ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ7 months ago

ABB ২৩ ফেব্রুয়ারি 2024 শুক্রবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1000087724.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

প্রাকৃতিক দৃশ্য

20240205_124724.jpg

আমি প্রাকৃতিক দৃশ্য অনেক বেশি পছন্দ করি। আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের মাঝে ঘুরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে। প্রাকৃতিক দৃশ্যের মাঝে ঘুরাঘুরি করলে মনটা একেবারে ভালো হয়ে যায়। আমার কাছে নদীর পাড়ের দৃশ্যটা সবথেকে বেশি ভালো লাগে। আমি মাঝে মাঝেই নদীর পাড়ে ঘুরতে যাই। কয়েকদিন আগেও আমি নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম। নদীর পাড়ে ঘুরতে গিয়ে এই সুন্দর দৃশ্যটা দেখে একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আমার কাছে ফটোগ্রাফি টা করার পর অনেক বেশি ভালো লেগেছিল। তাই ভাবলাম আপনাদের মাঝে এই ফটোগ্রাফি ভাগ করে নেওয়া যাক। আশা করছি এটা আপনাদের কাছে ভালো লাগবে দেখতে।

মাকড়সা

20231219_091642.jpg

মাকড়সা আমাদের সবারই খুবই পরিচিত একটা প্রাণী। মাকড়সা দেখলে অনেকেই ভয় পায়। তবে আমার কাছে মাকড়সা গুলো দেখতে অনেক সুন্দর লাগে। মাকড়সা ছোট বড় আকৃতির হয়ে থাকে। তবে এই মাকড়শাটার আকৃতি ছিল অনেক বড়। কয়েকদিন আগে আমি ঘরেই বসে ছিলাম। হঠাৎ করে আমার টেবিলের পাশেই দেয়ালের মধ্যে দেখি অনেক বড় একটা মাকড়সা। দেয়ালের মধ্যে মাকড়সা দেখার পর, মোবাইলটা হাতে নিয়ে মাকড়সার ফটোগ্রাফি করে নিয়েছিলাম। ফটোগ্রাফিটা করার পর মাকড়শাটাকে আরো বেশি কিউট লাগছিল তাই সবার মাঝে শেয়ার করলাম।

নৌকা ⛵

20240205_124718.jpg

নৌকার অপরূপ সৌন্দর্য দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। নদীর পাড়ে যখন আমি নৌকা দেখি তখন সেই দৃশ্য বেশ ভালোভাবে উপভোগ করার চেষ্টা করি। বেশ কয়েকদিন আগেও সোনিয়াকে নিয়ে গিয়েছিলাম নৌকা ভ্রমণে। নৌকা ভ্রমণে গিয়ে আমার কাছে খুবই ভালো লেগেছিল। আর এই নৌকার ফটোগ্রাফিটা আমি নৌকা থেকেই বসে করেছি। একজন মাঝি নৌকাটাকে নিয়ে যাচ্ছিল সেই সময়টাতে আমি ফটোগ্রাফিটা করেছি। আমার কাছে ফটোগ্রাফি টা অসম্ভব সুন্দর লেগেছিল। বিশেষ করে নদী, গাছপালা এবং নৌকা সবকিছুকেই তুলে ধরার চেষ্টা করেছি।

সূর্যাস্ত

20240205_172119.jpg

সূর্যাস্ত যাওয়ার দৃশ্য উপভোগ করতে পছন্দ করে না এরকম মানুষ তো খুবই কম রয়েছে। সূর্যাস্তের দৃশ্য উপভোগ করলে মনটা একেবারে ভালো হয়ে যায়। সূর্যাস্ত যাওয়ার সময়টা আমার অনেক বেশি পছন্দের। গাছের ফাঁকে সূর্যকে দেখতে অনেক সুন্দর লাগে সেই সময়টাতে। আর আমি তো যে কোন কিছু দেখলেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। কারণ আমার কাছে ফটোগ্রাফি করতে অসম্ভব ভালো লাগে। আমি গতকালকে সূর্যাস্তের এই ফটোগ্রাফিটা করেছিলাম। আমি আমার শ্বশুর বাড়িতে যখন গতকালকে সন্ধ্যা বেলায় বাইরে বের হয়েছিলাম, তখন সূর্যাস্তের মুহূর্তটা দেখি আর গাছের ফাঁক থেকে সূর্যের ফটোগ্রাফি করি।

গাছের শিকড়

20240204_161645.jpg

গাছের শিকড়ের সাথে তো আমরা সবাই নিশ্চয়ই অনেক বেশি পরিচিত। কারণ গাছ আছে মানেই গাছের শিকড় অবশ্যই রয়েছে। কারণ গাছের শিকড় ছাড়া একটা গাছ কখনো দাঁড়িয়ে থাকতে পারে না। আর এরকম ভাবে কেউ ফটোগ্রাফি কখনো করে দেখেনি। কিন্তু আমি চেষ্টা করেছি গাছের শিকড় এর একটা সুন্দর করে ফটোগ্রাফি করার। গাছের শিকড়ের এই ফটোগ্রাফিটা করার পর দেখলাম অনেক সুন্দর লাগতেছিল। আসলে মাঝে মাঝে ভিন্ন কিছু ফটোগ্রাফি করলে তা দেখতে অনেক বেশি ভালো লাগে। কয়েকদিন আগে আমি আমাদের ঘর থেকে বের হওয়ার পর একটা গাছের সামনে দাঁড়িয়ে ছিলাম। তখন পায়ের নিচে এই গাছের শিকড়টা লেগেছিল। তখন ভাবলাম এটার ফটোগ্রাফি করি। তাই সাথে সাথে ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

