আর্ট : সূর্যাস্তের দৃশ্য আর্ট।

in আমার বাংলা ব্লগ5 days ago

ABB 18 আগস্ট 24 রবিবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

IMG-20240703-WA0086.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সূর্যাস্তের দৃশ্য আর্ট। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা সকলের আজকে সূর্যাস্তের দৃশ্য আর্ট ভালো লাগবে।

সব সময়ের মতো আপনাদের মাঝে আজকেও সুন্দর একটা আর্ট নিয়ে উপস্থিত হলাম। সুন্দর সুন্দর আর্ট গুলো আমার কাছে অংকন করতে অনেক বেশি ভালো লাগে। আর আপনারাও আমার আর্ট গুলো দেখতে অনেক পছন্দ করেন। তাই আমি এখন প্রতিনিয়তই চেষ্টা করে যাচ্ছি, রং কলম দিয়ে সুন্দর সুন্দর আর্ট গুলো অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। সূর্যাস্তের দৃশ্য দেখতে আমরা সবাই অনেক বেশি পছন্দ করি এমনিতেই। বিশেষ করে আমার কাছে তো অনেক বেশি ভালো লাগে সূর্যাস্ত যাওয়ার মুহূর্তটা। নদীর পাড়ের সূর্যাস্তের দৃশ্য দেখতে বেশি ভালো লাগে। আমি সব সময়ের মতো এই সপ্তাহেও চেষ্টা করেছি একটু ভিন্ন রকম ভাবে রং কলম দিয়ে আর্ট করার জন্য। আজকে একটা সূর্যাস্তের আর্ট করেছি আমি। এই আর্ট টি অংকন করতে আমার একটু সময় লেগেছিল। কিন্তু অঙ্কন করার পর দেখতে খুব ভালো লেগেছিল। আপনারা প্রতিনিয়ত উৎসাহিতমূলক মন্তব্য গুলো করে থাকেন আর্টিগুলো দেখে। তাই আর্টগুলো করার জন্য আগ্রহ আরো বেশি বেড়ে গিয়েছে। এখন আমি প্রতিনিয়তই চেষ্টা করি আর্ট গুলো করে শেয়ার করার জন্য। তেমনি এই সপ্তাহেও চেষ্টা করেছি। এই আর্টটি যে কেউ কিন্তু চাইলেই অঙ্কন করতে পারবে। কারণ আমি সুন্দর করে এটা সবার মাঝে তুলে ধরেছি। চলুন তাহলে দেখে নেওয়া যাক এটি অংকন করার পদ্ধতি।

IMG-20240703-WA0086.jpg

উপকরণ

আঁকার খাতা
রঙিন কলম
কলম
মার্কার
স্কেল

IMG20240602112338.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি হলুদ রং কলম দিয়ে একটা বৃত্ত কালার করলাম। আর তার চারপাশে কমলা কালার করলাম এবং উপরের কিছু অংশে আকাশী কালার করে নিলাম।

IMG20240703213703.jpg

ধাপ 2️⃣

এরপর অল্প কিছু অংশে কফি কালার করে নিলাম। তারপরে আরো কিছু অংশে হলুদ কালার করে নিলাম।

IMG20240703213844.jpg

ধাপ 3️⃣

এরপর তার নিচে কমলা কালার করলাম। এরপর লাল কালার করে নিলাম।

IMG20240703214011.jpg

ধাপ 4️⃣

এরপর কিছু অংশ সাদা রেখে নিচের অংশটা হলুদ কালার করলাম। এরপর একপাশে কালো কালার করে নিলাম।

IMG20240703214152.jpg

ধাপ 5️⃣

তারপর ছোট বড় করে নারিকেল গাছ আঁকা শুরু করলাম কালো কালারের রং কলম দিয়ে।

IMG20240703214330.jpg

ধাপ 6️⃣

এভাবে ছোট বড় করে প্রথমে দুইটা নারিকেল গাছ আঁকলাম। তারপর আরেক পাশে আরো একটু ছোট ছোট করে আরো কয়েকটা এঁকে নিলাম।

IMG20240703214716.jpg

ধাপ 7️⃣

তারপরে আকাশে অনেক সুন্দর করে কয়েকটা পাখি এঁকে নিলাম। এভাবে আজকের আর্ট কমপ্লিট করলাম। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20240703-WA0068.jpg

ফাইনাল আউটপুট

IMG-20240703-WA0086.jpg

IMG-20240703-WA0085.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 5 days ago 

দিনের পর দিন আপনার আর্টের দক্ষতাগুলো অনেক বেড়ে যাচ্ছে। আপনি তো বেশ সুন্দর একটি দৃশ্য আজকে আর্ট করে শেয়ার করলেন। এই ধরনের সূর্যাস্তের দৃশ্য গুলো বেশ ভালো লাগে। অনেক ভালো লেগেছে চারপাশের এত সুন্দর রঙ্গিন দৃশ্যগুলো আপনি আর্টের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করলেন। আপনাকে অনেক ধন্যবাদ।

