ডাই : নতুন বছর উপলক্ষে থ্রিডি কার্ড তৈরি।

in আমার বাংলা ব্লগ6 months ago

ABB ৩১ ডিসেম্বর ২০২৩ সোমবার

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

20231217_114533.jpg

আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব নতুন বছর উপলক্ষে থ্রিডি কার্ড তৈরি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি সকলের আজকে নতুন বছর উপলক্ষে থ্রিডি কার্ড তৈরি ভালো লাগবে।

আজকে আমি রঙিন কাগজ ব্যবহার করে নতুন বছর উপলক্ষে একটা থ্রিডি কার্ড তৈরি করেছি। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমাদের জীবন থেকে আরও একটা বছর চলে গিয়েছে দেখতে দেখতে। এই বছরে অনেক কিছুই ঘটেছে অনেকের জীবনে। আবারো নতুন করে পথ চলতে হবে এই বছরে। এই বছরে কার জীবনে কি হবে না হবে, এটা আমরা কেউই বলতে পারব না। তবে আগের সবকিছু ভুলে নতুন করে পথ চলা শুরু করতে হবে। যেহেতু নতুন বছর চলে এসেছে, তাই এটার জন্য কিছু একটা তৈরি করব ভেবে রেখেছিলাম আরো অনেক আগ থেকেই। আর সেই ভাবনা থেকে বসে পড়ে ছিলাম রঙিন কাগজ নিয়ে কিছু তৈরি করার জন্য। কিন্তু কি তৈরি করব এটাই ভেবে পাচ্ছিলাম না আমি। তখন হঠাৎ করে ভাবলাম একটা কার্ড তৈরি করি নতুন বছর উপলক্ষে। এরপর তৈরি করতে লাগলাম এই থ্রিডি কার্ড। তৈরি করার সময় সত্যি অনেক বেশি সময় লেগেছিল আমার। কারণ কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে এমনিতেই সময়ের প্রয়োজন পড়ে। সময়, দক্ষতা এবং ধৈর্য ধরে পুরোটা কমপ্লিট করার চেষ্টা করলাম। তৈরি করার পদ্ধতি সুন্দর করে তুলে ধরার চেষ্টা করেছি, যেন কেউ চাইলে তৈরি করতে পারে এটা। চলুন তাহলে দেখে নেওয়া যাক নতুন বছর উপলক্ষে থ্রিডি কার্ড তৈরি করার পদ্ধতি।

20231217_114533.jpg

উপকরণ

রঙিন কাগজ
গাম
কাঁচি ✂️
স্কেল
কলম
পেন্সিল

IMG20221117121351.jpg

ধাপ 1️⃣

প্রথমে আমি সাদা কালারের একটা রঙিন কাগজ নিয়ে কয়েকটা দাগ দিয়ে সেই দাগ বরাবর কেটে নিলাম।

1000055698.jpg

ধাপ 2️⃣

এরপর নীল কালারের একটা রঙিন কাগজের নিয়ে সিডির মতো করে কর্নার হতে কাঁচি দিয়ে কেটে নিলাম।

1000055699.jpg

ধাপ 3️⃣

এরপর সাদা কাগজটার সাথে নীল কাগজগুলো জোড়া লাগিয়ে নিলাম গাম দিয়ে।

1000055700.jpg

ধাপ 4️⃣

এরপর আরেকটা নীল কাগজ নিয়ে ছোট ছোট করে একই মাপের কয়েকটা কাগজ কেটে নিলাম।

1000055701.jpg

ধাপ 5️⃣

এরপর আগের সেই কাগজটার সাথে এই ছোট ছোট কাগজগুলো গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

1000055702.jpg

ধাপ 6️⃣

এরপর কালো একটা রঙিন কাগজের উপরে ২০২৪ লিখে নিলাম।

1000055703.jpg

ধাপ 7️⃣

এরপর কাঁচি দিয়ে এই অক্ষর গুলো কেটে নিলাম এবং কাগজটার সাথে গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

1000055704.jpg

ধাপ 8️⃣

এরপর কয়েকটা কাগজ এর মধ্যে লাভ এঁকে গাম দিয়ে জোড়া লাগিয়ে কাগজটার সাথে জোড়া লাগিয়ে নিলাম।

1000055705.jpg

ধাপ 9️⃣

এরপর কালো কলম নিয়ে ছোট ছোট করে কাগজটার উপরে অনেকগুলো লাভ এঁকে নিলাম। এভাবে আমি সম্পূর্ণটা শেষ করলাম। আশা করছি আপনারা সবাই পছন্দ করবেন।

