জেনারেল রাইটিং :- "প্রয়োজন ফুরিয়ে গেলে যে মানুষ বদলে যায়, সে কখনো কারো আপনজন হতে পারে না।"

in আমার বাংলা ব্লগ6 months ago

ABB 11.4.24 এপ্রিল ২০২৪

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


1000111268.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে রাইটিং পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

আমাদের প্রিয় মানুষগুলো, আমাদের আপনজন অনেক সময় আমাদেরকে ঠকিয়ে চলে যায়। কিছু মানুষ তো স্বার্থের জন্যই আসে, আর স্বার্থ যদি ফুরিয়ে যায় তখন তারা বদলে যায়। এখন সবাই শুধু নিজেদের স্বার্থের কথাই চিন্তা করে। আমরা যে মানুষগুলোকে সব থেকে কাছের মনে করি, তারাও দিনশেষে নিজেদের স্বার্থ ফুরিয়ে গেলে আমাদেরকে ছেড়ে চলে যায়। আর সেই মানুষগুলোর আসল রূপ তো তখনই সবার সামনে আসে যখন আমাদের বিপদের সময় আসে। অন্যদের বিপদে আমরা যেরকম সাহায্য করি, আমাদের নিজেদের বিপদে কিন্তু আমরা সেরকম সাহায্য পাই না। কারণ সেই মানুষগুলো নিজেদের স্বার্থই চিন্তা করে।

মনে করেন একজন মানুষের খুব ভালো একটা ব্যবসা রয়েছে। আর সেই মানুষটা অন্যদের প্রয়োজনে সব সময় এগিয়ে আসে। সেই মানুষটা নিজের আপন মানুষদের কেও প্রতিনিয়ত সাহায্য করে। কিন্তু একসময় তার দুঃসময় দেখা গেল। আর সে মুহূর্তে সে নিজের আপনজনদের কাছ থেকে কোনরকম সাহায্য পায়নি। আর এর দ্বারা তো এটাই বোঝা যায় সেই মানুষটার আপনজন নিজের স্বার্থের জন্যই ছিল। কিন্তু কখনো আপনজন হয়ে উঠতে পারেনি নিজের স্বার্থটাই চিন্তা করেছে। যে মানুষগুলো বদলে যায় তারা কখনো আমাদের আপনজন হতে পারে না এমন কি আপন জন হয় না।

স্বার্থের চিন্তা তো প্রত্যেকটা মানুষের রয়েছে। স্বার্থ মানুষকে অনেক দূর নিয়ে যায়। এরকম অনেক মানুষ রয়েছে যারা স্বার্থের জন্য অনেক কিছুই করতে পারে। কোন মানুষেরই উচিত না শুধুমাত্র নিজের স্বার্থ নিয়ে সব সময় ভাবা। প্রত্যেকটা মানুষেরই উচিত অন্যদের নিয়েও চিন্তা করা। একটা মানুষ তো তখনই একজনের আপন মানুষ হয়ে উঠতে পারবে, যখন সে ওই মানুষটার জন্য ও চিন্তা করবে। আর তার মধ্যে এরকম স্বার্থের লোভ কখনোই থাকবে না। একটা মানুষ একজনের আপন হওয়ার জন্য তার মধ্যে থাকা দরকার মনুষত্ব এবং এরকম স্বার্থ ছাড়া জীবন।

নিজের জন্য যে চিন্তা করা লাগবে না এটাও কিন্তু নয়। নিজের জন্য ও চিন্তা করতে হবে। আবার সবার জন্য ও চিন্তা করতে হবে। সবার জন্য চিন্তা করার মাধ্যমে অন্যদের আরো বেশি আপন হওয়া যাবে, আর আমরা সবারই আপন মানুষ হয়ে উঠবো। একটা মানুষের আর বেশি কিছু প্রয়োজনই হয় না, যদি সেই মানুষটার আপনজনগুলো তার পাশে থাকে। কিন্তু ওই মানুষগুলোই তো শেষ পর্যন্ত বদলে যায়। তাদের আসল রূপ পরবর্তীতেই দেখা যায় তারা আসলে কি রকম। সেই মানুষগুলো তো কারোই আপন হয় না।