 4 days ago 

এত সুন্দর একটা দৃশ্য আর্টের মাধ্যমে তুলে ধরতে পেরে আমার কাছে তো অনেক ভালো লাগছে এখন।

 5 days ago 

ঠিক বলেছেন ভাইয়া সূর্য অস্ত যাওয়ার মুহূর্তে চারপাশের প্রকৃতি দেখতে আমার কাছেও খুবই ভালো লাগে। আপনার আজকের আর্টটি খুবই সুন্দর হয়েছে। হঠাৎ করে দেখলে মনে হচ্ছে যে জল রং দিয়ে আর্ট করেছেন। কলম দিয়ে যে এত সুন্দর আর্ট করা যায় জানা ছিল না। খুব ভালো লাগছে দেখতে।

 4 days ago (edited)

সূর্যাস্ত যাওয়ার মুহূর্ত আসলেই খুব সুন্দর। আমি তো সবসময় চেষ্টা করি সূর্যাস্তের ফটোগ্রাফি করার জন্য। আর সেই সাথে আর্টও করার চেষ্টা করলাম।

 5 days ago 

আপনি অনেক সুন্দর সূর্যাস্তের একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা প্রত্যেকটা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আর এই সূর্যাস্তের আর্টটাও এর ব্যতিক্রম না এটাও আমার কাছে অনেক সুন্দর লেগেছে।যাই হোক আপনার প্রতিভাকে কাজে লাগিয়ে সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 4 days ago (edited)

সূর্যাস্তের এত সুন্দর আর্ট করতে পেরে আমার কাছে অনেক ভালো লাগছে। আমার আর্ট ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 5 days ago 

সুর্য অস্ত যাওয়ার দৃশ্য আমার কাছেও ভীষন ভালো লাগে। বরাবরে মত আপনার আজকের আর্টটিও অসাধারণ হয়েছে। সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত আপনি রংতুলির মাধ্যমে খুব সুন্দর করে ক্যাপচার করেছেন। যা সত্যি প্রশংসনীয়।আপনার আটর্টি দেখে সত্যি মনে হচ্ছে সূর্য অস্ত যাওয়ার প্রকৃতির মাঝে চলে যেতে।

 4 days ago (edited)

এরকম দৃশ্যের মাঝে থাকতে অনেক ভালো লাগে আমার কাছে। আমার এই সুন্দর আর্ট দেখে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 5 days ago 

রং কলম দিয়ে যে কোন দৃশ্য আর্ট করলে দেখতে ভীষণ ভালো লাগে। কলম দিয়ে আঁকলে তো অনেক সুবিধা হয়। আপনি অনেক সুন্দর ভাবে সূর্যাস্তের দৃশ্য আর্ট করেছেন। আর্ট তৈরীর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

রং কলম দিয়ে অনেক সুন্দর সুন্দর আর্ট করা যায়। এবার সূর্যাস্তের আর্ট করে ফেললাম।

 5 days ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে সূর্যাস্তের দৃশ্য আর্ট তৈরি করে শেয়ার করেছেন ভাই। আপনার তৈরি সূর্যাস্তের দৃশ্য আর্ট দেখে আমি বেশ মুগ্ধ হয়েছি। সত্যি প্রতিনিয়ত আপনার হাতের কাজ আমার কাছে বেশ ভালো লাগে ভাই। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে আমাদের মাঝে স্টেপ বাই স্টেপ শেয়ার করার জন্য।

 4 days ago 

আমি তো বেশিরভাগ সময় সূর্যাস্তের ফটোগ্রাফি করি এবার একটু করার চেষ্টা করলাম। অনেক ভালো লাগছে আপনাদের মাঝে আর্টটি শেয়ার করে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

সূর্যাস্তের দৃশ্য আর্ট অসাধারণ হয়েছে ভাই। আপনি খুবই ভালো আর্ট করেন। সূর্য অস্ত যাওয়ার মুহূর্ত আর্ট করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন আর অপরূপ সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 4 days ago 

এরকম অপরূপ সৌন্দর্য দেখলে সত্যি মুগ্ধ হয়ে যাই। ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 5 days ago 

এই কালার পেন গুলো দিয়ে আর্ট করলে আমার কাছে খুবই ভালো লাগে এগুলো দেখতে। কালার গুলো খুব আকর্ষণীয় লাগে। আপনার আজকের পেইন্টিংটা দারুন হয়েছে ভাইয়া। দৃশ্যটা দারুন লাগছে দেখতে। সূর্যাস্তটা খুবই সুন্দর হয়েছে। সব মিলিয়ে চমৎকার একটা আর্ট করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

সূর্যাস্তটাকে সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। বিষয়টা দারুন লাগছে দেখতে এটা শুনে ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58