স্বরচিত কবিতা: বন্যার পানিতে ভাসছে লাশ Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগlast month

ABB ২৭.০৮. 2K24 ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

ইতিমধ্যেই আপনারা সবাই জানেন বাংলাদেশের বিভিন্ন জেলার মধ্যে বন্যায় ডুবে গিয়েছে। কিন্তু সবচাইতে বেশি আমাদের ফেনী জেলার মধ্যে। এ নিয়ে সবার হৃদয়ে অনেক বেশি আতঙ্ক। ইতিমধ্যে অসংখ্য মানুষ মারা গিয়েছে। অনেকের স্বজনদের দাফন করতে না পেরে পানির মধ্যে ভাসিয়ে দিয়েছে। এই হৃদয়বিদারক ঘটনা হৃদয়ে অনেক বেশি কম্পন তৈরি করে। চোখ দিয়ে অজরে জল বের হয়। সবার জন্য অনেক বেশি আতঙ্কে রয়েছি আমরা। মানুষের ঘরবাড়ি অর্থ সম্পদ সব নষ্ট হয়ে গিয়েছে ইতিমধ্যে। হাজার হাজার টাকার সম্পদ সব নষ্ট হয়ে গিয়েছে। এর মধ্যে আমরা নিজেরাও। সৃষ্টিকর্তার কাছে শুধু দোয়া করি যেন সবার হৃদয়ে আবার শান্তি ফিরে আসুক।

স্বরচিত কবিতা: বন্যার পানিতে ভাসছে লাশ


আনন্দ আসে মনে ,
যখন বৃষ্টি টিপ টিপ পড়ে ।
বৃষ্টি এলে এখন ,
মনের মাঝে আতঙ্ক জাগে।

হুরহুর করে বাড়ছে জল ,
ডুবছে মোদের দেশ ।
মানুষ প্রাণীর আহাজারি ,
দেখে আমি শেষ।

মরছে মানুষ চারদিকে ,
বাড়ি ঘর হলো শেষ।
চোখ দিয়ে পড়ছে জল ,
মৃত দেহকে দিল ভাসিয়ে ।

মরা মানুষ বাসিয়ে দিলো,
কতইনা হৃদয়বিদারক।
কেমনে করে সহিলো ,
আপনজনের হৃদয়।

বন্যার পানিতে ভাসছে লাশ ,
চোখে আসে জল।
কারো কিছুই করার নাই ,
শুধু চোখে জল।

ধন সম্পদ হারিয়ে মানুষ ,
হয়ে গেলো নিঃশেষ।
সবকিছু গুছিয়ে নিতে ,
হবে মানুষের জীবন শেষ।

অপেক্ষায় আছি মোরা ,
শান্তির নিঃশ্বাস পেলবো কখন।
শান্তিতে কখন ঘুমাবো মোরা ,
থাকবে না ভয় আর আতঙ্ক।

(সমাপ্ত)

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

রতত.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  

এক্সেলেন্ট

ম্যাক্রো ফটোগ্রাফির জন্য আমার প্রতিভা দেখে, বেশি করে এই ধরনের চিত্রের সৌন্দর্যটি অনুভব করে।

আমার জীবনে আর্ট এবং ফটোগ্রাফিতে ইচ্ছা সবসময় দেখা যায়।

কখনো আর থাকি না, পরশবৃত্তি হওয়া ভিজন থাকি।

এক্সেলেন্ট

বর্তমানে ভালো করা আছে, পরিশেষে

ভালো ফটোগ্রাফির সাথে যুক্ত হওয়া

ভালো আর্টিস্ট হওয়া

অনেক ধন্যবাদ 💖💖

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে সময় উপযোগী একটি টপিক্স নিয়ে কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতা লাইন গুলো পড়তে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে। তবে কবিতা পড়ার সময় চোখ বেয়ে পানি পড়ছিল। ঠিক বলেছেন ভাই এই পরিস্থিতিতে মানুষের কারোর কিছুই করার নেই। সব সময় নিরাপদ স্থানে থাকবেন আপনার জন্য দোয়া রইল।

 last month 

আমার লেখা কবিতার লাইনগুলো পড়তে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 last month 