আমাদের নিজেদেরও চারপাশে আমাদের আপনজনগুলো রয়েছে যারা কিনা আমাদের চারপাশের মুখোশ পরেই ঘুরে বেড়ায়। কিন্তু আমরা কখনোই সেই মানুষগুলোকে চিনতে পারিনা। সেই মানুষগুলো আসেই স্বার্থের জন্য, আর চলে যায় স্বার্থ শেষ হলে। নিজেদের প্রয়োজন ফুরিয়ে গেলে তারা বদলে যায়। এমন অভিনয় করে যেন আমাদেরকে চিনিও না। এরকম অনেক মানুষের ক্ষেত্রেই হয়েছে। আর এটা বেশিরভাগ মানুষের সাথে হয়ে থাকে। তাই আমি তো এটাই বলব যারা প্রয়োজন ফুরিয়ে গেলে বদলে যায়, তারা কখনোই আমাদের আপন হয় না। আর এটাই চিরন্তন একটা সত্য কথা।

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

আজকাল মানুষ চেনা খুবই কঠিন একটি কাজ ৷ অনেকেই আছে যারা মুখোষ পড়ে আমাদের আশেপাশে থাকে আপনজন সেজে ৷ কিন্তু নিজেরা একটু বিপদে পড়লে কিংবা তাদের স্বার্থ ফুরিয়ে গেলে তাদের আসল রূপ দেখা যায় ৷ তারা নিমিষেই বদলে যায় , আর এই মানুষ গুলো কখনোই কারো আপনজন হতে পারে না ৷ আপনি একদমই ঠিক বলেছে ৷ যাই হোক , খুবই সুন্দর এবং বাস্তবিক কিছু কথা শেয়ার করেছেন ৷ অনেক ভালো লাগলো ধন্যবাদ শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন ভাই, এখনকার দিনে মানুষ চেনা খুবই কঠিন একটা কাজ।

 6 months ago 

বেশ ভালো একটি টপিক তুলে ধরেছেন ৷ আসলে এ টপিকের সাথে বর্তমান প্রেক্ষাপট অনেক মিল ৷ কারন বর্তমান মানুষ জন সবাই মুখোশ ধারি ৷ কার মনে কি সেটা বোঝা যায় না ৷ স্বার্থের জন্য সবকিছু করে ৷
আমি বলছি না স্বার্থ থাকবে না ৷ তবে সেই স্বার্থ যেনো একার জন্য না হয় ৷ কারন একা কখনো বাচা যায় না ৷ তাই সবাই নিয়ে বাঁচতে হয় ৷ তেমনি স্বার্থ হোক সবার জন্য ৷ যা হোক অসংখ্য ধন্যবাদ দারুন একটি ব্লগ উপস্থাপন করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ বর্তমানে মানুষ এখন মুখোশ ধরে চলাচল করে। তাদেরকে চেনা খুবই কঠিন ব্যাপার। চেষ্টা করেছি সুন্দর করে পোস্টটি লেখার জন্য।

 6 months ago 

এমন ঘটনা আমাদের অনেকের সঙ্গেই ঘটে যায়।অনেক সময় মনে হয় তাদের মতো ভালো বন্ধু হয়তো আর কেউ নেই কিন্তু বিপদের সময় তাদেরকে দূরের কথা তাদের ছায়াও দেখা যায় না। তাদের স্বার্থ হাসিল করতে যতটুকু দরকার তারা ততটুকুই করে। বেশ ভালো লাগলো ভাইয়া আপনার ব্লগটি পড়ে। শুভকামনা রইল আপনার জন্য।

 6 months ago 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আসলে এখন সকল মানুষই এরকম৷ কারণ যাদের প্রয়োজন রয়েছে তারা সবসময় আপনার সাথে ভালো ব্যবহার করবে এবং সব সময় আপনার খোঁজখবর নিবে৷ তবে যখনই তার প্রয়োজন শেষ হয়ে যাবে তখন সে একেবারে পরিবর্তিত হয়ে যাবে৷ সে এতটাই পরিবর্তন হবে যে সে আপনাকে চিনবেই না৷ সে এরকম একটি ভাব নিয়ে চলবে৷ স্বার্থ ফুরিয়ে গেলে যখন কোন মানুষ চলে যায় তখন সে মানুষ কখনো আপনজন হওয়ার যোগ্যতা রাখে না৷ ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 64871.83
ETH 2536.52
USDT 1.00
SBD 2.67