্টির সময়। এই পিঠাগুলো তৈরি করে অনেকদিন পর্যন্ত সংগ্রহ করে রাখা যায়। আর অনেকদিন পর্যন্ত এগুলো খাওয়া যায়। বৈয়ামের মধ্যে এগুলো সংগ্রহ করে রেখে দিলে ভালো হয়। কয়েকদিন আগে আমাদের বাড়িতে মেহমান এসেছিল। যেহেতু মেহমান আসবে তাই আমাদের বাড়িতে এই পিঠাগুলো তৈরি করা হয়েছিল। তৈরি করার সময় আমি বসে বসে ফটোগ্রাফি করেছিলাম। ভাবলাম মজাদার পিঠা তৈরি আপনাদের মাঝেও শেয়ার করি। আশা করছি আপনারা এটা অনেক পছন্দ করবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক মজাদার ডিমের পিঠা তৈরি করার পদ্ধতি।

IMG-20240301-WA0020.jpg

উপকরণ

উপকরণপরিমাণ
ডিম২ টা
আটা১ কাপ
চিনিহাফ কাপ
লবনপরিমাণমতো
তেলপরিমাণমতো

IMG_20240320_234337.jpg

ধাপ 1️⃣

প্রথমে একটা বাটির মধ্যে একটি ডিম ভেঙ্গে নিয়ে ডিমটা কাটা চামচের সাহায্যে মিক্স করে নেওয়া হলো।

IMG_20240301_094702.jpg

ধাপ 2️⃣

তারপর ডিমের মধ্যে হাফ কাপ চিনি দিয়ে দেওয়া হলো। এরপর ডিমের সাথে চিনি মিক্স করে নেওয়া হলো।

IMG_20240301_094714.jpg

ধাপ 3️⃣

তারপর এক কাপ আটা দিয়ে দেওয়া হলো। এরপর ভালোভাবে আটার সাথে মিক্স করে ডো তৈরি করে নেওয়া হলো।

IMG_20240320_234655.jpg

ধাপ 4️⃣

এরপর গোল করে একটা পিঠা বানিয়ে লম্বা লম্বা করে কেটে নেওয়া হলো।

IMG_20240320_234726.jpg

ধাপ 5️⃣

তারপর বিভিন্ন রকম ভাবে ফুল এর মত এগুলো বানিয়ে নেওয়া হলো।

IMG_20240301_094820.jpg

ধাপ 6️⃣

তারপর তেল চুলায় বসিয়ে গরম করে নেওয়ার পর পিঠাগুলো তেলের মধ্যে দিয়ে দেওয়া হলো।

IMG_20240301_094836.jpg

ধাপ 7️⃣

ডিমের পিঠার এপিট ওপিঠ ভালোভাবে ভেজে নিয়ে তুলে নেওয়া হলো। কিছুক্ষণ পর্যন্ত চাকনির মধ্যে রাখা হলো যেন তেলটা ভালোভাবে সরে যায়। এরপর পরিবেশন করা হয়েছে গরম গরম। মেহমান কিন্তু এটা অনেক মজা করে খেয়েছিল। আশা করছি আপনাদের কাছে এটা খুব ভালো লাগবে।

IMG_20240301_094850.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240301-WA0018.jpg

IMG-20240301-WA0023.jpg

IMG-20240301-WA0020.jpg

IMG-20240301-WA0022.jpg

IMG-20240301-WA0021.jpg

IMG-20240301-WA0019.jpg

আমি আশা করি আজকের রেসিপি আপনাদের সবার অনেক ভালো লাগবে। রেসিপি তৈরি করতে আমার খুবই ভালো লাগে এজন্য বর্তমানে রেসিপি পোস্ট করার চেষ্টা করি।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

"নিজেকে নিয়ে কিছু কথা"

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

Banner.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 6 months ago 

অসাধারণ ডিমের পিঠা।এই পিঠা গুলো তো দেখছি অনেক দিন সংরক্ষণ করে খাওয়া সম্ভব। আপনার ডিমের পিঠা গুলো খুব লোভনীয় লাগছে।ধাপে ধাপে চমৎকার করে ডিম পিঠা তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ডিম পিঠা রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