তুমি তো আজকে একেবারে সময়োপযোগী একটা বিষয় নিয়ে কবিতাটা লিখেছ। তোমার কবিতাটা পড়তে যেমন ভালো লেগেছে, তেমনই অনেক বেশি খারাপ লেগেছে। মৃতদেহকে কবর দেওয়ার জন্য একটু জায়গা নেই, এগুলো ভাবতেই খারাপ লাগে। বন্যার পানিতে সেই দেহগুলো ভাসিয়ে দিচ্ছে। এরকম পরিস্থিতি দেখতে হবে এটা কখনো চিন্তাও করিনি। সৃষ্টিকর্তার কাছে এটাই কামনা, যেন সব কিছু ঠিক হয়ে যায়।

 last month 

তুমি ঠিক বলেছ বন্যার পানির কারণে মৃত দেহকে কবর দেওয়ারও জায়গা নেই।

 last month 

ইস কত দুঃখজনক ঘটনা দাফন টা করতে না পারলে জীবনে কত আফসোস থেকে যাবে। সৃষ্টিকর্তা এমন একটি পরিস্থিতি তৈরি করে দিল যা পানিতে ভাসিয়ে দিতে হচ্ছে আপন জনের লাশ। এমন পরিস্থিতি যেন আর কারো না হয়। দোয়া প্রার্থনা করি সব যেন ঠিকঠাক করে দেয়। সুন্দর কবিতা লিখলেন আপনি বাস্তবতা নিয়ে। আপনি সুন্দর কবিতাটি তুলে ধরলেন আজকে আমাদের সাথে।

 last month 

দোয়া করবেন আপু যেন সবকিছু তাড়াতাড়ি ঠিক হয়ে যায়।

 last month 

দেশের বন্যার পরিস্থিতিতে সত্যি অনেক মানুষের অনেক ক্ষতি হচ্ছে। সোশ্যাল মিডিয়াতে এবং নিউজ এই খবরগুলো শুনে খুব খারাপ লাগে। আপনি এই বন্যার পরিস্থিতি নিয়ে দারুন একটা কবিতা লিখেছেন। ভালো লাগলো কবিতাটা পড়ে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা কবিতা লিখে শেয়ার করার জন্য।

 last month 

বর্তমান পরিস্থিতিকে কেন্দ্র করেই কবিতাটা লেখার জন্য চেষ্টা করলাম।

 last month 

বন্যার ভয়াবহতা সবাইকে কাঁদিয়েছে। আপনজন হারানোর বেদনা সত্যি অনেক কষ্টের। বন্যার পানিতে যখন আপন মানুষ হারিয়ে যায় কিংবা লাশ ভেসে ওঠে এই দৃশ্যটি দেখা অনেক কঠিন কাজ। আপনার লেখা কবিতা দারুন হয়েছে ভাইয়া।

 last month 

বন্যার পানিতে এখনো পর্যন্ত অনেক মানুষ মারা গিয়েছে আর হারিয়ে গিয়েছে। আমার লেখা কবিতা দারুন হয়েছে শুনে ভালো লাগলো।

 last month 

ভাইয়া এবারের বন্যা যেনো পুরো দেশবাসী কে কাঁদিয়েছে। যারা মারা গিয়েছে তাদের দাফন করার মতো জায়গা না পেয়ে পানিতে ভাসিয়ে দেওয়া হয়েছে। সত্যিই এমন হৃদয়বিদারক ঘটনা মেনে নেওয়া যায় না। আপনাদের ফেনীর অবস্থা খুবই ভয়াবহ আর মানুষের এমন কষ্টের কথা শুনলে খুব খারাপ লাগে। যাই হোক আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার এত সুন্দর কবিতা পড়ে খুব ভালো লাগলো। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

বর্তমান পরিস্থিতিকে কেন্দ্র করে সুন্দর করে ছন্দ মিলিয়ে কবিতাটা লেখার জন্য চেষ্টা করেছি। আশা করছি এভাবেই পাশে থাকবেন, ধন্যবাদ।

 last month 

আসলে বাংলাদেশের মানুষ খুবই কষ্টে রয়েছে যেটা আমার কাছে খুবই খারাপ লাগতেছে।বিশেষ করে ফেনির লোকেরা বেশি কষ্ট করতেছে।যাইহোক আপনি বন্যা নিয়ে দারুণ একটা কবিতা লিখেছেন ভাই। ধন্যবাদ আপনাকে পোস্ট টি শেয়ার করার জন্য।

 last month 

হ্যাঁ ভাই আমাদের জেলার লোকেরা অনেক কষ্ট করছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61870.12
ETH 2401.56
USDT 1.00
SBD 2.53