1000055706.jpg

ফাইনাল আউটপুট

20231217_114533.jpg

20231217_114457.jpg

20231217_114531.jpg

20231217_114541.jpg

20231217_114514.jpg

20231217_114546.jpg

20231217_114522.jpg

আমি আশা করি আপনাদের সবার আজকের ব্লগ অনেক ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীডাই/অরিগ্যামি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

1000037908.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,
💖ধন্যবাদ💖

Sort:  
 6 months ago 

ভাইয়া আপনি নতুন বছরে অনেক সুন্দর একটি থ্রি ডি আর্ট করেছেন।আসলে আমাদের সবারই উচিত পুরানো সব কিছু ভুলে নতুনকে এভাবে বরণ করে নেওয়া। আপনার আর্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে, ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

হ্যাঁ পুরনো কে ভুলে গিয়ে নতুন কে বরণ করে নেওয়া উচিত।

 6 months ago 

নতুন বছর উপলক্ষে চমৎকার এবং আকর্ষণীয় কার্ড তৈরি করেছেন। নিঃসন্দেহে এধরনের কাজ প্রশংসার দাবিদার। আর রঙিন কাগজ ব্যাবহার করায় বেশ ফুটে উঠেছে কাজটি। অনেক ধন্যবাদ ভাই চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রশংসা মূলক মন্তব্য করেছেন আমার এই কার্ড দেখে, এটা দেখে ভালো লাগলো।

 6 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি থ্রিডি কার্ড তৈরি করেছেন। এটা দেখতে সত্যি অসাধারণ লাগছে। এটা আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 6 months ago 

আমার এই থ্রিডি কার্ড আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 6 months ago 

প্রথমে আপনাকে জানাই নতুন বছরের শুভেচ্ছা। আপনার আগামী দিনের পথচলা গুলো যেন খুব সুন্দর হয়। নতুন বছর উপলক্ষ্যে খুব সুন্দর একটি কার্ড তৈরি করলেন রঙিন কাগজ দিয়ে। থ্রিডি কার্ড দেখতে খুবই সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনাকেও নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি।

 6 months ago 

থ্রিডি কার্ড বেশ দারুন লাগছে কিন্তু। এটি তৈরি করতে অনেক ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন এটার প্রমাণ আপনি আপনার কাজের মাধ্যমে দিয়েছেন। এর কালার কম্বিনেশন এবং ডিজাইন আপনি চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন আমাদের মাঝে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করেছি ধৈর্য আর দক্ষতা কাজে লাগিয়ে পুরোটা সম্পূর্ণ করার।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে আপনার অনেক বেশি ভালো লাগে, রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে অনেকটাই সময়ের প্রয়োজন হয় আর আপনি এটা অনেকটা সময় নিয়েই করেছেন বোঝা যাচ্ছে। নতুন বছর উপলক্ষে থ্রিডি কার্ড তৈরি করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যিই অসাধারণ ছিল। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাই অনেক বেশি সময়ের প্রয়োজন হয় এগুলো করতে। এই কার্ড তৈরি করতে ও সময় লেগেছে।

 6 months ago (edited)

আসলে দেখতে দেখতে একটি বছর কেটে গেল। এই বছরে অনেক কিছুই ঘটে গেল এবং জীবন থেকেও চলে গেলো।
যাই হোক নতুন বছর উপলক্ষে আপনি খুব সুন্দর একটি থ্রিডি কার্ড তৈরি করেছেন ভাইয়া দেখতে খুব চমৎকার হয়েছে।

 6 months ago 

কিভাবে যে বছরটা চলে গিয়েছে বুঝতেই পারিনি। তবে আর একটা বছর চলে এসেছে, এটাকে বরণ করে নেওয়া সবার জন্য গুরুত্বপূর্ণ।

 6 months ago 

নতুন বছর উপলক্ষে প্রায় সবাই পোস্ট করেছে। কিন্তু আপনার পোস্ট টা একটু ব‍্যতিক্রমী এবং অন‍্যধরনের ছিল। নতুন বছর উপলক্ষে থ্রী ডি আর্টটা বেশ সুন্দর করেছেন ভাই। রঙিন কাগজে করার জন্য বেশি ফুটে উঠেছে এবং আরও বেশি ভালো লাগছে। দারুণ ছিল আর্টটা। এককথায় চমৎকার ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে ভাই আমি থ্রিডি কার্ড তৈরি করেছি আর্ট না।সবকিছু কে সুন্দর ভাবে ফুটিয়ে তুলে এই থ্রিডি কার্ডটা তৈরি করলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44