পিঠা তৈরি করার পদ্ধতি সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছি। যেন যে কেউ চাইলে এটা তৈরি করতে পারে।

 6 months ago 

আপনি আজকে আমার খুব প্রিয় একটি খাবারের রেসিপি পোস্ট করেছেন। এই ডিমের পিঠাটি আমার বাসায় তৈরি করা হয় মাঝে মাঝে। এগুলো খেতে ভীষণ সুস্বাদু এবং যেকোনো সময় নাস্তার মতো খাওয়া যায়। আপনি চমৎকারভাবে ধাপগুলো দেখিয়েছেন এবং পরিবেশনের জায়গাটা বেশ সুন্দর ছিল। ধন্যবাদ ভাই চমৎকার পোস্টটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এই পিঠা আপনার বাসায় তৈরি করা হয় জেনে ভালো লাগলো।

 6 months ago 

ডিমের পিঠা কখনও খাওয়া হয়নি। আপনার আজকের রেসিপি দেখে তো বেশ লোভ হচেছ ভাইয়া। দারুন একটি রেসিপি। আমার কিন্তু দেখেই বেশ খেতে মনে চাইছে। আপনি বেশ সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে পুরো রেসিপিটি তুলে ধরেছেন। ধন্যবাদ সুন্দর এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমি তো বলব তাহলে আপনি মজাদার একটা পিঠা খাওয়া মিস করেছেন।

 6 months ago 

আমার ছেলেটা ডিম খেতে একদম পছন্দ করে না। আমার মনে হয় এভাবে ডিম দিয়ে পিঠা বানিয়ে দিলে ও খেতে পছন্দ করবে। নতুন একটা রেসিপি শিখে নিলাম। ধন্যবাদ ভাইয়া ডিম এবং ময়দা দিয়ে দারুন এই পিঠার রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

এটা তাকে তৈরি করে দিবেন। আশা করছি তার কাছেও ভালো লাগবে।

Doller buy sell call 01700817832 doller kinbo 100%
Doller buy WhatsApp 01700817832

 6 months ago 

ভাই এরকম তেলে ভাজা মুচমুচে পিঠাগুলো বৃষ্টির সময় আমার কাছে বেশি মজা লাগে। ডিমের পিঠা রেসিপিটি দেখতে বেশ লোভনীয় লাগছে নিশ্চয়ই খেতেও অনেক সুস্বাদু হবে। চিন্তা করতেই কি ভালো লাগছে যে বৃষ্টির সময় এই পিঠা খাচ্ছি আহ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে অনেক সুস্বাদু হয়েছে এই পিঠা।

 6 months ago 

আসলেই ভাইয়া ডিম দিয়ে এমন করে নাস্তা তৈরি করে খেতে পারলে ভিষণ মজাদার হয়।মেহমান আসার উপলক্ষে মজাদার এই মুচমুচে ডিমের পিঠার লোভনীয় সব ফটোগ্রাফি করেছেন আপনি। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমাদের মেহমান তো এটা অনেক মজা করে খেয়েছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

ডিমের পিঠা টা অনেক টা নিমকি এর মতো লাগছে। এবং তৈরি পদ্ধতি টাও অনেক টা একই। দারুণ তৈরি করেছেন পিঠা টা ভাই। এটা তৈরি করার জন্য খুব বেশি উপকরণ প্রয়োজন হয় না দেখছি। এছাড়া এটা অনেকদিন ধরে সংরক্ষণ করে খাওয়া যায় এই সুবিধা টাও আছে দেখছি। সবমিলিয়ে দারুণ তৈরি করেছেন ডিমের পিঠা রেসিপি টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাই এটা তৈরি করার জন্য বেশি উপকরণের প্রয়োজন হয় না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61168.42
ETH 2363.94
USDT 1.00
SBD 2.58