পাতাবিহীন গাছ

20240205_161856.jpg

পাতাবিহীন গাছগুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগে। শীতের সময় বেশিরভাগ গাছের দেখা যায় পাতা ঝরে গিয়েছে। পাতা বিহীন গাছ হয়ে যায় প্রত্যেকটা গাছ। পাতাবিহীন গাছের ফাঁকে আকাশটাকে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। যদি হয় নীল আকাশ তাহলে তো কোন কথাই নেই। আমি যখনই কোন পাতা বিহীন গাছ দেখি, তখন ফটোগ্রাফি করার চেষ্টা করি। আসলে এখন ফটোগ্রাফি করা একেবারে নেশা হয়ে দাঁড়িয়েছে। কিছু দেখলেই ফটোগ্রাফি করে ফেলি। কয়েকদিন আগে যখন আমি প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করার জন্য বের হয়েছিলাম, তখন এই পাতাবিহীন গাছটা দেখেছিলাম। আশা করছি এটাও আপনারা পছন্দ করবেন দেখতে।

আমি আশা করি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

By #narocky71
Camera 📸 Samsung S23 Ultra
Location

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

রতত.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 7 months ago 

তুমি আজকে অনেক সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছ, যেগুলো আমার অনেক ভালো লেগেছে দেখতে। আমি ফটোগ্রাফি করতে যেমন পছন্দ করি তেমনি দেখতেও ভালোবাসি। তুমি সব সময় এত সুন্দর ফটোগ্রাফি করো যে, মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে ইচ্ছে করে। কোন ফটোগ্রাফি টা রেখে কোনটা দেখব, এবং কি কোনটার প্রশংসা বেশি করব এটাই ভেবে পাচ্ছিলাম না। পাতাবিহীন গাছ এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ।

 7 months ago 

আমার তোলা ফটোগ্রাফি দেখে তুমি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলে শুনেই আনন্দিত হলাম।

 7 months ago 

দারুন একটি ফটোগ্রাফি পর্ব উপভোগ করলাম বিশেষ করে প্রতিটা ফটোগ্রাফিতে ভিন্ন ভিন্ন সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন যেটা আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার ক্যাপচার করা সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বিভিন্ন সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করলাম।

 7 months ago 

ভাইয়া আপনি বেশ চমৎকার সব ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্য, নৌকা ও পাতা ঝরা গাছের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার প্রতিটা ফটোগ্রাফি একদম ক্লিয়ার হয়েছে বলে দেখতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনেই ভালো লাগলো।

 7 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফির অ্যালবাম দেখলাম ভাইয়া।প্রতিটা ফটোগ্রাফি এতটাই সুন্দর লাগছিল যে, মনে হচ্ছিল যে আর্ট করা।কত সুন্দর প্রকৃতির নদীর দৃশ্য, নৌকার চারিপাশের অপরূপ দৃশ্য, পাতা ঝরা গাছের অসাধারণ সৌন্দর্য কোনটা রেখে কোনটা বলবো ভাইয়া।আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে সকল দেশের রানী সে যে আমার জন্মভূমি কথাটি সত্যিই।আপনার তোলা সবগুলোই ফটোগ্রাফি আমার কাছে চমৎকার লেগেছে। ধন্যবাদ ভাইয়া।এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সব কিছুর সৌন্দর্যকে ক্যামেরা বন্দি করার চেষ্টা করলাম, যেন সবার মাঝে শেয়ার করতে পারি।

 7 months ago 

আপনার ফটোগ্রাফি প্রতিনিয়তই প্রশংসনীয়।
আজকের পোষ্টের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে।
আসলে ফটোগ্রাফি পোস্ট ডিলিট করে সৌন্দর্য উপভোগ করতে এবং ফটোগ্রাফি করতে নতুন আইডিয়া পাওয়া যায়।
বিশেষ করে নৌকা মাকড়সা সহ সবগুলো ফটোগ্রাফি দারুন ছিল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার কাছ থেকে আমার ফটোগ্রাফির প্রশংসা পেয়ে সত্যি ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

মাকড়সাটা দেখে মনে হচ্ছে অনেক বয়স্ক। তবে দেখতে অনেক সুন্দর লাগতেছে। নৌকা এবং প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি আমার কাছে সব সময়ই ভালো লাগে। প্রতিনিয়ত চমৎকার চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

নৌকা আর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আপনার কাছে সবসময় ভালো লাগে শুনে আনন্দিত হয়েছি।

 7 months ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দারুন হয়ে থাকে। বিভিন্ন কিছু দিয়ে আপনি ব্লগটি সাজিয়ে থাকেন। আজকে নৌকাও মাছ শিকারীর চিত্রটা দারুন হয়েছে। এমন চিত্র বহু বছর ধরে দেখা হয় না। তা ছাড়া বাকি গুলোও সুন্দর ছিল। ধন্যবাদ।

 7 months ago 

আসলে এরকম দৃশ্য অনেকদিন ধরে দেখা যায় না।

 7 months ago 

আপনি তো খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো এক একটা অসাধারণ হয়েছে। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। নৌকার ফটোগ্রাফি এবং সূর্যাস্ত ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 7 months ago 

আপনি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন শুনেই তো ভালো লাগলো। নৌকা এবং সূর্যাস্তের ফটোগ্রাফি দেখেও ভালো লাগলো শুনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57929.49
ETH 2354.05
USDT 1.00
SBD 2.44